নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভুয়া মফিজ

ভুয়া মফিজের সাথে ভুয়ামি না করাই ভালো...

ভুয়া মফিজ › বিস্তারিত পোস্টঃ

আসুন…..পরিচিত হোন!! আর ধন্য হোন!!!! :P =p~

২২ শে মে, ২০২১ দুপুর ১২:০৮



আমাদের ব্লগে একজন আউলিয়া আছেন।

আমার কথায় আবার কেউ কেউ বিভ্রান্ত হয়ে ভাবতে পারেন, বাংলাদেশে যুগে যুগে অনেক আউলিয়া এসেছেন, একটা সময় পরে সবাই গত হয়েছেন। তারপরে অনেক বছর কেটে গিয়েছে, আর কোন আউলিয়া'র দেখা আমরা আর পাই নাই। সেখানে এটা কেমন ভূয়া কথা? দেশে এখন হুজুরদের যুগ চলছে। ''ব্লগে একজন হুজুর আছে'' বললে না হয় মানা যেত!! কিন্তু আউলিয়া…...নৈব নৈব চ!!

আপনারা যা ভাবছেন, বিষয়টা সে'রকম না। একটু ব্যাখ্যা করি। এই আউলিয়া অর্থ আল্লাহ'র পেয়ারা বান্দা না। এই আউলিয়া হলো সেই ব্যক্তি যে অন্যের মাথা আউলিয়ে দেয়, অর্থাৎ আউলা-ঝাউলা করে দেয়। যে অন্যের মাথা আউলায়, সে আউলিয়া; সোজা হিসাব। এটা একটা খাটি বাংলা শব্দ। এটাকে আরবী আউলিয়া'র সাথে গুলানো ঠিক হবে না। পার্থক্য অনেকটা বাংলা আর হিন্দীতে 'বাল' এর মতোন। ব্লগে এমন অনেকেই আছেন, যারা এই ব্যক্তির বক্তব্যে ''সহমত'' বলে মাথা চুলকাতে চুলকাতে ঠিক বিপরীতধর্মী আরেকটা বক্তব্যে গিয়েও আচানক ''সহমত'' বলে বসেন। তারপর আউলানো মাথা নিয়ে তব্দা মেরে বসে থাকেন, আর ভাবেন.....ঘটনাটা কেমন হলো? আমি এমন অন্ততঃ দুইজনের নাম বলতে পারি, কিন্তু সঙ্গত কারনেই বলছি না।

আপনি এই আউলিয়াকে একটা প্রশ্ন যদি করেন, উত্তর অবশ্যই পাবেন। তবে সেই উত্তর পড়ে হয় আপনার মাথা পুরাই আউলায়ে যাবে; নয়তো ভাববেন, আমি জিগাইলাম কি…….আর আমার সারিন্দায় কইলো কি? একটা কেচোকে যদি আপনি একটা কাঠি দিয়ে খোচা দেন, সে ডাইনেও যাবে না, বায়েও যাবে না। জায়গায় মোচড়াইতে থাকবে। তেমনিভাবে, এনাকে আপনি কোন প্রশ্ন দিয়ে যদি খোচা দেন; উনিও ডাইনে-বামে কোথাও যাবেন না, খাড়ার উপরে মোচড়ানো শুরু করবেন। ফলাফল.….হয় আপনি আউলানো মাথা নিয়ে সরে যাবেন, নয়তো আপনিও বেদিশা হয়ে মোচড়া-মুচড়ি করবেন।

ইদানীং উনি যেখানেই প্যালেস্টাইন সংক্রান্ত কোন পোষ্ট দেখেন, সেখানে গিয়ে মোচড়াইতে থাকেন…..হামাস ক্যান রকেট মারে..…..হামাস ক্যান রকেট মারে!!! আরে বেকুব, হামাস ক্যান রকেট মারে আপনে জানেন না? আসমান থিকা দুইন্যায় কি মাত্র অবতীর্ণ হইলেন ? দুগ্ধপোষ্য শিশু? হাড়-হাড্ডি পাইকা তামা তামা হয়া গেল, আর এই সহজ বিষয়টা বুঝেন না!!!

