নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভুয়া মফিজ

ভুয়া মফিজের সাথে ভুয়ামি না করাই ভালো...

ভুয়া মফিজ › বিস্তারিত পোস্টঃ

আল জাজিরার ফাসি চাই!!!

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:২৯



আল জাজিরা এইটা কি করলো, আর এইটা কি দেখাইলো? কইতাছি বাংলাদেশ নিয়া ওগো লেটেস্ট প্রতিবেদনের কথা। হালার পুতেরা নিজেগো নামটাও নিছে আমাগো থিকা ধার কইরা……না, এইটা আমি কই না; এদিক সেদিক থিকা অনেকেই কয়। কথা অবশ্য পুরা মিথ্যা না। সত্যিটা কি, সেইটা জানানের লাইগাই আমার এই পোষ্ট।

আল জাজিরার বাংলাদেশ বিরোধী নীল নক্সার শুরু কিন্তু আজকের থিকা না। বিষয়টা বিশদভাবে বুঝনের লাইগা আমি ইনভেস্টিগেটিভ জার্নালিজমের সাহাইয্য লইলাম। কি পাইলাম? সবুর করেন। আইজকা আপনেগো কাছে দেশ বিরোধী একটা বিরাট চক্রান্ত ফাস করমু। সেই ১৯৯৬ সালে যখন এরা আত্মপ্রকাশ করলো আল জাজিরা নামে, তখনই আমি বুঝছিলাম, এইটা বিম্পি আর তাগো দোসর জামাতের কাম। পয়সা খাওয়ায়া এই নাম নিতে উৎসাহ দিছে। আর এই জাজিরার জাউরারা একদিন আম্লীগের পিছে লাগবো। ব্যাপারটা খুইলা কই তাইলে। সবাই টাইট হয়া বসেন।

চলেন, ফিরা যাই সেই ১৯৯১ সালে। বাংলাদেশে সাধারন নির্বাচনে ক্ষমতায় আইলো বিম্পি-জামাত। বাংলাদেশরে যদি একটা সিগ্রেট মনে করেন, তয় হ্যারা ছিল তামাক আর ফিল্টারের মতোন। একটা আরেকটারে ছাড়া থাকতে পারতো না। এই তামাক-ফিল্টার ৫ বছর ধইরা দ্যাশে বহুত আকাম-কুকাম করলো। মেয়াদের শ্যাষে আয়া হ্যারা বুঝতে পারলো, ক্ষমতা আর রাখন যাইবো না। আম্লীগরে ঠেকানের কোন উপায়ই নাই। তখন জামাতের মিডলইষ্ট কানেকশান ব্যবহার কইরা সিদ্ধান্ত হইলো বৈদেশে একটা চ্যানেল খুলনের, যেইটা সময় সময় আম্লীগরে কায়দা মতোন প্যাদানী দিবো। আর সেই প্যাদানীর চোটে হ্যারা আরো উল্টাপুল্টা কাম করবো!!

আপনেরা জানেন, এক সুমায়ে বাংলাদেশে ১৯টা জেলা আছিল। তার মইদ্দে একটা ফরিদপুর জেলা। আমাগো দ্যাশে এই ফরিদপুর কিন্তু তখন খুবই বিখ্যাত আছিল জাতির জনক বঙ্গবন্ধুর জন্মজেলা হিসাবে। এই ফরিদপুররে ভাইঙ্গা আমাগো কবি-কাকায় (ইন্সপায়ারড বাই রবি-কাকা) করলো ৫টা জেলা। ফরিদপুর, শরিয়তপুর, মাদারীপুর, রাজবাড়ি আর গোপালগন্জ। তো, জাজিরা ছিল এই ফরিদপুরেরই একটা অংশ, যেইটা এখন শরীয়তপুরের একটা উপজেলা। ফরিদপুরের সেই গৌরব আর এখন নাই। এইটা ছিনাইয়া নিছে গোপালগন্জ; কারন টু বি মোর প্রিসাইস, বঙ্গবন্ধুর জন্মস্থান হইলো এই গোপালগন্জ। বিম্পি প্রথমে চাইছিল, এই গোপালগন্জ থিকাই কোন নাম নিতে, কিন্তু আল জাজিরার মিডলইষ্ট কো-ফাউন্ডাররা কইলো, এইটা বোধহয় ঠিক হইবো না। এইটা করলে মস্করা মনে কইরা আম্লীগ আমাগো 'রাজাকার চ্যানেল' উপাধি দিতে পারে, আর ট্রাইব্যুনালে বিচার করনও বিচিত্র কিছু না। হেই ডরে গোপালগন্জ থিকা ফোকাস ইকটু সরায়া শরিয়তপুর থিকা নাম নিল জাজিরা। এতে সাপও ভাঙ্গলো, লাঠিও মরলো না…...মর জ্বালা! কি কই না কই!! মাথামুথা গ্যাছে আউলায়া। মানে কইতে চাইছিলাম, সাপও মরলো, লাঠিও ভাঙ্গলো না!!! অর্থাৎ, আগের হিসাবের ফরিদপুরও থাকলো, আবার আম্লীগও কিছু বুঝতে পারলো না।

এই হইলো আল জাজিরার জন্ম-রহস্য। আর আরবীতে 'আল' মানে ইংরেজির 'দ্য'। তো, আল জাজিরা মানে দ্য জাজিরা অর্থাৎ যেই চ্যানেলের উৎপত্তি জাজিরার থিকা হইছে। কথা কি কিলিয়ার?? না হইলে নাই, আর ভাইঙ্গা কইতে পারুম না। বুজদার গো লাইগা ইশারাই কাফি!!

এখন আসি, আল জাজিরা এইটা কি করলোতে

জন্মের কয়দিন পরেই আল জাজিরার অন্যগো পশ্চাদ্দেশে আঙ্গুল দেওনের কারিশমা দেইখা কাতারের থানি পরিবার সিদ্ধান্ত নিলো এইডারে নিজেগো কব্জায় লইবো। এমুন একটা মোক্ষম অস্ত্র (আঙ্গুলও পড়তে পারেন মন চাইলে) বিম্পি-জামাতের ল্যাজের ডগায় বাইন্ধা রাখনের কোনই মানে নাই। তো হ্যারা সিদ্ধান্ত দিলো, অখন থাইকা বিম্পি-জামাতের টাকায় চলনের দরকার নাই। সব ফান্ড হ্যারাই সাপ্লাই দিবো। বিম্পি-জামাতও ভাবলো, যাউকগ্যা……..থানি পরিবারই এই চ্যানেল চালাউক, হুদাই টাকা খরচ করনের দরকার নাই। সময় হইলে দেখা যাইবো নে! তাছাড়া এই সুযোগে একটা ক্যামোফ্লেজও হইবো। দুইন্যার অন্যতম ধনী পরিবার তথা রাষ্ট্রের সাহাইয্য পাইলেও আল জাজিরার দুই নম্বরী ব্যবস্থাপনা কত্যিপক্ষের স্বভাব কিন্তু বদলায় নাই। আপনেরা তো জানেনই, ঢেকি স্বর্গে গেলেও ধান ভানে। তো বিম্পি-জামাত যখন কয়ডা নোট ওগোর সামনে ফালায়া কইলো..…..তোগোরে এহন এই এই করন লাগবো, ওরা আর লোভ সামলাইতে পারলো না। কইলো, ওক্কে বস, আপনেরা পুরান উস্তাদ। আপনেগো কথা ফালাই কেমনে!! আর তারপরেই এই ভিডিও বানায়া ছাইড়া দিলো মার্কেটে। দেইখা আরেকবার বুঝলাম, ফকিরের যতোই টাকা হউক না ক্যান…..নজর সব সুমায়ে নিচের দিকেই থাকে। ক্যান এই কথা কইলাম? পড়ন কন্টিনিউ করেন, জানবার পারবেন।

এইবার কই এইটা কি দেখাইলো!

