নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভুয়া মফিজ

ভুয়া মফিজের সাথে ভুয়ামি না করাই ভালো...

ভুয়া মফিজ › বিস্তারিত পোস্টঃ

রঙ্গে ভরা বঙ্গ – ২

০৫ ই এপ্রিল, ২০২১ দুপুর ১:১৫




সেই ২০১৯ সালের অক্টোবর মাসের কথা। একটা পোষ্ট দিয়েছিলাম রঙ্গে ভরা বঙ্গ শিরোনামে। ইচ্ছা ছিল এটাকে একটা সিরিজের আকৃতি দেয়া, মানে সময়ে সময়ে আমাদের প্রিয় বঙ্গের অর্থাৎ বাংলাদেশের বিভিন্ন রঙ্গলীলাগুলোকে সামনে নিয়ে আসা। তবে আমার অলসতা নিয়ে আর নতুন করে কি বলবো! দিচ্ছি দিবো করে করে সেই পোষ্টের পর আর একটা পোষ্টও দেয়া হয় নাই। আমি নিজেকে নিয়ে পুরাই হতাশ! অবশ্য এই হতাশা কাটার কোন সম্ভাবনা অন্ততঃ এই জনমে নাই। যাই হোক, অবশেষে দ্বিতীয় পর্ব লিখতে পারলাম আর নতুন করে আবার আশায় বুক বাধলাম। আপনারা দোয়া রাইখেন, অন্ততঃ তৃতীয় পর্বটা যেন অচিরেই লিখতে পারি।

চলেন তাহলে, এই পর্বের রঙ্গগুলো নিয়ে একটু রগড় করি!!!

আপনারা ভারতের নটবরলালের কথা তো জানেন। ওই যে একটা প্রতারক, যে কিনা তাজমহলকে তিন তিনবার বেচে দিয়েছিল! ঠিক ওই মাত্রার না হলেও আমাদের দেশে একজনকে পাওয়া গিয়েছে যে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের কিছু অংশ বিক্রি করে দিয়েছে। এই কামিলদার আদমীর নাম আবুল হোসেন। অবশ্য এই বিক্রিটা সে করেছে মাত্র দুই বার। ঘটনা এখানে শেষ হলে ভালোই হতো। কিন্তু তা হয় নাই। এক ক্রেতা সেই মহাসড়কের ক্রয়কৃত জমি বন্ধক রেখে ব্যাঙ্ক থেকে ঋণ নিয়েছে ১৫ কোটি টাকা। ঘটনা কিন্তু এখানেও শেষ না, আরো আছে। সেই টাকা তুলতে না পেরে ব্যাঙ্ক সেই জায়গা বিক্রির জন্য নিলামেও তুলেছে!!!

অবশ্য আবুল হোসেনের দোষ ততোটা না। সে ওই ঝামেলার জমি ঝেড়ে ফেলার জন্য দুই দুইবার বিক্রিও করে। আসলে ২০০৬ সালে ৫৮২৫ নাম্বার খতিয়ানে উক্ত মহাসড়কের ২৪ শতাংশ জমি আবুল হোসেনের নামে দিয়ে দেয় ভূমি রেকর্ড ও জরীপ অধিদপ্তর। দেশে গাজা অনেকেই খায়, তবে ওই অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা হয়তো একটু বেশী পরিমানেই খায়। কোন ব্যাপার না। আমার জোর দাবী…….ওনাদের মতো আরো কর্মোদ্যোগী কর্মকর্তা-কর্মচারীদের সুবিধার্থে সকল সরকারী দপ্তরগুলোতে লান্চ বিরতির মতো গাজা-বিরতি দেয়া হোক। কানাডার মতো দেশ যদি গন্জিকা সেবনকে স্বীকৃতি দিতে পারে, আমরা কেন পারবো না? আর আমাদের করিৎকর্মা সরকারী লোকজন তাদের কাজ ভালোভাবে করার জন্য এই সুবিধাটুকু পেতেই পারে! দেশে আপনারা যারা জায়গা-জমির মালিক তারা সাবধানে থাকবেন। সরকার আপনার জমিতে ''সরকারী খাস জমি'' এর নোটিশ টাঙ্গিয়ে দিতে পারে যে কোনও সময়ে। দেন-দরবার শুরু করার আগেই দেখবেন, সেই জমি হয়তো বিক্রিও হয়ে গিয়েছে ইতোমধ্যে!

ওদিকে দেশের করোনা পরিস্থিতির রঙ্গ থামার কোন লক্ষণই দেখা যাচ্ছে না। এই ক্রমাগত উর্ধমূখী সংক্রমণের মধ্যেই সরকার বিসিএস পরীক্ষা নিল। মেডিকেলের ভর্তি পরীক্ষাও হলো। সরকারী উদ্যোগে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী পালিত হলো। কোন কিছুই বাদ নাই। একটা ভিডিওতে দেখলাম, পতেঙ্গা সমুদ্র সৈকতে দর্শনার্থীদের প্রচন্ড ভীড়। দেখে কে বলবে, পরীক্ষার হার অনুযায়ী দেশে প্রতি একশত জনের ২৪ জনই করোনায় আক্রান্ত? এসবের মধ্যেই সরকার কিছুদিন পর পর জনগণকে সচেতনতার নামে কাতুকুতু দেয়ার আয়োজন করে। কেউ হাসে, কেউ হাসে না। কি একটা অবস্থা! সামাজিক দুরত্ব পরিণত হয়েছে রঙ্গ-তামাশার বিষয়বস্তুতে। সারারাত বৌয়ের সাথে এক বিছানায় ঘুমিয়ে সকালে বাসে আলাদা সিটে বসে অফিসে যাওয়াকেই এখন নাকি সামাজিক দুরত্ব বলে! এটা আমার না…...ঢাকার কতিপয় দুর্বৃত্ত্ব মনোভাবাপন্ন দেশদ্রোহী নাগরিকের কথা!!!

সরকারী রঙ্গের একটা সর্বশেষ সংযোজন না করে আর পারলাম না। গত ৩ তারিখে জনাব ওবায়দুল কাদের জানিয়েছিলেন লক ডাউন এর সিদ্ধান্ত। আজ ৫ তারিখ মন্ত্রী পরিষদ সচিব জানিয়েছেন, লকডাউন নয় কঠোর বিধি-নিষেধ দেয়া হয়েছে………...হে হে হে! কতো রঙ্গে রঙ্গীন আমাদের এই দুখিনী দেশটা!!!

ব্রাজিল, আর্জেন্টিনাসহ বারোটা দেশ আর বৃটেন বাদে পুরো ইউরোপ থেকে ফ্লাইট বন্ধ করা হয়েছে। ব্রাজিল, আর্জেন্টিনা থেকে কয়জন বাংলাদেশে আসে? কিন্তু কোন অবস্থাতেই ভারতের সাথে যোগাযোগ বন্ধ করা হচ্ছে না। ভারতীয় খবরেই দেখলাম, সেখানে গোমুত্র কোন কাজেই আসছে না। ভারতের আক্রান্তের সংখ্যা রাতারাতি বেড়েছে ৫৬ শতাংশ! শুধুমাত্র মহারাষ্ট্রেই গত শনিবারের খবর অনুযায়ী আক্রান্তের সংখ্যা ৯০ হাজার। প্রাণ হারিয়েছে দুই শতাধিক! আসলে শ্বশুরবাড়ি বলে কথা!! আত্মীয়তার বন্ধন ছিন্ন করলে যে প্রাণ আই ঢাই করে!!! কথায় বলে, কুটুমবাড়ির কুত্তাও নাকি অনেক পেয়ারের…….সেখানে করোনা ভাইরাস কোন গণায় ধরার জিনিস?

