নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভুয়া মফিজ

ভুয়া মফিজের সাথে ভুয়ামি না করাই ভালো...

ভুয়া মফিজ › বিস্তারিত পোস্টঃ

ব্লকের কবলে ভুয়া মফিজ!!!

২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:১০




গত ২৭ শে আগস্ট, শুক্রবার; বিকাল ৭ ঘটিকা।

অফিস থেকে বাসায় এসে বসে বসে ভাবছি….কি করা যায়। মন টানছে ল্যাপটপের দিকে, অন্য কথায় ব্লগের দিকে। বার কয়েক লোভাতুর দৃষ্টিতে ল্যাপটপের দিকে তাকিয়েছি; তবে লজিক সাবধান করার সুরে বলছে, খবরদার, ল্যাপটপে হাত দিও না। কিছু জরুরী কেনাকাটার জন্য তোমার এখনই স্টোরে যাওয়া উচিত। বউ একটা লম্বা লিস্ট সকালেই ধরিয়ে দিয়েছিল। অলস মানুষদের যা হয়, তখন ভেবেছিলাম অফিস থেকে ফেরার সময়ে শপিং সেরে একেবারে ফিরবো। অফিস শেষে ভাবলাম, টায়ার্ড লাগছে; আগে বাসায় যাই, রেস্ট টেস্ট নিয়ে বের হবো। আর এখন ভাবছি, কিছুক্ষণ ব্লগর ব্লগর তো করি, তারপরে যাওয়া যাবেক্ষন!

তবে, এটাও বিলক্ষণ বুঝতে পারছি, এখন ল্যাপটপ নিয়ে বসলে বাসায় কুরুক্ষেত্র বেধে যাওয়ার সম্ভাবনা অত্যন্ত উজ্জল! বউ এখনো কিছু বলে নাই ঠিকই, তবে তাতে পুলকিত বোধ করার কিছু নাই। ইতোমধ্যে কয়েকবার আমার দিকে অগ্নিদৃষ্টি নিক্ষেপ করেছে। অগ্নিদৃষ্টি অগ্নিবৃষ্টিতে রুপান্তর সময়ের ব্যাপার মাত্র। কথায় আছে, বাঘে ছু'লে আঠারো ঘা আর পুলিশে ছু'লে ছত্রিশ ঘা। ইদানীং বলা হয়ে থাকে, র‍্যাবে ছু'লে নাকি বাহাত্তর ঘা! বউ ছু'লে কত ঘা, কোথাও বলা নাই….তবে সেটা যে বাহাত্তর ঘা এর চেয়ে অনেক বেশী হবে তা বলাই বাহুল্য! কতোটা বেশী হবে, সেটা ভুক্তভোগীরা ভালোই জানেন; আমার অনুমান কিংবা আয়োজন করে বলার কিছু নাই।

ঘটনা হলো, আগামীকাল আমার শ্যালক তার আম্মাকে, অর্থাৎ আমার মহামান্য শ্বাশুড়িকে নিয়ে বাসায় আসবে। তাদের বেড়ানোর প্ল্যান প্রায় মাসখানেকের। আমার বউয়ের 'মাথার ঘায়ে কুত্তা পাগল' অবস্থা। সে বাসার মধ্যে রীতিমতো ছুটাছুটি করছে। কেন ছুটাছুটি করছে বা কাজের কাজ কতোটুকু করছে জানিনা; তবে যে কেউ দেখলে বুঝবে, ওর দম ফেলারও সময় নাই। যে মানুষটাকে একটা কাজের কথা বললে সহজে নড়ে না; তাকেই এখন দেখছি এইখানে, পরমুহুর্তে ওইখানে, আর তার পরপরই দেখি ভোজবাজীর মতো সেখানেও নাই! যেন, যাদুর কোন মুভির চরিত্র।

হঠাৎ দেখি, দু'হাতে দু'কাপ চা নিয়ে সে রুমে ঢুকছে। এখানে বলে রাখা ভালো, চায়ের নেশা আমার প্রচন্ড। আমি যখন-তখন চা খাই, এমনকি সুযোগ পেলে ঘুমানোর আগে কিংবা ঘুমে ঢলে পরতে পরতেও খাই। তুলনায় ও প্রায় খায়-ই না বলতে গেলে। আর আমার সাথে বসে চা খাওয়ার মানেই বলা যেতে পারে, আমার জন্য একটা সতর্কবার্তা। অর্থাৎ এটা কোন বড় ধরনের পরিকল্পনার অংশ। এবং সেটা যে কোনভাবেই আমার জন্য ভালো কিছু না, তা আমি খুব ভালো করেই জানি। কাজে কাজেই, ওর হাতে দু‘কাপ চা দেখে আমি নড়েচড়ে বসলাম। এমন ধরনের ঘটনা ঘটে কদাচিৎ, এবং যখন ঘটে, আমি প্রানপনে চেহারায় একটা নিস্পৃহ ভাব ফুটিয়ে তোলার চেষ্টা করি; কিন্তু ভিতরে ভিতরে সতর্ক হয়ে উঠি।

যাই হোক, ওকে ঢুকতে দেখে চোখ সরু করে বললাম, ঘটনা কি? তুমি আমার সাথে বসে চা খাবা নাকি?

ও বললো, কেন? কোথাও লেখা আছে যে তোমার সাথে বসে চা খাওয়া যাবে না?

উত্তরে পাল্টা প্রশ্ন শুনে আর কথা বাড়ালাম না। নিরীহ ভঙ্গিতে কাপটা হাতে নিলাম।

দু‘জন চুপচাপ বসে চা খাচ্ছি। আমি ওর মতলবটা বোঝার চেষ্টা করছি, আর ও সম্ভবতঃ আক্রমনটাকে কিভাবে ধারালো করা যায় সেটার কৌশলগত দিক ঠিক করছে।

হঠাৎ বললো, তোমার কিসে কিসে নেশা আছে বলতো?

আমি বললাম, এটা তো তোমার জানাই আছে। ঘটা করে জিজ্ঞেস করার কি হলো?