তো হ্যারা দেখাইলোটা কি? কোনখানকার কোন দরিদ্র একটা লোক। তারে দুই নাম্বারী কইরা বানায়া দিলো সেনাপ্রধানের ভাই (সত্যি কথা হইলো, আমাগো সেনা প্রধানের তো কোন ভাই-ই নাই! হ্যায় এক বাপের এক পোলা!!)! যেই কারনেই হোক, দেশে থাকতে না পাইরা ওই বেচারা বৈদেশে পইড়া আছে। একজন আধা-পাগলা কিসিমের লোক হইলেও তারও তো খানা-খাদ্য খাওন লাগে নাকি! তো, থাকন খাওনের লাইগা কোইত্থিকা না কোইত্থিকা কিছু পার্সেন্ট দালালী নিছে (হাচাই নিছে কিনা তাই বা ক্যাডায় জানে!!!), তারে ত্যানা প্যাচাইতে প্যাচাইতে কই লইছে সেইটা তো আপনেরা দেখছেন!!! ইজ্জৎ আর থাকলো কই? অবশ্য যেই চ্যানেলের জন্মই হইছে ষড়যন্ত্রের মাধ্যমে বেকুব বিম্পি-জামাতের সাহাইয্যে হ্যারা আর এই দেশের কদ্দুর কি ঠিক মতোন জানতে পারবো? এই দেশের কেরানী-ড্রাইভারেরা কোটি কোটি টাকা বানায়, সংসদ সদস্য আদম ব্যবসা করতে গিয়া বৈদেশে জেল খাটে। পাপিয়ার মতোন মাইয়া ফাইভ স্টার হোটেলে রাজার….থুক্কু রাণীর মতোন থাকে মাসের পর মাস! ক্যাথা-বালিশের বিল হয় কোটি কোটি টাকা, পিকে হালদার...….সেইসব খবর বিম্পি-জামাতের বেকুবগুলা ওগোরে দেয় নাই। কিয়ের ইনভেস্টিগেটিভ জার্নালিজম!! হ্যারাও মনে হয়, জায়গা মতোন টাকা খাইছে!!!

একটা সত্যি কথা কই? মন দিয়া হুনেন। খামাখাই আল জাজিরারে আন্তর্জাতিক চ্যানেলগুলার জনপ্রিয়তার র‌্যাঙ্কিংয়ে ছয় নাম্বারে উঠাইছে দুই নাম্বারী কইরা। বলা হয়, কাতারের রাষ্ট্রীয় পয়সায় ওইটা চলে। কিন্তু আমি যা পিছনের খবর পাইলাম, তাতে বুঝলাম; লন্ডন থিকা চেক সই না হইলে ওগো অনেক কাজ-কারবারই আইজকা খাড়ার উপ্রে বন্ধ হয়া যাইবো গা।

পিপিলিকার পাখা হয় মরিবার তরে..........ছুপা রুস্তম বাংলাদেশ সরকারের তথা আম্লিগের লগে পাঙ্গা লওনের পরিণতি যে কতোটা ভয়াবহ হইতে পারে, এইটা আল জাজিরা এখন হাড়ে-হাড্ডিতে টের পাইবো। তয়, আমার মাথায় একটা বিষয় ঢুকে না। যেই বিম্পি-জামাত আল জাজিরারে চালানের ক্ষমতা রাখে, হ্যাগো আইজকা এই দূর্গতি ক্যান? আমিও কি জী এস ভাইয়ের মতোন মহাবেকুব জাতক হয়া গেলাম গা!! কি সব্বোনাশের কথা!!! :((


ছবিটা গুগল থিকা নিয়া ইকটু ক্যারিকেচার করছি। কারো আপত্তি থাকলে জানায়েন......মুইছা দিমু নে!!

মন্তব্য ৮০ টি রেটিং +১৮/-০

মন্তব্য (৮০) মন্তব্য লিখুন

১| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১:৩৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: Excellent post indeed.

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ২:০১

ভুয়া মফিজ বলেছেন: ধন্যবাদ। :)

২| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১:৪৫

পদাতিক চৌধুরি বলেছেন: ইঁট রাইখা গেলাম। চৌকি দিয়েন। পরে আবার আসতাছি।

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ২:০৩

ভুয়া মফিজ বলেছেন: বেশি পাহারা (চৌকি) দেওন লাগলো না দেখতাছি!!! =p~

৩| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১:৫১

অনল চৌধুরী বলেছেন: কলকাতার না হোক, ভাষা প্রমীত হওয়া প্রয়োজন। এধরণের ভাষা শ্রুতিকটু্।
আরবীতে জাজিরা মানে দ্বীপ।
বাংলাদেশ থেকে নেবে কেনো?
Jazira

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ২:০৭

ভুয়া মফিজ বলেছেন: আপনেগো লাহান লেহাপড়া করতে পারি নাই। কি করমু কন!! :((

এধরণের ভাষা শ্রুতিকটু্। আমি তো পোষ্টাইলাম, রিডিং পড়ি নাইক্কা। আপনে শ্রবণ করলেন কুনহানতে! =p~

অ.......বাংলাদেশ থিকা নেয় নাই!!! কিন্তু আমার সোর্স যে কইলো..........!!!! :(

৪| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১:৫৩

জুল ভার্ন বলেছেন: ফাঁসি হবে যারা ঐ রিপোর্ট দেখেছে :)

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ২:০৯

ভুয়া মফিজ বলেছেন: এইটা কি কইলেন!! আমি তো দেইখা ফালাইছি। অহন কি হইবো? :((

৫| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১:৫৪

পদাতিক চৌধুরি বলেছেন:

কিছু কমু না।
সকলের মঙ্গল হোক।

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ২:১০

ভুয়া মফিজ বলেছেন: আইচ্ছা.......না কইলেন। আপনেরও মঙ্গল হউক!! B-)

৬| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ২:০৫

হাসান কালবৈশাখী বলেছেন:
টিম সেবাস্টিয়ান: ওকে, ঠিক আছে ড. রিজভী। তথ্যচিত্রে এটাও দেখানো হয়েছে যে আপনাদের সেনাপ্রধান খুব ভালোভাবেই জানতেন যে তাঁর পলাতক দুই ভাই কোথায় আছেন। কিন্তু তিনি তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাননি।
এটা কি তদন্ত করার মতো বিষয় নয়?