বাদ দেন করোনা নিয়ে আজাইরা বাৎচিৎ! বরন্চ আপনাদেরকে আরেক প্রতারকের কাহিনী শোনাই। এই মেধাবী প্রতারকের নাম কামরুজ্জামান। বয়স ষাটের কোঠায়। দৈনিক পত্রিকাগুলোতে প্রতি নিয়ত সে বিজ্ঞাপন দেয় ''পাত্রী চাই'' এর। পাত্রের বয়স ৪০ থেকে ৪৪ এর মধ্যে। সরকারী উচ্চ পদস্থ কর্মকর্তা। মনে করেন, কোন এক আগ্রহী পাত্রীকে সে ব্যাখ্যা করে তার কোন একটা মানতের কথা। সাংসারিক জীবনে সুখী হওয়ার জন্য একটা গরু ছদকা দেয়া অত্যাবশ্যক, না হলে সে বিয়ে করতে পারবে না। এই বলে সে গরু কেনার টাকা নেয়। এক আগ্রহী পাত্রীর বক্তব্য এমন, গরু কেনার জন্য বিশ হাজার টাকা চাওয়াতে আমি দেই। পরে জানায়, এই টাকায় গরু কেনা যাচ্ছে না। আরো আঠারো হাজার টাকা লাগবে, সেটাও আমি দেই!!! এখানে আসলে গরুটা যে কে, সেটা নিশ্চয়ই আপনারা বুঝতে পারছেন?

এমনিভাবে বিভিন্ন বাহানায় সে হাজারো মানুষের কাছ থেকে বিভিন্নভাবে কোটি কোটি টাকা হাতিয়েছে।

আর প্রতারণার কেচ্ছা না। এবার একটা ঘটনা বলি। দুঃখজনক ঘটনা। এটা আমার মনে অনেক দাগ ফেলেছে। কেন? সেটা ঘটনাটা বলে তারপরে বলছি।

চট্টগ্রামের এক ছেলে তার বাবার পিস্তল দিয়ে আত্মহত্যা করেছে। কারনটা অভিনব। বাবার ইচ্ছা, ছেলে ডাক্তার হবে। এদিকে ছেলে ডাক্তারী পড়তে চায় না। বাবার জোড়াজুড়ির পরও সে ডাক্তারী ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করে নাই। ফলে ক্ষিপ্ত বাবা প্রচুর বকাবকি করে তাকে। এতেই অভিমান করে এই অপকর্ম করে সে।

এবার আমার মনে দাগ ফেলার কারনটা বলি। আমার আব্বার প্রচন্ড ইচ্ছা ছিল, উনার বড় ছেলে (আমি) ডাক্তার হবে। এদিকে আমি নাছোড়বান্দা…...ডাক্তারী পড়বো না। কারনটা ব্যতিক্রমী। ছোটবেলা থেকেই কেন জানি থকথকে চর্বি দেখলেই আমার গা গুলাতো। সময়ে সময়ে বমিও করে দিতাম। ফলে কোরবানী ঈদ ছিল আমার জন্য একটা বিভীষিকার মতো, কারন এই সময়ে বাসায় গরু/খাসীর গোশতের স্তুপ হয়ে যেতো, আর এই চর্বি দেখার ভয়ে আমি কোন বন্ধুর বাসায় গিয়ে বসে থাকতাম পরিস্থিতি সুবিধাজনক হওয়ার অপেক্ষাতে। প্রসঙ্গক্রমে বলে রাখি, আমি গরু/খাসির গোশত একেবারেই খাই না। এটা নিয়েও কম কাহিনী হয় নাই আমার বাসায়। যাই হোক, সে অন্য কাহিনী। প্রসঙ্গে আসি। লম্বা ঘটনা, আপনাদেরকে অতি সংক্ষেপে বলি।

আমার বড় বোন তখন ডাক্তরী পড়ছে। তার কাছ থেকে ডিসেকশান টেবিলের গল্প শুনতাম। কিভাবে মৃতদেহের চর্বিতে হাত মাখামাখি হয়ে যেত। ফলে আব্বা যখন উনার ইচ্ছা প্রকাশ করলেন, আমি এক কথায় নাকচ করে দিলাম। আব্বা আর আমার মধ্যে অনেক অনেক টাগ অফ ওয়ারের পর শেষে ভর্তি হলাম সলিমুল্লাহ মেডিকেল কলেজে। দুই মাস ক্লাশ করলাম। তারপরে একদিন বাসায় এসে ঘোষণা দিলাম, স্যরি, আমাকে দিয়ে হবে না। আব্বাকে জানালাম, আমি যদি কেৎরাইতে কেৎরাইতে শেষ পর্যন্ত ডাক্তার হইও, হবো রোগীমারা ডাক্তার!

বাকা আঙ্গুল সোজা করার জন্য আব্বা আমার সাথে কথা বলা বন্ধ করে দিলেন। সব খরচ দেয়া বন্ধ করলেন। আমি আমার খরচ (পড়ার খরচসহ) চালানোর জন্য টিউশনি করা শুরু করলাম। এভাবে দুই বছর গেল। এরপরে আমার দাদীর হস্তক্ষেপে আস্তে আস্তে উনি স্বাভাবিক হলেন, টাকা-পয়সা দেয়াও শুরু করলেন। তবে এরপরও আমার পুরা ছাত্রজীবন আমি টিউশনি চালিয়ে গিয়েছিলাম। আসলে নিজের আয় করা টাকা খরচের মজাই আলাদা। এই মজা যে একবার পেয়েছে, তার পক্ষে অন্যথা করা মোটামুটি অসম্ভব!!

এতো কথা এই জন্য বললাম যে, এই ছেলের এতোটুকু গাটস ছিল না? ম্যাচিউরড একটা ছেলে। বাবা বকাঝকা করলো, আর আত্মহত্যা করে বসলো! নিজের জীবনটা কি এতোই শস্তা? এটাও এক অর্থে এক ধরনের রঙ্গই তো। অন্ততঃ আমার কাছে তাই মনে হয়েছে। তবে যাদের এই টেন্ডেন্সী আছে, তাদের বলছি, এই ধরনের রঙ্গ একেবারেই করবেন না। জীবনটা আপনার। লক্ষ্যে অবিচল থাকবেন। জয় আপনারই হবে একদিন।

আজকাল ব্লগে দেয়ার মতো সময়ই বের করতে পারছি না। আমার ব্লগীয় একমাত্র বড়ভাই জানে আমি কোন মাত্রায় ঠিক কতোটা ব্যস্ত; বিতং করে আপনাদেরকে আর বলতে চাই না, সময় করে উনিই হয়তো আপনাদের জানাবেন। দেশে বর্তমানের লক ডাউনে রঙ্গ-তামাশা কেমন চলছে? সময়ে সময়ে কেউ না কেউ পোষ্টাবেন, এই আশাবাদ ব্যক্ত করছি। আসলে দেশের নিস্তরঙ্গ জীবনে এইসব রঙ্গ-তামাশার প্রয়োজন আছে। সরকার বাহাদুর উনাদের দিক থেকে সর্বাত্মক চেষ্টা চালাচ্ছেন বিনোদন দেয়ার, বাকীটা দেশবাসীর ইচ্ছা। দেশে নাই। এই মজাগুলো মিস করছি, তাই মনটা কিন্চিৎ খারাপ! আগামী ১৩ই এপ্রিল টীকা দিতে যাবো, সেটা নিয়েও টেনশানে আছি…...শেষে রক্ত জমাট বেধে পৈত্রিক প্রাণটা বেঘোরে যায় কিনা! আল্লাহ ভরসা!!!

প্রথম পর্বের লিঙ্ক। চাইলে চোখ বুলাতে পারেন। রঙ্গে ভরা বঙ্গ - ১

ছবিঃ গুগলের!!

মন্তব্য ৭৪ টি রেটিং +১৭/-০

মন্তব্য (৭৪) মন্তব্য লিখুন

১| ০৫ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:১১

ওমেরা বলেছেন: ব্লগ তো দেখি ফেইসবুক হয়ে যাচ্ছে !!
এত- অত - কত রঙ্গো বল্লেন , মেন আসল টাই কিন্ত বাকী রয়ে গিয়েছে।
আমিও কিছু বল্লাম না মেন আশাকরছি বুঝতে পারছেন।
আপনার রঙ্গো ভালই মজা লাগলো।
ধন্যবাদ, ভালো থাকবেন।

০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:১৬

ভুয়া মফিজ বলেছেন: শুনলাম দেশে নাকি কয়েকদিন ফেসবুক বন্ধ ছিল! সেই দুঃখে মনে হয় ফেসবুকারেরা সব ব্লগে চলে এসেছে!! :-B

কয়েকদিন ব্লগে একেবারেই আসতে পারি নাই। আপনি ''আসল'' বলতে কি বোঝাচ্ছেন, এটা নিয়ে খানিকটা গবেষণা করতে হবে মনে হচ্ছে। খুজে দেখি, কিছু পাই কিনা!!