আহা বলোই না! তারপরে চোখ নাচিয়ে বললো, তোমার সব গোপন কথা কি আর তুমি আমাকে বলো! লোকমুখে কত কথাই তো শুনতে হয়।

ওর এই কথার উপরেই অন্য সময় হলে তুমুল তর্কযুদ্ধ শুরু হয়ে যেত। কিন্তু বেশ বুঝতে পারছি, এটা তবলার টুকটাক। আসল ঢোলের বাড়ি এখনো পরে নাই। আর সেটা যে কি এখনও ধরতে পারছি না। তাই ধৈর্য ধরে বললাম, এই তো…..সিগারেটে নেশা আছে। ভাবলাম শ্বাশুড়ির আগমন উপলক্ষে সিগারেট নিয়েই সম্ভবতঃ কোন ওয়াজ-নসিহত করবে। গুরুজন কেউ বাসায় থাকলে যখন-তখন সিগারেট খাওয়া উচিত না জাতীয় কোন ইতং বিতং কথা আর কি!

কিন্তু না, আমাকে পুরাপুরি ভড়কে দিয়ে বললো, কেন? ব্লগে যখন-তখন বসে যাও। একবার বসলে আর উঠতে চাও না। খাওয়া-দাওয়া কিংবা জরুরী কাজ পর্যন্ত ভুলে যাও কিংবা জমিয়ে রাখো। এটা কিসের লক্ষণ?

এর সাথে নেশার সম্পর্ক কি?

মুচকি হাসি দিয়ে বললো, অবশ্যই সম্পর্ক আছে; সব নেশাখোর এমনটাই বলে। নেশার কথা প্রথম প্রথম স্বীকার করতে চায় না। আবজাব কথা বলে এড়িয়ে যেতে চায়। স্বীকার করো যে, ব্লগিং করা এখন তোমার অন্যতম নেশা!

আমি আর ধৈর্য রাখতে পারলাম না। বললাম, আচ্ছা যাও। ব্লগিং আমার নেশা। এখন ভং চং বাদ দিয়ে যা বলতে চাও, সরাসরি পরিস্কার ভাষায় বলো। আমাকে এখন তোমার লিস্টের কেনাকাটার জন্য বের হতে হবে।

ওকে, বলছি। ওর সিরিয়াস চেহারা দেখে আমিও সিরিয়াস হলাম। বললো, কাল মা আসছে। উনি তো তোমার এ'সব নেশার কথা জানে না, জানে যে তুমি একজন অত্যন্ত দায়িত্বশীল গৃহকর্তা!!! সুতরাং তোমার কাছে আমার চাওয়া হলো, মা যে কটা দিন থাকবে, তুমি ব্লগ থেকে দুরে থাকবা। উনাকে সময় দিবা। যেহেতু একবার বসলে তুমি সহজে উঠতে চাও না, তাই সবচেয়ে ভালো হবে ব্লগে লগ-ইন না করা। তাছাড়া, এটা যে তোমার নেশা না, সেটা প্রমান করার এটাই সবচেয়ে মোক্ষম সুযোগ। তোমার কোন একটা অনুরোধ রক্ষা করা যেমন আমার পবিত্র দায়িত্ব, তেমনি আমার অনুরোধ রক্ষা করাও তোমার পবিত্রতম দায়িত্ব। নাকি ভুল বললাম?

শেষের দিকের কথাগুলো যে ভবিষ্যতের জন্য পরিস্কার হুমকি, সেটা বুঝতে আমার কোন অসুবিধাই হলো না। বললাম, ওকে। লেট মি থিঙ্ক। আমি এখন বাজার করতে যাচ্ছি। এসে তোমাকে আমার সিদ্ধান্ত জানাবো।

বললো, ঠিক আছে। তাড়াহুড়ার কিছু নাই, টেইক ইওর টাইম। তবে, আমি চাই আমার হাজব্যান্ড যেন এই চ্যালেন্জটা জিতে যায়। আমি জানি, তুমি আমাকে কখনও নিরাশ করবা না।

ওর তেলমার্কা কথায় কান না দিয়ে চিন্তিত ভাবে ঘর থেকে বের হলাম। টানা প্রায় একমাস ব্লগিং না করা বর্তমানে আসলেই আমার জন্য কঠিন একটা ব্যাপার। শপিং করতে করতে বিষয়টা নিয়ে গভীরভাবে চিন্তা করলাম এবং চেক আউটে পেমেন্ট করতে গিয়ে স্মরণকালের মধ্যে প্রথম ভুল পিন নাম্বার প্রেস করলাম। চেক আউটের মেয়েটা বললো, তুমি কি কোন কারনে ডিস্টার্বড? আমি বললাম, হ্যা, আমার বউ একটা ঝামেলা করার চেষ্টা করছে। তুমি তো জানোই বউ'রা কেমন হয়, জানো না? মেয়েটা বললো, আমি কিন্তু বিবাহিত! আমি ওকে একটা মধুর হাসি দিয়ে বললাম, জানি, সেজন্যেই তো তুমি ব্যাপারটা আরো ভালো জানবে!

