নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

চালাকদের প্রবেশ নিষেধ

১৮ ই জুন, ২০১৭ রাত ১২:০২

আইফোনের প্রতিষ্ঠাতা স্টিভ জবস বলেছিলেন একটি ছবির উপর দুটি লেখা তার জীবন বদলে দিয়েছিলো! সে দুটি কথা কি জানেন? 'স্টে হাংরি, স্টে ফুলস' মানে 'বোকা থাকো, ক্ষুধার্ত থাকো!'
.
পৃথিবীর অন্যতম সেরা ধনী আলী বাবা ডট কমের প্রতিষ্ঠাতা জ্যাক মা যখন ওয়েবসাইটি প্রতিষ্ঠা করেছিলেন তখন তিন বছর যাবত একটি ডলারও ইনকাম করতে পারেননি! অনেকে তাকে বলেছিলেন হালা বোকচোদ! কি নাকি ইন্টারনেটের মাধ্যমে টাকা ইনকাম করবে! তখন তিনি শুধু ভাবতেন সবাই তাকে বোকা বললেও কেউ কেউ ওয়েবসাইটির মাধ্যমে উপকার পাচ্ছে! থ্যাংকস দিচ্ছে! এই প্রাপ্তিটা কম কিসের? তারপর আলী বাবা ডট কম এতো জনপ্রিয় হলো যে রাতারাতি বিষ্পোরণ এবং তিনি হয়ে গেলেন চীনেসহ পুরো পৃথিবীর আইডল!
.
তিনি ক্যান্টাকি ফ্রাইড চিকেন কেএফসিতে পরীক্ষা দিয়েছিলেন! চব্বিশ জনের মধ্যে ২৩ জন পাশ করলো শুধু তিনি ফেইল! সবাই বলেছিলো হালা বোকারাম!
.
পৃথিবীর অন্যতম সেরা বিজ্ঞানী আইনস্টাইনকে তার শিক্ষক বলেছিলেন সে এতো বোকা যে তার দ্বারা কিচ্ছু হবে না!
.
ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধী এতো বোকা ছিলো যে সে যখন আইন পড়ার জন্য লন্ডনে যায় তখন তার সিনিয়র ভাই উপদেশ দিয়ে বলেছিলো, আইন বিষয়ে সফল হতে হলে কথা বলতে হবে তুমি এতো লাজুক আর বোকা হলে তো সফল হতে পারবে না! তোমাকে লোকের সম্মুখে কিছু বলতে পারতে হবে! সেই ছেলেটি একদিন ইন্ডিয়া থেকে ব্রিটিশদের হটিয়ে অহিংস আন্দোলনের রূপকার হয়ে গিয়েছিলো!
.
লক্ষ লক্ষ লোক তার কথায় ব্রিটিশ পোশাক ছেড়ে হাতে তৈরী পোশাক পরিধান করতো! তাকে সামনে রেখে হাজার হাজার লোক তার পিছনে হাঁটতো! সে নিজে এতো বেশী হেঁটেছে যে বলা হয়ে থাকে পুরো পৃথিবী দুইবার সে হেঁটে ফেলেছে!
.
বোকা নিয়ে আরো অনেক উদাহরণ আছে কিন্তু দিবো না কারণ আপনি হয়তো ভাবছেন আবদুর রব শরীফ ভাই এসব কি শুরু করলো! শেষ পর্যন্ত বোকার পিছনে লাগলো! আসেন কৌতুক করি,
.
এক বোকা লোক গাধাকে স্কুল ভর্তি করাতে নিয়ে যাচ্ছে তা দেখে আরেকজন বললো, তুই এতো বোকা কেরে? গাধাকে স্কুল ভর্তি করাতে নিয়ে যাস! বোকা লোকটি বললো, গাধারও শিক্ষিত হওয়ার অধিকার আছে! যেদিন গাধা শিক্ষিত হবে দেখিস্ সেদিন কেউ তাকে আর গাধা বলবে না! তা শুনে লোকটি বললো, বুঝলাম কিন্তু আজ তো শুক্রবার! স্কুল বন্ধ!
.
সাবেক ফাস্ট লেডি মিশেল ওবামা 'দ্য রয়েল' অনুষ্ঠানে প্রেসিডেন্ট বারাক ওবামা সম্বন্ধে বলেছিলেন, 'ওবামা বোকা ছিলেন! বড় হতে এবং পৃথিবী সম্বন্ধে বুঝতে তার অনেক সময় লেগেছিলো!'
.
পাকিস্তানে কিংবদন্তি প্লেয়ার ওয়াসিম আকরাম এতো বোকা ছিলেন যে, জাতীয় দলে ডাক পাওয়ার পর জাভেদ মিঁয়াদাদের কাছে গিয়ে জিজ্ঞেস করেছিলেন, বাড়ি থেকে কত টাকা নিবো?
.
টমাস আলভা এডিসনের শিক্ষক তার মা কে চিঠি লিখে বলেছিলেন যে তার সন্তান এতো বোকা যে তার পক্ষে পড়ালেখা চালিয়ে জ্ঞানের আলোয় আলোকিত হওয়া সম্ভব না সে ছেলেটি একদিন পুরো পৃথিবী আলোকিত করে দিয়েছে!
.
বলছিলাম উদাহরণ দিবো না! কত বোকা হলে আমি আবার উদাহরণ টানা শুরু করলাম! :P

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুন, ২০১৭ রাত ১২:২২

তপোবণ বলেছেন: যাদের বিষয় গুলো উল্লেখ করলেন এরা সবাই কিংবদন্তী মহান হয়ে আছেন তাদের কর্মের মাধ্যমে, মানুষ অনুপ্রাণিত হয় এসবে। আসলে কি এসব জানতে আমার ভীষণ রকম ভালো লাগে। আপনার লেখা আজ তাই প্রিয়তেই থাকল। ধন্যবাদ ভালো থাকবেন।

১৮ ই জুন, ২০১৭ সন্ধ্যা ৭:০০

আবদুর রব শরীফ বলেছেন: কৃতজ্ঞতা রেখে গেলুম!

২| ১৮ ই জুন, ২০১৭ রাত ১:০০

দ্যা ফয়েজ ভাই বলেছেন: কেন্টাকি ফ্রাইড চিকেন পরীক্ষা দিয়েছিলেন!এটি হয়ত হারল্যান্ড ডেভিড স্যান্ডার্স হবে।
বোকা হওয়া ভালো যদি আমি কখনো তাদের মতো হবো বলে আশা রাখি,নাহলে ভাই এ দুনিয়ায় ভাত নাই
:(

১৮ ই জুন, ২০১৭ সন্ধ্যা ৭:০১

আবদুর রব শরীফ বলেছেন: আমি জ্যাক মা'য়ের বক্তব্যে ই শুনেছি সুতরাং ভুলের সম্ভবনা নেই

৩| ১৮ ই জুন, ২০১৭ দুপুর ২:৫৫

বেয়াদপ কাক বলেছেন: আজ ভার্সিটির কথা একবার ও আসেনি

১৮ ই জুন, ২০১৭ সন্ধ্যা ৭:০২

আবদুর রব শরীফ বলেছেন: ঘরের খেয়ে বনের মোষ তাড়ালাম না আজকে :P

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.