উনি আরো বলবেন, হামাসের রকেটে ইজরায়েলের নিরীহ মানুষ মারা যাচ্ছে। তাই হামাসের এই ধরনের সন্ত্রাসী হামলা ঠিক না। সাথে যুক্ত করবেন, হামাসের রকেট হামলার জবাবে ইজরায়েল ফিলিস্তিন ভু-খন্ডে হামলা করতে বাধ্য হচ্ছে, ফলে সেখানেও নারী-শিশুসহ নিরীহ মানুষ মারা যাচ্ছে, এর দায় হামাস এড়াতে পারে না। এই ধরনের বক্তব্যকে বলে দু‘ধারী করাত, যেইটা আইতেও কাটে, যাইতেও কাটে।

এইবার তাহলে কিছু কথা বলি। আমাদের মুক্তিযুদ্ধের সময় মুক্তিযোদ্ধারা পাকিদের উপর হামলা করলে তারা প্রতিশোধস্বরুপ গ্রামের পর গ্রাম জ্বালিয়ে দিতো, নিরীহ গ্রামবাসীদেরকে হত্যা করতো। এখন কেউ যদি যুক্তি দেখান যে, পাকিদের এই কর্মকান্ডের দায়ভার মুক্তিযোদ্ধাদের, কারন তাদের ক্রিয়াকর্মের কারনেই সাধারন মানুষের এই দুঃসহ পরিণতি…...তাহলে কেমন শোনায়? এই আউলিয়া নাকি আবার মুক্তিযোদ্ধাও ছিল। কোন কথা হলো এটা? এক সময়ে মহান আম্রিকা ভিয়েতনামে মাইলের পর মাইল নাপাম আর ক্লাস্টার বোমা মেরে মাটি পর্যন্ত জ্বালিয়ে-পুড়িয়ে ছাড়খার করে দিয়েছিল। মিথ্যা অজুহাতে ইরাক নামের একটা দেশ ধ্বংশ করে দিয়েছিল.......সেই সন্ত্রাসী কার্যকলাপের বিরুদ্ধে কিন্তু টু শব্দও কখনও করতে দেখি না। টু শব্দ তো দুরের কথা, উনি আম্রিকাকে সন্ত্রাসী বলতেও নারাজ। সেইটারও মোক্ষম কোন যু্ক্তি তেনার কাছে নিশ্চয়ই আছে। কিন্তু তিক্ত সত্য হলো, মহান আম্রিকা শুধু সন্ত্রাসী না, আধুনিক সন্ত্রাসবাদের জনক! প্রচুর উদাহরন আপনাদের চোখের সামনেই আছে; যে দেখতে পায় না, সে আন্ধা! এনার সাজেশান অনুযায়ী কেউ যদি আপনার বাড়ি দখল করে, আপনার নৈতিক দায়িত্ব হওয়া উচিত সেই দখলকারীকে কোলে বসিয়ে দোল দেয়া আর চুমু খাওয়া। চুুমু খাবেন আর বলবেন, না না, বাবুসোনা কান্না করে না। বাড়ি তো নিছো, আর কি চাই বলো…….চাইলে তোমার বাসায় এসে কামলা খাটি!! এহেন উপদেশদাতাকেও আপনার কোলে বসিয়ে চুম্বন করা উচিত, কি বলেন? আন্ধা-কানুন কিন্তু এরেই বলে!!

আচ্ছা, তর্কের খাতিরে মেনে নিলাম যে আজ, এই মূহুর্ত থেকে প্যালেস্টাইনীরা সব ধরনের হামলা বন্ধ করে দিল। তাতে কি ঘটবে? ''অতঃপর তাহারা একত্রে সুখে-শান্তিতে বসবাস করিতে লাগিল'' ঘটবে? না, তা ঘটবে না। বরং বর্বর ইজরায়েল পূর্ণ উদ্যোমে সুখে-শান্তিতে তাদের বসতি-স্থাপন কর্মসূচী চালিয়ে যাবে। সত্যি বলতে, তারা তাদের বসতি স্থাপন এবং সম্প্রসারনের কাজ কখনও বন্ধই করে নাই। বিভিন্ন সময়ে এর গতির হ্রাস-বৃদ্ধি করেছে মাত্র। হ্রাসের কথা যদি বলি; সেই হ্রাসের কারন ছিল প্যালেস্টাইনীদের ইন্তিফাদাসহ বিভিন্ন প্রতিরোধ আন্দোলন। নয়তো এতোদিনে সেখানে প্যালেস্টাইনীদের চিহ্নও থাকতো না।