গওহর রিজভী: এটা তদন্ত করার মতো হবে। কিন্তু আমি যা জানি, আপনিও তাই জানেন—
এই দুই ব্যক্তি বাংলাদেশের আওতার বাইরে ছিলেন। এরপরও তথ্য যদি আমাদের কাছে থাকত, দুই দেশের সঙ্গে আমাদের বন্দী প্রত্যর্পণ চুক্তি থাকলে আমরা তাঁদের ফিরিয়ে আনার চেষ্টা করতাম। অনেক ক্ষেত্রেই আমরা পলাতক বন্দি ফিরিয়ে এনেছি। এটা বিশ্বাস করার কোনো কারণ নেই যে আমরা তা করতাম না।

উনি আরো কিছু বলতে পারতেন।
পলাতক আসামীদের আপনারা আপনাদের মত তথাকথিত উন্নত আইনের শাসনের দেশেই তো আশ্রয় দেন। কেন দেন?
হাজার কোটি টাকা লুটের পলাতক চোরচোট্টা দের লুটের টাকা সহ আশ্রয় দেন। বেগম পাড়া বানিয়ে দেন। কেন দেন?
মৃত্যু দন্ড প্রাপ্ত রাষ্ট্রপতি হত্যার পলাতকরা আশ্রয় পায়। মৃত্যু দন্ড প্রাপ্ত যুদ্ধাপরাধীরাও আপনাদের দেশে নিরাপদ আশ্রয় পায়। বন্দী প্রত্যর্পণ চুক্তি করেন বা সবগুলারে ডিপোর্ট করেন , দেখেন আমরা কি করি।

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ২:১৩

ভুয়া মফিজ বলেছেন: চমৎকার মন্তব্য করছেন। আপনের এইরাম মন্তব্যের আশায়ই তো এইটা পুষ্টাইলাম!! :P

এইবার আমার লগে গলা মিলান, ''আল জাজিরা নিপাত যাক''। জয় বাংলা!!! :-B

৭| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ২:১৪

অনল চৌধুরী বলেছেন: আমি তো পোষ্টাইলাম, রিডিং পড়ি নাইক্কা। আপনে শ্রবণ করলেন কুনহানতে- কেউ যখন পড়ে, তখন নিজের কানে যায়।

আপনেগো লাহান লেহাপড়া করতে পারি নাই। কি করমু কন!! - এর আগে সব ভালো ভাষায় লিখেছেন।

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ২:২০

ভুয়া মফিজ বলেছেন: কেউ যখন পড়ে, তখন নিজের কানে যায়। আপনে যে পোষ্ট জোরে জোরে পড়েন, এইটা জানা আছিল না। যাউকগ্যা, ব্যাখ্যা করনের লাইগা ধন্যবাদ। :)

এর আগে সব ভালো ভাষায় লিখেছেন। আল জাজিরার রিপোট দেহনের পর থিকা ভাষা আউলায়া ফালাইছি। এইটা সাময়িক শক! আশা করতাছি দ্রুতই ঠিক হয়া যামু গা!! দোয়া রাইখেন!!! :-B

৮| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ২:২৪

অনল চৌধুরী বলেছেন: মনে মনে পড়লেও কানে যায়।

জাজিরা নিয়ে বেশী নৃত্য করলে ৫৭ ধারায় ইন্টারপোল লন্ডনে গিয়েও ধরবে।
সুতরাং সাবধান।
পৃথিবী এখন খুবই ছোটো।

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ২:৩৮

ভুয়া মফিজ বলেছেন: জাজিরা নিয়ে বেশী নৃত্য করলে ৫৭ ধারায় ইন্টারপোল লন্ডনে গিয়েও ধরবে। ইন্টারপোলও যে ৫৭ ধারায় কাম করে, এইটা জানা আছিল না। আর আমি তো নৃত্য পারি না। তাছাড়া হাটুতেও ব্যাথা-বেদনা আছে। হের লাইগা ডাক্তরে কইছে কোন ধরনের নৃত্যই করন যাইবো না। আপনে আমার প্রিয় মানুষ......আপনেরে কানে কানে কই......আমি কিন্তু লন্ডনে থাকি না ভাইজান! হনুলুলু তে থাকি!! ;)

আমি তো অহনতরি জানতাম এই দুইন্যার সাইজ একই রকমের আছে। ছোট হইতাছে নাকি? সব্বোনাশের কতা হুনাইলেন!! :(

৯| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ২:৩৭

আমি সাজিদ বলেছেন: চমৎকার ও সুন্দরভাবে জাজিরার ফাঁসি চাওয়ার কারনে মডুর কাছে দাবী জানাই আপনার মফিজ নামটা কেড়ে শুধু ভুয়া উপাধিটা রাখতে। ব্লগার ভুয়া। কতই সুন্দর।

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ২:৪৩

ভুয়া মফিজ বলেছেন: আপনেরে তো কাছের মানুষই জানতাম! আমার সুন্দর নিকটার বারোটা বাজানের বুদ্ধি আপনেরে দিল ক্যাঠায়? ''ব্লগার ভুয়া''তে কাম হইবো না। ''মফিজ'' নাই, তো আমিও নাই!!! B-)

১০| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ২:৩৯

নেওয়াজ আলি বলেছেন: লন্ডনে এক সাংবাদিকের প্রশ্নে গহর রিজভির চিকন ঘাম কপালে এসে যায় । ওই সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা করা দরকার

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ২:৪৫

ভুয়া মফিজ বলেছেন: এই লন্ডনই আসলে সব নষ্টের গোড়া। চলেন, হগ্গলে মিল্যা লন্ডনেরও ফাসি চাই!! :P

১১| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ বিকাল ৩:০০

আমি সাজিদ বলেছেন: দেশে উপাধি নিয়ে টানাটানি আর কবর থেকে তুলে নতুন করে মামলা দেওয়ার প্রবনতা তো দেখতেই পাচ্ছেন। সেই জোশে বলে ফেললাম আরকি। আসলেই আমারই ভুল হয়েছে। সুন্দরভাবে ফাঁসির দাবী করার জন্য আপনার ভুয়া উপাধিটা বাদ দিয়ে দেওয়া যায় নাকি মডুর কাছে এইটা রিকোয়েস্ট করা উচিত ছিল।

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ বিকাল ৩:০৪

ভুয়া মফিজ বলেছেন: রঙ্গে ভরা বঙ্গে আরো কতোকিছুই না দেখন যাইবো!! এর কি কোন শেষ আছে?

'ভুয়া' বাদ দেওয়া যাইবো না। যেমন, তামাক আর ফিল্টার, বিম্পি আর জামাত; তেমনই ভুয়া আর মফিজ!! :-B

১২| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ বিকাল ৩:২৫

শাহিন-৯৯ বলেছেন:

আপনার পোস্ট আর প্রতিউত্তরের সবগুলোতেই লাইক দিলুম। যে সোর্স আপনাকে জাজিরার নামকরণ রহস্য উদ্ধার করে দিয়েছে তাকে জিজ্ঞাসা করবেন কলিমের বাপ কে?

বুঝেননি তো আমার প্রশ্ন? জানতাম বুঝবেন না কারণ আপনে বিম্পি জামাত!!!

