নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

কাল বৃষ্টির বিয়ে

০৮ ই মার্চ, ২০১৭ রাত ৯:০৩

বায়জিদ থেকে অক্সিজেন যাওয়ার সময় হঠাৎ খেয়াল করলাম প্রেমিক প্রেমিকা রিক্সার হুট তুলে দিয়েছে বৃষ্টিতে ভিজবে বলে হেব্বি রোমান্স হচ্ছে কিন্তু সে রিক্সায় আরো একজন ভিজছে কিন্তু সে রোমান্টিক হতে পারছে না ! টেনে চলছে ! তার জীবনেও একটি ভালবাসার গল্প আছে ৷ অন্যরকম রোমান্টিকতার গল্প !
.
আকাশের গর্জন দেখলে কেউ একজনের মন খারাপ হয় ! বুড়োটার বয়স হয়েছে ! না জানি কোন পথে রিক্সা টানছে কে জানে ! কত করে বলি বৃষ্টি আসলে রিক্সা চালানোর দরকার নেই ! বদমাইশ বেটা ! কথা শুনে না !
.
অক্সিজেন থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আসার সময় একটি সিএনজিতে উঠলাম ৷ চালককে বার বার কে যেন ফোন করছে ! সে রেগে গিয়ে বললো, 'ওডি তোরে কইছিনা গাড়ি চালাচ্ছি ! এতোবার ফোন দেস কেন ! তাড়াতাড়ি চলে আসলে খাবি কি !' এটা কি ভালবাসার গল্পে পড়বে ?
.
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ঢুকার সময় একটি ভালবাসার গল্প খুঁজছিলাম ! সিএনজিতে পাশে এক মেয়ে উঠার কারণে আমাকে সামনে যেতে হলো ড্রাইভারের পাশে কিন্তু সিট ভিজা থাকার কারণে পাছা ভিজে যাচ্ছিলো কি দরকার ছিলো সেক্রিপাইস করে এমন একটি গল্প তৈরী করার !
.
ভিজা নিতম্ব দেখলে অনেকে মনে করে খাইছেরে কাম সাইরা দিছে মনে হয় গুরু ! সেই লজ্জায় দৌড়ে নেমে অন্ধকার পথে যাওয়ার আগেই পিছন থেকে মিষ্টি কন্ঠ ভেসে আসলো ভাইয়া এটা মনে হয় আপনার ছাতি ? ধন্যবাদ দিয়ে মনে মনে বললাম, দুই জইন্যা এতো বড় ছাতি কি পাশে নিয়ে চলা যায় তাই ভুলে রেখে যাচ্ছিলাম ! মেয়েটি মনে হয় হাতি শুনেছিলো ! তার নিজের সাথে মিলিয়ে একটি দুই লাইনের ইতিহাস বলেছিলো.....! আমি দুইজইন্যা হাতি.....!
.
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উত্তর ক্যাম্পাস শোভাকলোণিতে আমার বাসা হওয়ায় সব বৃষ্টি ভেজা ভালবাসার গল্পের এখানেই সমাপ্তি হয় ! একটু বৃষ্টি হলেই রাস্তায় পানি উঠে যায় ! তবুও আরো একটি ভালবাসার গল্প না বললে অপূর্ণতা থেকে যাবে ৷
.
পছন্ড বৃষ্টি হচ্ছিলো সেদিন ! কোথাও কেউ নেই ৷ রাস্তায় এক হাটু পানি ৷ মেয়েটির প্রসব বেদনা উঠেছিলো ! দাইমা দিয়ে কিছু হচ্ছিলো না ! স্বামী কাউকে না পেয়ে একটি পরিত্যাক্ত ভ্যানে নিজের স্ত্রী'কে প্লাস্টিক মুড়ি দিয়ে টেনে টেনে পাশের একটি হাসপাতালে নিয়ে গেলো ! অনেকক্ষণ পর তার একটি মেয়ে সন্তান হলো ততক্ষণে মেয়েটির মা আর পৃথিবীতে নেই ! বাবা পরে মেয়েটির নাম রেখেছিলো 'বৃষ্টি !'
.
কাল বৃষ্টির বিয়ে.... তার বাবা আজ মহাব্যস্ত ! পরশু প্লিজ এক টুকরো মেঘের বদলে তুমি রোদ নিয়ে এসো !
.
চোখের জল বৃষ্টিতে ভিজে যায় কিন্তু রোদে শুকিয়ে গেলে স্মৃতি রেখে যায় ! স্মৃতিটুকু না থাকলে তরশু সে কি নিয়ে বাঁচবে !

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৮ ই মার্চ, ২০১৭ রাত ৯:১৬

ওমেরা বলেছেন: বাপরে বাপ বৃষ্টি নিয়ে এত ভালবাসার গল্প !! কিন্তু বৃষ্টি আমার কাছে খুব বিরক্তিকর ।

০৯ ই মার্চ, ২০১৭ সকাল ৮:২৫

আবদুর রব শরীফ বলেছেন: ধন্যবাদ লেখাটি হজম করার জন্য !

২| ০৮ ই মার্চ, ২০১৭ রাত ১০:৩৩

সিলেক্টিভলি সোশ্যাল বলেছেন: গল্প বলার ঢংটা ভালো লেগেছে :)

০৯ ই মার্চ, ২০১৭ সকাল ৮:২৬

আবদুর রব শরীফ বলেছেন: ধন্যবাদ অনুপ্রাণিত করার জন্য !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.