নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বাগতম অদৃশ্যের এই ব্লগে।।আসবেন , দেখবেন , ঘুরবেন ,বুঝবেন - হারিয়ে যাবেন এই তো দুনিয়ার খেলা। আমি শুধু রুপক মাত্র ।

অদৃশ্য পথিক ০০৭

সবাইকে একদিন এই মায়া ছেড়ে হতে হবে অদৃশ্য।স্বাগতম অদৃশ্যের এই রহস্যময় ব্লগে্‌।জাতিকে লেখনীর মাধ্যমে সঠিক পথ দেখানোর ক্ষুদ্র প্রয়াস আমার এই ব্লগ।

অদৃশ্য পথিক ০০৭ › বিস্তারিত পোস্টঃ

ইউনাইটেড হাসপাতালে আগুনে মৃতদের মধ্যে তিনজন করোনারোগী

২৮ শে মে, ২০২০ সকাল ৮:২১


রাজধানীর ইউনাইটেড হাসপাতালে আগুনে মৃত ৫ জনের মধ্যে ৩ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী ছিলেন। মৃতদের সবাই লাইফসাপোর্টে ছিলেন। বুধবার রাতে হাসপাতাল কর্তৃপক্ষ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় রাত প্রায় ১০টার কিছু আগে লাগা আগুনে ৫ জনের মৃত্যু হয়। মৃতদের মধ্যে চারজন পুরুষ ও একজন নারী ছিলেনসংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, হাসপাতালের মূল ভবনের বাইরে আইসোলেশন ইউনিটে আগুন লাগে ওই সময় আবহাওয়া খারাপ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। দুর্ভাগ্যজনকভাবে মৃত ওই পাঁচজনকে নিরাপদে বাইরে বের করে আনা সম্ভব হয়নি। এই ঘটনায় ইউনাইটেড হাসপাতাল দুঃখ প্রকাশ করেছে।

এর আগে, বুধবার রাত ১০টার দিকে এসি বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডে ওই হতাহতের ঘটনা ঘটে বলে ধারণা করা হয়।

ফায়ার সার্ভিস পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান প্রথম আলোকে বলেন, আগুনের খবর পেয়ে তাঁদের তিনটি ইউনিট হাসপাতালে যায়। মূল ভবনের বাইরে আলাদা জরুরি বিভাগে আগুন লাগে। ঘটনাস্থল থেকে পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের কর্তব্যরত কর্মকর্তা কামরুল ইসলাম বলেন, নিচতলায় এসি বিস্ফোরণের পর আগুন লাগে।

যোগাযোগ করা হলে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষ থেকে জানানো হয়, রাত ৯টা ৫৫ মিনিটের দিকে ওই আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে যায়। রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়

ঘুরে আসতে পারেন আমার বাংলা ব্লগ থেকে

মন্তব্য ১৩ টি রেটিং +০/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ২৮ শে মে, ২০২০ সকাল ৮:৪৬

পদাতিক চৌধুরি বলেছেন: খুবই মর্মান্তিক ঘটনা।
আপনার লিংক থেকে আপনার ব্যক্তিগত ব্লগ থেকে ঘুরে এলাম। ভেবেছিলাম সামুতেই আরেকটি নিকের ব্লগ। যেহেতু তা নয়, কাজেই একটা ব্লগে আরেকটি ব্লগের লিংক দেওয়াটা একটু অড লাগলো। যদিও আমার ধারণা ভুল হতেও পারে।


শুভেচ্ছা নিয়েন।

২৯ শে মে, ২০২০ ভোর ৬:০৮

অদৃশ্য পথিক ০০৭ বলেছেন: আমার ব্যাক্তিগত ব্লগ, ধন্যবাদ ঘুরে আসার জন্য

২| ২৮ শে মে, ২০২০ সকাল ৯:৫০

খায়রুল আহসান বলেছেন: এ ধরণের পরিস্থিতি সামাল দেয়ার জন্য হাসপাতাল কর্তৃপক্ষেরই নিজস্ব অগ্নি নির্বাপন ব্যবস্থা থাকার কথা। ফায়ার ব্রিগেডের সাহায্য লাগার কথা নয়। সে ব্যবস্থাটি যথাযথ ছিল কিনা, তা পরীক্ষা করে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য সরকারের প্রতি অনুরোধ জানাচ্ছি।
বয়স্ক হোক, তরুণ-যুবা হোক, প্রতিটি প্রাণ সমভাবে অমূল্য। আমাদেরকে প্রাণরক্ষার প্রতি সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে। হাসপাতালগুলো রোগীদের কাছ থেকে এত কাড়ি কাড়ি টাকা নেয়, অথচ এতটুকু অগ্নিনিরোধক এবং উদ্ধারোপযোগী ব্যবস্থা রাখতে পারলো না, এটা অতীব দুঃখ এবং ক্ষোভের ব্যাপার।

