নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

জুনায়েদ আহমেদ পলক আজ পুলকিত!

০৭ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১:৫৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় স্কুলে যখন পড়তাম আমার জীবনের লক্ষ্য ছিলো পাইলট হবো!
.
হঠাৎ লক্ষ্য করলাম বাবার সাথে কোথাও গেলে পাশের আংকেল থুতনি ধরে আদর করে জিজ্ঞেস করে, ওলে ওলে বাবু বড় হয়ে কি হতে চাও? প্রশ্নের উত্তরে প্রক্সি দিয়ে বাবা বলতো, 'আংকেল কে বলো তুমি পাইলট হতে চাও!'
.
পরীক্ষার হলে আমার নকলের স্টাইল আলাদা ছিলো সেই কথা আরেকদিন বলবো কিন্তু জীবনের প্রথম নকল ছিলো পাইলট হবো! এরপর যে জিজ্ঞেস করতো তাকেই বলতাম আমি পাইলট হবো!
.
আবদুর রব শরীফ ওয়াজ এ পাইলট! আবদুর রব শরীফ ইজ এ পাইলট! আবদুর রব শরীফ উইল বি এ পাইলট! ফাস্ট, প্রেজেন্ট এবং ফিউচার টেন্স! টেন্স তিন প্রকার! অতীত, বর্তমান এবং ভবিষ্যত কাল!
.
আমার জীবনের লক্ষ্য পাল্টে দিয়েছে এডভান্সড এসে এন্ড গ্রামার বুক নামে একটি বই! ওখানে এইম ইন লাইফ ডাক্তার লেখা ছিলো! ক্লাশ নাইনে আমি কমার্স নিয়েছি তবুও পরীক্ষায় এইম ইন লাইফ আসলে পূর্বে শিখা 'মাই এইম ইন লাইফ ইজ এ ডক্টর' লিখে বিশে পনের/ষোল পেতাম!
.
সুতরাং আমরা যারা এ+ নিয়ে গর্ব করি তাদের যে ছেলেটা এইম ইন লাইফ ফেসবুকার লিখে সি+ পেয়েছে তার থেকে শিক্ষা নেওয়া উচিত! কারণ সে অন্তত চিন্তা করে জোকস করেছে!
.
আমার প্রাণপ্রিয় সন্দ্বীপে এক দূর সম্পর্কীয় আত্মীয়ের বাড়িতে একটি ময়না পাখি ছিলো! তো পাখিটি কেউ ঘরে ঢুকার সময় 'স্বাগতম' বলতো! একদিন বাসায় চোর ঢুকার আগে পাখিটি চোরকেও নাকি মুখস্ত শিখানো বুলি 'স্বাগতম' বলেছিলো!
.
আমি রাজনীতি নিয়ে কোন কথা বলিনা তবে আমি অনেকের খোঁজ খবর রাখি যেমন মাননীয় তথ্য ও প্রযুক্তি উপ-মন্ত্রী জোনায়েদ আহমেদ পলক যার সেমিনারগুলো আমি দেখি! প্রিয় ব্যক্তিত্ব!
.
স্কুলে তার জীবনের লক্ষ্য ছিলো কলেজে উঠে একটা মোটর বাইক চালাবে! ধুম ধাম করে এসে স্টেজের সামনে নামবে! তারপর ইয়া ইয়ু বলে দুই চারটা রক মেটাল গেয়ে দর্শকদের মধ্যে উত্তেজনা সৃষ্টি করে আবার হুন্ডায় উঠে ইউটার্ন দিয়ে বাড়ি ফিরবে!
.
কিন্তু না কলেজে উঠে তিনি রাজনীতি শুরু করে ১৯ বছর বয়সে ঐ কলেজের বিপি হয়েছেন! ২২ বছর বয়সে বিয়ে করেছেন! ২৪ বছর বয়সে বাবা হয়েছেন!
.
বলে রাখি, আমার ১২ ই মার্চ ১৯৯০ এ জন্ম ছেলেও কিউট! এই যে লেখাটা পড়ছেন সে এটা নিজের হাতে লিখেছে! ছেলের মধ্যে প্রতিভাও আছে যেমন ফেইল করতে ওস্তাদ! তার জীবনে একটি ব্রেক ফেইল দরকার! সোজা কথা বাবা হতে চাই! :P
.
কৃষক পরিবার থেকে উঠে আসা এমন একটি ছেলে ২৬ বছর বয়সে এমপি ইলেকশনের মনোনয়ন পেয়েছেন! ২৮ বছর বয়সে এমপি! ৩৩ বছর বয়সে মন্ত্রী!
.
জীবন এইম ইন লাইফ লাগে না! আপনি যখন যেটা ভালো পারবেন সেটা করে যাওয়াটা ই এইম ইন লাইফ!

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৭ ই এপ্রিল, ২০১৭ দুপুর ২:১০

কাজী বোরহান ইবনে ইউসুফ বলেছেন: মজা পেলাম লেখাটা পড়ে,আর খুব ভালো লিখেছেন।

০৭ ই এপ্রিল, ২০১৭ দুপুর ২:৩৯

আবদুর রব শরীফ বলেছেন: কৃতজ্ঞতা রেখে গেলুম!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.