আপনিও ভালো থাকবেন।

২| ০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৩:২১

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন:
আমাদের ভূমি রেকর্ড ও জরীপ অধিদপ্তরের কর্মকাণ্ডকে আপনি ব্যাঙ্গাত্মক ভাবে প্রকাশ করেছেন দেখে কষ্টিত হলাম। এই খবিসের পুলারা দেশের মানুষের সম্পদের অবৈধ নীতিবান লোক ছাড়া কিছু না। আমার গ্রামের প্রায় জমিগুলোতে এদের কারণে সমস্যা সৃষ্টি হয়ে আছে। এই খবিসদের কারণে গরিব মানুষ আরো গরিব হচ্ছে। (খবিস সম্বোধনে আমার কমেন্ট উড়াল পঠে যেতে পারে, তবে যাক না!)

একজন দরিদ্র কিংবা দিনমজুরের পক্ষে যেখানে তার নিজের পরিবার চালিয়ে নিতে হিমশিম খাচ্ছে সেখানে কীভাবে তার নিজ জমির সমস্যা সমাধানে কোর্টের শরণাপন্ন হবে? 'শরণাপন্ন' শব্দটা যদিও এখানে সুন্দর মানাইছে তবে, মধ্যবিত্ত পরিবারের জন্য এটা হচ্ছে একটা দৃশ্যমান কাল সাপ। কারণ বাংলাদেশের কোর্টে যে সমস্থ মধ্যবিত্ত পরিবার ফেঁসে গিয়েছে তারা যে কী পরিমাণ অশান্তিতে আছএ তা বলার বাহিরে। দু'পুরুষ তিন পুরুষের কাল চলে যাওয়ার পরও প্রকৃত মালিক তার সম্পদের মালিক হতে পারে না! এটাই বঙ্গবন্ধুর বঙ্গ, জিয়াউর রহমানের স্বপ্ন, এরশাদের ধর্ম আর হেফাজতের আদর্শ!



০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:২২

ভুয়া মফিজ বলেছেন: আমাদের কোন সরকারী দপ্তরই কেউ কারো থেকে কম না। সেই হিসাবে কষ্ট পাইতে থাকলে আপনের জীবনে ইহকালে শান্তি আসবে না। শুধু কষ্টই কষ্ট!!! তার চেয়ে এদের কাজ-কারবার চাইয়া চাইয়া দেখেন, আর আমোদিত হন। :P

দেশে কোর্টের দারস্থ হলে অবস্থাপন্নরাই দরিদ্র হয়ে যায়। সেই হিসাবে দরিদ্ররা সুবিধাজনক অবস্থানে......আর কতো খারাপ হবে অবস্থা!! আমাদের কোন নেতাই দেশের জন্য অপরিহার্য হয়ে উঠতে পারেন নাই। এটাই এই জাতির দুর্ভাগ্য। অদূঢ় ভবিষ্যতেও এর থেকে উত্তোরনের কোন সম্ভাবনা দেখি না। :(

৩| ০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৩:২২

সাড়ে চুয়াত্তর বলেছেন: শুনেছি যে এক নাস্তিক নাকি এই দেশে এসে আস্তিক হয়ে গিয়েছিল। পৃথিবীর অনেক দেশে সে ভালো, খারাপ, নিয়ম, অনিয়ম অনেক কিছুই দেখেছে। তার মনে তার জন্য ঈশ্বর নিয়ে প্রশ্ন উকি দেয়নি। তার মনে হয়েছে ঈশ্বর বলে কিছু নাই। দেশের মানুষই দেশ চালাচ্ছে ভালো বা মন্দভাবে, ঈশ্বরের কোনও অস্তিত্ব বা ভুমিকাও নেই। কিন্তু বাংলাদেশে এসে এই সার্কাস (অরাজকতা) দেখে সে এই সিদ্ধান্তে আসতে বাধ্য হয়েছে যে ঈশ্বর/ আল্লাহ যদি না থাকে তাহলে এই দেশ কিভাবে চলছে। সে নিজের মনকে বোঝাতে সমর্থ হয়েছে যে ঈশ্বর/ আল্লাহ একজন আছে তা না হলে এই দেশের চলার কথা না।

০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:২৩

ভুয়া মফিজ বলেছেন: এইটা তো বহুত পুরানো কাহিনী। নতুন একটা কাহিনী আপনাকে শোনাবো একদিন!! ;)

৪| ০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৩:২৬

নেওয়াজ আলি বলেছেন: ভুয়া ভাই আমরা রঙ্গে নাই । একদিকে করোনার ঠেলা আরেক দিকে কাবিনের ঠেলা। মাঝে ঠলা খাই রঙ্গে নাই। :D

০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:২৫

ভুয়া মফিজ বলেছেন: শিল আর পাটার ঘষাঘষি কোন দিন বন্ধ হবে না। কাজেই আম পাবলিকেরও নিস্তার নাই!! :)

৫| ০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৩:২৮

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন:
আমাদের দেশের লকডাউন হচ্ছে উচ্চবিত্তদের জন্য বিশ্রামের দিন। আর এদের জন্য নিস্ব হওয়ার দিন। একদিকে চলছে লকডাউ, অপরদিকে সবকিছুই খোলা, গার্মেন্টস, কল কারখানা সহ সবকিছুই। বন্ধ কেবল তাদের জন্য সব কিছু যারা স্বাভাবিক অবস্থাতেই জীবন যাপনে কষ্ট স্বীকার করে!


এই সব নিয়ে লিখতে ভালো লাগে না, বা..চ সরকার! এবং তার....

০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:৩০

ভুয়া মফিজ বলেছেন: দেশের দরিদ্র দুঃখী মানুষদের জন্য আসলেই খারাপ লাগে, কিন্তু কি করতে পারি আমরা বলেন? আপনি যা বলছেন, সবই সরকারের পক্ষ থেকে রঙ্গ-তামাশা......বলেন, লাগ ভেলকি লাগ! B-)

এই সব নিয়ে লিখতে ভালো লাগে না, বা..চ সরকার! এবং তার.... সৈয়দ বাড়ির পোলা হয়া এইসব কি কন!!! :P

৬| ০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৩:৪৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: রঙ্গ ভরা বঙ্গ নিয়ে আর নতুন কি বলবো?
রঙ্গেই যে ডুবে আছি নিত্য!
রাজনৈতিক তাহাজ্জুদের অর্থ বুঝতে বুঝতে বঙ্গের আলী দেখলো
মধ্য রাত কা ভোট ভোট কি কাহানী!!!

হজুর দেইক্যা বিয়া দেওয়া বাপের চিক্কুর -হায় হায় হুজুর দেইখ্যা বিয়া দিলাম, তাও মাইয়া পোয়াতি হইলো??
ফিলিংসে মামুনুল কেস ভাবছি না! কিন্তু বলদের পরিণতি দেইখ্যা ফিক ফিক হাসলে কি ঈমান থাকব না যাইব তাই কন ;)

আপাতত ৭ দিন অফিস যাইতে হইবো না ! খুশি মনে ঘরে ফিরতে রাত সাড়ে দশটার যাত্রা শুরু করলেও যাতনার পথ শেষ হলো মাত্র রাত সাড়ে বারোটায়! বিশ মিনেটর পথ আড়াই ঘন্টা! এরপরো যে কইবে উন্নয়ন হয় নাই- সে বাল জাতিবিরোধী বেঈমান!!! ঈদ ছুটির কমতি পোষাইতে পুরা জাতি লৌড় দিসিল লকডাউন ছুটি মানাতে সব একযোগে!!

রঙ্গে জনম রঙ্গে মরণ রঙ্গময় বঙ্গ আলী বাঙালীর জীবন!!!

