নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

শেখ হাসিনার নৌকা যখন নূহের নৌকার মতন...!

০৫ ই এপ্রিল, ২০২০ সকাল ১০:২১

আজকে যারা বলতেছেন, লক ডাউন দিয়ে কি হবে যদি পেটে ভাত না থাকে!
.
আজকে শ্রমিকদের কারখানায় পাঠানো মানে বাংলাদেশের পোষাক শিল্প ধ্বংসের একটা এজেন্ডা বাস্তবায়ন করা,
.
আল্লাহ না করুক কোন ভাবে যদি করোনা গার্মেন্টেস শ্রমিকদের মধ্যে মহামারি হয়ে ছড়িয়ে যায় তাহলে পুরো শিল্পটা বালির বাঁধ কিংবা তাসের শিল্পের মতো ভেঙ্গে যাবে!
.
এশিয়ান পিচ পুরস্কার জিতে নেওয়া  নির্মাতা কামার আহমাদ সাইমনের প্রামাণ্যচিত্র ‘একটি সূতার জবানবন্দী’তে একটি প্রশ্ন রাখা হয়েছিলো রানা প্লাজা কিংবা তাজরিনের ভয়াল নিয়তি কি নিছকই দুর্ঘটনা, নাকি হত্যা?
.
রানা প্লাজা ধ্বসের অর্ধযুগ পেরিয়ে গেছে কিন্তু তার ক্ষত আজও শুকাইনি, এখনো এলায়েন্স, অ্যাকর্ডের বিভিন্ন কমপ্লায়েসের শর্তের বেড়াজালে টিকতে না পেরে গত কয়েক বছরে হাজার হাজার প্রতিষ্ঠান বন্ধ করে দিতে হয়েছে!
.
এখন যদি আবার নতুন করে কোন ট্রাজেডির সৃষ্টি হয় তাহলে এই শিল্প টিকিয়ে রাখা দায় হয়ে যাবে, তার মধ্যে যাদের জন্য এই শিল্প সেই ইউরোপ আমেরিকা এখন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে যাচ্ছে!
.
জ্ঞান গর্ব বক্তব্যে আপনারা নিজেরাই বলেন 'গার্মেন্টস কর্মীরা হলো বাংলাদেশের বাবুই পাখি' যদিও বাস্তবে উল্টো চিত্র,
.
নূহ আঃ এর মহা-প্লাবনের সময় একটি নৌকা ছিলো, সেই নৌকাতে গুরুত্বপূর্ণ সব প্রজাতি উঠাতে না পারলে পৃথিবী আজো শূন্য হয়ে থাকতো!
.
আজ অন্যরকম মহাপ্লাবন চলছে....!
.
স্পেন, ইতালি, আমেরিকা, জার্মানি কিংবা কানাডা ওরা সিন্ধান্ত নিতে বাধ্য হচ্ছে করোনার চিকিৎসা কাকে দিবে, কাকে দিবে না!
.
সমাজে প্রয়োজন ফুরিয়ে গেলে তাকে বাঁচানোর চেয়ে যে ভবিষ্যতে সমাজকে সেবা দিবে তাকে বাঁচাতে মরিয়া ডাক্তররা,
.
এখন আপনারা বলেন বাবুই পাখি বাঁচিয়ে রাখা উচিত না কিছু মাথা মোটাদের যারা দেশকে কিছু দেওয়া তো দূরের কথা উল্টো চুষে খাচ্ছে!
.
নৌকা যদিও এখন ক্ষমতায় সুতরাং মাঝিকে এই মুহুর্তে কঠিন সিন্ধান্ত নিতে হবে বিংশ শতাব্দির এই মহাপ্রলয়ে কাকে কাকে কিংবা কাদের দেশের স্বার্থে নৌকায় উঠাতে হবে,
.
কিছু মানুষকে ধাক্কা মেরে নৌকা থেকে ফেলে দিতে হবে আর সেই জায়গায় স্থান করে দিতে হবে দেশ গড়ার কারিগরদের ৷
.
মাননীয় প্রধানমন্ত্রী, আজকে অনেকে বলবে আপনি আমাদের হযরত কিংবা নবীর মতো, দয়া করে নৌকায় উঠান কিন্তু এখন আপনাকে আগের মতো আবেগ ছেড়ে নূহ আঃ এর মতো সিন্ধান্ত নিতে হবে,
.
নূহ আঃ এর চার পুত্রের মধ্যে একজনের নাম ছিলো কেন'আন যে ইমান আনেনি কিন্তু মহাপ্লাবনের সময় তিনি দেখলেন তার অহংকারী পাহাড়ের মতো লম্বা ছেলে ইমান না আনার কারণে ডুবে যাচ্ছে!
.
তখন নূহ নবী আল্লাহর কাছে তার ছেলের হেদায়াতের জন্য প্রার্থনা করলেন,আল্লাহপাক তা ফিরিয়ে দেন এই বলেন যে, 'হে নুহ তার তকদিরে জাহান্নাম পূর্বেই নির্ধারিত হয়ে আছে, অতএব তুমি যে বিষয়ে জানো না, সে বিষয়ে আমার কাছে সুপারিশ করো না'
.
সুতরাং তিনি তার স্বয়ং অবাধ্য ছেলেকে নৌকায় তুললেন না!
.
এগুলো বলার কারণ হলো প্রধানমন্ত্রী সিলেটে আলিয়া মাদ্রাসা মাঠে নির্বাচনী জনসভায় নিজেই বলেছিলেন, নূহ নবীর নৌকার মতো আওয়ামী লীগের নৌকা মানুষের বিপদে এগিয়ে এসেছে!
.
আমরা এখন তার বাস্তবায়ন দেখতে মরিয়া...!