মা কালীর মতোন এনারও বাহন আছে। ব্লগে উনি সাধারনতঃ পেচা নয়তো গাধার পিঠে চড়ে আগমন করেন। অত্যন্ত যুৎসই বাহনই বটে। একেবারে খাপে খাপ। তারপরেও ধারনা করি, এই বাহনদ্বয় আন্ধা অথবা বয়রা। নতুবা গা ঝাড়া দিয়ে এই আপদকে কবেই পিঠ থেকে ঝেড়ে ফেলে দিতো! ‍আরে! আরেকটা প্রাণীর কথা তো ভুলেই গিয়েছিলাম! বাদুর!! চরিত্রগত প্রচুর মিল দু'জনার, ঠিক যেন তামাক আর ফিল্টার!!! বাদুরের মতোন উল্টা ঝুলে থাকার কারনে উনি কিন্তু কোন কিছুই সোজাভাবে দেখেন না, উল্টাভাবে দেখেন। উল্টাভাবে দেখে উল্টা-পাল্টা মন্তব্য করে ব্লগারদের মাথা আউলান। আচ্ছা, তাহলে একটা উদাহরন দেই।

গতকাল এক ব্লগার একটা পোষ্ট দিয়েছিলেন…...ফিলিস্তিনীদেরকে অর্থ-সাহায্য প্রেরণ সংক্রান্ত। উনি সেখানে মন্তব্য করেন, ''আপনার টাকাগুলো শিবিরকে দেন, ওরা রগকাটার যন্ত্র কিনুক।'' এখন মনে করেন, এই মন্তব্য পড়ে আপনার মস্তিস্কে স্থাপিত প্রসেসর কাজ করা শুরু করলো। আপনি ভাবলেন, প্রচলিত ধারনায় রগ কাটা হয় ক্ষুর দিয়ে। এটা তো যন্ত্র বা মেশিনের সংজ্ঞাতে পরে না। তাহলে উনি কোন মেশিনের কথা বললেন? আপনার মাথা আউলানোর এটা সূত্রপাত। আপনি আরো ভাবলেন, শিবির একটা দেশী সংগঠন আর হামাস বিদেশী। শিবিরকে দিলে দেশের টাকা দেশেই থাকে, এটা একটা ভালো দিক। কিন্তু শিবিরতো এই টাকা দিয়ে দুই নাম্বারী করবে। ওদিকে আমার উদ্দেশ্য হলো, ফিলিস্তিন জনগনকে সাহায্য করা, শিবিরকে দিলে তো সেই উদ্দেশ্য পূরণ হচ্ছে না; তাহলে এখন করণীয় কি? এমনিভাবে সাত-পাচ ভাবতে ভাবতে এই পর্যায়ে দেখবেন, আপনার মাথা দিয়ে ধোয়া বের হচ্ছে……এর মানে হলো, আপনার প্রসেসর আর লোড নিতে পারছে না; সিস্টেম ক্র্যাশ করার সমূহ সম্ভাবনা!! কাজেই আপনি ত্যক্ত-বিরক্ত হয়ে ভাবলেন, ধুরবাল! কাউরেই সাহায্য করনের দরকার নাই। আমার ট্যাকা আমার কাছেই থাক!!! আশা করি, পুরো বিষয়টা বোঝাতে পেরেছি।

এই আউলিয়ার একটা কৌশলগত সুবিধা হলো, অফুরন্ত সময়। সারাদিন ব্লগে পরে থেকে উনি প্যাচাপ্যাচি খেলতে পারেন। কিন্তু আর কার এতো সময় আছে? কাজেই এক পর্যায়ে রণে ভঙ্গ দেয়া ছাড়া আর কোন উপায় থাকে না। আফসোস!!

