নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

অক্সিজেন

০৯ ই ডিসেম্বর, ২০১৬ সকাল ১১:০০

সম্প্রতি ভারতের তামিল নাড়ুর আম্মা খ্যাত পাঁচ বারের মূখ্যমন্ত্রী এবং এক সময়ের হৃদয় কাঁপানো অভিনেত্রী জয়ললিতা যখন মারা যায় তার মৃত্যু শোকে ৭৭ জন মানুষ মারা যায় প্রায় ত্রিশ জন আত্মহত্যা করার চেষ্টা করে
.
মাত্র চার বছরে সাতাশটি চলচিত্রের জনপ্রিয় নায়কের মৃত্যুর পর ‘আমি আর বাঁচতে চাই না। সালমান শাহ্‌ যেভাবে এ পৃথিবী থেকে বিদায় নিয়েছে, আমিও সেভাবে বিদায় নিলাম’। এই চিরকুটটি হাতে নিয়ে গলায় ওড়না জড়িয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছিলেন সালমান ভক্ত নবম শ্রেণীর ছাত্রী লিপি রাণী সাহা আরো অনেকে !
.
মাইকেল জ্যাকসনের শেষকৃত্যে ১৭৫০০ সিট ছিলো তাতে যোগদানের জন্য ৫০ কোটি আবেদন পড়েছিলো এবং আত্মহত্যা করেন ত্রিশ জন !
.
আত্মহত্যা কখনো কাম্য নয় ! তবুও প্রিয় ব্যক্তিত্বদের এভাবে চলে যাওয়া অনেকে মেনে নিতে পারেন না
.
মানুষ এমন একটা জীব তাকে একশ টাকা দিলে হয়তো তা ফেরত দিবে না কিন্তু তার হৃদয় জয় করতে পারলে সে তার জীবন দিয়ে দিতে চাইবে
.
আমার এখনো মনে পড়ে হুমায়ুন আহমেদ স্যারের মৃত্যুতে পুরো জাতি নীরব হয়ে গেছিলো ! লক্ষ লক্ষ ক্ষুদে হিমুদের বুক খা খা করছিলো ! মিসির আলীরা বুক ডুকরে কাঁদছিলো ! রুপা'রা নিস্তব্দ হয়ে গিয়েছিলো ! শুভ্র'দের মাথায় হাত ! চারদিকে, কোথাও কেউ নেই !
.
এমন অনেক মৃত্যুগুলো আমি জীবদ্দশা'তে দেখেছি শুনেছি ভেবেছি !
.
সত্যি মানুষকে ভালোবেসে তার হৃদয় জয় করতে পারলে মানুষ ফিরিয়ে দেয় ! পৃথিবীর সব মানুষ স্বার্থপর না ! মুখেতে ভালবাসি না বলে মনেতে প্রেম নিয়ে ভক্ত হয়ে থাকে অনেকেই !
.
সবার জীবনে কিছু দুঃখ, সুখ, অনুভূতি, আকুতি, ব্যাকুলতা থাকে সেগুলো কেউ যদি সুনিপুণভাবে তুলে ধরতে পারেন তা গান, সিনেমা, নাচ, লেখা, বাস্তবতা অথবা গল্প বক্তব্য বিতর্ক যা ই হোক না কেনো সে আপনার প্রেমে পড়বে ! আপনাকে ভালবাসতে শুরু করবে ! আপনি একদিন তার অক্সিজেন হয়ে যাবেন !

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.