সিরিজের অপেক্ষায় -- - -

+++

০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:৩৬

ভুয়া মফিজ বলেছেন: সরকারী তামাশাও বন্ধ হবে না, আমাদের বলাও কোনদিন শেষ হবে না।

হজুর দেইক্যা বিয়া দেওয়া বাপের চিক্কুর -হায় হায় হুজুর দেইখ্যা বিয়া দিলাম, তাও মাইয়া পোয়াতি হইলো??
ফিলিংসে মামুনুল কেস ভাবছি না! কিন্তু বলদের পরিণতি দেইখ্যা ফিক ফিক হাসলে কি ঈমান থাকব না যাইব তাই কন ;)
এইটা এখনও বুইজ্জা সারতে পারি নাই। অধিক গবেষণার প্রয়োজন।

যে কইবে উন্নয়ন হয় নাই, সে রাজাকার। বলেন, জয় বাংলা!!! আরো বিনোদনের প্রত্যাশায় জাতি অধীর আগ্রহে অপেক্ষা করছে। লক ডাউনের কিছু ভিডিও দেখলাম। সেইরাম অবস্থা!!!! :P

সিরিজের অপেক্ষায় -- - - যাক, একমাত্র আপনেই উৎসাহ দিলেন!! :`>

৭| ০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:১৭

রাজীব নুর বলেছেন: দেশে কেউ লকডাউন মানছে না।
আজও রাস্তায় জ্যাম। জনগন লকডাউন প্রত্যাখ্যান করেছে।

যেহেতু আপনি ডাক্তার হননি, তাহলে আপনি কি করছেন?
কোরবানীর ঈদ আমার জন্যও বিভীষিকাময়।

০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:৩৮

ভুয়া মফিজ বলেছেন: জনগন লকডাউন প্রত্যাখ্যান করেছে। এইটা তো প্রত্যাশিতই ছিল।

যেহেতু আপনি ডাক্তার হননি, তাহলে আপনি কি করছেন? আর যাই করি আর না করি, ডাক্তারী করছি না। এইটা নিশ্চিত!! =p~

৮| ০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:২২

ঢাবিয়ান বলেছেন: বাঙ্গালীর জীবনে ঘাটতি একটাই। সেইটা হইল রঙ তামাশায় ভরপুর বিনোদন। সরকারী দল,ভন্ড হুজুরদের দল সবাই জনগনরে দিবারাত্র তাই বিনোদন দিতে ব্যস্ত।

০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:৩৯

ভুয়া মফিজ বলেছেন: অতি সত্যি কথা কইছেন। এরপরে আর কোন কথা নাই। :)

৯| ০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:২২

পুলক ঢালী বলেছেন: মজা পাইলাম। কিন্তু মাঝের দুয়েকটা ঘটনা কি সত্যি নাকি ভূয়া বুঝলাম না।
আমনের দাত ক্যালানো ছবিটা!! দাত ক্যালাইয়া আমগোরে কামড়াইবার চাইতাছেন!! আমনের দাত এত ছুডো নি!?
মনে হইতাছে ঐডাও ভুয়া। :P :D

আইচ্চা আইফেল টাওয়ার কয়বার যেন বিক্রি হইছে ????? :|

রঙ্গে ভরা বঙ্গ -২ পড়ে অনেক মজা পাইলাম, দোয়া রহিল যাতে আপনি ইহা অনন্তকাল (আই মিন যদ্দিন বাচুইন) চালাইয়া যাইতে পারেন, যাতে সুযোগ মত আমরাও একটু রঙ্গব্যাঙ্গ করিতে পারি। হে হে হে =p~ =p~

০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:৪৬

ভুয়া মফিজ বলেছেন: আমার নামে ভুয়া আছে দেইখাই ভাইবেন না সব ভুয়া। ছবিসহ বেবাকটিই জেনুইন। নিচ্চিন্ত থাকেন। :P

আইচ্চা আইফেল টাওয়ার কয়বার যেন বিক্রি হইছে ????? :| দুইবার। কামিলদার আদমীটার নাম ভিক্টর লুস্টিক।

অনন্তকাল এইটা চালাইয়া যাওনের দোয়া করনের লাইগা আপনেরে ধন্যবাদ। আই মিন যদ্দিন বাচুইন এইটা আবার কওন লাগে নি! মরনের পরে তো অন্য ধান্ধা! লেখনের টাইম থাকবো? ;)

১০| ০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:৫৬

ইসিয়াক বলেছেন: আগে কন এতদিন কই ছিলেন? তারপর অন্য কথা।

০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:৪৭

ভুয়া মফিজ বলেছেন: জায়গা মতোনই আছি। তয় বহুত ব্যস্ত আছিলাম। আপনের সিরিজ শ্যাষ হইছে নি? খবর নিতে হইবো। B-)

১১| ০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:০০

ইসিয়াক বলেছেন: আপনে নাই দেইখা পোস্ট দেই নাই, আরেক খান গল্প লিখছি। নাম "আব্বার বন্ধু মফিজ" :-B

০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:৪৯

ভুয়া মফিজ বলেছেন: পোষ্ট দিয়া ফালান। দেহি কি লেকছেন। :)

হুদাই মফিজরে নিয়া টানাটানি করতাছেন!!! X(

১২| ০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:২০

মা.হাসান বলেছেন: শুধু বড় ভাইয়ের কথা বলিলেন, আরেক ভাইয়ের কথা বলিলেন না, উনি কি আপন ভাই নন? নাকি মামলাবাজ বলিয়া ওনাকে ভাই বলিয়া পরিচয় দিতে দ্বিধা? :||

যতদূর জানি, বাংলাদেশে বঙ্গভবনও বিক্রি হইয়া গিয়াছিলো , দলিল রেজিস্ট্রিও হইয়া গিয়াছিলো। নামজারির সময়ে ব্যাটা বেরসিক এসি ল্যান্ড খাতা খুলিয়া মিলাইতে যাইয়া বাগড়া দেয়। আশি বা নব্বইয়ের দশকের ঘটনা হবার কথা।

সরকারি সম্পত্তিতে জনগনের অংশ আছে। সরকার নিজেদের অংশ নিয়মিত বুঝিয়া লইতেছে। পাব্লিক লইলে দোষ কি?

বিরিয়ানির জন্য চর্বিদার মাংশ বেশি উপযোগি। যেমন খাশির মাংস। মুরগি দিয়ে ভালি বিরিয়ানি হবার কথা না। বিলাতে স্প্রিং ল্যাম্ব নামে যে বস্তু বিক্রি হয় তাতেও ফ্যাট বেশি থাকার কথা না। তবে আজকাল অনেক নতুন রেসিপি আসিয়াছে। ভেজি বিরিয়ানির নামে মরিচ বিরিয়ানিও নাকি বেশ চলিতেছে।

যেরকমটা পোস্টে বলিয়াছেন, দক্ষিন বঙ্গে ম্যাজিস্ট্রেট সার (ইনি মনে হয় নাইট উপাধি ওয়ালা সার) নাাকি লকডাউনে স্বামী-স্ত্রী বাসে পাশাপাশি বসার কারনে জরিমানা করিয়াছেন। ওনার ফোন নাম্বার/ঠিকানা পাইলে আমার বাসায় একবার নিমন্ত্রন করিতাম, এখানেও যদি কিছু জরিমানা করিয়া যাইতো :`>

সেলফি খুব ভালো তুলিয়াছেন। ক্যামেরা কি ফাতেমা ছবি আপার কাছ থেকে ধার নেয়া? তাইলে একটা কবতেও ধার লইয়া সেলফির নিচে বসাইয়া দিতে পারেন।

০৫ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:০২

ভুয়া মফিজ বলেছেন: আপনে এইসব আজাইরা কথা বইলা প্যাচ লাগায়েন না। আমার ভাই একটাই। আমার সাথে মিল আছে দেখেন না! আমার অন্যতম শখ গাড়ি চালানো, উনারও তাই!!! =p~

বঙ্গভবনের কাহিনীটাতো জানি না! আপনি লিখে ফেলেন।

সরকারি সম্পত্তিতে জনগনের অংশ আছে। সরকার নিজেদের অংশ নিয়মিত বুঝিয়া লইতেছে। পাব্লিক লইলে দোষ কি? এইটা ভালো একটা কথা কইছেন। হাজি সেলিম অবশ্য এই নীতিতেই বিশ্বাসী। :P