যাই হোক, এতোক্ষণ ধরে যা বললাম, এক কান দিয়ে ঢুকায়ে আরেক কান দিয়ে বের করে দিবেন দয়া করে। মনে রাখবেন, উনি কিন্তু অত্যন্ত গন্যমান্য একজন ব্যক্তি এবং সম্পর্কে আমার বড়ভাই। আর কে না জানে, আমার বড়ভাইয়ের কোন বেইজ্জতি আমি একেবারেই সহ্য করতে পারি না। আমি ইদানীং খুবই ব্যস্ত আছি একটা গবেষণার কাজে। সেটা হলো, নিউইয়র্কে কিভাবে কাঠাল গাছের চাষ করা যায়। ফলে, ব্লগে বেশী সময় দিতে পারি না। আপনাদের কারো যদি উনার ইজ্জত নিয়ে টানাটানিরত কোন অর্বাচীণ নজরে আসে, দয়া করে আমাকে একটু খবর দিবেন। আমি তুরন্ত এসে যথাযথ ব্যবস্থা নিবো। :-B

সম্পূর্ণ বিষয়টা অনুধাবন করার জন্য সবাইকে অগ্রীম এবং আন্তরিক মোবারকবাদ জানাই। সবাই ভালো থাকবেন আর রকেট হামলা…...থুক্কু..…..করোনা হামলা থেকে সুরক্ষিত থাকবেন!!!!


ফটো ফ্রম ওয়ান এন্ড অনলি…….গুগল।

মন্তব্য ৯০ টি রেটিং +১৪/-০

মন্তব্য (৯০) মন্তব্য লিখুন

১| ২২ শে মে, ২০২১ দুপুর ১২:১৫

রানার ব্লগ বলেছেন: দুই পক্ষকেই সহনশীল হতে আহবান করছি।

২২ শে মে, ২০২১ দুপুর ১২:১৭

ভুয়া মফিজ বলেছেন: কোন দুই পক্ষ? ইজরায়েল আর প্যালেস্টাইন? :P

২| ২২ শে মে, ২০২১ দুপুর ১২:২২

রানার ব্লগ বলেছেন: আপনি যহাকে প্রতিপক্ষ বানিয়ে এতো বড় একটা মহাকব্য রচনা করলেন ।

আর ইজরায়েল প্যালেস্টাইন এই দ্বন্দ কেয়ামত পর্যন্ত থাকবে, বাংগালীর ঈমানী জোশ দেখানোর ভালো একটা জায়গা, খালি খালি কেনো তাদের কে আমি সমঝতায় যেতে বলবো, সমঝতায় গেলে আমার লস, মাঝে মাঝে বাংলাদেশের ছাগল বৃন্দের বয়কট কর্মসুচি ও পতাকা পোড়ান নামক ইচিং বিচিং কর্মকান্ড থেকে বঞ্চিত হবো।

২২ শে মে, ২০২১ দুপুর ১২:৩০

ভুয়া মফিজ বলেছেন: আপনি ভুল করছেন। ব্লগে আমার কোন প্রতিপক্ষ নাই, সবাই আমরা আমরা। আপনার নজর থেকে সম্ভবতঃ সেকেন্ড লাস্ট প্যারাটা এড়িয়ে গিয়েছে। B-)

৩| ২২ শে মে, ২০২১ দুপুর ১২:৪৪

অপু তানভীর বলেছেন: হামাস কেন রকেট মারলো । আমারও রকেট একাউন্ট আছে, কই আমি তো কাউকে রকেট করি নাই তাহলে হামাস কেন মারলো? কেন কেন কেন? এর জবাব চাই! :D

২২ শে মে, ২০২১ দুপুর ১:৫২

ভুয়া মফিজ বলেছেন: নাহ্.........আপনেরে নিয়া আর পারি না। রকেট করা আর মারার মধ্যে পার্থক্য আছে না!

