নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

অনুরম্যঃ ভাইয়া ডেকো না প্লিজ !

০৬ ই মার্চ, ২০১৭ রাত ৮:২৯

ভাইয়া তুমি এত্তগুলো কিউট বললে হতাশ হওয়ার কোন কারণ নেই অতীত ইতিহাস পর্যালোচনা করলে দেখা যায় ভাইয়া খালাতো ভাইও হয় দেদারচ্ছে বিয়েও করা যায় !
.
কিন্তু যখনি কোন মেয়ে বলবে আপনি আমার আপন ভাইয়ের চেয়ে বেশী তাতেও হতাশ হওয়ার কিছু নেই স্বামীকে অনেকে আপন ভাইয়ের চেয়ে বেশী ভালবাসে !
.
যদি বলে আপনি আমার আপন ভাই তাহলেও ধৈর্য হারাবেন না সোজা তার মায়ের কাছে গিয়ে জিজ্ঞেস করুন আমি কি আপনার হারিয়ে যাওয়া ছেলে ? তাহলে সম্পত্তির ভাগ দিয়ে দিন এক্ষুণি দেখবেন কেল্লা খতম !
.
আসেন ভাইয়া নিয়ে গল্প বলি,
.
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের এক মেয়ের প্রেমে পড়েছিলাম ৷ ইনিয়ে বিনিয়ে রেনিয়ে কেনিয়ে তাকে বুঝাতে চাচ্ছিলাম তোমাকে পছন্দ করি ! সে কথায় কথায় ভাইয়া বলতো ! কি আজব ! যাকগে বহুদিন পর তার সাথে দেখা হলে জিজ্ঞেস করলাম বিয়ে করোনি বোন এখনো ? সে দীর্ঘশ্বাস ফেলে বললো, শুনেছি সব মেয়েকে সৃষ্টিকর্তা কোমরের হাড় দিয়ে তৈরী করেছে, আমি যার হাড় দিয়ে তৈরী তাকে খুঁজছি ! কিন্তু পাচ্ছি না ৷
.
আমি বললাম, তুমি তাকে হয়তো ভাইয়া ডেকে ফেলেছো ! সে মনে হয় ভাইয়াদের ভীড়ে হারিয়ে গেছে ৷
.
ছেলেটি চৌদ্দ বছরের বড় ছিলো ৷ সর্বদা বোনের শেয়ারিং কেয়ারিং করতো ৷ একদিন ছেলেটি মেয়েটিকে নিয়ে বলছে আমি তো ফাইনালি মেয়ে দেখতে যাবো তুমি আমাকে নিয়ে কিছু ভাবছো ? সে থেকে এক ভাইয়ার অকাল মৃত্যু হয়েছে !
.
নিজের ভাই ছাড়া কেউ যদি সত্যি সত্যি কোন বেসম্ভব সুন্দরীর কাছে নিজেকে আপন ভাই দাবী করে শেয়ারিং কেয়ারিং করতে থাকে সে হয়তো সুযোগ সন্ধানী নয়তো দেবতা !
.
ভাইয়া ডেকে শুরু অতঃপর আজ তাদের বিয়ে এমন গল্পগুলো বলে সময় নষ্ট করবো না শুধু বলবো, ভাইয়া ডাকটিকে সংবিধান মনে করে পিছিয়ে গেছেন তো মরেছেন ! হেরেছেন !
.
এক অখ্যাত কবি অক্ষেপ করে লিখেছিলেন,

"কবির সমস্ত মেয়ে ভক্তকুল !!
তাকে 'ভাইয়া ভাইয়া' ডেকে করেছে ব্যাকুল !
ঠিক আছে, তোমাদের সাথেই আড্ডা দেবো !
হবে না কোন ভুল !
এই নাও গোলাপ ফুল !!"
.
সেই গোলাপ ফুল থেকে শুরু গুরু......!

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৬ ই মার্চ, ২০১৭ রাত ৯:১৫

আরণ্যক রাখাল বলেছেন: ব্রাদার ফ্রম এনাদার মাদার খুব ইয়ে হয়, যাই কন

২| ০৬ ই মার্চ, ২০১৭ রাত ৯:৫১

ওমেরা বলেছেন: ভাইয়া ডাকলে সমস্যা কি বিয়ে করতে । চাচাত,মামাতো,খালাতো ভাইকে তো সবাি ভাইয়া ডাকে কিন্তু তাদের সাথে তো বি্যে হয় ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.