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৫ ই এপ্রিল, ২০২০ দুপুর ১২:১১

পলাতক মুর্গ বলেছেন: প্রধানমন্ত্রী সর্বোচ্চ চেষ্টা করছেন, কিন্তু বাকিদেরকে উনার সাথে তাল মিলাতে হবে।

২| ০৫ ই এপ্রিল, ২০২০ দুপুর ১২:৩৪

সেলিম আনোয়ার বলেছেন: কসাই মোদী তখন কি?

৩| ০৫ ই এপ্রিল, ২০২০ দুপুর ১:৪৬

রাজীব নুর বলেছেন: শুরুতে পুলিশ নিম্ন অায়ের মানুষদের অকারণে মারলেও করোনাকালে তাদের কঠোর পরিশ্রম ও দেশবাসীর প্রতি নিষ্ঠার প্রশংসা না করলেই না। ধন্যবাদ

৪| ০৫ ই এপ্রিল, ২০২০ দুপুর ১:৫০

নেওয়াজ আলি বলেছেন: নৌকা চালায় হাসান মাহামুদ

৫| ০৫ ই এপ্রিল, ২০২০ বিকাল ৫:০৭

আমি নই বলেছেন: হাস্যকর পোষ্ট,
দুনীয়ার উন্নত সকল দেশগুলো প্রথমেই যখন করোনার ভয়াবহতা নিয়ে জনগনকে সতর্ক, সচেতন করছিল আমরা তখন বলছিলাম আমরা করোনার চাইতেও শক্তিশালী। হুমম

সারাদিন প্রচার করলেন আতংকিত হওয়ার প্রয়োজন নাই, আমাদের পর্যাপ্ত প্রস্তুতি আছে। আরে ভাই আতংকের বিষয়েও কেউ আতংকিত হবে না? এটা কেমন কথা? আতংক কাকে বলে ঐসকল দেশে পরিচিত কেউ থাকলে জীগান। আর ঠিকমত সংক্রমন শুরু না হতেই দেখা গেল পর্যাপ্ত পরিমানের পিপিই নাই, কিট নাই, মাস্ক নাই, গ্লোভ্স নাই, ভেন্টিলেটর নাই, ডাক্তার রোগীর কাছে যেতে ভয় পাচ্ছে, অন্যরোগের রোগীরাও বিনা চিকিতসায় মারা যাচ্ছে, তার পরেও আতংকিত হওয়া যাবেনা!! ফলাফল হাজার হাজার মানুষ রাস্তায়।

আল্লাহ না করুন ইউরোপ আমেরিকার মত সংক্রমন যদি আমাদের দেশেও হয় তাহলে নৌকাতে ওঠেন আর জাহাজে ওঠেন একমাত্র আল্লাহ ছারা কোনো উপায় নাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.