যাই হোক, বাসায় আসতে আসতে এমন পরিস্থিতিতে আমার জায়গায় ওকে, আর ওর জায়গায় আমাকে বসিয়ে ভাবলাম; তাছাড়া, ওর হুমকিটাও গুরুত্বপূর্ণ। আমার এই এক জীবনে অনেক বাঘকে দেখেছি বউয়ের সামনে একেবারে বিড়াল হয়ে হুঙ্কার টুঙ্কার ভুলে মিউ মিউ করতে। সেখানে আমি তো একজন ক্ষুদ্রাতিক্ষুদ্র হরিপদ পাল! তবে নিজের ভালো নাকি পাগলেও বোঝে। কাজেই সিদ্ধান্ত নিলাম, কষ্ট করে হলেও এ‘কটা দিন ব্লগ থেকে দুরেই থাকবো।

বগা যখন ফান্দে…...তখন কান্দা ছাড়া উপায় কি??
( চাইলে বগা'র স্থানে ভুয়া মফিজ পড়তে পারেন ) :(


ফটোক্রেডিট: গুগল।


পুনশ্চঃ - আমার পোষ্টে কেউ মন্তব্য করলে আমার চেষ্টা থাকে যতোদ্রুত সম্ভব তার প্রতিমন্তব্য করার। এটা না করলে শান্তি পাই না; কারন, এই না করাটা আমার কাছে প্রোপার ম্যানারের অভাব বলে মনে হয়। আর আমি ''ম্যানারহীন ব্লগার'' হিসাবে পরিচিত হতে চাই না। কিন্তু এই আপদকালীন সময়ে লগ-ইন না করার ফলে ব্লগার পদাতিক চৌধুরি, নীল আকাশ, মুক্তানীল, শায়মা, আমি তুমি আমরা এবং সোহানী; এ'কজনের ক্ষেত্রে করতে পারি নাই। আমি আপনাদের কাছে ক্ষমাপ্রার্থী। আশা করছি, আমার ব্লগে অনুপস্থিতির কারনটা আপনারা ইতোমধ্যে জেনে গিয়েছেন।
মেনি মেনি থ্যাঙ্কস ফর ইয়োর কন্টিনিউয়াস সাপোর্ট!!! :)

আর সবার প্রতি একটা বিশেষ অনুরোধ। আমি গত একমাস ধরে একটা গান খুজছি, পাচ্ছি না। এলবামের নাম সম্ভবতঃ 'নেশা' কিংবা এমন কিছু একটা ছিল। গানের কথাগুলো এমন (অনেক আগের স্মৃতি থেকে যতোটা মনে করতে পারছি, ভুল থাকতে পারে),

তিলে তিলে কেন ক্ষয়ে যাবে তুমি
কেন কালনাগিনীর বিষের পেয়ালা চুমি।
এই বিষের জ্বালা তুমি জ্বেলেছো যে রক্তের মাঝে
সেই রক্তের কাছে জেনো, রয়েছো চির ঋণী।


কারো জানা থাকলে, জানাবেন; কিংবা লিঙ্ক দিতে পারলে, দিবেন...প্লিজ!!

মন্তব্য ৬৭ টি রেটিং +১২/-০

মন্তব্য (৬৭) মন্তব্য লিখুন

১| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:৩০

আর্কিওপটেরিক্স বলেছেন: নেশার আগুন জ্বেলে (আহ্বান)
নেশার আগুন জ্বেলে
তুমি কে শোনো মোর গান
এসো প্রাণের প্রদীপ জ্বালি
তোমার তরে
এ আমার আহ্বান
আঁধারে চেয়ে থেকে কোন
বাবার আহ্বান
কেঁদে কেঁদে অন্ধ কত শত
মায়ের আহ্বান
সবার তরে আকুল করা
এ আমার আহ্বান

তিলে তিলে কেন ক্ষয়ে যাবে তুমি
কেন কালনাগিনীর বিষের পেয়ালা চুমি
এ বিষের জ্বালা ঢেলেছ তুমি এ রক্তের মাঝে
এ রক্তের কাছে জেনো রয়েছ চিরঋণী
পেথেড্রিন হেরোইন নেশার আস্তানা
দুমড়ে মুচড়ে দিতে ধরো এ হাতখানা
চলো প্রতিরোধ গড়ে তুলি
বিশ্বের প্রতি প্রান্তর জুড়ে
মরন আসে জেনে কভু পিছু ফেরো না

সময় রয়েছে এখনো ফেরার
মাদকবিহীন এক নতুন বিশ্ব গড়ার
ফিরে যদি এসো তবে আমরা দেব তোমার মায়ের
অশ্রুতে ভেজা হাসি উপহার

———————-
ব্যান্ড – নোভা
এ্যলবাম – আহবান

২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:৩৯

ভুয়া মফিজ বলেছেন: ধন্যবাদ। গানের লিংকটা দ্যান!! :D

২| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:৩২

আর্কিওপটেরিক্স বলেছেন: হোয়াট এ বক থুক্কু ব্লক :D

গানটা দিলাম। কি দিয়ে সার্চ করেছেন আল্লাহ জানে X((

আমি তো এক ক্লিকেই B-))

প্রথম কমেন্টটা মুছে দিন। লিংকটা ঠিকঠাক আসেনি।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:৪১

ভুয়া মফিজ বলেছেন: মুছে দিয়েছি। লিংকটা দ্যান।

অশান্তিতে ছিলাম তো, ঠিকমতো মনে হয় সার্চ করতে পারি নাই। :)

৩| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:৪২

রাজীব নুর বলেছেন: বিয়ের পর বউ গুলো যেন কেমন হয়ে যায়।
স্বামীর ইচ্ছার কোনো দাম থাকে না। ব্লগ তো আসলে বিনোদন। এটা স্ত্রী জাতি বুঝে না।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:৪৭

ভুয়া মফিজ বলেছেন: বিয়ের পর বউ গুলো???? বিয়ের আগে বউ হয় নাকি??? ;)

এই ছবিটা আপনার জন্য,

৪| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:৪৩

আর্কিওপটেরিক্স বলেছেন: view this link
view this link

২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:৪৮

ভুয়া মফিজ বলেছেন: ধন্যবাদ দিয়ে আপনাকে ছোট করতে চাই না!!! B-)

৫| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:৪৭

আর্কিওপটেরিক্স বলেছেন: আমার তো দেখছি, আসলেই গান নিয়ে একটা পোস্ট দিতে হবে B-)

২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:৪৯

ভুয়া মফিজ বলেছেন: দ্যান।

আমার মতো দুখীদের 'উবগার' হবে! :)

২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:৫৬

ভুয়া মফিজ বলেছেন: আমি আসলে ইউটিউবে খুজেছিলাম, ওখানে পাই নাই।
এখন শুনছি! দারুন একটা গান!!!