আমি চার পা যুক্ত কোন কিছুই খাই না। মুরগীও যে খুব পছন্দ তাও না। আগ্রহ নিয়া মাছ খাই, আর সব্জী। এইজন্য স্প্রিং ল্যাম্ব এর কাহিনী জানি না। তবে এইখানে পাব্লিকে খুব আগ্রহ নিয়া ল্যাম্ব বিরিয়ানী খায়.......এইটা ঠিক।

যেরকমটা পোস্টে বলিয়াছেন, দক্ষিন বঙ্গে ম্যাজিস্ট্রেট সার (ইনি মনে হয় নাইট উপাধি ওয়ালা সার) নাাকি লকডাউনে স্বামী-স্ত্রী বাসে পাশাপাশি বসার কারনে জরিমানা করিয়াছেন। ওনার ফোন নাম্বার/ঠিকানা পাইলে আমার বাসায় একবার নিমন্ত্রন করিতাম, এখানেও যদি কিছু জরিমানা করিয়া যাইতো :`<=p~ =p~

ক্যামেরার কাহিনী এক পোষ্টে আছে। আপনে দ্যাখেন নাই। দেখি, দাওয়াত দিমু নে। জুন আপা তো আজকাল ঠিকমতোন দায়িত্ব পালন করে না। সেলফি আপনের পছন্দ হওয়াতে খুশী হইছি। যেই দিনকাল পড়ছে, আজকাল তো কেউ কারো প্রশংসা করে না!!!! :P




১৩| ০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:৩২

মা.হাসান বলেছেন: করোনার নিদান ঢাবিয়ানের এই পোস্টে কিছুটা আলোচনা করা হইয়াছে B-)

০৫ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:০৩

ভুয়া মফিজ বলেছেন: লিঙ্কের জন্য ধন্যবাদ। সময় কইরা যামু দেখি!! :)

১৪| ০৫ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:৫৬

করুণাধারা বলেছেন: শেষ দিয়ে শুরু করি- রক্ত জমাট বাঁধার ভয় শুধু অক্সফোর্ডের টিকাতে, আমাদের দেশে আমরা সবাই সেটা নিতে বাধ্য। আপনার তো অন্য অপসন আছে, আপনি কেন এটা নিতে গেলেন?

আমারও ১৩ তারিখে দ্বিতীয় ডোজ, যদি টিকার সরবরাহ থাকে। বেঁচে থাকলে ইনশাআল্লাহ সামুর ভার্চুয়াল জগতে ফের দেখা হবে...

এইটুকু রঙ্গতেই আপনার মন ভরে গেল? আসল রঙ্গ দেখতে চাইলে দেশে আসেন। সম্প্রতি আমরা নিরবিচ্ছিন্ন রঙ্গের সরবরাহ পেয়ে গেছি, সেটা আর বলতে ভালো লাগছে না। দেখি আপনি এরপর কী রঙ্গ নিয়ে আসেন। অপেক্ষায় থাকলাম।

০৫ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:১১

ভুয়া মফিজ বলেছেন: এখনও তো নেই নাই আপা। আসছে ১৩ তারিখে প্রথম ডোজ নিবো। কোনটা দিবে তাতো জানি না। চয়েস দেয়ার তো কোন উপায় নাই!!! :(

আমারও ১৩ তারিখে দ্বিতীয় ডোজ, যদি টিকার সরবরাহ থাকে। বেঁচে থাকলে ইনশাআল্লাহ সামুর ভার্চুয়াল জগতে ফের দেখা হবে... কি বলেন আর না বলেন!! অবশ্যই দেখা হবে ইন শা আল্লাহ!

দেশে রঙ্গের কি আর শেষ আছে? এক পোস্টে আর কয়টা লিখবো। তিন নাম্বার পর্বে আরো রঙ্গ নিয়ে আসবো, আশা রাখি। রঙ্গমন্চ যতো দূরে থাকে, দর্শকদের জন্য ততোই ভালো। দেখতে সুবিধা হয়। দোয়া করবেন, যেন বেশীদিন অপেক্ষায় না রাখি। :)

১৫| ০৫ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:১৭

রানার ব্লগ বলেছেন: একটু উল্টিয়ে বলেন বংগ ভরা রঙে।

০৫ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:৩৯

ভুয়া মফিজ বলেছেন: উল্টাইতে পারবো না। যা কইছি, কইছি!! ;)

১৬| ০৫ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:২৫

ইসিয়াক বলেছেন: আপনের রঙ্গে ভরা পোস্টটা পানসা লাগলো। আসল রঙ্গই অনুপস্থিত। হা হা হা... তয় সিরিজ চলুক।

০৫ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:৪১

ভুয়া মফিজ বলেছেন: আসল-নকল যার যার পারসেপশানের ব্যাপার। একজনের রঙ্গ অনুভব আরেকজনের কাছে ঠিক হইতে হইবো......এমন কোন কথা নাই। সিরিজ অবশ্যই চালামু, তয় নেক্সট পোষ্ট কবে কইতে পারি না। :-B

১৭| ০৫ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৭:৪০

জুন বলেছেন: গত ৬ই জানুয়ারি আপনার বর্ষ বিদায় পোস্টে লিখছিলাম এক ৮০ বচ্ছরের যুবক্রে দেখলাম টিকা নিতে, আমি মনে করছি ঐডা আপনে। কিন্ত আপনি উত্তর দিছেন " আমার টিকা নেয়া শেষ" এখন করুনাধারারে সরল সোজা পাইয়া বললেন আপ্নে ভ্যাক্সিন নেন নাই, আগামীতে নিবেন। আপনের ভুয়া মফিজ নামটা স্বার্থক #:-S
পোস্ট পড়ে অনেক হাসলাম এই দুঃখের সময়েও ( হাত কেটে ফেলেছি) :(( অনেক কষ্টে মন্তব্য লিখলাম তার জন্য একটা এক্সট্রা ধন্যবাদ পাওনা। আর পুরান মন্তব্য খুইজা আনার জন্য আরেকটা :`> =p~
+

০৫ ই এপ্রিল, ২০২১ রাত ৮:৩০

ভুয়া মফিজ বলেছেন: আমার ওই পোষ্টের ৩০ নম্বর মন্তব্যের উত্তরের কথা কন তো!! আপনের মন্তব্য পইড়া এক ব্লগারের কথা মনে পইড়া গেল, যে নাকি হাদিস/কোরান থিকা সুবিধা মতোন লাইন নিয়া নিজের মতোন ব্যাখ্যা করতো। :P =p~

তয় একটা কথা ঠিক কইছেন, করুণাধারা আপায় আসলেই সহজ সরল। আপ্নেও!!! :-B

কাটা হাত দিয়া এতো কষ্ট কইরা মন্তব্য করছেন, ধন্যবাদ দেওনের ভাষা খুইজা পাইতাছি না। অশেষ কৃতজ্ঞতা। আর পুরান মন্তব্য খুইজা আনার জন্য আরেকটা হে হে হে.............কি যে কন.........যা কওনের, পরথমেই কইছি। =p~

আপনের দ্রুত আরোগ্য কামনা করতাছি।

১৮| ০৫ ই এপ্রিল, ২০২১ রাত ৮:৩৮

শেরজা তপন বলেছেন: আগের পর্ব গুলো পড়া হয়নি ভ্রাতা। তবে এ পর্বে আপনার রঙগুলো মর্মে বড় আঘাত করল;
বাকি পর্বগুলো সময় করে পড়বখন।
ভাল থাকবেন সবসময়।

০৫ ই এপ্রিল, ২০২১ রাত ৮:৫০

ভুয়া মফিজ বলেছেন: আগের একটাই পর্ব। তবে দোয়া রাইখেন, সামনে যেন আরো পর্ব লিখতে পারি। পোষ্টের করোনা অংশে একটা সর্বশেষ সংযোজন দিয়েছি। দেখেন.......আরো মজা পাবেন আশা রাখি!! :P

আপনার জন্য শুভ কামনা।

১৯| ০৫ ই এপ্রিল, ২০২১ রাত ১০:৩৯

সোহানী বলেছেন: হেহেহেহে........... কিছু কইলাম না। কমুনে একটু ঝামেলা কমায়ে নেই। ইট না পাথ্থর রাইখা গেলাম B-))

০৬ ই এপ্রিল, ২০২১ সকাল ১১:৩৯

ভুয়া মফিজ বলেছেন: আপনের মতি-গতি তো সুবিধার লাগে না। পাত্থর পাহারা দিমু কতোক্ষণ? জলদি আইসেন, নাইলে বড়ভাইয়ের কাছে নালিশ দিমু কইলাম!!! B:-)