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ বিকাল ৫:৩২

ভুয়া মফিজ বলেছেন: আপনার পোস্ট আর প্রতিউত্তরের সবগুলোতেই লাইক দিলুম। আপনেরে ধন্যবাদ। :)

কলিমের বাপ কে, তা তো আমি জানি। কলিমের বাপ সেই ব্যক্তি, যার পোলার নাম কলিম! ;)

আমি বিম্পি-জামাত কেমনে হইলাম? আমি তো ভুয়া মফিজ!!! :P

১৩| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ বিকাল ৪:১৬

মা.হাসান বলেছেন: আল জাজিরারা রিপোর্টের শিরোনাম দেখিয়া/রিডিং পড়িয়া/শুনিয়া অন্তরে অসম্ভব কষ্ট পাইয়াছি। মাদার অফ হিউম্যানিটি হজরত শেখ হাসিনা দেশের ১৫/১৬/১৭কোটি লোকের সকলকে ভালো বাসেন। সকলের জন্য তাহাজ্জুদ শেষে দোয়া করেন। সকলেই কিছু করিয়া খাউক ইহা কামনা করেন। 'অল মেন' শিরোনাম ব্যবহার করিলে ইহাতে আমার নাম ও থাকিবে আশা করিয়াছিলাম। আশা ভঙ্গের বেদনায় কাতরাইতেছি।

(২)সত্যি কথা হইলো, আমাগো সেনা প্রধানের তো কোন ভাই-ই নাই! হ্যায় এক বাপের এক পোলা!!
আমি তো জানিতাম ওনার বাবা-মা নিঃসন্তান। #:-S

(৩) জোসেফ তো আপনার প্রতিবেশি হইবার কথা। আমিও ঐ হযরতকে মোহাম্মদপুরে দেখিয়াছি। নিয়মিত ডেঙ্গু আর ম্যালেরিয়াতে ভুগিতো। কারণ জিজ্ঞাসা করায় জানিয়াছিলাম ওনার মনে অনেক দয়া । মশা মারিতেও ওনার মনে কষ্ট লাগে। এমন কি মশাদের কষ্ট হইবে জানিয়া মশার কয়েলও ব্যবহার করিতেন না। বিম্পি-যামাত নিজেদের খুন ঢাকিতে এই নিরিহ লোকটিকে জেলে ঢোকায়। বিএনপির সময়ে নিয়োগপ্রাপ্ত বিচারক ভুয়া মামলায় নিরিহ লোকটিকে বাইশ বৎসরের সাজা দেয়।

জেলে আট মাসে বৎসর। সেই হিসাবে চৌদ্দ বৎসর আট মাস সাজা খাটিলে ওনার সাজার মেয়াদ শেষ হইবার কথা। হিসাবের ভুলে এই নিরিহ যুবকটিকে আরো পাঁচ বৎসরের অধিক জেলে থাকিতে হইলো । আল জাজিরা সেই অবিচারের কথা লইয়া রিপোর্ট করিতে পারিতো । তাহা না করিয়া ক্লিন ইমেজের অধিকারি চার তারকা জেনারেল আজিজ সাহেবের ন্যায় মহান লোকের সহিত জোসেফের সম্পর্ক এবং এর জেরে জেল ত্যাগের ভুয়া কাহিনি লইয়া ট্যাবলয়েড মার্কা খবর রটাইলো।
জোসেফ আমাদের দেশের গর্ব। প্রত্যেক মাতা চান তাহার সন্তান জোসেফের মতো হউক। আমিও মনে মনে কল্পনা করি আমার যদি জোসেফ এবং জেনারেল আজিজের মতো দুই ভাই থাকিতো ...

(৪) জেনারেল আজিজ বাংলাদেশ সেনাবাহিনির ইতিহাসের সবচাইতে ক্লিন ইমেজের সেনা প্রধানের মধ্যে দ্বিতীয় স্থানে থাকিবেন । প্রথম স্থানে ছিলেন জেনারেল মোস্তাফিজুর রহমান। উনি ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর ফুফা। সেনাবাহিনির মর্যাদা সমুন্নত রাখিবার জন্য ওনাকে ওনার রিটায়ারমেন্ট বাতিল করিয়া সেনাপ্রধান করাইয়া ফিরাইয়া আনা হইয়াছিলো। তৃতীয় এবং চতুর্থ স্থানে আপনার কবিরাজ কাকু (লেজে হোমো য়ের্শাদ) এবং জেনারেল নাসিমের টাই হইবে।

জেনারেল আজিজের ইমেজ এতই ক্লিন যে সার্ফ এক্সেল কোম্পানি ওনাকে মডেল বানাইতে চাইয়াছিলো। উনি চাকরির বিধির কারণে হইতে পারিতেছেন না। শুনিয়াছি আইএসপিআর এই বিষয়ে একখানা বিবৃতি দিয়াছিলো , তবে অতি বিনয়ী সেনা প্রধান বিষয়টি জানিয়া ঐ বিবৃতি প্রত্যাহার করিবার নির্দেশ দেন। খবর নিলে দেখিতে পাইবেন, আই এস পি আর বলিয়াছে- আমাদের আগের বিবৃতিটি প্রত্যাহার করা হইলো।

(৫) দেশের সকল সংবাদ সংস্থা, টেলিভিশন চ্যানেল আল জাজিরার এই ভুয়া নিউজের প্রতিবাদ করিতে বাধ্য হইয়াছে (এমন কি গান বাংলার মতো গানের চ্যানেলও)। কিন্তু অতি দুঃখের সহিত লক্ষ্য করিলাম সামহোয়ারইন ব্লগের সম্মানিত মডারেটর এই বিষয়ে নিরব। আমি আশা করি এবং দাবি করি যে উনি ইহার প্রতিবাদে কালো ব্যানার টাঙাইবেন এবং এর প্রতিবাদে একটি পোস্ট লিখিয়া স্টিকি করিবেন। ওনার পোস্ট লিখিবার সময় যদি না থেকে তবে ইতোমধ্যে ব্লগারদের মধ্যে উন্নত চেতনার অধিকারী যাহারা এর প্রতিবাদ স্বরূপ পোস্ট দিয়াছেন তাহাদের পোস্ট গুলি হইতে একটি পোস্ট স্টিকি করিতে পারেন।

(৬) এই রকম একটি চ্যানেল দেশের পবিত্র একটি স্থানের নাম ব্যবহার করায় শরিয়ত লঙ্ঘিত হইলো। ইহার বিচার চাই। কপিরাইট আইনে মামলা চাই।

(৭)আল জাজিরার রিপোর্টের প্রতিবাদে আমি আমার নিজের জানালায় কালো পর্দা লাগাইবো। কিছু খরচের ব্যাপার আছে।


3QgXmPNEjMEd1HRifCkLG2huCrYcgwGyUH


ইহা আমার বিটকয়েন ওয়ালেটের ঠিকানা। যাহারা আগ্রহী তাহারা সহযোগিতা করিতে পারেন।

(৮) আল জাজিরা দাবি করিতে পারে যে আপনার পোস্টে যেহেতু মুক্তিযুদ্ধের কথা উল্লেখ করেন নাই , কাজেই ইহা অসত্য। সেই ক্ষেত্রে আপনার বক্তব্য কি?

অফ টপিকঃ আপনার আরো এক ভাই ব্লগিং করিতেছেন দেখিতেছি। আপনারা কয় ভাই ব্লগে লেখালিখি করেন? ওঁনারা নিজ নামে ব্লগ খুলিয়া না লিখিয়া সামু ব্লগে যে লিখালিখি করেন ইহাতে নিজেকে ধন্য মনে করিতেছি।

অফ টপিক ২ঃ আমার লেখা পড়া আপনার চাইতেও কম। গুছাইয়া লিখিতে পারি না। বিদেশি ডিগ্রি নাই বা জেনারেল আজিজের মতি শুশিল ভাই নাই ভাবিয়া বক্তব্য ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখিবেন আশা করি।
চেতনার জয় হউক।

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ বিকাল ৫:৩৮

ভুয়া মফিজ বলেছেন: ১. আপনের লেখাপড়া যেহেতু আমার চাইতেও কম, হ্যার লাইগাই অল মেন এর মানে বুঝেন নাই। আপনের/আমার মতোন হরিপদ পাল'রা অল এর মইদ্দে পড়ে না। কাতরা-কাতরি করনের কিছু নাইক্কা!