৬| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:০৬

আনমোনা বলেছেন: তাই বলে এতদিন!!! এক কাজ করুন, ভাবীকেও নেশা ধরিয়ে দিন।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:১৫

ভুয়া মফিজ বলেছেন: ভালো বুদ্ধি দিয়েছেন। খাল কেটে কুমির আনার বুদ্ধি!!! ;)

৭| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:১৪

চাঁদগাজী বলেছেন:




শিরোনাম দেখে মনে হয়েছিলো "সামু ব্লক" করেছে; চিন্তিত হলাম, কি নিয়ে সামু আপনাকে ব্লক করতে পারে? পড়ে দেখি দুনিয়ার ম্যাঁওপ্যাঁও

২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:১৭

ভুয়া মফিজ বলেছেন: দুনিয়ার ম্যাঁওপ্যাঁও তাই তো হবে!

অন্য জগতের ম্যাঁওপ্যাঁও সম্পর্কে আমার ধারনা নাই!! :(

৮| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:২৩

আনমোনা বলেছেন: খাল কেটে কুমির?
হা হা! বাঘে কুমিরে লড়াই দেখা যাবে। এখন শুধু একপেশে অভিযোগ শুনছি, বোরিং। তখন ভাবির কথাও শুনবো। :D

২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:২৯

ভুয়া মফিজ বলেছেন: একপেশে অভিযোগই শুনবেন। ভাবির কথা শোনার কোন চান্স নাই!!! :)

৯| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:৪৯

আহমেদ জী এস বলেছেন: ভুয়া মফিজ,




হুমমমমম... খুব খারাপ নেশায় পড়েছেন। সিগ্রেটের নেশা ক্যানসার বানায়, মদের নেশা মাতাল করে দেয়, ইয়াবা "খাই খাই" ভাব আনে কিন্তু এই ব্লগের নেশা সৃষ্টিছাড়া নেশা- তামাম পৃথিবীকে ভুলিয়ে দেয়। :(
তখন ঘরের সিংহীর কথাও মনে থাকেনা, কানে ঢোকেনা তার হুংকারও। B-) :)

"জয় ব্লগ"............."ব্লগ জিন্দাবাদ" .............. "যুগ যুগ জিও ব্লগ"

২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১০:১৩

ভুয়া মফিজ বলেছেন: নেশায় পরে এখন ব্লগার আর্কিওপটেরিক্স এর সৌজন্যে নেশার গান শুনছি।

যে কোনও নেশাই খারাপ, তবে জীবনকে উপভোগ করার জন্য নেশারও প্রয়োজন আছে। :)

তাই আপনার মতো করেই বলি, "জয় ব্লগ"............."ব্লগ জিন্দাবাদ" .............. "যুগ যুগ জিও ব্লগ"

১০| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১০:৪৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: প্রথমে একটু অবাকই হয়েছিলাম। পরে দেখি সব ঠিকই আছে

২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:৪৫

ভুয়া মফিজ বলেছেন: কেন অবাক হয়েছিলেন? আর কি ঠিক আছে দেখলেন??

১১| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:১০

পদাতিক চৌধুরি বলেছেন: হাহাহাহাহা..
পোস্ট অনুযায়ী কমেন্ট না হওয়ার জন্য কর্তৃপক্ষ দায়ী। তবে কমেন্টকারী এহেনো অনাচারের জন্য একটু সামান্য ক্ষমাপ্রার্থী। হাহাহা....
স্কুলে পড়াকালীন ইন্সপেক্টর সাহেব আসবে বলে আগে থেকে সাজ সাজ রব পড়ে যেত।
এখন যা বয়স তাতে ইন্সপেক্টর না এলেও বাড়িতেই শাশুড়ি মায়ের আগমন যে যুদ্ধকালীন তৎপরতায় প্রতিকূল অবস্থা মোকাবিলার সামিল সে কথা বলা বাহুল্য। কাজেই এইরূপ সংকটে ব্লগের বন্ধু বর্গের পক্ষ থেকে মফিজ ভাইয়ের সংকট মোকাবিলায় আমরা বিশ্বের নানান প্রান্তে ঐক্যবদ্ধভাবে লড়াই করে আসন্ন সংকট নিরসনে প্রত্যক্ষ-ও পরোক্ষভাবে যথাযথ সাহস যুগিয়ে যাবো-এ মোদের অঙ্গীকার।
শ্বাশুড়ি আম্মা শুধু এক মাস নন, প্রয়োজনে আরো কয়েক মাস কাটিয়ে দিন। কিন্তু কোনভাবেই আমাদের ব্লগিং নেশার বহিঃপ্রকাশ না ঘটে এবং ওনার যত্নআত্তির কোন খামতি যেন না হয় -এ বিষয়ে আমরা সংকল্পবদ্ধ। হাহাহাহাহা..


২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:৫৩

ভুয়া মফিজ বলেছেন: বাড়িতে যুদ্ধকালীন অবস্থাই ছিল। এখন সব সুনসান, শান্ত। তাই আমারও শান্তি! :)

আমার লড়াইকে যে আপনি ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করতে চাইছেন, সেজন্যে আপনাকে মোবারকবাদ। তবে, তাতে করে আপনার ঘরে যদি আবার যুদ্ধ শুরু হয়ে যায় তবে তো বিপদের কথা! সেরকম কিছু হলে অবশ্যই আওয়াজ দিবেন।

শ্বাশুড়ি আম্মা শুধু এক মাস নন, প্রয়োজনে আরো কয়েক মাস কাটিয়ে দিন। আপনি বন্ধু নাকি ছদ্মবেশী শত্রু, বুঝতে পারছি না! :(

ব্লগিং আসলে আমার এ্যডিকশান না, প্যাশান। B-)

১২| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:৪৬

শায়মা বলেছেন: আহারে ভাইয়া!!!!!!! তাই তো বলি ভাইয়া কোথায় ডুব দিলো!!!!!!!!!! হা হা হা

যাইহোক প্রমান করতে পেরেছো তুমি নেশাগ্রস্থ নহে .......

