নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

...

অর্ক

...

অর্ক › বিস্তারিত পোস্টঃ

ছবি কথা বলে

০৬ ই জুন, ২০১৮ দুপুর ১:৪৪



ঢাকার অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি জায়গার বেশ অভিজাত একটি রেস্টুরেন্ট। সেখানেও এরকম লিখে (অনুরোধ জানিয়ে) রাখতে হয়! এতে আসলে কী প্রমাণ হয়?

ওই রেস্টুরেন্টটিতে সমাজের অভিজাত শ্রেণীর লোকজনই যায়। নিঃসন্দেহে হোটেল কর্তৃপক্ষের এ ব্যাপারে বাজে অভিজ্ঞতা রয়েছে এবং তারা আগত অতিথিদের আর বিশ্বাস করে না। কর্তৃপক্ষ মনে করে, এভাবে উল্লেখ না করলে তারা বাথরুম যথাযথভাবে ব্যবহার করবে না!

এই হলো আমাদের দেশের মানুষ। এর মধ্যে আমি আপনি আমরা সবাই রয়েছি, কম আর বেশি। রেস্টুরেন্টটিতে এই পোস্টারটি দেখে খুব অবাক হয়েছিলাম।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৬ ই জুন, ২০১৮ বিকাল ৩:১৭

একাল-সেকাল বলেছেন: সিঙ্গাপুরে নাকি লিফটের ভিতর প্রশ্রাব করত । ওরা যেখান থেকে সরে এসেছে, আর আমরা কি সেখানেই যাচ্ছি !

০৬ ই জুন, ২০১৮ বিকাল ৩:৪৯

অর্ক বলেছেন: শিশুকিশোরদের দস্যিপনা, দুষ্টুমি আরেকটা পরিণত বয়সের মানুষদের খামখেয়ালিপনা, অনভ্যাস, আলস্য ইত্যাদি। অজস্র ধন্যবাদ চমৎকার গঠনমূলক মন্তব্যের জন্যে। আমি লিখতে লিখতে আশ করি অনেকেই সচেতন হয়ে উঠবে, সভ্য সুনাগরিক হয়ে উঠবে।

২| ০৬ ই জুন, ২০১৮ সন্ধ্যা ৭:৫২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: কিছু ছোট লোকের কাছে অতিরিক্ত টাকা চলে আসাতে ধনীক শ্রেণার কাতারে চলে এসেছে। নাহলে, এরকম লিখতে হত না...

০৬ ই জুন, ২০১৮ রাত ১১:৪৫

অর্ক বলেছেন: হতে পারে। হয়তো ঠিকই বলেছেন। এমনিতেই আমাদের আপামরসাধারণ এসব ব্যাপারে সেই অর্থে সচেতন নয়। মানুষ আন্তরিক সুশৃঙ্খল হলে নিজেরাই নিজেদের শহর পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে পারে।

ধন্যবাদ।

৩| ০৬ ই জুন, ২০১৮ রাত ৯:১০

অর্থনীতিবিদ বলেছেন: কিছু নিম্নরূচির মানুষের হাতে অঢেল টাকা এসেছে। তারাই টয়লেটে গিয়ে এ ধরনের কাজ করে। কথায় আছে কয়লা ধুইলে ময়লা যায় না। তাই হাতে টাকা আসলেও স্বভাব পরিবর্তন হয় নি। তাদের জন্যই এই সতর্কবানী। অভিজাত রেস্টুরেন্টে এরূপ কথা সবাইকে লজ্জা দেয়।

০৬ ই জুন, ২০১৮ রাত ১১:৫২

অর্ক বলেছেন: তা তো আছেই। এরকম ধনাঢ্য লোকের সংখ্যা এখন অনেক। এদের মধ্যে একটা দানব বাস করে। সব টাকা দিয়ে ক্রয় করতে চায়। সমাজের এই শ্রেণিটা অভিশাপ। চমৎকার বিষদ মন্তব্যের জন্য অজস্র ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.