২০| ০৫ ই এপ্রিল, ২০২১ রাত ১১:১৫

নুরুলইসলা০৬০৪ বলেছেন: মামুনুল হক এখন শ্রেষ্ঠ রঙ্গ।

০৬ ই এপ্রিল, ২০২১ দুপুর ১:৪৯

ভুয়া মফিজ বলেছেন: এই জীবনে তো একটা পোষ্ট লিখেন নাই। এই আপনার সুযোগ এটা নিয়ে লেখার.....হেলায় হারাবেন না। :-B

২১| ০৫ ই এপ্রিল, ২০২১ রাত ১১:৪৪

রাজীব নুর বলেছেন: পোষ্টে আবার এলাম কে কি মন্তব্য করেছেন সেটা জানতে।

০৬ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:০০

ভুয়া মফিজ বলেছেন: আরো পরে আসলে আরো বেশী জানতে পারবেন। ;)

২২| ০৬ ই এপ্রিল, ২০২১ রাত ৩:৪০

অজ্ঞ বালক বলেছেন: এক জমি মাত্র দুইবার। ধুরু মিয়া, আমগো গ্রামে এর চাইতে কামেল আদমি আছে। লন্ডনের পাঁচজন ক্রেতার কাছে একই জমি বেঁইচ্চা সেই টাকা দিয়া নিজে লন্ডন গেছিলো গা। লিজেন্ড পুরা।

০৬ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:৫৩

ভুয়া মফিজ বলেছেন: আপনে মিয়া বিষয়টা বুঝেন নাই। ব্যক্তিমালিকানার জমি পাচ জন ক্যান, দশ জনের কাছেও বেচন যায়। এইটা কোন লেজেন্ডারী কাম না। মহাসড়কের জমি সরকারের জমি..........বেচন যায়? কেউ বেচতে পারে? আর কেউ কিনলে হ্যায় রাস্তার মইদ্দে কি ধান লাগাইবো, নাকি বাড়ি বানাইবো? =p~

লন্ডনের পাঁচজন ক্রেতার কাছে একই জমি বেঁইচ্চা সেই টাকা দিয়া নিজে লন্ডন গেছিলো গা। আবার মনে কইরেন না যে ওইডা আমি!!! :P

২৩| ০৬ ই এপ্রিল, ২০২১ সকাল ৯:৪৯

জুল ভার্ন বলেছেন: ব্লগ আর ফেসবুজের ব্যবধানটা ক্রমশ কমে যাচ্ছে। লেখা ভালো হয়েছেন।

০৬ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:৫৩

ভুয়া মফিজ বলেছেন: আপনাকে অনেক ধন্যবাদ। :)

২৪| ০৬ ই এপ্রিল, ২০২১ দুপুর ১২:১৮

কাজী ফাতেমা ছবি বলেছেন: যাক বাঁচা গেলো রোগী মারা ডাক্তার হন নাই দেইখ্যা। আসলেই মেজাজটা খারাপ হয় কয়েকদিন আগে আরেকটা ছেলে প্রেমিকার বিয়া হইছে বইলা আত্মহত্যা করলো। তার সুইসাইড নোট প্রতিদিনই দেখা যেত ফেসবুকে। ভাল্লাগে না মানুষ এত সুন্দর জীবন কেন বিসর্জন দেয় একূলও না ওকূলও না।

আর আমাদের আইন প্রশাসন এসব নিয়ে কুস্তা কইতাম না। যতদিন ঘুষ নীতিটা না পাল্টাবে ততদিন চলবে সব বেআইনী কাজকর্ম প্রশাসনের হাত দিয়েই :(

আমাদের লকডাউন হলো এমন , বইমেলা চলবে, খেলাধুলা চলবে অফিস চলবে কলকারখানা চলবে কেবল শপিংমল চলবে না আর বড় গাড়ী চলবে না হাহাহা সবই হাইস্যকর হাইস্যকর হাইস্যকর :)

০৬ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:৫৯

ভুয়া মফিজ বলেছেন: আপনে আর কি বাচলেন, বাচছে তো আমার পটেনশিয়াল রুগিগণ!! :P

আত্মহত্যা করে বেকুবে, আর মানসিকভাবে যারা অসুস্থ। শারীরিক অনিরাময়যোগ্য অসুখ থাকলেও না হয় মাইনা নেওন যায়! কিন্তু এইসব ফালতু কারনে যারা মরে, এরা উজবুক!

দূর্ণীতিই তো দেশটারে খাইলো। এইটা নাই তো দেশ সত্যিকারের সিঙ্গাপুর হইতে টাইম লাগবো না। সব দূণীতিবাজ গো গুল্লি কইরা শ্যাষ কইরা দেওনের কাম! X((

এমন লকডাউনরে লকআপে আটকায়া রাখনের কাম!!!

২৫| ০৬ ই এপ্রিল, ২০২১ দুপুর ১২:১৮

কাজী ফাতেমা ছবি বলেছেন: আচ্ছা বিলাই কী সত্যিই এমন হাসতে পারে দেখে তো অর্জিনালই লাগে ইশ বিলাইর হাসি দেখতাম চাই

০৬ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:০২

ভুয়া মফিজ বলেছেন: বিলাই অবশ্যই হাসতে পারে। আমার এই সিরিজের সব কভার ফটো হবে বিলাইয়ের হাসির!! =p~

বিলাইর হাসি দেখতাম চাই এই যে দেখাইতাছি.........এগুলান সবই বিলাইয়ের জেনুইন হাসি। কোন সন্দেহ বা ভেজাল নাই। :-B

২৬| ০৬ ই এপ্রিল, ২০২১ দুপুর ১:০৪

পদাতিক চৌধুরি বলেছেন: আপনার একমাত্র বড় ভাই শুধু নন আমরা অনেকেই জানি আপনি একা গোটা ব্রিটেন সামলান। চূড়ান্ত ব্যস্ততার মধ্য দিয়েও মাঝে মাঝে যে ব্লগে আসেন এটাই আমাদের বিরাট পাওয়া।তো নটোবর লালের দিকে বেশি চোখ রাঙাবেন না। উনি উপ-মহাদেশের সম্পদ। অনেক চুনোপুটি মাঝে মাঝে ওনাকে অনুকরণ করার চেষ্টা করলেও ওনাকে স্পর্শ করতে আজ পর্যন্ত কেউ পারেননি। কাজেই উনি ভারতের একজন কিংবদন্তি যুগবতার।
মোদিজিকে হিংসা করে বা করোনার সম্প্রসারনের তথ্য ঠিক নয়। একটা বিক্ষুব্ধ গোষ্ঠী মোদিজীর চরিত্রকে কালিমালিপ্ত করতে এরকম অপপ্রচার করছে। মহারাষ্ট্র সহ পাঁচটি রাজ্য করোনার সম্প্রসারণ হয়েছে বলে ভাজপার ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছেন। কিন্তু মনে রাখবেন বিপদে বীর ডরাই না। আমরা যারা মোদিজীর গুনগ্রাহী আমরা জানি মোদিজি নিন্দুকদের যথাসময়ে ঠিক জবাব দেবেন ই। উনি উপমহাদেশে এই মুহূর্তে জীবন্ত কিংবদন্তি। বিশ্বের সর্ববৃহৎ স্টেডিয়ামটি ওনার নামে। অহেতুক ওনার পিছনে না লেগে উনার মত বড় স্টেডিয়াম নিজের নামে চালাতে পারেন কিনা সেই চেষ্টা করতে পারেন....
স্বামী-স্ত্রীর সম্পর্ক বা এই জাতীয় যাই বলুন না কেন আগামী দিনে ঢাকা স্টেডিয়ামটি যদি বিশ্বের সর্ববৃহৎ স্টেডিয়াম হয় তাহলে তার অনুপ্রেরণা যে মোদীজি সে কথা অস্বীকার করতে পারবেন না।

যেকোনো মৃত্যুই দুঃখজনক চট্টগ্রামে ঘটনাটি দুঃখজনক ও বেদনার...