২. আপনের জানায় সমস্যা আছে। আপনে হইলেন কিরপিন মানুষ। সঠিক খবর পাইতে ট্যাকা খরচ করন লাগে। মাগনা খবর এমুনই হইবো।

৩. জোসেফ অতি দরিদ্র একজন মানুষ আছিল। দরিদ্রদেরকে আমি ভালা পাই না, দুরে থাকি। এরা কখন কি চায়া বসে ঠিক-ঠিকানা নাই।

প্রত্যেক মাতা চান তাহার সন্তান জোসেফের মতো হউক। পিতা চান কিনা এইটাও গুরুত্বপূর্ন। দুইজনেই একলগে না চাইলে তো ঘটনা ঘটবো না। =p~

৪. আমি বিশেষ কারনে তিতীয় ইস্থান পজ্জন্ত আগ্রহী। চতুত্থ নিয়া আমার কুন আগ্রহ নাই। তিতীয় কুন জন এইটা নিদ্দিষ্ট কইরা বলার আবেদন থাকলো।

৫. এই ব্যাপারে আমার কিছু কওন ঠিক হইবো না।

৬. আপনের এই ডায়লগে আমার একখান ফেলুদা বইয়ের নাম মনে পইড়া গেল। ''যতো কান্ড কাঠমান্ডুতে'', তেমন কইরাই ''যতো শরীয়তের লঙ্ঘন শরীয়তপুরে''। আপনে মামলা চাইতেই পারেন, তয় পাওনের কুন নিচ্চয়তা নাইক্কা। :-B

৭. বিট লবনের নাম হুনছি। মাগার বিট কয়েনের বিষয়টা কি? খোলাসা কইরা কন দেহি?

৮. আল জাজিরা তো কতোকিছুই দাবী করে। ওইসবের গুরুত্ব দেওনের দরকার নাই। হ্যারা হইলো ফাজিলের গুষ্ঠি!!

অটঃ আমার কুন ভাই নাই। আমিও আমাগো আজিজ ভাইয়ের লাহান এক বাপের এক পুলা! জয় চেতনার দন্ড!!! :P

১৪| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ বিকাল ৪:১৯

চাঁদগাজী বলেছেন:



১৯৭৫ সালের হত্যাকান্ডের পর থেকে জেনারেল জিয়া, এরশাদ ও সেনাবাহিনীর অফিসারেরা দেশটাকে নিজেদের বাজার হিসেবে চালাচ্ছে; তখন থেকেই থেকে সেনা বাহিনীর অফিসারেরা দেশ থেকে লাভবান হয়ে আসছে, তারা সম্পদ দখল করে আসছে, সব ধরণের সুযোগ নিয়ে আসছে; এগুলো আপনার কাছে পরিস্কার বলে আমার মনে হয় না, আপনি এগুলো সাজিয়ে লিখতে পারবেন?

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ বিকাল ৫:৪৩

ভুয়া মফিজ বলেছেন: এইগুলা আমার সাজায়ে লেখনের দরকার কি? আমি কি ব্লগে ক্রসওয়ার্ড পাজল খেলতে আইছি? আপনের মতোন বেহুদা কাম করনের টাইম নাই আমার। আপনে তো জানেনই, ব্লগিংয়ের লগে লগে গোটা বৃটেনও চালাইতে হয় আমার। =p~

সেনাবাহিনী নিয়া এতো কতা কইলেন; ''৮০ ভাগ মানুষ বলবেন, জিয়াই ভালো ছিলো'' যা কইছেন, বুইঝা কইছেন? আপনে তো আবার বেকুব কিসিমের মানুষ!!

১৫| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ বিকাল ৪:৩৩

নীল আকাশ বলেছেন: আল জাজিরার রিপোট দেহনের পর থিকা ভাষা আউলায়া ফালাইছি। এইটা সাময়িক শক! আশা করতাছি দ্রুতই ঠিক হয়া যামু গা!! চান্স কম! খোদ সরকারেরই মাথা আউট হইয়েগেছে। উদোর পিন্ডী বুদোড় ঘাড়ে চাপিয়ে প্রায় ৪০ বছর আগে মারা যাওয়া লোকরে নিয়ে হাউকাউ করতেছে।

উপরের মন্তব্যগুলি পড়ার পর একখান প্রশ্ন জাগছে মনে?
ছাগলরে ...না.কেটে দিলে পাঠা হয়। আর যেসব ব্লগারদের লাগাম না ধরার জন্য বেকুবের মতো টেপ রেকরডার বাজায় সারাক্ষণ তাদের কি বলে?

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ বিকাল ৫:৫০

ভুয়া মফিজ বলেছেন: আল জাজিরার ঝোলায় বলে আরো নয় খানা প্রতিবেদন আছে। একেকটা কইরা ক্লাস্টার বোমা ছাড়বো বইলা মনে হইতাছে। ;)

একটা নিদ্দিষ্ট বয়সের পরে মাইনসের নষ্ট কলকব্জা আর ঠিক হয় না। তো, এই রেকর্ড প্লেয়ারের ভাঙ্গা পিন আর ঠিক হওনের চান্স নাই। বেশী গুতাগুতি করলে পিনই ভাইঙ্গা যাইবো গিয়া। তার চেয়ে ভালা, যেমনে আছে এমনেই থাক!! বেসুরা গলায় হইলেও বাজে তো, তাই না!!!! =p~

১৬| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ সন্ধ্যা ৬:১৮

মিরোরডডল বলেছেন:




পোষ্ট এবং কমেন্ট সবগুলোই সুপার রম্য ।

সাপও ভাঙলো, লাঠিও মরলো না

ভুমের পোষ্ট মানেই এরকম মজার কিছু :)

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ৮:২০

ভুয়া মফিজ বলেছেন: হে হে হে ...........মজা লাগলেই আমি খুশী, নাকি সুখী কমু!! বুঝতাছি না। :-B

অনেক অনেক থ্যাঙ্কু!! :)

১৭| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ সন্ধ্যা ৬:৫২

মাসুদুর রহমান (শাওন) বলেছেন: আন্নেও আল জাজিরার ছোট ভাই মনে হয়, দিছেন যায়গা মতো ঠাপ!
ওরে বাপরে বাপ...!