তাহলে হামাস কেন মারলো? কেন কেন কেন? এর জবাব চাই! জবাব আনতে গাজা'য় যাইতে হইবো। এখনও জবাব চান? :P

৪| ২২ শে মে, ২০২১ দুপুর ১২:৪৯

বিদ্রোহী সিপাহী বলেছেন: প্রকৃত মুক্তিযোদ্ধারা যত শিক্ষিত বা জ্ঞানী ব্যক্তিই হোন না কেন ইসরাইলের বর্বরতাকে কোনমতেই সমর্থন করবেন না। করলেতো সে মুক্তিযোদ্ধাই না। হামাসই গাজাবাসীকে বুঝাতে সমর্থ হয়েছিল যে ইট মারলে পাটকেল (সামান্য হলেও) মারার মানসিক শক্তি তারা অর্জন করেছে। পিএলও'র মত কোলে বসানোর মানসিকতা তাদের নাই। আর গাজাবাসীকে হামাস খুব খারাপ অবস্থায় রেখেছে তা তাদের দেখলে বুঝা যায় না। নাকি মার্কিন সংবাদ মাধ্যম ফিলিস্তিনিদের সত্যিকার দৈনন্দিন জীবনযাপন খুব খারাপ অবস্থায় কাটছে এটাই প্রকাশ করে!

২২ শে মে, ২০২১ দুপুর ১:৫৮

ভুয়া মফিজ বলেছেন: মানুষরুপী জানোয়ারদের সাথে মধুর ব্যবহার করার কোন মানে নাই। কাজেই ইজরায়েলীদেরকে ছেড়ে কথা বলা কোন সুস্থ মানুষ সমর্থন করবে না।

বঙ্গবন্ধু বলেছিলেন, যার যা আছে, তাই নিয়ে ঝাপিয়ে পড়ো। কাজেই একজন মুক্তিযোদ্ধা যদি বলে রকেট মেরে কোন লাভ নাই; তার মুক্তিযোদ্ধাত্বই প্রশ্নবিদ্ধ হয়।

বিশ্বের প্রতিটা মানুষের নৈতিকতাবোধ জাগ্রত হোক!!

৫| ২২ শে মে, ২০২১ দুপুর ১:০৪

শাহ আজিজ বলেছেন: চোখে ভাল দেখিনা ---- পড়তেছিলাম--- ব্লগ আউলাইয়া গেছে -- একটা ড্রপ বিট হইল -- চশ্মা মুছিয়া দেখি হায় হায় এই তামাশা !!! :-B

২২ শে মে, ২০২১ দুপুর ১:৫৯

ভুয়া মফিজ বলেছেন: খারাপ পড়েন নাই। যা দিনকাল পড়ছে, ব্লগ আউলাইতে কতোক্ষণ!!! :P

৬| ২২ শে মে, ২০২১ দুপুর ১:২৬

এস এম মামুন অর রশীদ বলেছেন: এসব গোঁয়ারগোবিন্দ ছুঁচোরা ব্লগ বলেই বেনামে দুটো আবোতাবোল কথা বলে ন্যুইসেন্স সৃষ্টি করতে পারে। বাস্তবে এরা নিজেদের সমমনা গ্রুপেও কোনো পাত্তা পাবে না কথা বলার জন্য। সারা দুনিয়ার আপত্তি নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইসরায়েল প্রতিদিন সাধারণ মানুষকে বসতভিটা থেকে তাড়িয়ে দিয়ে ভূমি দখল করছে। সুতরাং দখলদারিত্বের সাফাইকারী এসব গোঁয়ার আসলে মাতাল, মানবতার শত্রু।

২২ শে মে, ২০২১ দুপুর ২:০৪

ভুয়া মফিজ বলেছেন: যাদের বোধ-বুদ্ধি রহিত, তাদের জন্য সহানুভূতি প্রকাশ করা ছাড়া আমরা আর কিই বা করতে পারি? এই ধরনের মানুষকে হিন্দীতে বলে, ''আকল কা আন্ধা''। বাংলায় এর প্রতিশব্দ কি হতে পারে বলে আপনার মনে হয়? ''উজবুক'' কি সঠিক হবে? :-B

