নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.facebook.com/abdur.sharif

আবদুর রব শরীফ

বাধা বিঘ্ন না পেরিয়ে বড় হয়েছে কে কবে?

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

স্বাস্থ্য

১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৩:৫৫

যখন আমার আট বছর বয়স, শোভাকলোণীতে পাশের বাসার সখিনা যে এখন আমার ক্রাশ তার কাছে খেলতে দিয়ে আব্বু আম্মু বেড়াতে গেছে কিন্তু আমি খেলুম না! আমার খেলনা হারিয়ে গেছে! তখন ছিলো আমার খেলনা ভালবাসার বয়স,
.
যখন আমার আঠারো বছর বয়স, আমার এখন আর খেলনা ভালো লাগে না! সুন্দরীরা রোজ আমার মনে খেলে দিয়ে যাচ্ছে! তখন ছিলো আমরা গার্ল ফ্রেন্ডকে ভালবাসার বয়স!
.
যখন আমার আঠাশ বছর বয়স, মোরে বউ দাও! মোরে বউ দাও! হে মহাশক্তি, সাথে বল ও দিও! এখন আমার বিয়ে করা বয়স!
.
শুনেছি যাদের আটত্রিশ বছর বয়স হয়, ক্যারিয়ার, সংসার, সামাজিকতা, বাচ্চাদের মানুষ করা, এটা ওটা সেটা ম্যানেজ করে জীবন অতিবাহিত করে!
.
যখন হয়ে গেছে বয়স আটচল্লিশ! দেখতে দেখতে কতগুলো বছর চলে গেলো! আগে যদি জানতাম তবে বয়স ফিরে চাইতাম! এই বুড়ো হয়ে যাওয়া আর ভালো লাগে না!
.
যখন আটান্ন বছর বয়স, আর মতো কয়েকটা ওভার তারপর শেষ! স্টার্টিংয়ে বাবা বলেছিলো জীবনে এটা ওটা হও তারপর জীবনের সফলতা কনফার্ম! তবুও কেনো হায়াত মানুষ পাচ্ছে না!
.
এরপর বয়স পেরুলে সবচেয়ে ভালবাসার জায়গা হয়ে উঠে স্বাস্থ্য! লও এই অট্টালিকা! ব্যাংক ব্যালেন্স! ফেসবুক স্ট্যাটাস! লাইক কমেন্ট! ফিরিয়ে দাও আমার স্বাস্থ্য!
.
ভালবাসা, টাকা, পয়সা, সম্পত্তি, বাড়ি, গাড়ি, নারী! না না না! আমাকে স্বাস্থ্য দাও!
.
আইফোনের প্রতিষ্ঠাতা স্টিভ জবস্ মৃত্যুর আগে বলেছিলেন, আগে যদি জানতাম পরিণতি এমন হবে তাহলে আরেকটু সচেতন হলে হয়তো কিছুদিন ভালো ভাবে বাঁচতে পারতাম!
.
'খেলুম না! স্বাস্থ্য খারাপ হবে!'

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৪:২৫

মুহাম্মদ আবুল হুসাইন বলেছেন: যখন যৌবন ছিল, তখন যৌবনের যত্নের কথা ভাবিনি।এখন যখন যৌবনে ভাটার টান, যৌবনের যত্নের জন্য উঠে পড়ে লেগেছি...

২| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:২৮

রাজীব নুর বলেছেন: সব চিন্তা বাদ দিয়ে জীবন উপভোগ করার বুদ্ধিমানের কাজ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.