নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

আমি বাবা হয়েছি, তুমি জীবন বাজি রেখে মা হয়েছো !

৩১ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:২৬

আমাদের সাইফুর ভাই, আইটি এক্সপার্ট ঐ দিন তার ছেলে হয়েছে আর ভাই ছেলে থেকে এক মুহূর্তে বাবা হয়েছে ! বাবা হওয়ার পর অফিসে কিছুক্ষণ পর পর আমার কাছে এসে একটা কথায় বলে যাচ্ছে, " যে মা এতো কষ্ট করে সন্তান প্রসব করেছে, বাচ্চা জন্মগ্রহণ করার পর সবাই বাচ্চাকে নিয়ে ব্যস্ত হয়ে যায় কিন্তু কেউ মায়ের একটুও খবরও নেয় না !"
.
এটা নিয়ে যেনো আমি কিছু লেখি সে কামনা করছে ! ডাবল মিষ্টি অফার পেলাম কিন্তু লেখবোটা কি ?
.
হঠাৎ একদিন আমার শখ হয়েছিলো জানতে, সদ্য মৃত্যু থেকে ফিরে আসার অনুভূতি কেমন ? সদ্য সন্তান প্রসব করা কোন মা কে যদি এই প্রশ্নের উত্তর দিতে বলি সে বলবে, 'দূর মিয়া রাখেন আপনার প্রশ্ন ! আমার সন্তান কেমন আছে আগে সেটা বলেন !'
.
সবার ব্যস্ততার কথা রাখলাম ! মা নিজেও সন্তান নিয়ে ব্যস্ত হয়ে যায় ! অসুস্থতার শিকল ভেঙ্গে উঠতে পারলে সে সবার আগে সন্তান কোলে নিয়ে বুকে জড়িয়ে রাখতো !
.
জগতে অনেক প্রাণি আছে সন্তান জন্ম দিয়ে নিজে বিলীন হয়ে যায় তার মধ্যে মাকড়সা অন্যতম ! জগত রহস্যময় ! ভালবাসা রহস্যময়ী !
.
ঐ দিকে যাবো না আমি ৷ আমি খুঁজে পেয়েছি ভাইয়ের জীবন সঙ্গীর প্রতি তার ভালবাসা ! কে বলে কেউ খোঁজ রাখেনি ! ভাবী কি জানে ভাইয়ের বুকে ভাবীর প্রতি সামান্য অনাদর সেলের মতো বিঁধেছে ? ভাই আপনি রোমিও ! এই ভালবাসা অকৃত্রিম ! আপনি তো ভেবেছেন কঠিন থেকে কঠিনতর সময়ে ভাবীর কথা ! এই ভালবাসা অটুট থাকুক সাথে সন্তানটিও সুস্থ সুন্দরভাবে বেড়ে উঠুক !
.
পৃথিবীর সবচেয়ে বড় আনন্দ বাবা হওয়া আর সবচেয়ে সুখকর বেদনা সন্তান প্রসব করা ! হাড্ডি ভেঙ্গে যাক তবুও মন ভালো থাকুক ! মোরা সন্তানের মুখে হাসি ফুটানোর জন্য বাবা মা হয়েছি ! গানটি এমন হলেও মন্দ হতো না ! সত্যি মন্দ হতো না !

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ৩১ শে জুলাই, ২০১৬ রাত ৯:৪২

সুমন কর বলেছেন: ভালো লিখেছেন।

২| ০১ লা আগস্ট, ২০১৬ দুপুর ২:৫২

আপনার আপন বলেছেন: UNEXPRESSABLE FEELING

৩| ০১ লা আগস্ট, ২০১৬ দুপুর ২:৫৩

আপনার আপন বলেছেন: UNEXPRESSABLE FEELING

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.