৭| ২২ শে মে, ২০২১ দুপুর ১:২৯

ইনদোজ বলেছেন: এই গর্দভের বাচ্চার ধারণা, তার রব হচ্ছেন বাইডেন। তাই বাইডেন ও তার সাঙ্গপাঙ্গরা যা ভাবেন, সে ধরণের ভাবনা চিন্তার মধ্যেই নিজেকে তিনি বিলিয়ে দিয়ে খাঁটি আমেরিকান (!) হবার ধান্দায় আছেন। আমি উনাকে পরামর্শ দিয়েছিলাম, বাইডেনের মূত্র সেবন করতে - এতে যদি গাধা রোগ কিছুটা সারে।

২২ শে মে, ২০২১ দুপুর ২:১০

ভুয়া মফিজ বলেছেন: আহ্......আপনেদেরকে নিয়া আর পারি না। খালি গালাগালি করেন। শান্তি! শান্তি!!

মূত্র সেবনের ব্যাপারটায় কি আপনি নিশ্চিত? শুনেছি এটাতে করোনা সারে, ''গাধা রোগ''ও কি সারে? বিজেপি'র কেউ জানাশোনা থাকলে আলাপ করে দেখতে পারেন। তাদেরকে আরো জিজ্ঞেস করবেন, গরু কি ভারতীয় হতেই হবে, নাকি আম্রিকান হলেও চলবে!!! =p~

৮| ২২ শে মে, ২০২১ দুপুর ১:৪২

জটিল ভাই বলেছেন:


লেখক এবং ইনদোজ, আপনাদের ২ জনের বিরুদ্ধে আমি ৪২০ টাকা ক্ষতিপূরণের মামলা করিতে চলিলুম।আপনারা একজন স্বঘোষিত সম্মানি ব্যক্তির ব্যক্তিগত জিনিসপত্র লইয়া নাড়াচাড়া করিতেছেন। যদিও সেটা আমার বিষয় নহে, তদুপরি আপনাদের এই পোস্ট আর মন্তব্যের দরুণ আমার ৪২০ টাকা ক্ষতি হইয়া গিয়াছে। তাহার হেতু আপনারা আদালতের আর্জি মারফত জানিতে পারিবেন। তখন আশা করি আপনারাও আউলিয়া শ্রেণিতে উত্তীর্ণ হইবেন =p~

২২ শে মে, ২০২১ দুপুর ২:১৫

ভুয়া মফিজ বলেছেন: হুদাই মামলা করার দরকার নাই। আপনের বিকাশ নম্বর দ্যান.....ট্যাকা পাঠায়া দেই। ৪২০ ট্যাকা আমার কাছে ত্যাজপাতা!! ব্লগার ইনদোজের বিষয় জানি না, তবে আমার আউলিয়া হওয়ার কোন ইচ্ছা নাই। আমার নাম কাটার অনুরোধ থাকলো।

বাই দ্য ওয়ে, ব্যক্তিগত জিনিসপত্র এর ব্যাপারটা একটু খোলাসা করা যায়? :-B

৯| ২২ শে মে, ২০২১ দুপুর ১:৫৯

মাসউদুর রহমান রাজন বলেছেন: আমি কমেন্ট পড়তে আইলাম। B-) মফিজ ভাই, আপনের খবর আছে।

২২ শে মে, ২০২১ দুপুর ২:১৬

ভুয়া মফিজ বলেছেন: আপনের লক্ষণ ভালো না। আলুপোড়া খাওয়ার অভ্যাস, খুবই খারাপ অভ্যাস!!! :(

১০| ২২ শে মে, ২০২১ দুপুর ২:০৬

রাজীব নুর বলেছেন: সেই আউলিয়া কি আপনার ভাসুর?
ভাসুরকে সম্মান করুন। শ্রদ্ধা করুন। আপনি তাঁর সমতুল্য নন। আগে নিজেকে যোগ্য করুন।

ছেলেটি মাস্ক পরে বৃদ্ধাশ্রমে গেছে মা বাবার সাথে দেখা করতে।
গার্ড বলল আপনার তো পুরো মুখ ঢেকে আসা উচিৎ ছিল।

২২ শে মে, ২০২১ দুপুর ২:২১

ভুয়া মফিজ বলেছেন: এই বিষয়ে আপনার সাথে কথা বলা, আর কলাগাছের সাথে কথা বলা সমান কথা। আপনি বরং চা-বিড়ি খান। B-)

