নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

ওরে শরম, ওরে সম্মানহানী

৩১ শে মে, ২০২০ বিকাল ৫:৪১

বাংলাদেশের হাই প্রোফাইলদের করোনা আক্রান্তের খবর জানালে নাকি তারা সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হতে পারেন তাই জানানো হয় না!
.
১২ মার্চ ট্রুডোর কার্যালয় থেকে ঘোষণা করা হয়েছিলো লন্ডন ভ্রমণ থেকে ফিরে তার স্ত্রী সোফি গ্রেগোয়ে করোনা পজেটিব, তাতে কি মর্যাদা ও সম্মান ক্ষুন্ন হয়েছে?
.
দুই দিন পর, ১৪ ই মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের স্ত্রী বেগোনা গোমেজ, বিবৃতি দিয়ে সেটা নিশ্চিত করেছিলো স্পেন সরকার তাতে কি তারা হেয় হয়েছিলো?
.
তার কিছুদিন পর ২৭ ই মার্চ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন করোনা আক্রান্ত হলে লুকোচুরি না খেলে সরাসরি এসে ভিডিও বার্তার মাধ্যমে জানালো তাহলে কি তার সামাজিক মর্যাদা কমে গিয়েছিলো?
.
সরকারি সংস্থা রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট বা আইইডিসিআর শুরু থেকে বলে আসছে, সামাজিকভাবে কেউ যাতে হেয় প্রতিপন্ন না হয় সেজন্যই তারা আক্রান্ত ব্যক্তির পরিচয় প্রকাশ করছে না।
.
এমন অবস্থা যে কেউ করোনায় মারা গেলে তথ্য গোপন করে যখন হার্ট এটাক বলা হয় তখন সবাই একগাদা হয়ে আক্রান্ত হচ্ছে সে খবর কে বা রাখে ৷
.
করোনা আক্রান্ত হওয়া মনে হয় পাপ ৷ কাউকে বলা যাবে না ৷ খুব কাছের একজন মানুষ বিদেশে করোনা আক্রান্ত হয়েছে, কাউকে জানানো পর্যন্ত হলো না ৷
.
করোনা আক্রান্ত হলে সামাজিক মর্যাদা হেয়, ক্ষুন্ন, সম্মান নষ্ট হয় এসব মায়ের বাপের কথাবার্তা কোথায় পেয়েছেন আপনারা?
.
আমার শাউয়ার কথা বলেন ৷ এই জাতি নিয়ে এখন আমার আর গর্ব হয় না ৷ যে জাতির পীর বাবা তার মেয়ে ধর্ষিত হয়েছে এখন সমাজে কেমনে মুখ দেখাবে সেই লোক লজ্জার ভয়ে মেয়েকে জবাই করে পুতে রেখেছে ৷
.
তোমাদের এতো শরম কেরে? এসব শরম কোন ফুটো দিয়ে হান্দাও!
.
এতো চক্ষুলজ্জা থাকলে তোমার ঘুষখোর জেনে মেয়ে বিয়ে দাও কেমনে? এতো সম্মান থাকলে, যৌতুক দিয়ে মেয়ে বেঁচে দেওয়ার সময় খেয়াল থাকে না!
.
সমাজে কি বলবে ৷ চুমুমারামির সমাজ আমার ৷ জাস্টিন ট্রুডোর গল্প ফাকাও, তার থেকে কি শিখছো?
.
ইতালির কিংবদন্তি ফুটবলার ও বর্তমানে এসি মিলানের টেকনিক্যাল ডিরেক্টর পাওলো মালদিনি ও তার ছেলে এসি মিলানের যুব দলের ফরোয়ার্ড ড্যানিয়েল মালদিনি করোনা ভাইরাসে আক্রান্ত হলে ইতালির বিখ্যাত ফুলবল ক্লাব এসি মিলান বিষয়টি নিশ্চিত করেছিলেন ।
.
এসি মিলানের জাত চলে গেছে?
.
জাত গেলো, জাত গেলো বলে কেবল বাঙ্গালীরে মারে ৷ ওরে শ্লার ভদ্র জাতি ৷ মরার পর খবর দাও বিখ্যাত মানুষটার করোনায় চলে যাওয়া মেনে নিতে পারিনা ৷
.
বুদ্ধিজীবী আখড়া সাজিয়ে বসে আছো ৷ একটা ভেন্টিলটের, আইসিও, অক্সিজেন দিতো পারো না, ঘোমটা নিয়ে টানাটানি ৷ এতো ঘোমটা টানা ঠিক না যতটা টানলে পুচ্ছদেশের উন্মুক্ত হয়ে যায় ৷

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ৩১ শে মে, ২০২০ সন্ধ্যা ৬:১৫

চাঁদগাজী বলেছেন:


বাংলাদেশে হাই প্রোফাইলের কোন লোক নেই, আছে চোরা-প্রোফাইলের লোকজন।

২| ৩১ শে মে, ২০২০ রাত ৮:০১

নতুন বলেছেন: করোনাই তো এখনকার ট্রেন্ডি অষুখ। তাই যদি জ্বর মর হয় তার চেয়ে করোনা হইছে এট বলাই তো বেশি ফ্যাসন্যাবল হোয়ার কথা। B-)

৩| ৩১ শে মে, ২০২০ রাত ৮:০৮

আহমেদ জী এস বলেছেন: আবদুর রব শরীফ,




এরা হোল, খয়রাতি থেকে ধান্দাবাজী করে জাতে ওঠা হাইপ্রোফইলের লোকজন। সম্মান তো টাকা পয়সা চুরি-ডাকাতির আগে ফুডা পয়সারও ছিলোনা। টাকা পয়সার জোড়ে এখন কিছুটা সম্মান (?) হয়তো পায়, তাই ভাবে এইটুকু সম্মান এই বুঝি যায় যায়।

৪| ৩১ শে মে, ২০২০ রাত ১০:১৮

রাজীব নুর বলেছেন: আমাদের দেশের লোকজন নিজে চুরী করে কিন্তু অন্যকে চিতকার করে চোর বলে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.