নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

নাম্বার ওয়ান শাকিব খান!

১০ ই এপ্রিল, ২০১৭ রাত ৯:০০

শাকিব খান আপু বিশ্বাসকে ২০০৮ সালে বিয়ে করেছে পারিবারিকভাবে কিন্তু তাদের সন্তান হওয়ার পর অপু বিশ্বাস তা হঠাৎ মিডিয়ার সামনে নিয়ে আসে! আর তাতে পুরো ফেসবুক এখন সাকিবময়!
.
আমি তো শালার আকাশ থেকে পড়লাম! এতোদিন কত ছবিতে কত বিয়ে করেছে শাকিব খান তাতে আমজনতা কোনদিন প্রশ্ন করেনি কিন্তু রিয়েল লাইফে একটা বিয়ে করেছে বলেই এতো কথাবার্তা!
.
শাকিব খান মেয়েদের মতো লাল লিপিস্টিক দেয় এটা কি তার দোষ! লক্ষ লক্ষ টাকা খরচ করে তাহলে মেকাপ ম্যানগুলো রাখার কাজ কি?
.
বাংলা সিনেমা হলে গিয়ে এখন কারা দেখে সেদিকটা খেয়াল রেখে প্রযোজকদের মাঠে নামতে হয়! সারাদিন রিক্সা টেনে সপ্তাহে একদিন কদম আলী নিজের পকেটের টাকা খরচ করে শাকিব খানের মুভি দেখতে গেলে তাকে ঐ ভাবে প্রেজেন্ট করতে হবে তার চাহিদা অনুসারে!
.
এসব নিম্নসাধারণ মানুষদের মাথায় ধুম টু, টাইটানিক, এবাটর খেলবে না!
.
কোটি টাকা বাজেট করে হাই থটের মুভি বানালো কিন্তু আপনি পিসি অন করে দেখে ফেললেন হলে না গিয়ে! তারপর পরের দিন দেশ জাতি উদ্ধার করে ছবির কলাকৌশলীরা রাস্তায় বসে গেলো!
.
২০১৫ সালে ভারতের মন্ত্রী এমপি প্রধানমন্ত্রী বলিউডের হাজার হাজার আইকন মারিয়ে তাদেরকে পিছনে ফেলে ইন্টারনেটে সবচেয়ে বেশী সার্চ করা হয়েছিলো সানি লিওন কে!
.
ধরে নিলাম বাংলাদেশের সার্চ অপশনে নায়লা নাঈম শীর্ষে তবে দোষটা কি আমাদের মানসিকতার নয়!
.
জনপ্রিয় নায়ক ফেরদৈস যখন ২০১৫ সালে চরম ক্রান্তিকালে ছবি প্রতি পাঁচ/সাত লাখ টাকা পারিশ্রমিক নিতেন তখন শাকিব খান নূন্যতম পারিশ্রমিক ত্রিশ/চল্লিশ লাখ থেকে কমে পঁচিশ/ত্রিশ লাখ ছিলো!
.
শাকিব ছাড়া কোন ছবি ই তেমন হিট হচ্ছিলো না দীর্ঘ দিন! কারণ আমাদের উর্বর মস্তিষ্কে সাকিব ক্ষেত হলেও যারা সারাদিনের আয় থেকে কিছু টাকা জমিয়ে সে টাকা দিয়ে হলে গিয়ে বাংলা সিনেমা দেখতো তাদের চোখে সাকিব হিট!
.
পরিসংখ্যান তা ই বলে!
.
কোন এক মুচি জোতা সেলাই করতে করতে ভাবে তার ছেলে বড় হয়ে শাকিব খান হবে!
.
কোন এক টেম্পু চালকের বউ মাঝ রাতে বলে উঠে, তুমি আমার শাকিব খান!
.
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উত্তর দিকে সীমানার বাহিরে কিছু ইটের ভাটা আছে! ওখানে গেলে কিছু সাধারণ মানুষের দেখা মিলে! তারা দশ বার জন মিলে দেখি শাকিব খানের নতুন ছবি দেখছে!
.
তাদের মোবাইলের কমপক্ষে দুই জিবি শাকিব অপুর ভিডিও গান দিয়ে ঠাসা!
.
তারা এক মাইল দূর থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই নং গেইটে আসে শাকিব অপু বুবলির গান দিয়ে মেমোরি লোড করতে!
.
চোখে মুখে আনন্দ চিকমিক করে! কেউ বলে বস/ কেউ বলে নাম্বার ওয়ান/ কেউ বলে কিং খান!
.
আমাদের চোখে ক্ষেত মার্কা মানুষটি রাষ্ট্রীয় স্বীকৃতিস্বরূপ জাতীয় চলচিত্র পুরষ্কার পেয়েছেন দুইবার এবং মেরিল প্রথম আলো পুরষ্কার সাতবার!
.
যে ছবির জন্য তিনি দুবার জাতীয় চলচিত্র পুরষ্কার পেয়েছেন সেই ছবির নাম, খোদার পরে মা(২০১২)
.
আশা করি সমালোচনার পাশাপাশি ভালো ছবিগুলোর সুনাম করতে ভুলবেন না! অন্যের ব্যক্তগত জীবন নিয়ে হাসি ঠাট্টা না করে নিজের ব্যক্তিগত জীবন নিয়ে ভাবুন!
.
যার কর্ম সে ফল ভোগ করবে!