২৫ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:৫৪

ভুয়া মফিজ বলেছেন: অবশ্যই.....নেশাখোর হওয়া কোন কাজের কথা না। :D

১৩| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:০০

ঠাকুরমাহমুদ বলেছেন: আমার পোষ্টে কেউ মন্তব্য করলে আমার চেষ্টা থাকে যতোদ্রুত সম্ভব তার প্রতিমন্তব্য করার। এটা না করলে শান্তি পাই না; কারন, এই না করাটা আমার কাছে প্রোপার ম্যানারের অভাব বলে মনে হয়। আর আমি ''ম্যানারহীন ব্লগার'' হিসাবে পরিচিত হতে চাই না। - ব্লগে এটিই হওয়া উচিত, আমিও তাই করি। কারো কারো পোষ্টে মন্তব্য করে বার বার দেখি উত্তর কি তার ভিউ বারে উত্তর নেই। তিনদিন পর উত্তর আসে। আমি কৃতজ্ঞ হই। যাক এবারের মতো বাঁচা গেলো।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১২:০৭

ভুয়া মফিজ বলেছেন: যারা উত্তর দেয় না বা প্রতি-মন্তব্য করে না, তারা যতো ভালোই লেখুক না কেন.....আমি তাদের লেখা পড়ি না। সেই জন্যই এক সময়ে আমি রাজীব নুরের লেখাও পড়তাম না।

১৪| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৮:০২

নীল আকাশ বলেছেন: আমিও ভাবছিলাম আপনি কোথায় ডুব দিলেন হঠাৎ করে?
যাক হদিস পাওয়া গেল শেষমেষ!
ভাই নিজের ঘর আগে সামলান, ঘর ঠিক তো দুনিয়া ফিট।
আশা করছি আপনার শ্বাশুড়ি আম্মা চলে যাবার আবার ব্লগে নিয়মিত হতে পারবেন।
শুভ কামনা রইল।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১২:১৩

ভুয়া মফিজ বলেছেন: নিজের ঘর আগে সামলানো খুবই গুরুত্বপূর্ণ। আপনি বলেছেন, ঘর ঠিক তো দুনিয়া ফিট আমি বলি, ঘর বেঠিক তো আমি ফিট!!!

শ্বাশুড়ি আম্মা চলে গিয়েছে........সেজন্যেই তো আবার ব্লগে ফিরতে পারলাম! :)

১৫| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:৩১

গোধুলী বেলা বলেছেন: বউ আসলেই দিল্লিকা লাড্ডু।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১২:১৫

ভুয়া মফিজ বলেছেন: সঠিক অনুধাবন!

১৬| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:৪১

পদাতিক চৌধুরি বলেছেন: প্লিজ ভাই এবার টা ক্ষমা করে দেন।আমি আরো আপনার প্রতিকুলতাকে হৃদয় থেকে অনুভব করেই বলতে চেয়েছি কোন অবস্থায়ই যেন শাশুড়ি-আম্মার স্বগৃহে প্রত্যাবর্তন একমাসের স্থলে রিন্যুয়াল হয়ে চার/পাঁচ মাসে গিয়ে দাঁড়ায় তাহলে মন খারাপ না করে বরং নিজেকে অবিচল থাকতে। আমার সাদা মনে কাদা নেই।হাহাহা

২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১২:২৪

ভুয়া মফিজ বলেছেন: আমার সাদা মনে কাদা নেই হে হে হে....সে কি আর বলতে! :)

শাশুড়ি-আম্মা ৪/৫ মাস থাকলে তো আমি অবিচল থাকতে পারতাম না। এতো ভক্তি-শ্রদ্ধা দেখানো আমার পক্ষে মোটামুটি অসম্ভব ব্যাপার। তবে যাই হোক, সবকিছু ভালোয় ভালোয় পার করেছি। নেশার পরীক্ষায় পাশ করেছি....এটাই বা কম কি?

১৭| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:৪৬

কথার ফুলঝুরি! বলেছেন: হা হা হা ! বউ এর হুকুম বলে কথা :#)

২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১২:১৬

ভুয়া মফিজ বলেছেন: হুকুম না......অনুরোধ! ;)

১৮| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১২:১০

ঢাবিয়ান বলেছেন: মাঝে মাঝে ব্রেক নেওয়া ভাল :D

২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১২:১৭

ভুয়া মফিজ বলেছেন: নিজের ইচ্ছায় ব্রেক নেয়া ভালো। অন্যের ইচ্ছায় নিলে সেটা হয়ে যায় ব্লক! :D

১৯| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১২:৫১

মা.হাসান বলেছেন: আমি অনুমান করেছিলাম ভাবীর হাতে আপনি শহীদ হয়ে গিয়েছেন, বেঁচে আছেন জানলাম, আপনাকে মোবারকবাদ।

সম্রাট শাহজাহান কি একটা **ছাল বানায়া বিখ্যাত হয়ে গেল, আর আপনি ভাবির প্রেমের জন্য এত বড় ত্যাগ স্বীকার করলেন এটা লোকের ঠিকমতো মূল্যায়ন করছে না দেখে খারাপ লাগছে। আপনি আধুনিককালের শিব ঠাকুর, মহিলাদের আপনার মত প্রেম ময়, ত্যাগী স্বামী প্রয়োজন। আপনি জরুরীভাবে পোস্টার কোম্পানিগুলোর সঙ্গে যোগাযোগ করেন, পোস্টার কোম্পানিগুলো আপনার পোস্টার ছাপালে কুর্ট কোবেইন বা সালমান খানের চেয়ে বেশি বিক্রি হবার সম্ভাবনা , মহিলারা হুমড়ি খেয়ে কিনবে। এত ভালো একটা আইডিয়া দিলাম এজন্য আমাকে এক প্যাকেট গুলিয়ঁ দিয়ে পাঠিয়ে দিয়েন।
আপনার ভালোমানুষির সময়ে ব্লগে আসা এই পোস্টটা সুযোগ পেলে ঘুরে আসার অনুরোধ থাকলো।