১১| ২২ শে মে, ২০২১ দুপুর ২:২৯

এস এম মামুন অর রশীদ বলেছেন: রাজীব নুর কিন্তু ঠিকই বলেছেন, রাজীব নুরের ভাসুরকে সকলেরই শ্রদ্ধাই করা উচিত এমনকি উক্ত ভাসুর এক বছর আগেও যখন ট্রাম্পের মূত্র সেবন করছিলেন।

২২ শে মে, ২০২১ দুপুর ২:৫৩

ভুয়া মফিজ বলেছেন: ও.....তাই নাকি! উনি রাজীব নুরের ভাসুর? জানা ছিল না। তা, নিজের ভাসুরকে আমার কান্ধে চাপানোর চেষ্টা করার মানে কি? :(

১২| ২২ শে মে, ২০২১ দুপুর ২:৫০

ঢাবিয়ান বলেছেন: ব্যপার হইলো গিয়া কোন এক পোস্টে উনি কইসিলেন যে তিনি আম্রিকার নাগরিক না। কোন স্ট্যটাসে তিনি সেখানে আছেন তা পরিস্কার বলেন নাই। এমতবস্থায় আম্রিকায় বইসা ইসরাইল এর পক্ষে কতা না কইয়া ফিলিস্তিনের পক্ষে কতা কইলে কি কোন লাভ হবে? :-0

২২ শে মে, ২০২১ দুপুর ২:৫৫

ভুয়া মফিজ বলেছেন: নাগরিক না হইলেই বা কি? রেসিডেন্ট তো বটেই, তাই না!

এমতবস্থায় আম্রিকায় বইসা ইসরাইল এর পক্ষে কতা না কইয়া ফিলিস্তিনের পক্ষে কতা কইলে কি কোন লাভ হবে? :-0 তাও একটা কথা। লাভ-লোকসান চিন্তা করনের অধিকার সবারই আছে। ;)

১৩| ২২ শে মে, ২০২১ বিকাল ৩:০২

সাড়ে চুয়াত্তর বলেছেন: একটা প্রবাদ আছে ' নুন খাই যার গুণ গাই তার'। উনি মনে হয় এই প্রবাদ দ্বারা প্রভাবিত।

২২ শে মে, ২০২১ বিকাল ৪:৩৮

ভুয়া মফিজ বলেছেন: হতে পারে। কৃতজ্ঞতা বলে তো একটা কথা আছে, তাইনা!! ;)

১৪| ২২ শে মে, ২০২১ বিকাল ৩:১৫

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
ভূয়াসাব কিছু কইলেইতো কইবন
হাজী সাবের মুখ খারাপ!

ভর দুপুরের কার করিছেন
গুষ্ঠরি ষষ্টি পূজা।
একটু একটু বুঝি তবে
যায়না পুরা বুঝা !!

খামচি দিবে ভেংচি দিবে
যার যেমনটা স্বভাব।
এখানেতে এমন লোকের
নাইতো কোন অভাব।

আমি কিন্তু নাইরে ভাই
কারো আগে পিছে!
তার পরেও দুষবে আমায়
শুধু মিছে মিছে!

২২ শে মে, ২০২১ বিকাল ৪:৪০

ভুয়া মফিজ বলেছেন: নিষিদ্ধ জায়গাতে কবিতা প্রসব করার মানে কি? :((

শেষের চার লাইন পড়ে মনে হলো, আপনি নিজেকে ''কলুর বলদ'' মনে করছেন। নিজেকে এতোটা অবমুল্যায়ন করা কি ঠিক মুরুব্বী? :)

১৫| ২২ শে মে, ২০২১ বিকাল ৩:২০

শাহিন-৯৯ বলেছেন:

উনার দুজন শিষ্য আছে, একজন নিজেই জানে না তিনি কি, উনার লেখা আর কমেন্ট ছাগল গোত্রের। আর একজন মাহাথিরকে আব্বা বলে কিন্তু মাহাথিরের মত অন্য ইসলামী বিশ্বাসীদের দেখলে পু....আগুন লাগে।

২২ শে মে, ২০২১ বিকাল ৪:৪৩

ভুয়া মফিজ বলেছেন: শিষ্য নিয়া টানাটানি করা ঠিক না। আমরা বরং মূল বিষয়ে ফোকাসড থাকি!! :P

মূল বিষয় সম্পর্কে আপনার মতামত কি?