মন্তব্য ১১ টি রেটিং +০/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ১০ ই এপ্রিল, ২০১৭ রাত ৯:৩৬

আবদুর রব শরীফ বলেছেন: শাকিব অভিনীত " তুমি স্বপ্ন তুমি সাধনা " যদি বউ সাজোগো, খোদার পরে মা, প্রেম কয়েদী, জন্ম তোমার জন্য, তুমি আমার প্রেম , ভালবাসা দিবি কিনা বল, প্রিয়া আমার প্রিয়া সহ আরো অনেক ছবিই ব্যাপক সাড়া পেয়েছে। অন্য ডিস্ট্রিক্ট বলতে পারব না আমাদের ময়মনসিংহ জেলার মানুষ গুলো শাকিব বলতেই পাগল। খোদার পরে মা ছবিটি মুক্তাগাছা মুন সিনেমা হলে ইদুল ফিতরে মুক্তি পেয়েছিল। দর্শকরা সিট না পেয়ে দাড়িয়ে দাড়িয়ে দেখেছে। মুক্তাগাছা হল দুটিতে শাকিবের পুরান ছবি হলেও দর্শকের উপচে পড়া ভিড় দেখা যায়। যা অন্য নায়কের নতুন ছবি হলেও এত আগ্রহ দেখায় না। শাকিবের ফ্যান আছি চির জীবনই থাকব। কেউ ক্ষ্যাত বলবে বলুক কোন আপত্তি নেই। কেউ স্বীকার করুক আর না করুক আমি করছি। শাকিব খান হল দুই বাংলার শ্রেষ্ঠ নায়ক। দেব, জীৎ, হীরন, অঙ্কুশ সোহম, প্রসেনজিৎ, রিয়াজ, ফেরদৌস, মারুফ, যাকেই বলেন না কেন? কেউ শাকিব খানকে টপকে দেখাক। যদি পারে শাকিব খানের ছবি দেখা বাদ দেব। (ফেসবুকে উক্ত লেখার স্ট্যাটাস থেকে এক ভাইয়ের কমেন্টটি তুলে ধরলাম)

২| ১০ ই এপ্রিল, ২০১৭ রাত ১০:০০

চাঁদগাজী বলেছেন:


বেচারী অপু, অভিনেতাকে কেহ বিয়ে করে?

১০ ই এপ্রিল, ২০১৭ রাত ১০:০৯

আবদুর রব শরীফ বলেছেন: কেনো?

৩| ১০ ই এপ্রিল, ২০১৭ রাত ১০:২০

সৈয়দ মেহবুব রহমান বলেছেন: শাকিব খানের প্রথম ছবি অনন্ত ভালোবাসা (১৯৯৯) অনেকবার দেখেছি ,, সালমান শাহ পরবর্তী মনে রখার মত কাহিনী ও সুরেলা গানে ভরপুর ছিলো সিনেমাটি । এত সুন্দর পৃথিবী দেখিনিতো আগে ,, তোমার ওই মিষ্টি হাসি বলে যে বাংলাদেশী ,, গানগুলো এখনো ভালো লাগে ।। শাকিব খানের সকল সিনেমার ভিতর এই [অনন্ত ভালোবাসা ]সিনেমার মত আর কোন সিনেমা ভালো লাগেনি ,, যদিও তারপরে শকিব খানের অসংখ্যা সুপারহিট সিনেমা আছে ।।

১০ ই এপ্রিল, ২০১৭ রাত ১০:৪৯

আবদুর রব শরীফ বলেছেন: মূল্যবান কমেন্টটির জন্য ধন্যবাদ!

৪| ১০ ই এপ্রিল, ২০১৭ রাত ১০:২৩

অতঃপর হৃদয় বলেছেন: লুলায়িত পোস্ট।

১০ ই এপ্রিল, ২০১৭ রাত ১০:৫০

আবদুর রব শরীফ বলেছেন: :P

৫| ১০ ই এপ্রিল, ২০১৭ রাত ১০:২৮

সৈয়দ মেহবুব রহমান বলেছেন: পঞ্চম শ্রেণীতে পড়াকালীন শাকিব খানের প্রথম ছবি ''অনন্ত ভালোবাসা ''দেখেছিলাম ,, সেটা ১৯৯৯ সালের মাঝামাঝি বোধ হয় // গোল্ডেন নাইন্টিস ঘরানার মন রাখার মত শেষ সিনেমা বোধ হয় ।

১০ ই এপ্রিল, ২০১৭ রাত ১০:৫০

আবদুর রব শরীফ বলেছেন: আমিও দেখেছি মনে হচ্ছে!

৬| ১১ ই এপ্রিল, ২০১৭ রাত ১২:০৫

ধ্রুবক আলো বলেছেন: আসলেই উনি নাম্বার ওয়ান, আজকে সাংবাদিকদের বেদিক করে দিয়েছেন।
কি চমকই না দেখালেন X((

১১ ই এপ্রিল, ২০১৭ সকাল ১১:৫৪

আবদুর রব শরীফ বলেছেন: একদম

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.