কোন বাঙালি মহিলা চাইবেন না তার মা জানুক জামাই নিষিদ্ধ ইন্টারনেট সাইটে ঘুরাঘুরি করে, কাজেই ভাবি আপনাকে ব্লগ থেকে দূরে থাকায় থাকতে বলায় তাকে দোষ দেওয়ার কারণ খুঁজে পাচ্ছি না B-))

২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১:১০

ভুয়া মফিজ বলেছেন: আমার বউ প্রায়ই বলে, সে যদি কোনদিন সিরিয়াল কিলার বা কিলার হয়, তাহলে বউনি আমাকে দিয়েই করবে। তাই আপনাদের দোয়া-খায়ের আমার জন্য অতীব জরুরী বিষয়। খাস দিলে দোয়া করার অনুরোধ রইলো।

জ্ঞানী এবং ত্যাগী লোকের মুল্যায়ন আমাদের সমাজে অত্যন্ত বিরল ঘটনা। এটা নিয়ে আমি মন খারাপ করি না। আপনিই বা শুধু শুধু কেন করবেন? আমি বিখ্যাত হতে চাই না, তাই পোষ্টারের আইডিয়া বাদ; তবে গুলিয়ঁ জিনিসটা ঠিকমতো চিনলাম না। ইহা কি? খায় নাকি পিন্দে?

পোষ্টটা দেখেছি। আপনার চমৎকার মন্তব্যে বিনোদিতও হয়েছি। :)

কোন বাঙালি মহিলা চাইবেন না তার মা জানুক জামাই নিষিদ্ধ ইন্টারনেট সাইটে ঘুরাঘুরি করে, কাজেই ভাবি আপনাকে ব্লগ থেকে দূরে থাকায় থাকতে বলায় তাকে দোষ দেওয়ার কারণ খুঁজে পাচ্ছি না B-)) । আপনার এই মন্তব্য অতীব চিন্তার খোরাক জোগায়। B-)

২০| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১:০৩

বিজন রয় বলেছেন: বউ অমন হয় নাকি?

২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১:১২

ভুয়া মফিজ বলেছেন: এই দুনিয়াতে অসম্ভব বলিয়া কোন বস্তু নাই!

২১| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১:০৭

মা.হাসান বলেছেন:
https://www.youtube.com/watch?v=jRFxjfxCEwc

নোভার গানের অ্যালবামের নাম ছিল আহবান, ট্র্যাক টাইটেলও এটাই ছিল, ইউটিউব লিঙ্ক উপরে। ভালো কোয়ালিটির অডিও ফাইল পাওয়া সম্ভব হবে বলে মনে হয় না।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১:১৯

ভুয়া মফিজ বলেছেন: এই ক্যাসেটটা আমার কালেকশানেও ছিল। দেখে মনে পরলো আর নস্টালজিক হলাম। ধন্যবাদ।

ভালো কোয়ালিটির অডিও ফাইল পাওয়া সম্ভব হবে বলে মনে হয় না। আর্কিওপটেরিক্স এর দেয়া লিঙ্কের মিউজিক কোয়ালিটি খুবই চমৎকার। বহুদিন পর গানটা শুনে খুবই ভালো লেগেছে।

২২| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১:২২

রাজীব নুর বলেছেন: বিয়ের আগে প্রেমিকা । বিয়ের পর বউ। বউ হবার পর 'বউ' আর প্রেমিকা থাকে না। বদলে যায়। এমন কি প্রেমের সময় যে সমস্ত কথা দেয়, সেগুলোও ভুলে যায়।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১:৩০

ভুয়া মফিজ বলেছেন: অত্যন্ত মুল্যবান উপলব্ধি আপনার। শুধুমাত্র ভুক্তভোগীরাই এর মর্মার্থ অনুধাবন করতে পারবে।

বর্তমানের প্রেমিক এবং ভবিষ্যতের স্বামীদের জন্য আপনার এই বাণী খুবই গুরুত্বপূর্ণ। তবে, আফসোস.......এদের এখন কিছু বোঝার ক্ষমতাই নাই। :(

২৩| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ২:৪৯

করুণাধারা বলেছেন: আপনি কি দাদাগিরি দেখেননি? দেখলে জানতেন, বউকে সবসময় ম্যাডাম বলে পরিচয় দিতে হয়...

 আমার মনে হয়, অফিস থেকে ক্লান্ত হয়ে ঘরে ফিরেও আপনি সমস্ত মানসিক পরিশ্রমের কাজের দায়িত্ব একাই নেন- যেমন ল্যাপটপে কাজ করা (ব্লগিং), টিভি দেখা, গান শোনা ইত্যাদি। আর ম্যাডাম অফিস থেকে ফিরে ঘরে এসেই দেশের কাজের বুয়ার মত  রান্নাঘরে কুটাবাছা, রান্না চড়ানো, বাচ্চাকে খাওয়ানো, ঘর পরিষ্কার করা, কাপড় কাঁচা ইত্যাদি ইত্যাদি কাজ করতে শুরু করেন। আপনি সময় মত টেবিলে গিয়ে, বসে খাবার কষ্টটুকু করেন!

এত মানসিক পরিশ্রম করা শরীরের জন্য ভালো নয়; তাই হয়তো ম্যাডাম আপনার মানসিক পরিশ্রম কমাতে ল্যাপটপে কাজ করার উপর নিষেধাজ্ঞা দিয়েছেন... (গান শুনতে কোন বাঁধা দেননি দেখছি!)

 কিন্তু ব্লগে আপনার অনুপস্থিতি একেবারেই কাম্য নয়, খুব মিস করেছি আপনাকে। তাই ভবিষ্যতের জন্য আমার পরামর্শ হচ্ছে, অফিস থেকে ফিরে ম্যাডামের সাথে ঘরের কাজে হাত লাগাবেন। ঘন্টাখানেক কাজ করলেই দেখবেন, তিনি আপনাকে ছুটি দিয়ে দেবেন। তখনই গিয়ে শুরু করবেন ব্লগিং... 

