নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

মেসি

২৯ শে মার্চ, ২০১৭ রাত ১২:৫১

২০১২ সালে স্পেনের দৈনিক 'এল পেইস'কে দেওয়া মেসির সাক্ষাৎকারটি আমার খুব মনে পড়ছে, 'অবসরের পর আমি আশা করবো সবাই যেন আমাকে একজন ভদ্র মানুষ হিসেবে মনে রাখে।'
.
যেখানে মেসির একমাত্র প্রতিযোগী রোনালদো রোনালদো তার ছেলেকে সর্বদা মেসির মতো ভদ্র হওয়ার পরামর্শ দেন সেখানে বিশ্বকাপের বাছাই পর্বের গুরুত্বপূর্ণ চার ম্যাচে মেসিকে খেলতে না দেওয়া এটা কেমন শাস্তি তা ও আবার আচরণ ভঙ্গের দায়ে !
.
মেসিকে আমার বেশী ভালো লাগে কারণ আবদুর রব শরীফ অর্থ আল্লাহর ভদ্র বান্দা সুতরাং আমার নামের সাথে প্রিয় খেলোয়ারের কি অদ্ভুত মিল ! অথচ আমার নামের সাথে আমার নিজের ই কাজের মিল নেই !
.
ব্যাক্তিগত ভালো লাগা থেকে লেখাটি না কারণ ২০১৫ সালে মাচেরানো যখন বার্সার ফেয়ার প্লে অ্যাওয়ার্ড পেলেন তখন সবাই জোর দাবী তুলেছিলেন এই অ্যাওয়ার্ডের মূল দাবীদার মেসি ছিলেন !
.
অথচ সামান্য বিষয় নিয়ে ফিফা নিজেদের ওয়েবসাইটে প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তিতে লিখেছে, ‘লিওনেল মেসি ফিফা ডিসিপ্লিনারি কোড-এর (এফডিসি) ৫৭ নম্বর ধারা ভঙ্গ করেছেন। সহকারী রেফারিকে (লাইন্সম্যান) গিনি বাজে মন্তব্য করেছেন।’
.
যদিও ফিফা এখন আইসিসির মতো এমন একটি সংগঠন যার হর্তাকর্তারা জেলের গ্লানি নিয়ে দৌড়ের উপর আছেন !
.
মনে আছে তথ্যপ্রযুক্তি আইন ২০১৩-এর ৫৭ ধারা নিয়ে বাংলাদেশে বেশ বিতর্ক হয়েছিলো পরে তোপের মুখে ২০১৬ সালে সেই ৫৭ ধারা বিলুপ্ত করা হয় কিন্তু সেই ৫৭ সংখ্যাটির অশুভ প্রভাব থেকে ফিফা মুক্ত হতে পারেনি !
.
পুরো বিশ্বে টেলিভিশনের সবচেয়ে জনপ্রিয় অনুষ্ঠান এই বিশ্বকাপ ফুটবল এমনকি অলিম্পিক গেমসের চেয়েও বেশি মানুষ বিশ্বকাপ দেখেন তার মধ্যে বেশীরভাগ মানুষ ব্রাজিল আর্জেন্টিনা সাপোর্ট করে তার চেয়ে বড় কথা তাদের অধিকাংশের পছন্দের প্লেয়ার মেসি !
.
সেই মেসিকে নিয়ে এমন সিন্ধান্ত মেনে নিতে পারছি না ! শুভ রাত্রি !

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৯ শে মার্চ, ২০১৭ রাত ১:২৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: খুবই খারাপ লাগছে। আশা করি আর্জেন্টিনা আপিলে জিতে যাবে, পরের ম্যাচগুলোতে মেসি খেলতে পারবে...

২| ২৯ শে মার্চ, ২০১৭ সন্ধ্যা ৭:১৪

প্রািন্ত বলেছেন: FIFA is a shameless organization eye

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.