নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

অটোগ্রাফ

২৮ শে মার্চ, ২০১৭ বিকাল ৩:৪৯

একসময় আমি কোন বই হাতে পেলে শুধু তার প্রচ্ছদে সাইন করতাম ! প্রতিটি পাতায় পাতায় করতাম ! আমার নামটি শুধু কেউ দেখবে বলে !
.
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগে আমি মনে হয় একমাত্র যে কোনদিন নোট করতাম না অন্যের নোট ধার করে পড়তাম !
.
মাঝে মাঝে নোট খুলতাম পড়ার জন্য না শুধু সাইন করার জন্য ! টাকাতে সাইন করতাম এমন কি টিস্যু পেপারেও...!
.
ভাবতাম কেউ বই খুলে আমার সাইন পড়ছে ব্যাপারটা কতই না চমৎকার ! সে পড়তে গিয়ে জেনেছে আবদুর রব শরীফ নামে কেউ একজন এই পৃথিবীতে ছিলো সে ক্লাশ টেনে পড়তো ব্লা ব্লা !
.
মেয়ে হলে তো কথায় নেই ! একটি মেয়ে হ্যাঁ একটি মেয়ে আমার সাইনটি পড়ে দেখে ভাবছে কে এই ছেলে শুধু সাইন করে কি লাইফে সাইন করা যায় সে ভাবছে কিন্তু মিলাতে পারছে না ! বাহ কি চমৎকার !
.
তো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কলেজে একজন এসে বললো ভাই আপনার বইটি পড়েছি ! তখন আমি আমার ক্যাম্পাস নামক ছোট্ট পত্রিকার সহ সম্পাদক ছিলাম তাই ভাব নিয়ে বললাম সাংবাদিকতা করলেও কখনো বই তো লিখিনি ! কেউ কি আমার নামে বই লিখেছে ! বাহ !
.
তারপর বললো, আপনার সাইন করা বইটি পড়েছি ! কথাটি শুনে আমি নিজেকে মাটির গভীরে আবিষ্কার করেছি আমি তলিয়ে যাচ্ছি কিন্তু মেয়েটি হাত বাড়িয়ে দিচ্ছে না কারণ আমি পৃথিবীর কেউ না ! কেউ না!
.
আবদুর রব শরীফ নামে এক ছেলে ডুবে গেলে পৃথিবীর কিছু আসে যায় না তারপর থেকে আর সাইন করিনা কারণ সাইন দিয়ে কিচ্ছু হয়না ! লাইফে সাইন করতে হলে লড়ে যাওয়া লাগে !
.
মার্কিন হলিউড অভিনেতা জেমস ডিন যে মাত্র ২৪ বছর বয়সে মৃত্যুবরণ করেছে এই তারকার সাইন পেতে আপনাকে গুনতে হয় ১৮ হাজার পাউন্ড !
.
আমার ছোটবেলার প্রয়াত প্রিয় মার্শাল আর্ট তারকা ব্রুস লি যার সাইন পেতে আমাকে নাকি খরচ করতে হবে ১১ হাজার পাউন্ড !
.
গত হয়ে যাওয়া সেলেব্রেটিদের সাইন কিনে নিতে এখন খরচ হবে অ্যাডমিরাল লর্ড নেলসন (সাড়ে ১০ হাজার পাউন্ড),প্রিন্সেস ডায়ানা (৮ হাজার ৯৫০ পাউন্ড), আলবার্ট আইনস্টাইন (৮ হাজার ৯৫০ পাউন্ড), নীল আর্মস্ট্রং (সাড়ে ৮ হাজার পাউন্ড), জেএফকে (৭ হাজার ৯৫০ পাউন্ড), উইনস্টন চার্চিল (৬ হাজার ৯৫০ পাউন্ড)
.
জীবিত আইকনদের সাইন নিতে খরচ আরো কম হতে পারে তার মধ্যে আমারটা বিনামূল্যেও পেতে পারেন ! কারণ আমার বই নোটগুলো আমি বিক্রী করে দিয়েছি কোন এক বাদামওয়ালা তাতে করে পেঁচিয়ে বাদাম দিলে সেখানে আমার সাইন থাকতেও পারে ! অসম্ভব কিছু না চোখ রাখুন বাদামের ঠোঙ্গায় !

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৮ শে মার্চ, ২০১৭ বিকাল ৪:৪০

রাজীব নুর বলেছেন: হায় হায়.।।।

২| ২৮ শে মার্চ, ২০১৭ রাত ৮:০২

আহমেদ জী এস বলেছেন: আবদুর রব শরীফ ,




যেখানে দেখিবে বই
উল্টাইয়া দেখো তাই
পেলেও পেতে পারো
অমূল্য কারো সাইন........... B:-) :P

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.