হ্যাপি ব্লগিং!

২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৩:৫৭

ভুয়া মফিজ বলেছেন: দাদাগিরি দেখিনি, তবে বউকে ম্যাডাম বলা যেতেই পারে.....সমস্যা নাই! B-)

এখানে তো কাজের লোক নাই, কাজেই বাসার সব কাজ ভাগাভাগি করেই করতে হয়। এটা নিয়ে ম্যাডাম তেমন একটা অভিযোগ করে না। তবে, ব্লগে সময় দেয়াতে অন্যসব কাজের উপর প্রভাব তো একটু পরেই, দিনকে তো টেনে ২৪ ঘন্টার বেশী করা যায় না। কি আর করা!!

আমাকে মিস করেছেন জেনে ভালো লাগলো। ব্লগ পরিবারের একজন সদস্য আরেকজন সদস্যকে মিস করে বলেই তো ব্লগকে এতো মিস করি! ফিরতে পেরে ভালো লাগছে। :)

২৪| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৩:৩৭

কাজী ফাতেমা ছবি বলেছেন: এই জন্যই তো আপনারে দেখি না , তবে আমিও ভাবছি ভাবী নিয়া ঝামেলায় আছেন অথবা বেড়াইতে গেছেন কোথাও হাহা

যাক ফিরে আসলেন এবার ভাবীকে ঢুকিয়ে দিন এখানে। রান্নাবান্নার পোস্ট দিলে আমরা রেসিপি শিখতে পারবো হাহাহা
ভালো থাকুন

২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:০৪

ভুয়া মফিজ বলেছেন: ব্লগিংয়ের ব্যাপারে ওর কোন আগ্রহ নাই। আমার লেখা মোটামুটি পড়ে, অন্যদের লেখা হঠাৎ হঠাৎ পড়ে.....ব্যাস, এই পর্যন্তই।

তবে আমিও ভাবছি ভাবী নিয়া ঝামেলায় আছেন অথবা বেড়াইতে গেছেন কোথাও আপনের অনুমান ঠিকই আছে। দুইটাই ঠিক।

হে হে হে.........রান্নাবান্না ওর থাইকা আমি ভালো পারি। খালি কইবেন, কেমুন রেসিপি দরকার। দিয়া দিমুনে!! :P

২৫| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৩:৪০

সেলিম আনোয়ার বলেছেন: ভাবীকে ব্লগার করে ফেলুন। আমার বউ আমার সব লেখার প্রথম পাঠক। দারুন বেকায়দায় ।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:০৯

ভুয়া মফিজ বলেছেন: আমার বলার কিছুই নাই। ইচ্ছা করলেই ব্লগিং করতে পারে। ওকে ঠেকাবে কে?
মাঝে-মধ্যে একটু আধটু পড়ে......লেখালেখিতে ওর কোন আগ্রহ নাই। ওর ভাবনা চিন্তা জুড়ে ফেসবুক!!! :)

২৬| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:১০

কাজী ফাতেমা ছবি বলেছেন: ও তাই ইয়াহু

সর্ষে ইলিশ রেসিপি দেন

২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:২৩

ভুয়া মফিজ বলেছেন: আইচ্ছা..........দিলাম।

সর্ষে ইলিশ মাছের রেসিপি

২৭| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:৩৫

কাজী ফাতেমা ছবি বলেছেন: াহাহাহাহাহহা ইউটিউব কী আমি জানি না
বদ বদ বদ

লাগতো না। আমিও পারি ... কয়েকদিন আগে রানছিলাম

াহাহাহাহাহহা ইউটিউব কী আমি জানি না
বদ বদ বদ

লাগতো না। আমিও পারি ... কয়েকদিন আগে রানছিলাম

২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:৪৫

ভুয়া মফিজ বলেছেন: হে হে হে......বুঝলেন না। আমি ইউটিউব থিকা আইডিয়া নেই। তারপরে আমার রান্নার অভিজ্ঞতা কাজে লাগায়ে রান্ধি। সেইরকমের হয়। ই-বে তে কোন কিছু কিননের যেমন কায়দা-কানুন আছে, তেমনি ইউটিউব থিকা রেসিপি নেওনেরও কায়দা-কানুন আছে। ডাইরেক্ট নিলে হইবো না।

আপনেরটা ঝোল ঝোল হইছে। সইর্ষা ইলিশে এতো ঝোল থাকন ভালা না! :P

২৮| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:৫৪

কাজী ফাতেমা ছবি বলেছেন: আরে এটা তো শুরুর দিকে পানি দিয়ে আরও জ্বাল দিয়ে নামাইছি অল্প ঝুল সহ

২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:০২

ভুয়া মফিজ বলেছেন: শুরুর ছবি দিছেন ক্যান.......ছবি দিবেন ফিনিশড প্রোডাক্টের, নয়তো মাইনষে তো ভূল বুঝবোই!! :D

২৯| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:১৯

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: আমার ব্যক্তি স্বাধীনতা বিসর্জন দিয়ে বউ ও তার মাকে খুশি করতে হবে--এরকম মনোভাবের লোক অন্তত আমি নই। আজ থেকে ছত্রিশ বছর আগে আমার বিয়ের মাত্র ছয় মাসের মধ্যেই আমার বউ ও শাশুড়ি সেটা বুঝতে পেরে আজ পর্যন্ত তাদের পছন্দ অপছন্দ আমার ওপর চাপিয়ে দেওয়ার কোন চেষ্টা করেনি। আমার সংসারে কোন অশান্তিও হয়নি।

যাই হোক, আমি আপনাকে আমার মতো হতে বলছি না। আশা করি, ভুল বুঝবেন না। ধন্যবাদ।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:৫৩

ভুয়া মফিজ বলেছেন: আপনাকে ভুল বোঝার প্রশ্নই আসে না, হেনাভাই। তবে, আপনার সৌভাগ্যের জন্য হিংসা তো করতেই পারি....নাকি সেটাও করতে দিবেন না! :P

