নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

দলের নামঃ কোন্দল

১৭ ই নভেম্বর, ২০১৬ দুপুর ১:০২

এক গ্রামে একশ জন মানুষ বাস করতো তাদের মধ্য থেকে একজন উত্তরের সভাপতি আরেকজন দক্ষিণের সভাপতি অন্য জন পূর্বের পরের জন পশ্চিমের সভাপতি ছিলো ! কিন্তু পাঁচ জন সভাপতি কেন্ডিডেট থাকায় একজনকে মাঝখানের সভাপতি বানানো হলো !
.
পাঁচজন সভাপতির দশজন করে সহ-সভাপতি নির্বাচন করা হলো ৷ এভাবে পঞ্চাশ জন সভাপতি প্যানেলে আর পাঁচজন সেক্রেটারির দশজন করে সহ-সম্পাদক ছিলো ! সেই পঞ্চাশ ছিলো সেক্রেটারি প্যানেল !
.
সেই গ্রামে সবাই নেতা ! কোন সাধারণ কর্মী নেই ! লেগে থাকতো নেতাই নেতাই কোন্দল !
.
একদিন বাহির থেকে চান্দু গেলো সে গ্রামে বেড়াতে ! গ্রামের মাতব্বর কে হবে সেটার নির্বাচন চলছিলো ! তো অভ্যন্তরীণ কোন্দলে কেউ কাউকে মাতব্বরি করতে দিবে না !
.
সিন্ধান্ত নেওয়া হলো সভাপতি এবং সেক্রেটারি প্যানেল মানবে এমন একজন লোককে মাতব্বর ঠিক করা হবে ৷ কিন্তু গ্রামের একশ জন ই কোন না কোন প্যানেলের নেতা ! কেউ কাউকে মানবেই না !
.
এলাকায় নতুন একজনকে দেখে তারা সিন্ধান্ত নিলে জনগুরুত্বপূর্ণ অনেক কাজ এগিয়ে নেওয়ার জন্য এমন একজনকে মাতব্বর ঠিক করতে হবে !
.
এক প্রকার আড়কোলা করে চান্দুকে নিয়ে এসে তারা ভোট দিয়ে মাতব্বর ঠিক করলো ! চারদিকে চান্দু চান্দু রব ! একদিন চান্দু কাউকে না জানিয়ে সে গ্রামটি পাশের গ্রামের কাছে বিক্রী করে উদাও !
.
অনেকদিন পর দেখা গেলো সেই গ্রামেও একই অবস্থা ! সে এখন ভিন্ন লেভাজে আবার ঐ গ্রামে এসে হাজির ! আবারও চান্দু গ্রাম্য মাতব্বর নির্বাচিত হলো ! তারপর আবারও অন্যগ্রামের কাছে গ্রামটি বিক্রি করে উদাও !
.
এভাবে সে একটি বিশাল উপনিবেশের মালিক হয়ে গেলো ! এখন আর কোন সভাপতি সেক্রেটারি নেই ! সবাই চান্দুর উপনিবেশের খেঁটে খাওয়া কর্মী ! রাত দিন তাদের পাছায় চলে স্টিমরোলার !

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৭ ই নভেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:২৫

সাদা মনের মানুষ বলেছেন: হে হে হে, মোরাল কি দাড়াল? :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.