নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার লেখা কারো ভালো লাগলে ০১৮১৫৩৩৮৩৭৫ নাম্বারে বিকাশ কিংবা লোড নতুবা ডাক বিভাগের সেবা নগদে মজুরি পাঠালে আমি গর্ববোধ করবো ৷ আমার জীবনের বেশীরভাগ সময় আমি লিখে কাটাতে চাই, আমার ফেসবুকের ঠিকানা, www.facebook.com/abdur.sharif

আবদুর রব শরীফ

আমার লেখা কারো ভালো লাগলে ০১৮১৫৩৩৮৩৭৫ নাম্বারে বিকাশ কিংবা লোড নতুবা ডাক বিভাগের সেবা নগদে মজুরি পাঠালে আমি গর্ববোধ করবো ৷ আমার জীবনের বেশীরভাগ সময় আমি লিখে কাটাতে চাই, আমার ফেসবুকের ঠিকানা, www.facebook.com/abdur.sharif অথবা Abdur Rob Sharif

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশে কি পর্যাপ্ত চিকিৎসা নেই!

২৫ শে মে, ২০২০ বিকাল ৫:০৮



ঢাকায় অবস্থিত তুর্কি এম্বাসির ভেরিফাইড পেইজের খবর,

তুর্কি নাগরিক তুবা আহসান বিয়ে করেছিল বাংলাদেশী একজন নাগরিককে। তারা বাংলাদেশেই বাস করে। কিছুদিন আগে তুবা আহসান এবং তার পরিবারের কয়েক সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয় এবং তুবার শ্বশুর মারা যায়।

এই খবর পৌছে যায় তুরস্কে থাকা তুবার পরিবারের কাছে। এক পর্যায়ে তার বড় বোন তুরস্ক থেকে টুইট করে, এরা বাংলাদেশে কোন চিকিৎসা পাচ্ছে না, এমনকি তাদেরকে টেস্টও করা হচ্ছে না।

এই টুইটের প্রেক্ষিতে মাত্র চারজন মানুষকে নিতে তুরস্ক থেকে বাংলাদেশে ছুটে আসে তুর্কীর স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি এয়ার এম্বুলেন্স। এম্বুলেন্সটি তুবা, তার স্বামী এবং তিন বছরের দুই জমজ কন্যা হুমা আর জিয়াদকে নিয়ে ঢাকা ত্যাগ করে।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২৫ শে মে, ২০২০ বিকাল ৫:৫৩

রাজীব নুর বলেছেন: দুঃখজনক।
তবে আমার ধারনা চিকিৎসা পাচ্ছে না কথাটা ভুল। তারা আসলে দেশ ত্যাগ করতে চাচ্ছিলো।

২| ২৫ শে মে, ২০২০ সন্ধ্যা ৭:২১

রেজাউল করিম সাগর বলেছেন: রাজীব নুর ভাই, আমাদের দেশে করোনা চিকিৎসার অবস্থা নিশ্চই আপনার অজানা নয়!

৩| ২৫ শে মে, ২০২০ রাত ৮:৩২

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: @ রাজীব খান--চিকিৎসা পেলে এ সময়ের করপোরেট জায়ান্ট ও বিজনেস প্রোফাইলেেে লোকজন মারা যেত না, এরা সারাজীবন সর্দি হলেও বিদেশে চিকিৎসা সেবা নিত, এই সময়ে বিদেশ যেতে পারে নাই বলে দেশে দুই রোগি ভেন্টিলেটর ভাগাভাগি করেও জীবন রক্ষা হলো না, চিকিৎসার কোন সঠিক চিত্র নিয়ে তথ্য দেয়ার মতো সংবাদ এ দেশে তৈরী হয় না।

৪| ২৫ শে মে, ২০২০ রাত ৯:২৩

রুদ্র নাহিদ বলেছেন: কপাল ভালো দেখে যেতে পারলো

৫| ২৫ শে মে, ২০২০ রাত ৯:৫৩

শরিফ নজমুল বলেছেন: আপনার কি মনে হয়? চোখ কান খোলা তো?

৬| ২৬ শে মে, ২০২০ সকাল ১০:৪৬

হাসান কালবৈশাখী বলেছেন:

মেয়েটি মিথ্যে বলছে। নিজের রিজিকের সাথে বিশ্বাসঘাতঘতার সামিল।
তার রিজিক বাংলাদেশে, তুরষ্কে চাকুরি না পেয়ে বাংলাদেশে চাকুরি জুটাতে হয়েছিল।
বাচ্চা কোলে সটান দাঁডিয়ে সেলফি মারাচ্ছে, আবার বলে অসুস্থ। সে মোটেই অসুস্থ নয়। বেশ আগেই হলি ফ্যামেলি হাসপাতালে থেকে সুচিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ছাড়া পেয়েছে। অতচ বাংলাদেশের খেয়েপরে প্রাপ্ত চিকিৎসাকে অপবাদ দিয়ে তুর্কি দুতাবাসে পায়ে ধরে দেশে ফিরিতে চেয়েছে। এইসব মোনাফেকদের থাবরানো দরকার।

আর বিভিন্ন দেশের নাগরিক ফিরিয়ে নেয়া নতুন কিছু না। আমেরিকা জাপান ইইউ বিভিন্ন পদ্ধতিতে তাদের ইচ্ছুক নাগরিকদের ফিরিয়ে নিয়েছিল। কিছুদিন আগেই তো বাংলাদেশ বিশেষ বিমান পাঠিয়ে ৩৫০ জন স্টুডেন্ট ফিরিয়ে এনেছিল চীন থেকে।
বিনা ভাড়ায়।
এরপর ৩ দফায় চীন থেকে দেড় হাজারের মত বাংলাদেশি ফিরিয়ে আনে বিমান বাহিনীর সামরিক সি ১৩০ বিমানে, বিনা ভাড়ায়।
এরপর লন্ডন ও নিউইয়র্ক ও ভারত থেকে ভাড়ায় কাতার এয়ারলাইন্সের চার্টার্ড বিমানে ৬ হাজারের মত আটকে যাওয়া বাংলাদেশীদের ফিরিয়ে আনে। এখনো আনছে।
অতচ এজন ফিরিয়ে নেয়াকে এরদুয়ান্না বিরল মহানুভবতা বলছে। ফেবুকে এদেশী বেহায়া বাংপাকিগুলো 'দুর্ভাগা দেশের নাগরিক আমরা .... এ লজ্জা রাখবে কোথায় সরকার' ? বলে কান্নাকাটি শুরুকরে দিয়েছে।

৭| ২৭ শে মে, ২০২০ বিকাল ৪:১৩

খাঁজা বাবা বলেছেন: আপনার কি মনে হয়? আমাদের দেশে চিকিৎসা ব্যবস্থা পর্যাপ্ত?
তাহলে যে আমেরিকায় করোনায় মৃতের হার সর্বোচ্চ, আমেরিকানরা সেখানে ফিরে গেল কেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.