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ৮:২৩

ভুয়া মফিজ বলেছেন: আমার তো কুন ভাই নাই........আমি এক বাপের এক পুলা!! ;)

ওরে বাপরে বাপ...! ডরায়েন না। আমি নিরীহ টাইপের ভুয়া! B-)

১৮| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ সন্ধ্যা ৭:৪৬

অক্পটে বলেছেন: কি লেকমু কন, আপনেই সব কইয়া দিছেন। আমাগ নারায়ণগঞ্জেও একটা জাজিরা আছে। আমি ভাবলাম নামটা বোধ হয় নারায়ণগঞ্জ থাইক্কা নিছে।

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ৮:২৫

ভুয়া মফিজ বলেছেন: না, নারায়ণগঞ্জের টা লয় নাই। আপনেগো ওসমান এন্ড ব্রাদার্স থাকতে নারায়ণগঞ্জের জাজিরা লয়া তাফালিং করবো কুন হালায়? :P

১৯| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ৮:৪৬

জুন বলেছেন: হেডিং দেখে মনে কষ্ট ভুয়া। অনেক বছর আগে বিবিসিতে একজন নিউজ প্রেজেন্টার ছিল স্টিফেন কোল নামে। ভদ্রলোক এত স্মার্ট আর উইটি আর বিশেষ করে অসম্ভব গিয়ানী ছিল যে আমি তাকে দেইখাই আপাদমস্তক :``>> আপনি তো জানেন আমি নিজে গিয়ানী বইলা গিয়ানী মানুষ লাইক করি =p~
যাইহোক আমেরিকা যখন ইরাক আক্রমণ করবে করবে তখন যতদূর মনে হয় স্পেনের আমেরিকাকে সমর্থন করায় কোল সেই নিউজটা পড়ে তারপর নিজ থেকে একটা লাইন জুড়ে দিয়েছিল যে এর জন্য তাদের আমেরিকা কত ট্রিলিয়ন ডলারই না জানি দিয়েছে! আমি তখনই বুঝলাম আমেরিকার প্রধান মিত্র বৃটেনের বিবিসির চাকরিটা তোমার গেল। সত্যি তারপর দুইদিন পরে তাকে আর বিবিসিতে দেখিনা। বিবিসি আমার কাছে তার পুর্ন ভালোলাগা হারিয়ে ফেল্লো। এর কিছুদিন পরে দেখি উনি আল জাজিরাতে খবর পড়ছে :`> তখন থিকা আবার জাজিরা দেখা শুরু। এখন আপনি দেখি জাজিরার ফাসী চান :-/ এখন জাজিরার ফাসী হইলে কোলেরও কি ফাসী হবে :-*
কাকুর কথায় শুদ্ধ ভাষায় লেখার চেষ্টা কর্লাম। জানিনা কতটা সফল B-)

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১১:১৩

ভুয়া মফিজ বলেছেন: খালি হেডিং পইড়া মন্তব্য করা কি গিয়ানীর লক্ষণ? আপনের কাকু শুদ্ধ ভাষায় লেখনের কথা কইলো কুনসুম? ;)

২০| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ৯:৩১

কল্পদ্রুম বলেছেন: মজার পোস্ট। আল জাজিরাকে বুড়িগঙ্গায় চুবানো হোক।

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১১:১৫

ভুয়া মফিজ বলেছেন: চলেন চুবাই। বুড়িগঙ্গার পচা পানিতে ওগো শুদ্ধ করা হউক!!! :P

২১| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ৯:৪২

সাড়ে চুয়াত্তর বলেছেন: পৃথিবীর বিভিন্ন দেশে এখন আর ফাঁসি নাই। তার বদলে আপনি আল জাজিরার যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড চাইতে পারেন। যদিও আমাদের দেশে যাবজ্জীবন কত বছর তা নিয়ে বিতর্ক আছে। তবে আল জাজিরা যে দেশে অবস্থিত সেখানে তলোয়ার দিয়ে গলা কেটে মৃত্যুদণ্ড দেয়া হয়। আপনি চাইলে সেটাও চাইতে পারেন। তবে কোন দেশের আদালতে বিচার চাইলেন এইটা কিন্তু পরিষ্কার হয় নাই।

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১১:১৭

ভুয়া মফিজ বলেছেন: আমার চাওনের কাম, চাইছি। অহন যার যা ইচ্ছা......করবো। আমার নতুন কইরা কিছু কওনের নাই। B-)

২২| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১০:৩৬

আখেনাটেন বলেছেন: দেউলিয়া রাজনীতি নিয়ে কথা বলতেও এখন রূচিতে বাঁধে...। আজকে প্রথম আলোতে সিরাজুল ইসলাম চৌধুরী স্যারের কথাগুলো পড়ে তাই মনে হল....।

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১১:২০

ভুয়া মফিজ বলেছেন: একদিনেই রুচির এই পরিবর্তন আশ্চাইজ্যজনক! মহামান্য সম্রাটের মনে হয় নেফারতিতি ভাবীর কথা মনে হইছে!!! :P

২৩| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১০:৩৬

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: সুবিধাবাদী পোস্ট, সাপও ভাংগেনি,লাঠিও মরেনি

২৪| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১০:৩৬

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: সুবিধাবাদী পোস্ট, সাপও ভাংগেনি,লাঠিও মরেনি

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১১:২২

ভুয়া মফিজ বলেছেন: এক কথা দুইবার কইলে কি পোক্ত হয়?

সুবিধাবাদী পোস্ট বুজলে বুজপাতা, না বুজলে তেজপাতা। আমার ভাইঙ্গা কওনের কাম নাই। :D

২৫| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১০:৫৬

আমি সাজিদ বলেছেন: সাচু ভাইয়ের প্রশ্নের সাথে আমি একমত। কোন স্টাইলে ফাঁসি চান? শাহবাগ স্টাইলে নাকি সাদ্দাম স্টাইলে?

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১১:২৪

ভুয়া মফিজ বলেছেন: সাচু ভাইয়ের প্রশ্নের সাথে আমি একমত। তয় উনারে দেওয়া উত্তরটা দ্যাখেন। B-))

২৬| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১১:২৫

আখেনাটেন বলেছেন: লেখক বলেছেন: একদিনেই রুচির এই পরিবর্তন আশ্চাইজ্যজনক! মহামান্য সম্রাটের মনে হয় নেফারতিতি ভাবীর কথা মনে হইছে!!! ----রূচিতে বাঁধলেও কি আর করা......খাউজানির তরেই কিছু না বললেও নয়......তবুও যদি দু একটা গান্ধা লোক নিজেদের টনকটা ফিরে পায়.... B:-/

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১১:৩০

ভুয়া মফিজ বলেছেন: তা.......খাউজানির তরেই যদি দয়া কইরা কিছু কইতেন!!! এই ভুয়া মনে ইকটু শান্তি পাইতো। :P

২৭| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১১:২৯

রানার ব্লগ বলেছেন: গরু বান্দার রশিডা কি আনমু??

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১১:৩৪

ভুয়া মফিজ বলেছেন: এতো রাইতে কই পাইবেন? ;)

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১১:৩৬

ভুয়া মফিজ বলেছেন: গরুর থিকা খুইলা আনলে তো গরু ভাইগা যাইবো!! :-B

২৮| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১২:০৩

ঢুকিচেপা বলেছেন: “আল জাজিরার ফাসি চাই!!!”
ইহার কি দরকার, আপনার কুইক বিরিয়ানী খাওয়ালেই তো হয়, আফ্রিকান মরিচ দুইটা বাড়ায়ে দিতেন...