১৩ তারিখে গোবরজল নিতে যাবেন আনন্দের কথা। অগ্রিম শুভেচ্ছা।জয় গোবরজল।

ইদানিং দেখছি আপনি কেমন যেন একটা পরপর মত হয়ে গেছেন।একটু বড় কমেন্ট হলে সহ্য করতে পারেন না।অথচ আমরা যে সপ্তাহ ধরে বসে থাকি আপনার সঙ্গে একটু সুখ দুঃখের গল্প করবো বলে...
অথচ কমেন্ট বড় হচ্ছে বাবু রাগ করবেন। অগত্যা চলি এখন....

ভালো থাকুন সবসময়।
আচ্ছা আপনার বড় ভাইকে দেখছি নাতো....


০৬ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:৩৬

ভুয়া মফিজ বলেছেন: নটবরলাল বা মোদি, কাউকেই হিংসা করি না। এই দুইজন প্রতারণা আর হিংস্রতা, দুইটাকেই অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছে বলাই বাহুল্য। এদের অগুনতি ফলোয়ার এই উপমহাদেশে আছে, অস্বীকার করার জো নাই। বিশ্বের সর্ববৃহৎ কসাইখানাটা, নিদেনপক্ষে বাংলাদেশেরটা মোদির নামে করলে কেমন হয়? প্রস্তাব করবো নাকি? এতে আশাকরি তার সন্মান আর স্মৃতি, দুইটাই রক্ষা করা হবে!!! :-B

আমি পর পর হইলাম কই? আপনি আলাদা পোষ্টও দিতে পারেন ''মন্তব্য পোষ্ট'' নামে। আমি খুশীই হবো, রাগ করার তো প্রশ্নই আসে না। আসলে আপনার শান্তিই আমার শান্তি। হাজার হইলেও আপনারা কুটুমবাড়ির দেশের লোক…….আমাদের জন্য সন্মানিত এবং পূজনীয় পরমজন!!! :P

আচ্ছা আপনার বড় ভাইকে দেখছি নাতো.... উনি নিউইয়র্ক সামলানোর কাজে ব্যস্ত আছেন। সময় হইলেই আসবেন। ডাকাডাকি করে উনাকে বিরক্ত করা যাবে না।

ভালো থাকবেন এবং আবার বেড়াতে আসবেন। আরো সুখ-দুঃখের আলাপ করবো নে বিস্তারিতভাবে!! B-)

২৭| ০৬ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:৪৮

জুন বলেছেন: কি পাত্থর রাখলো সোহানী :-* হীরা জহরত নাকি :-*
বেশি বড় হইলে ভাইংগা আমার লিগা এক টুকরা রাইক্কেন, একটা হীরার লকেটের বহুত শখ :P
=p~
বিলাইয়ের ছবিডা বড়ই সৌন্দর্য, আগের বার লেখতে ভুইলা গেছি। ১০ নম্বর ডাউনিং স্ট্রিট এ ও একটা বিড়াল আছে এক্কেবারে তার কপি ক্যাট B-)
আর পদাতিক ভায়ার কথামতো গোবর জল নিয়ে কি অবস্থা তা দুই কলম লেইখা জানাইয়েন, অথবা বিগ ব্রোকে জানাইলে আমরা সব্বাই অচিরেই জানতে পারবো ;)

০৭ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:১৩

ভুয়া মফিজ বলেছেন: আপনে কি উনারে বেকুব মনে করেন যে, বান্দরের কাছে পিঠা বন্ধক রাখবো! এইটা জেনুইন পাত্থর, যেইটা মাথা ফাটানের কামে ব্যবহার করা হয়। আপনের কপালে হীরার লকেট নাই, স্যরি!!! :D

আমার এই সিরিজের সব পোষ্টেই বিলাইয়ের হাসির ফুটু দিমু সিদ্ধান্ত লইছি। আপনে কি কন?

গোবর জল নিয়া আমি আর করুণাধারা আপা ব্যবসা করুম, ভারতে সাপ্লাইয়ের। আপনে ইনভেস্ট করতে চাইলে জানায়েন। :P

২৮| ০৬ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:৩০

আখেনাটেন বলেছেন: রবি বাবুর একটি চুটকিঃ

রবীন্দ্রনাথ নিজেই ছড়া করে বলতেন—

‘কোনো দিন এত বুড়ো হবো নাকো আমি।

হাসি তামাশারে যবে কবো ছ্যাবলামি।’

চিররসিক রবীন্দ্রনাথ রঙ্গ রসিকতা করতে খুব ভালোবাসতেন।

একবার বেয়াইবাড়িতে গেছেন রবীন্দ্রনাথ। সেখানে কবিকে যথারীতি আপ্যায়ন করে একটি গদিমোড়া কেদারায় বসতে দেওয়া হলো। রবীন্দ্রনাথ কেদারার দিকে তাকিয়ে ভ্রু কুঁচকে বললেন, ‘ওহে, এটা সজীব নয় তো?’

চেয়ার আবার সজীব! সবাই ভাবলেন, রবীন্দ্রনাথ এ আবার কী বলছেন! চেয়ার বা কেদারা কাঠের তৈরি, জড় পদার্থ! তা আবার সজীব হয় নাকি?

সবার মনের অবস্থা বুঝতে পেরে এবার হোঃ হোঃ করে হেসে উঠলেন রবীন্দ্রনাথ। বললেন, ‘অত ভাববার কী আছে? আমি বলছি—চেয়ারটা সজীব মানে ছারপোকা টারপোকা ভর্তি নয় তো?’
(সূত্র-প্রথম আলো)---------- নির্জীব ব্লগে এসব সজীব লেখায় প্রাণ (ছারপোকা) আছে বলেই মনে হচ্ছে মন্তব্যের বন্যা দেখে। :D

কিন্তু সমস্যা হল দেশের রক্তচোষা ছারপোকারা যে এভাবে শিক্ষা-স্বাস্থ্য, অর্থ খেয়ে-বেচে একাকার করছে সবকিছু, এতে আবার দেশটারই প্রাণ নিয়ে না টানাটানি পড়ে ভবিষ্যতে। তাই সকলেই নটবরদের থেকে.? :(

০৮ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:৩৩

ভুয়া মফিজ বলেছেন: রবীন্দ্রনাথের সেন্স অফ হিউমার সত্যিই অসাধারন ছিল। আপনি কি ''আমি কি অ-রাজি?'' বা এই জাতীয় কিছু পড়েছেন কখনও? আমার অবশ্য সঠিক মনে নাই। তবে যতোটুকুই মনে আছে, আমার কাছে এটা বেস্ট মনে হয়।

কিন্তু সমস্যা হল দেশের রক্তচোষা ছারপোকারা যে এভাবে শিক্ষা-স্বাস্থ্য, অর্থ খেয়ে-বেচে একাকার করছে সবকিছু, এতে আবার দেশটারই প্রাণ নিয়ে না টানাটানি পড়ে ভবিষ্যতে। ভয়টাতো ওখানেই। অসম্ভব কিছুই না। অত্যন্ত সম্ভাবনাময় একটা দেশ আমাদের। শুধু নেতাদের দেশপ্রেমের অভাবে এগুতে পারছে না। :(

২৯| ০৬ ই এপ্রিল, ২০২১ রাত ১০:৩৮

আহমেদ জী এস বলেছেন: ভুয়া মফিজ,




অনেকদিন পর-
রঙ্গে ভরা বঙ্গ
লেইখ্যা দিলেন সঙ্গ।

হুজুর দেইক্যা বিয়া দেওয়া বাপের চিক্কুর -হায় হায় হুজুর দেইখ্যা বিয়া দিলাম, তাও মাইয়া পোয়াতি হইলো??
বিদ্রোহী ভৃগুর এই রঙ্গটা সেইরাম.... :|





০৯ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:২৪

ভুয়া মফিজ বলেছেন: আসলেই অনেকদিন পরে। আশা করি, পরেরটা বেশী দেরী হবে না। তবে, অলসতা চাপলে আবার কয় বছর পার করি ঠিক নাই! :D

