নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

তবুও আমার তোমাকে চাই

২১ শে ডিসেম্বর, ২০১৬ রাত ৮:১৭

জাপান ব্যাচেলর পুরুষদের জন্য আবিষ্কার করেছে হিকারি নামক কৃত্রিম স্ত্রী ! যে মোবাইলে মেসেজ দেওয়া থেকে শুরু করে ঘুম থেকে উঠানোসহ অনেক কাজ করবে !
.
মশারি টাঙ্গাতে পারবে এমন হিকারি যদি পাওয়া যায় তবে নিঃসন্দেহে বাংলাদেশের বাজারেও হিকারি জনপ্রিয়তা পাবে
.
অন্যদিকে প্রখ্যাত ব্রিটিশ ট্যাবলয়েড মিরর জানিয়েছেন গবেষকরা এমন একটি ডিভাইস আবিষ্কার করেছে যা স্মার্টফোনের সংস্পর্শে রেখে তাতে চুমু দিলে হুবহু বাস্তব চুমুর মতো কৃত্রিম স্বাদ এবং ঘ্রাণ পাবেন প্রেমিক এবং প্রেমিকা !
.
চিন থেকে আমদানী করা নরম রাবার আর সিলিকন দিয়ে তৈরী বেবী ঢল নাকি এমন তৃপ্তি দেয় নিমিষেই যে কোন সুন্দরী হার মানাতে বাধ্য ! বন্ধু দোকানি এক রুমে ডেকে নিয়ে পি6 টা দেখালো ! একটু টাচ করে দেখলাম ! কি আজব জিনিস মাইরি ! একদম চীনা বুদ্ধি !
.
আউটসোর্সিং জগতের কিংবদন্তি প্রতিষ্ঠান 'ক্যাপিটা' কৃত্রিমবুদ্ধিমত্তা সম্পন্ন রোবট নিয়োগ দেওয়ার জন্য দুই হাজার কর্মী ছাঁটাই করেছে সেটা বড় কথা নয় ব্রিটিশ গার্ডিয়ানের মতো বিশ্বাসযোগ্য সূত্র বলে দশ লক্ষ লোক সম্প্রতি বেকার হবে কৃত্রিম বুদ্ধিসম্পন্ন এসব রোবটের কারণে তখন আমার একটাই কথা মনে হয়, কোন 'হিকারি'র প্রেমে পড়ে কেউ না আবার নিজ স্ত্রীকে ডিবোর্স দিয়ে বসে !
.
সবচেয়ে মজার ব্যাপার হালের ফেসবুকের জনক মার্ক জুকারবার্গ নিজেও 'কৃত্তিম বুদ্ধিমত্তাসম্পন্ন' একজন সহকারী নিয়োগ দিয়েছেন !
.
স্টিফেন হকিংসের মতো জগত বিখ্যাত বিজ্ঞানী যখন বলে বসেন, কৃত্তিম বুদ্ধিমত্তা হয়তো মানব জীবনের জন্য ভালো অথবা চরম খারাপের সৃষ্টি করতে পারে !
.
আমি বলতে চাচ্ছি পৃথিবী কৃত্রিমতার অধীনে চলে যাচ্ছে !
.
দেখেন আমরা ইমো দিয়ে হাসি কান্না রাগ অভিমান প্রকাশ করছি !
.
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কলেজে পড়াকালীন সময় একবার আমি আমার জাবেদ চাচ্চুর বাসায় বেড়াতে যায় ! তখন মোবাইল ব্যবহার করতো অভিজাত শ্রেণির মানুষরা তো এক মেয়েকে দেখলাম মোবাইলের দিকে তাকিয়ে কি পড়ছে আর হো হো হো করে হাসতেছে ! বললাম, আপু এভাবে হাসছেন কেনো ? বললো মেসেজ পড়ে ! সেদিন থেকে আমি তাকে পাগলী মনে করতাম ! একদিন দেখি আমি ও মোবাইলের ডিসপ্লের দিকে তাকিয়ে হাসছি আর এখন অভ্যস্ত !
.
এভাবে একদিন আমরা বাস্তবতা ভুলে কৃত্রিমতা মেনে নিবো !
.
সেদিন একহাতে থাকবে লাফিং ডিভাইস ! অন্য হাতে কান্দিং ডিভাইস !
.
সবকিছুর একটি ভালো দিক থাকে ! অনেক টাকা হলে কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন তোমার মতো হুবহু তোমার কার্বন কপি একটি মানবী বানিয়ে নিবো ! যে অফিস গেলে মোবাইলে মেসেজ করবে ! জিজ্ঞেস করবে, আজ তোমার চোখ এতো লাল কেনো ? সে হবে 'আদর্শ হিকারি !'

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.