১৪ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১২:১১

ভুয়া মফিজ বলেছেন: আপনের মন্তব্য পইড়া হাসি থামাইতে পারতাছি না। বাসায় গেষ্ট.......আমার হাসি দেইখা অবাক চোখে তাকায়া আছে!!! =p~ =p~ =p~

২৯| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১:৪৬

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: আপনাকে দুটি গোপন তথ্য দেই:

আলজাজিরার নাম হওয়ার কথা ছিলো আল-মাগুরা। কিন্তু মাগুরা নির্বাচনের বদনাম লুকানোর জন্য বিম্পির উদ্যোগে লবিং করে এর নাম চূড়ান্ত করা হয় আল জাজিরাতে।

কয়েক বছর পূর্বে বাংলাদেশের সংবাদ মুঘল কিংবদন্তির গায়ক-মডেল মাহ্ফুচ ভাই আলজাজিরাকে এটিএন বাংলাগ্রূপে অন্তর্ভুক্ত করার জন্য বিলিয়ন বিলিয়ন ডলারের অফার দেন থানিকে। কিন্তু থানি রাজি না হওয়ায় মাহ্ফুচ ভাইয়া এমবিএসের সাথে গোপন বৈঠক করে সৌদি ও আমিরাতকে দিয়ে কাতার আক্রমণের বন্দোবস্ত করেই ফেলেছিলেন। পাগলাদাশু ট্রাম্প না থাকলে আলজাজিরা আজ এটিএন বাংলা গ্রূপের একটি সাবসিডিয়ারি প্রতিষ্ঠান হিসাবেই থাকতো। দুর্ভাগ্য বাঙালি জাতির - আজ যদি এটি বাংলাদেশী মিডিয়া জগতের অংশ হতো তবে আল-জাজিরা নির্ঘাত এই ফালতু নিউজের বদলে 'খাম্বা মামুন ও তার মনিব'কে নিয়ে প্রতিবেদন বানাতো।

১৪ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১:০৩

ভুয়া মফিজ বলেছেন: আমার ভুল না হইলে আপনে সম্ভবতঃ আম্রিকাতে থাকেন। সিআইএ জয়েন করেন নাই তো!! এত্তো ভিত্রের খবর পাইলেন কই? আল মাগুরা!!! :P

মাহফুচ ভাইয়ের নাম কয়া তো আমার আবেগ বাড়ায়া দিলেন। কি একখান গায়ক.......আমার তো মনে হয় না, এমুন পতিবা এই দুইন্নাতে আর দিতিয়টা পয়দা হইবো।

আপনের সিআইএ কানেকশান দিয়া ইট্টু চেষ্টা-চরিত্র কইরা কি দ্যাখবেন পিলিস.......আল জাজিরারে এটিএন বাংলার সাবসিডিয়ারী পতিষ্ঠান বানান যায় নাকি! সময় তো শ্যাষ হয় নাই অহনও!!! :-B

৩০| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ২:০৩

রাজীব নুর বলেছেন: আল জাজ্জিরা কি টাকা চায়? না টাকা খেয়ে এই কাজ করেছে?

১৪ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১:২৭

ভুয়া মফিজ বলেছেন: আপনে না সাংবাদিকতা করছিলেন? অণুসন্ধান করেন!! ;)

৩১| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ২:২৬

সোহানী বলেছেন: বিশিষ্ট রহস্য উদ্ঘাটনকারী, নাম বিশ্লেষক ভুয়াভাইরে আগে ধরা হোক :P । এত্তো কিছু হেয় জানলো কেমনে!! কিন্তু যে কিছু আছে সেইটা খান দুয়েক ডলা দিলেই টের পাইবো ও আসল তথ্য বাহির হইবো B-))

বিশ্লেষনে +++

১৪ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ৯:০১

ভুয়া মফিজ বলেছেন: এত্তো কিছু হেয় জানলো কেমনে!! মনের মাধুরী মিশায়া কিছু ভংচং কথা লেখলাম, আর আপনে ডলা'র ভয় দেখান!! এমুন করলে আর লেহুমই না কইলাম!!

পোলাপাইন গো সব সময়ে উৎসাহ দিবেন। :P

৩২| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২১ সকাল ৭:৩৬

রানার ব্লগ বলেছেন: জাজিরা মাগুরা কিছুই না এটার হিডেন নেম হলো আল বগুরা!!!

১৪ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ৯:১২

ভুয়া মফিজ বলেছেন: হইতেও পারে। কোন আইডিয়াই ফ্যালনা না........কি কন!!! ;)

৩৩| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:০৫

নতুন নকিব বলেছেন:



'আল জাজিরা' নিপাত যাক! 'লন্ডনের' ফাঁসির প্রসঙ্গও প্রতিমন্তব্যে উঠে এসেছে দেখলাম!

ইহারই শ্লোগান তোলা হয়তো সময়েরও দাবি এখন! দেশের বিরুদ্ধে যে হারে ষড়যন্ত্র গাঁটছড়া বেধে উঠছে! ইহা ছাড়া এখন আর উপায় কি!

এগুলানই যে নষ্টের সব হোতা! সমস্যা শুধু আল জাজিরাকে নিয়েই নয়! বিবিসির অবস্থা দেখেছেন? বিবিসিও তো ধরা খেয়েছে চাইনিজদের হাতে!

চীন কিন্তু বিবিসিকে তাদের দেশ থেকে অলরেডি বহিষ্কার করেছে! লন্ডন যদি দুধে ধোয়া তুলসি পাতাই হতো, তাহলে তাদের মিডিয়া বিবিসিকে চীন থেকে বের করে দেয়া হলো কেন!

জ্ঞানের সীমাবদ্ধতা থাকার কারণে, বিবিসি হয়তো জানে না, জিনজিয়াংয়ের মুসলিম অধিবাসীগণ চীনের নিজস্ব সম্পদ! জিনজিয়াংয়ের মুসলিম অধিবাসীগণকে সংশোধনের প্রয়োজন মনে করলে চীন সেখানে সংশোধনাগার স্থাপন করতেই পারে! তাদেরকে বন্দিশালায় আবদ্ধ করে রাখতেই পারে! তাদের সংশোধনের লক্ষ্যে শারীরিক, মানসিক এবং অন্যবিদ নির্যাতন, নীপিড়ন, হয়রানি করতেই পারে! পুরুষদের ধরে নিয়ে গুম, খুন কিংবা নিরুদ্দেশ করে দিতেই পারে! নারীদের দিনের পর দিন যৌনদাসী হিসেবে ব্যবহার করতেই পারে! নারী পুরুষ নির্বিশেষে তাদেরকে সন্তান জন্মদানে অক্ষম বানাতেই পারে! বস্তুতঃ এইসবই চীনের রাষ্ট্রীয় অধিকার! এইসব অধিকারের বাস্তব প্রয়োগের ঘটনাগুলোতে রংচং লাগিয়ে সেগুলো বিশ্বের সামনে তুলে ধরার মত গর্হিত অপরাধ করে আসছিল বিবিসি!

প্রশ্ন হচ্ছে, বিবিসিকে এই অধিকার কে দিয়েছে?

এখন বলেন, চীন বিবিসিকে বের করে দিবে না, তো করবে টা কি? চীনাদের বরং ভদ্র বলতে হয় এই কারণে যে, তারা বিবিসির ফাঁসি চায়নি এখনও!

এখন এই পরিস্থিতিতে আল জাজিরা বলেন আর বিবিসি বলেন কাউকেই বিশ্বাস করা যায় না! এরা সুযোগ পেলেই আমাদের সর্বনাশা কান্ড করে ছাড়তে পারে! সুতরাং, ইহাদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার সময় বোধ করি এখনই!

যাক, কথায় কথা আসে! ধান ভানতে শীবের গীত হয়ে গেল কি না কে জানে! অন্য দেশের মিডিয়ার কথাও চলে এল!

তবে, আল জাজিরা নামের জন্মবৃত্তান্ত তুলে ধরে তো সেই রকম একটা গবেষনাকে তুলে আনলেন! ইহা আপনার মত 'অজ্ঞ' থুক্কু, 'বি+অজ্ঞ' অর্থাৎ, 'বিজ্ঞ' লোকের পক্ষেই সম্ভব!

পোস্টে + দিয়েছি কিন্তু!