২৯ শে মে, ২০২০ ভোর ৬:০৭

অদৃশ্য পথিক ০০৭ বলেছেন: ১১ টি র মধ্যে ৯ টির মেয়াদ শেষ হয়ে গিয়েছিলো

৩| ২৮ শে মে, ২০২০ সকাল ১১:১৮

করুণাধারা বলেছেন: ইউনাইটেড হাসপাতালে আগুনে মৃতদের মধ্যে তিনজন করোনারোগী করোনা রোগী বেশিরভাগই তো মারা যায়, এরাও মারা গেছে, কোন ব্যাপার না- শিরোনাম পড়ে একথা মনে হচ্ছে। যেন ইউনাইটেড হাসপাতাল দয়া করে কিছু করোনা রোগী রেখেছিল, আগুনে পুড়ে রোগী মরলে তাদের কোন দায় নেই। কোন খবরে দেখলাম না, এই হাসপাতালের অগ্নি নির্বাপন ব্যবস্থা নিয়ে কোন খবর আছে। একজন মৃতের স্বজন বলেছেন, এসি থেকে স্পার্ক হচ্ছিল দেখেই হাসপাতালের লোকজন পালিয়ে গেছেন, অথচ অগ্নি নির্বাপক যন্ত্র দিয়ে এটা সহজেই নিভানো যেত। এই গাফিলতির দায় কারো না!!!!!

আপনি নিজের ব্লগের লিংক না দিয়ে যেখান থেকে এই খবর দিয়েছেন সেই লিংক দিলে ভালো হত।

২৯ শে মে, ২০২০ ভোর ৬:০৮

অদৃশ্য পথিক ০০৭ বলেছেন: করোনা ইউনিট দেখে ফায়ার সার্ভিস আসার আগে কেউ যায় নি আগুন নেভাতে

৪| ২৮ শে মে, ২০২০ সকাল ১১:৪৯

রাজীব নুর বলেছেন: খুব দুঃখজনক ঘটনা।

২৯ শে মে, ২০২০ ভোর ৬:০৯

অদৃশ্য পথিক ০০৭ বলেছেন: একের পর এক দুঃখজনক ঘটনা দেখছি আমরা

৫| ২৮ শে মে, ২০২০ দুপুর ১:৫২

পদাতিক চৌধুরি বলেছেন: গতকাল অগ্নি দগ্ধ হয়ে মৃতদের মধ্যে আমাদের প্রিয় একজন ব্লগারের চাচাতো ভাই আছেন। পঞ্চাশ বছর বয়সী। করোনার সাসপেক্ট ছিলেন। কিন্তু শেষ মুহূর্তে রিপোর্ট নেগেটিভ এসেছিল। হায়রে! পাঁচটি প্রাণ একটু বাঁচার আশায় যে হসপিটালের গিয়েছিল,আর সেখানেই কিনা মৃত্যু ফাঁদ অপেক্ষা করছে তাদের জন্য।

২৯ শে মে, ২০২০ ভোর ৬:০৯

অদৃশ্য পথিক ০০৭ বলেছেন: কিছু বলার নেই, কখন যে কার মৃত্যু কিভাবে হয়

৬| ২৮ শে মে, ২০২০ দুপুর ২:৪১

নেওয়াজ আলি বলেছেন: এখন দেখেছি ৫ জন মারা গিয়েছে । হয়তো বাড়তে পারে আরো। তদন্ত কমিটি হয়েছে।

৭| ২৮ শে মে, ২০২০ বিকাল ৪:০৪

জুন বলেছেন: এদের শাস্তি হবে না। অতীতেও দেখেছি ওমুক গ্রুপ তমুক গ্রুপ বড় বড় অপরাধ করে সহজেই ছাড়া পায়। এরাও তেমনি এক গ্রুপ।

২৯ শে মে, ২০২০ ভোর ৬:১০

অদৃশ্য পথিক ০০৭ বলেছেন: এরা সমাজের উচুশ্রেণী, কিছু মানুষ মরলে কি এসে যায়, কিছু টাকা দিবে, সব অফ হয়ে যাবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.