নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

রম্যঃ রেজাল্ট

০৫ ই মে, ২০১৭ রাত ১২:০৬

এসএসসি রেজাল্টের আগে এমন ভাব ধরছিলাম যে দুনিয়াতে ফেইল যারা করে তারা মহামানব! অল্প কিছুদিনের মধ্যে আমিও তাদের কাতারে যোগ হচ্ছি! মনীষীরা যুগে যুগে বলে গেছেন, ফেইল ইজ দি পিলার অব সাকসেক্স!
.
ছোট ভাই হেব্বী ব্রিলিয়ান্ট! রেজাল্টের আগে এতো এতিম এতিম লাগতো তার সামনেও মাথায় টুপি দিয়ে নতজানু হয়ে দাঁড়িয়ে কথা বলছিলাম!
.
সে বললো আবদুর রব শরীফ ভাই Fail is the pillar of suck_sex না ওটা হবে ফেইল ইজ দি পিলার অব সাক্সেস!
.
রেজাল্টের পর মনে হয় গত একমাসে প্রথম বুক টান টান করে দাঁড়িয়েছিলাম! হেব্বী ভাব নিয়ে আসছি এমন সময় শোভাকলোণীর তিন রাস্তার মোড়ে সেই ছোট ভাইয়ের সাথে দেখা!
.
ভাই রেজাল্ট কি? ফেইল টেইল করেননি তো! জগতে সকল মনীষীরা স্বীকার করেছেন, ফেইল ইজ দা পিলার অব...!
.
ছোট ভাই এদিকে আসো! কানের নিচে এক ছটকনা দিবো না জিন্দিগীতে কিছু শুনতে পাবি না! অামি কে চিনোস? অত্র এলাকার মেধাবী সন্তান! বড়দের দেখলে সালাম দিতে হয় তা ও শিখোসনি!সে এখন নতজানু হয়ে আছে...!
.
তোর বড় বোন আমাকে দেখলে মিষ্টি করে সালাম দিয়ে বলে ভাইয়া কেমন আছেন আর তুই!! তুই যদি আজ চুদ্রীমার ও সরি চন্দ্রিমার ভাই না হতি থাপ্পাড়াইয়া.....!
.
আমি ব্যবসায় শিক্ষা বিভাগের ছাত্র! তো আমার এক বন্ধু ছিলো! তার সাথে রেজাল্টের আগের তিন মাস যতবার দেখা হয়েছে ততবার বলেছে সে ফেইল করবে! রেজাল্টের পর দেখি সে এ+ ! কিছুদিন পর দেখা হাতে মার্কশীট নিয়া এমন ভাবে আমার দিকে আসছে ভাবলাম এই বুঝি এসে আমার কোলে ঢুলে পড়বে!
.
কিরে দোস্ত মন খারাপ নাকি! না অসুস্থ! সে মার্কশীট টোক্কা মেরে দীর্ঘশ্বাস নিয়ে বললো শালার মনে করছিলাম গোল্ডেন এ+ পাবো কিন্তু এখন দেখি খালি এ+
.
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় স্কুলের পাশে জোবরা স্কুল ছিলো! সেখানে এক রসিক ছাত্র পড়তো! তাকে একদিন জিজ্ঞেস করা হলো, তোর কয়টা অংক ভুল হয়েছে? সে বললো, শুধুমাত্র একটি! তো রেজাল্ট দিলে দেখা গেলো সে গণিতে ফেইল করেছে! টিনের চালে কাক জাতি অবাক! তো তাকে একদিন জিজ্ঞেস করা হলো, দোস্ত ঘটনা কি! শুধুমাত্র একটি অংক ভুল হওয়ার পর তো এ+ পাওয়ার কথা কিন্তু ফেইল করলা কেমনে? সে কইলো, শুধুমাত্র একটি অংকের ই তো আনসার করেছিলাম!
.
কথায় আছে মাথায় মাল না থাকলে চুল দিয়ে কি হবে! তেমনি সমাজেও!
.
তেমনি মাথায় মালবিহীন GPA-5 মানে হলো (G)গোল্লা (P)পেয়েছি (A)আমি (5)পাঁচ সাবজেক্টে!
.
রেজাল্ট নিয়ে একটা কৌতুক মনে পড়ে গেলো! বাবা রেজাল্ট জিজ্ঞেস করায় ছেলে বলছে, ডাক্তার, উকিল, ইঞ্জিনিয়ারের ছেলে ফেল করেছে আর তুমি কোন লাট সাহেব যে তোমার ছেলে পাশ করবে!
.
তার মানে তুই আবারো ফেইল করেছিস! আমাকে আর বাপ বলে ডাকবি না বুঝছোস?
.
জ্বি বুঝেছি শরীফ সাহেব!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.