শুভকামনা সবসময়।

১৪ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ৯:৪৬

ভুয়া মফিজ বলেছেন: একটা কথা আগেই বইলা নেই। লক্ষ্য করছি, আপনের মন্তব্যের ইদানীং প্রভূত উন্নতি হইছে। আগে কিছুটা মনোটোনাস আছিল! এইটা অবশ্য আমার নিজস্ব অবজার্ভেশান, আশা করতেই পারি যে, অন্যভাবে নিবেন না। :)

বিবিসি'র কথা বইলা আর লাভ কি? লিস্টি চাইলে আরো বড় করন যায়। আপনে ঠিকই কইছেন, চীন তাগো নিজস্ব সম্পদ কেমনে নাড়াচাড়া করবো, এইডা তাগো ব্যাপার। বিবিসি মাথা ঘামায় ক্যান? চীনারা মুসলমানগো ক্যামনে পেয়ার করে, এইটা পশ্চিমা দেশগুলি, বিশেষ কইরা ফ্রান্স শিখতে পারে!! :P

যাউকগ্যা, আমরা আদার ব্যাপারী। জাহাজ নিয়া বেশী চিন্তিত হওনের দরকার নাই। আমার গেয়ানের উপ্রে আপনের অগাধ আস্থা দেইখা ভালো লাগলো। আপনে এই ভালোবাসা দিবসে ভালোবাইস্যা যা যা আমারে দিছেন, সব বুইজ্জা পাইছি। ধন্যবাদ।

৩৪| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২১ বিকাল ৪:৩০

মোঃ মাইদুল সরকার বলেছেন: রম্য একটু কড়া হয়ে গেছে । রাজনীতির মত অসহণীয় হয়ে গেলে কিন্তু জরিমানা দিতে হবে। হা......হা...।হা.....।

১৪ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১০:০৩

ভুয়া মফিজ বলেছেন: কড়া হয়া গেল? আইচ্ছা, পরেরবার মাইল্ড করুম নে! ;)

৩৫| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ৯:১৫

করুণাধারা বলেছেন: আগেই পড়েছি অফলাইনে, কিন্তু অনেক কিছুই বুঝি নাই। :( আমি প্রমিত বাংলা ভাষার ভক্ত... পরীক্ষামূলক ভাবে এই রচনা লিখেছেন বোঝাই যাচ্ছে...

সবগুলো মন্তব্যও পড়লাম। ভালো লাগলো মিররডডল আর গিয়াস লিটনের মন্তব্য, আপনাকেও লাইক দিলাম এবারের মতো।

১৪ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১০:২২

ভুয়া মফিজ বলেছেন: কি বুঝেন নাই, তা ঠিক মতোন বুঝলাম না। ভাষা বুঝেন নাই, নাকি পোষ্ট বুঝেন নাই!! :(

ইচ্ছা আছিল, ঢাকাইয়া কুট্টি ভাষায় লেখমু। আপনেগো কথা চিন্তা কইরাই সেইদিকে পাও বাড়াই নাই। :P

লাইক দিলাম এবারের মতো। এইটাতো দেহি ডাইরেক্ট থ্রেট!! সামনে এমুন ভাষায় লেখলে আর দিবেন না? :-B

৩৬| ১৪ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ৯:১৭

করুণাধারা বলেছেন: ছবিতে লাইক- মোছার দরকার নাই। এই ছবি বাংলা ইংরেজি হিন্দি সব ভাষার মানুষ বুঝবে। :D

১৫ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১২:০৫

ভুয়া মফিজ বলেছেন: হে হে হে............খুবই সইত্য কথা কইছেন আফা!!! :P

৩৭| ১৫ ই ফেব্রুয়ারি, ২০২১ সন্ধ্যা ৭:০৫

জুন বলেছেন: খালি হেডিং পইড়া মন্তব্য করা কি গিয়ানীর লক্ষণ? জী অনেক আগে একটাই হিন্দী সিরিয়াল দেখছিলাম তাতে একটা ডায়লগ শুনেছিলাম যা মনে গেথে আছে । ম্যায় খত দেখ কর বাতা সাকতে হ্যায় খত কে আন্দার কেয়া হ্যায়
সেইরকম আমিও হেডিং পড়ে বুঝতে পারি পোস্টের মইধ্যে কেয়া হ্যায় :P

১৮ ই ফেব্রুয়ারি, ২০২১ সন্ধ্যা ৬:১২

ভুয়া মফিজ বলেছেন: মারহাবা......মারহাবা......কেয়া বাত!!!! =p~

৩৮| ১৮ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ৯:০৬

খায়রুল আহসান বলেছেন: আ গুড স্যাটায়ার,
বাট টেক কেয়ার! :)

২০ শে ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১:৪০

ভুয়া মফিজ বলেছেন: লেখকের কষ্ট সার্থক হয়ে যায় এই ধরনের অনুপ্রেরণামূলক ফিডব্যাক পেলে। :)

৩৯| ০৫ ই মার্চ, ২০২১ বিকাল ৫:৫৯

মোঃ মোক্তার হাসান সবুজ বলেছেন: ভাষার অপব্যবহারের দায়ে আপনার বিরুদ্ধে মামলা হওয়া উচিত।আশাকরি ভবিষ্যত্বে সঠিক ব্যবহারে আরো বেশি যত্নবান হবেন।অন্যথায় আপনার বিরুদ্ধে কোর্টে মামলা হতে পারে।

০৫ ই মার্চ, ২০২১ সন্ধ্যা ৬:২১

ভুয়া মফিজ বলেছেন: ভয় দেখান কেন ভাই? আমার ডানদিকের হার্টটা এমনিতেই দূর্বল!

অন্যথায় আপনার বিরুদ্ধে কোর্টে মামলা হতে পারে। মামলা তো জানি কোর্টেই হয়। আর কোথাও কি হয়? =p~

৪০| ৩০ শে মার্চ, ২০২১ রাত ৯:২২

বিদ্রোহী ভৃগু বলেছেন: ইশশিরে
কত্ত কিছু মিস হয়্যা গেছে - সামু থেইক্যা ধূরে থাইক্যা ;)

তাইতো কই হেদিন পদ্মা সেতুর জাজিরা প্রান্তে যাইয়া খালি কি জানি কি জানি মনে হইতে ছিল!
মিলাইতে পারতেছিলাম না!
আইজ আফনের পোষ্ট পড়ে ইউরেকা বইলা চিক্কুর দেতে গিয়া থাইমে গেলাম!

আসমানে চাঁন উঠলে হক্কলেই দেহে! ভাবে যার যার লাহান। আফনে সুকান্তের লাহান চান্দেরে ঝলসানো রুটি বানাইয়া কইলেন!
আমারও খিদাটা চাইগে উঠলো ;) ভালা বহুত ভালা!
মগর আফনের লল্ডন কানেশকন নিয়া চান্দের গাড়ী কিছু কয়না ভাইব্যাই অবাক!

যাই! এক পোষ্টে বেশি কথা কওন যাইব না, সুময় কম! বাকি গুলাতে হাজিরা দিয়া লই!





০৫ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:৪৮

ভুয়া মফিজ বলেছেন: আপনের মন্তব্য পইড়া কিছু কওনের ভাষা হারায়া ফালাইছি। তয় মাঝে মইদ্দে নীরবতারও একটা ভাষা থাকে......বাকীটা কষ্ট কইরা বুইজ্জা লন!!! :-B

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.