৩০| ০৭ ই এপ্রিল, ২০২১ রাত ৩:৫১

সোহানী বলেছেন: আরে জুনাপু যে ;) ! শুধু আপনাকেই গোপনে বলি, আসলে সেরকম বিশ্বাসী মানুষ ছাড়া আমি আবার কোন লেনদেন এ যাই না। ইয়ে মানে পাথর মানে একেবারে খাঁটি হীরার খন্ড। দক্ষিন আফ্রিকা থেকে মাঝে মাঝে খুব স্পেশাল হীরক খন্ড পাওয়া যায় যা শুধুমাত্র ব্লাক মার্কেটই পাওয়া যায়। সেরকম পাথরই আমার সংগ্রহে আছে। আপনি হয়তো দেখবেন যে মফিজ ভাবী, জী এস ভাবী, করুনা ভাবী ও পদাতিক ভাবীরা যে ইদানিং ফেসবুকে যে হীরার লকেট গলায় দিয়ে চমৎকার সেলফি তুলছে তা আমার কাছ থেকেই নেয়া। বল্লাম তো খুব স্পেশাল মানুষ ছাড়া আমি তা বিক্রি করি না।

মার্কেটে অনেক রেট কিন্তু শুধুমাত্র আপনার জন্য সুলভ মূল্যে দিচ্ছি। আপাতত: আপনি ২০% বিকাশ করেন। তারপর আমি মাল পাঠানোর পর বাকি কথা। যদি আপনি পছন্দ না করেন কোন সমস্যা নেই। আপনার টাকা ফেরত পাবেন। এই আমি সোহানী ইমানে বলছি, আমি কাউরে ঠকায়ে ব্যবসা করি না। দরকার হলে ১০ জনরে জিজ্ঞাসা করেন। ও আরেকটা কথা, আমাদের লেনদেনটা একটু গোপন রাখবেন। বুঝেনইতো দিনকাল যা পড়ছে, আপনার কাছে হীরা আছে জানলে যেমন বিপদে পড়তে পারেন তেমনি আমার কাছে দূর্মূল্য হীরা আছে তা জানলেও আমি বিপদে পড়বো। তাই বিষয়টি না জানানোই ভালো।

অত:পর জুনাপু ২০% টাকা বিকাশ করার পর আমার মোবাইল যথারীতি বন্ধ :P

০৯ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:২৫

ভুয়া মফিজ বলেছেন: ............আর এখন জুন আপা ঘরের দুয়ার বন্ধ কইরা চিক্কুর পাইরা কান্দে আর কপাল চাপড়ায়!!! =p~

৩১| ০৭ ই এপ্রিল, ২০২১ সকাল ১১:২১

মনিরা সুলতানা বলেছেন: আগের ও পর্ব আছে ?? আচ্ছা দেখে আসবো।

০৯ ই এপ্রিল, ২০২১ বিকাল ৩:০২

ভুয়া মফিজ বলেছেন: এইটা কোন দেশী কথা? এই পোষ্ট নিয়া কোন কথা নাই, অন্য পর্বের খোজ?? :(

৩২| ০৯ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:৫৫

জুন বলেছেন: ৷৷
হু সোহানী নেটে পাইলাম ভুয়া ভাবীরে আপনার দেয়া হীরার হার পরে আছেন। বাকিদের এখনো পাই নাই :(
তো আমিও আশায় আশায় থাকলাম যদি ভাগে পাই ;)

০৯ ই এপ্রিল, ২০২১ বিকাল ৩:০০

ভুয়া মফিজ বলেছেন: এই মহিলারে তো চিনলাম না! কে এইটা? B:-/

আশায় থাকেন, আশা পূরণ হবে না কোনদিন!!! =p~

৩৩| ০৯ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৭:২৪

জুন বলেছেন: ঘরের মানুষ চিনেন্না আপ্নে কেমন মানুষ শুনি :-* তাঁর উপর লিখছি ভুয়া ভাবী যার গলায় সোহানীর দেয়া হীরার হার =p~
নতুন পোস্ট দিছি , সব্বাইরে সন্মান (পরিসর) !! দাওয়াত দিয়েন ও আপনিও নিয়েন 8-|

১০ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:৫২

ভুয়া মফিজ বলেছেন: ঘরের মানুষ!!! আমার বউয়ের চেহারা তো এমুন না!!! :(

আপনের পোষ্ট একবার পড়ছি, কিছুই বুঝি নাই.......তাও লাইক দিছি। আবারও পড়তে হইবো! B-)

৩৪| ১০ ই এপ্রিল, ২০২১ রাত ৩:৩৩

মা.হাসান বলেছেন: আপ্নার পোস্ট মুছে যাওয়ায় আমি ভিষণ ফাস্টেড।

মডু কি শুধু মুছিয়া দিলো? নাকি সাময়িক ব্যান/জেনারেল/ব্লকও করিয়াছে? =p~ =p~

১০ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:৫৫

ভুয়া মফিজ বলেছেন: ফাস্টেড হওয়ার কিছু নাই।
মডু কি শুধু মুছিয়া দিলো ওইটারে বিশেষ কারনে ড্রাফটে লইছি। পরে একসময়ে আবার ফেরত আনমু........চিন্তা কইরেন না।

সাময়িক ব্যান/জেনারেল/ব্লকও করিয়াছে? =p~ =p~ করলে তো জাতে উঠতে পারতাম!!! :-B

৩৫| ১০ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:৫২

মোস্তফা সোহেল বলেছেন: লকডাউনে আমাদের সব কিছু ডাউন হয়ে যাচ্ছে।কি ভাবে এই ডাউন কমাব তার একটা উপায় নিয়া লেখা দিয়েন।
এখন এ দেশে শুধু লকডাউন না কঠোর লকডাউন চলতেছে!

১১ ই এপ্রিল, ২০২১ দুপুর ১২:৩৩

ভুয়া মফিজ বলেছেন: লিখে আর কি হবে? আপনি তো আমার পোষ্টে আসাই ছেড়ে দিয়েছেন। :P

এখন এ দেশে শুধু লকডাউন না কঠোর লকডাউন চলতেছে! আর কঠোর!! ঔষধ দিতে হয় আগে। ক্রনিক অসুখ বাধিয়ে ফেললে পরে আর খুব বেশী সুবিধা হয় না।

যাকগে, অনেকদিন পরে আপনার দেখা পেয়ে খুব ভালো লাগলো। আশা করি ভালো আছেন।

৩৬| ১৬ ই এপ্রিল, ২০২১ বিকাল ৩:১৯

মোস্তফা সোহেল বলেছেন: ব্লগে বেশি সময় দিতে না পারলেও সময় পেলেই আসি।অনুসারিতদের লেখাতে চোঁখ বুলিয়ে যায়।সময়ের অভাবে হয়তো কমেন্ট করা হয়না।

১৭ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:৪২

ভুয়া মফিজ বলেছেন: কথা সত্যি। অনেক সময়ে ব্যস্ততা এমন থাকে যে, মন্তব্য করা হয়ে উঠে না। সেক্ষেত্রে, লেখা ভালো লাগলে আমি লেখা যে পড়েছি তার চিহ্ন হিসাবে লাইক দিয়ে নিজের ফুটপ্রিন্ট রেখে যাই। পরে সময় করে মন্তব্যের জন্য আসতে পারলে ভালো, না পারলেও কোন সমস্যা নাই।

আপনিও এই পদ্ধতি প্রয়োগ করে দেখতে পারেন। :)

৩৭| ১৪ ই মে, ২০২১ রাত ১:৫২

ঢুকিচেপা বলেছেন: রাত পার হলেই ঈদ, আপনাকে মনে করিয়ে দিতে এলাম, মনের ভুলেও কিচেনে যাবেন না।
পোলাও রান্না করতে গিয়ে যদি কুইক বিরিয়ানী হয় ............

১৯ শে মে, ২০২১ দুপুর ১২:৪৫

ভুয়া মফিজ বলেছেন: আমাদের ঈদ হয়েছে বৃহসপতিবার। আপনি একটু দেরী করে ফেলেছেন সাজেশান দিতে। আপনি যখন এই মন্তব্য করেছেন, ততক্ষণে অলরেডি আমি ভুল করে ফেলেছি। যাইহোক, বাসী ঈদ মোবারক আপনাকে আর দিচ্ছি না। এখন দিলে সেটা ঈদ-উল-আজহা'র মোবারকবাদ হয়ে যাবে। :P

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ আর দেরীতে উত্তর দেয়ার জন্য আন্তরিকভাবে দুঃখিত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.