নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

ইন্টারনেট

২৬ শে মার্চ, ২০১৭ রাত ৮:৫৯

বাংলাদেশের তরুণদের আন্তর্জাতিক বিভিন্ন বৃত্তি, প্রশিক্ষণ, পুরস্কারসহ নানা সুযোগ-সুবিধা সম্পর্কে জানাতে ইয়াং অপরচুনিটিজ নামে একটি পোর্টাল খুলে ব্রিটেনের রানীর জন্মদিনে লুঙ্গী, পাঞ্জাবী এবং গলায় গামছা আর পা'য়ে স্যান্ডেল পড়ে বিশ্বের ৬০ জন তরুণের মধ্যে একজন উদীয়মান হয়ে উসামা বিন নূর যখন রানীর হাত থেকে পুরষ্কার নিচ্ছিলেন ২০১৬ সালে তখনও অনেকে ইন্টারনেটের গুষ্টি উদ্ধার করে বলতো ইন্টারনেটে পর্ণ দেখে হাতমারা ছাড়া কিছুই করা যায় না !
.
এখন অনেকে বলবে আবদুর রব শরীফ ভাই পেট্রোলের নাম শুনছি কিন্তু পোর্টাল কি তার নাম তো শুনি নাই !
.
সালমান মোহাম্মদ মোক্তাদির যখন ইয়ুটিউব চ্যানেল করে জনপ্রিয় হওয়ার জন্য মেয়েদের থাপ্পড় খেয়ে ভিডিও আপলোড করছিলো তখন আমাকে অনেকে বলতো শরীফ ভাই ইয়ুটিয়ুব কি ? আমি বলতাম ওখানে দেশী, মাল্লু ভাবী, এটা ঐ টা দেখা যায় !
.
আমি এখনো জানি না ইয়ুটিয়ুব কি কিন্তু আমি যখন শুনি দেখি ২০০৫ সালে করা বাংলাদেশী ইয়ুটিয়ুব চ্যানেলগুলো বিশ্ব কাঁপাচ্ছে তখন গর্বে বুক ফেটে যায় এই ভেবে আমরাও পারি !
.
যখন দেখি ভিডিও মোটিবেশনাল স্পিচ দিয়ে জনপ্রিয় হওয়া সোলাইমান সুখনের কথায় মন্ত্রী মঞ্চে উঠে হাত মেলায় তখন ভাবি জীবনে একটি ভুল কইরালাইছি ম্যান ! ভিডিও আপলোড না করে !
.
আমি যখন সানি লিওন সার্চ দিয়ে শরীল গরম করে বলছি ইন্টারনেটে ধ্বংস হয়ে যাচ্ছে যুবক সমাজ ঠিক তখনি অন্যজন বসে বসে রাতের পর রাত না ঘুমিয়ে মুক্তিযুদ্ধের ডকুমেন্টারি করছে !
.
আমি যখন ঢাকা মেডিকেল কলেজসহ বিভিন্ন স্কান্ডালের এমএমএস লিংক খুঁজছি তখন অনেকেই লিংক বানাচ্ছে ! স্বাধীনতার দলিলগুলো লিংক !
.
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক কোণায় বসে শুধু সারা জীবন সমালোচনায় করে গেলাম দিন শেষে দেখলাম সমালোচনাগুলো প্রচার করার জন্য হলেও ইন্টারনেট দরকার !

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৬ শে মার্চ, ২০১৭ রাত ৯:৫৬

শব্দ অর্থ বলেছেন: ভালো লাগলো। একদম ঠিক কথাগুলো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.