যুগের একটা ব্যাপার আছে।
ছোটবেলায় দেখেছি, আমার আব্বা যখন যা বলতেন, ভুল বা ঠিক.....আম্মা কোন প্রতিবাদ করতেন না; সব কিছুই মেনে নিতেন। বড় হওয়ার পরে জানতে পেরেছি, অনেক ব্যাপারেই আম্মার মনে দুঃখ আছে। কিন্তু তাই বলে বাসায় কোনদিন কোন অশান্তি দেখিনি। তখনকার বউরা সব ব্যাপারে যেভাবে মানিয়ে নিতেন, স্যাক্রিফাইস করতেন.....এখনকার যুগে সেটা ব্যাতিক্রম। এখন গিভ এন্ড টেইকের যুগ।

হুমকির কথা তো পোষ্টেই বলেছি। আমার শ্বাশুড়ির আগমনের পরেও যদি আমি আমার খেয়াল খুশি মতো চলতাম, তাহলে ঠিক এমন ঘটনায় আমার বউও সম্ভবতঃ তাই করতো, ফলে অবধারিতভাবেই সংসারে অশান্তি হতো। সেটা আমাদের কারোর জন্যই ভালো কিছু হতো না। কাজেই নিজেকে একটু মানিয়ে নিতে হয়।

এটাই যুগের চাহিদা। এটাকে এড়ানোর চেষ্টা করা মানেই কুরুক্ষেত্র! দু'দিনের জীবনে অশান্তি যতোটা কম করা যায়, ততোই মঙ্গল, কি বলেন? :)

৩০| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:৫২

আমি তুমি আমরা বলেছেন: যাক, অবশেষে আপনি ব্লক কাটিয়ে আমাদের ফিরে এসেছেন-এটাই বড় ব্যাপার।আর মন্তব্যের জবাব দিতে দেরী হল বলে আলাদা করে ক্ষমা চাওয়ার প্রয়োজন আছে বলে আমি মনে করি না।অনলাইনের বাইরেও আফলাইনে আমাদের সবারই একটা জীবন আছে। সেই জীবনটাকেই আমাদের সবার প্রধন্য দেওয়া দরকার।

ভাল থাকুন।
হ্যাপী ব্লগিং। :)

২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৩:২১

ভুয়া মফিজ বলেছেন: অফ লাইনের জীবনটাকে প্রাধান্য তো দিতেই হবে, দেই ও! B-)

মন্তব্যে ২/৪ দিন দেরি হতেই পারে, তবে কেউ যদি মাস কাবার করে দেয়........আমার নিজেরই পছন্দ হয় না। তাই ক্ষমা চাওয়া বা দুঃখ প্রকাশ করা জরুরী বলে মনে করি।

আমি যে কোনও পরিস্থিতিতে চেষ্টা করি দেখতে.......এমন পরিস্থিতিতে আমি হলে কি ভাবতাম / করতাম। সেখান থেকেই আমার এমন বোধ হওয়া।

ব্লগিংটাকে হ্যাপী রাখারই চেষ্টাতে আছি। আপনিও ভালো থাকবেন! :)

৩১| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ৮:২৩

আরোগ্য বলেছেন: আমি ভেবেছিলাম আপনার ওখানেও সামুতে লগইন করতে পারছেন না । যাক আপনার আগমনে খুশি হলাম। ভাগ্যিস আমার বিয়ে এখনও হয়নি। জানিনা ভবিষ্যত কি হবে। আল্লাহ মালুম।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:৩৭

ভুয়া মফিজ বলেছেন: শুধুমাত্র সামু বন্ধ হয়ে গেলেই আমার এখান থেকে সামু'তে লগ-ইন করতে পারবো না। দোয়া করেন, সেদিনটা যেন আমাদের দেখতে না হয়।

আপনার বিয়ে হয়নি জেনে খুশী হবো, নাকি দুঃখিত হবো বুঝতে পারছি না। তবে, কামনা করি আপনার ভাগ্যে যেন একজন রুপবতী, গুণবতী, সহনশীল, নম্র এবং ভদ্র বউ থাকে। এমনটা পাওয়া যদিও খুবই কঠিন, তবে আশা করতে দোষ কি? ;)

৩২| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১০:৩৫

আর্কিওপটেরিক্স বলেছেন: এই পোস্টটার আসল শিরোনাম হবে, ব্লগের কবলে ভুয়া মফিজ B-))

২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:২২

ভুয়া মফিজ বলেছেন: হে হে হে..........মন্দ বলেন নাই!!! :D

৩৩| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:৫৩

মুক্তা নীল বলেছেন:
মফিজ ভাই ,
অনেকদিন পর আপনাকে পেয়ে ভালোই লাগছে। অসুস্থতার কারণে আমিও আজ এলাম অনেক দিন পরে। আমি ভেবে নিয়েছিলাম আপনি বোধহয় কোথায় বেড়াতে গিয়েছেন । যাই হোক সব শুনে ভালোই লাগলো ।
আরেকটি কথা , ভাবি আপনাকে দোয়া দেন বলেই ব্লগারের রিভিউ তে আপনার নাম এসেছে। সামনে ভাবীর প্রতি কৃতজ্ঞতা স্বরূপ একটা পজেটিভ পোস্ট দিয়েন।
খুব ভালো লাগলো আপনার ও ভাবির এই সমঝোতা ।
ভালো থাকুন বেশ করে ।

২৯ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ২:২৩

ভুয়া মফিজ বলেছেন: আপনি অসুস্থ হয়েছিলেন জেনে খারাপ লাগলো। আশাকরি, আল্লাহর রহমতে এখন সুস্থ আছেন।

আপনার ভাবীর ব্যাপারে আমি সবসময়ই পজেটিভ.....ঘটা করে পোষ্ট দেয়ার কিছু নাই। :)

নেগেটিভ হবো! আমার ঘাড়ে কয়টা মাথা আছে বলে আপনার মনে হয়? :P

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.