নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার লেখা কারো ভালো লাগলে ০১৮১৫৩৩৮৩৭৫ নাম্বারে বিকাশ কিংবা লোড নতুবা ডাক বিভাগের সেবা নগদে মজুরি পাঠালে আমি গর্ববোধ করবো ৷ আমার জীবনের বেশীরভাগ সময় আমি লিখে কাটাতে চাই, আমার ফেসবুকের ঠিকানা, www.facebook.com/abdur.sharif

আবদুর রব শরীফ

আমার লেখা কারো ভালো লাগলে ০১৮১৫৩৩৮৩৭৫ নাম্বারে বিকাশ কিংবা লোড নতুবা ডাক বিভাগের সেবা নগদে মজুরি পাঠালে আমি গর্ববোধ করবো ৷ আমার জীবনের বেশীরভাগ সময় আমি লিখে কাটাতে চাই, আমার ফেসবুকের ঠিকানা, www.facebook.com/abdur.sharif অথবা Abdur Rob Sharif

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

মানুষ মানুষের জন্যে

১৪ ই এপ্রিল, ২০২০ বিকাল ৫:১৮



এই ছবিটি রেখে দিয়েন সংগ্রহে।

রাজধানীর ওয়ারীতে করোনা ভাইরাসে মৃত লাশের জানাযা ও দাফনের জন্য স্বেচ্ছাসেবী আলেমদের টিমের এক অল্প বয়স্ক মাওলানা দাড়িয়ে আছে জানাযা ও দাফনকাজ সম্পন্ন করার জন্য।

করোনা ভাইরাসে কে মরবে কে বাচবে জানিনা। কিন্তু পরিস্থিতি স্বাভাবিক হলে টকশো তে, নাটকে, বক্তব্যে যখন দাড়ি টুপিওয়ালাদের নিয়ে তির্যক মন্তব্য করা হবে, খাটের তলা থেকে বুদ্ধিজীবী নামক জীবেরা বের হয়ে মানবতার বুলি কপচাবে, আলেমদেরকে কাঠমোল্লা বলে গালি দিবে, তখন এই ছবিটি দেখাবেন এবং শরীরের সকল শক্তি দিয়ে দুই গালে দুইটা থাপ্পড় দিয়ে বলবেন, এই ছবির তরজমা কর সুবিধাবাদী মুনাফেকের দল।

মহামারীতে চেতনার ফিল্টার কাজে লাগেনা। মহামারীর সময় বুদ্ধিজীবীরা হন খাটের তলা নিবাসী, রাজনৈতিক নেতারা হয়ে যান চাল চোর এবং যোদ্ধা হন ডাক্তার, নার্স ও সেবা কর্মীরা।

© হান্ড্রেড পার্সেন্ট কালেক্টেড

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৪ ই এপ্রিল, ২০২০ বিকাল ৫:৩৯

আমি রাছেল খান বলেছেন: মনের কথাটা বলে দিলেন

২| ১৪ ই এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৬:৫৬

রাজীব নুর বলেছেন: এরকম ছবি মন বড় আঘাত দেয়। কষ্ট লাগে।

৩| ১৪ ই এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৭:২৩

রাশিয়া বলেছেন: আমার মাথায় আসেনা, করোনায় মৃত ব্যক্তির জানাযা বা দাফন করাতে সমস্যা কি? সে হাঁচি কাশি দেয়না, শ্বাস প্রশ্বাসও নেয়না।

৪| ১৪ ই এপ্রিল, ২০২০ রাত ১১:১৫

নেওয়াজ আলি বলেছেন: আমার ফেনীতেও মৌলভীরা টিম করেছে । ডাক্তার ,পুলিশ এবং মৌলভী এদের যত গালি দিই আসল হিরো তারা এখন।

৫| ১৫ ই এপ্রিল, ২০২০ রাত ৩:০৯

সোহানী বলেছেন: খুব কষ্ট নিয়ে দিন কাটাচ্ছি। এমন মৃত্যু ও দাফন চাইনা। সেসব বুদ্ধিজীবি আর চালচোরদের ধিক্কার জানাই। সন্মান জানাই এসব মানুষদের।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.