১৬| ২২ শে মে, ২০২১ বিকাল ৩:৫৯

মাসউদুর রহমান রাজন বলেছেন: আবার আসলাম কমেন্ট পড়তে।

২২ শে মে, ২০২১ বিকাল ৪:৪৭

ভুয়া মফিজ বলেছেন: আপনি তো দেখি রাজীব নূরের স্টাইল ধরেছেন!! :)

১৭| ২২ শে মে, ২০২১ বিকাল ৪:০৪

নেওয়াজ আলি বলেছেন: প্রচণ্ড প্রতিবাদ করলাম। বাড়ির সামনে গাধা বেঁধে রেখে আমি ভূঁইয়াকে আপনি পরিচিত করতে চাইলেন । :)

২২ শে মে, ২০২১ বিকাল ৪:৪৮

ভুয়া মফিজ বলেছেন: আপনার প্রতিবাদের প্রচন্ডতায় তো আমি আউলায় গেলাম!! :((

১৮| ২২ শে মে, ২০২১ বিকাল ৪:১৩

চাঁদগাজী বলেছেন:




আপননি নিশ্চয় শিবির করেছেন বাংলাাদেশে, এখনো করছেন।

২২ শে মে, ২০২১ বিকাল ৪:৩৬

ভুয়া মফিজ বলেছেন: আপননি নিশ্চয় শিবির করেছেন বাংলাাদেশে, এখনো করছেন। একজন পলাতক জামাতী নেতা হিসাবে আপনের কাছ থিকাই তো দীক্ষা নিছি। বড়ভাই কি সাধে ডাকি? :-B

১৯| ২২ শে মে, ২০২১ বিকাল ৪:২৪

মা.হাসান বলেছেন: নিউ ইয়র্কের প্রসিদ্ধ মান্নান গ্রোসারি, সবজি বাজার , আপনা বাজার সহ আরও অনেক স্টোরেই এখন চাহিদা থাকার কারণে কাঁঠালপাতা পাওয়া যায়। আউয়াল সাহেবের সমস্যা কাঁঠাল পাতার অভাব না, বরং অতিরিক্ত কাঁঠালপাতা ভক্ষণ।

আপনি তো সব কিছু খুলে না বললে বুঝতে পারেন না, এইজন্য খুলেই বলি ।

আপনি ওয়াইন টেস্টার এর নাম শুনেছেন । এনারা একচুমুক মদ খেয়ে বলে দিতে পারে কোন বাগানের, কত সালের ওয়াইন। আমাদের আউলিয়া সাহেবেরও অনেক রকমের শখ। এর মধ্যে একটা এই যে উনিও টেস্টিং এক্সপার্ট হবেন। হাজার হলেও আউলিয়া মানুষ, মদ খেতে পারেন না। এইজন্য উনি কাঁঠাল পাতা দিয়ে এক্সপার্ট হওয়ার চেষ্টা করছেন। বিভিন্ন গ্রোসারির কাঁঠাল পাতা খেয়ে উনি বলার চেষ্টা করেন- কোনটা আফ্রিকান কাঁঠাল পাতা। কোনটা রাজাকারের বাড়ির কাঁঠাল পাতা, কোনটা অশিক্ষিত লোকের বাগানের কাঁঠাল পাতা, কোনটা লিলিপুটের কাঁঠালপাতা ইত্যাদি। (ওনার ফেভারিট হলো জিং জিং কাঁঠালপাতা, এটা খেলে জিংজিং খেলার জন্য অ্যাপয়েন্টমেন্ট পাওয়া সহজ হয়)।

আগে উনি শুধু কাঁঠাল পাতা খেতেন; এখন কাঁঠাল পাতার সাথে সাথে কলার খোসা, বাঁধাকপির পাতা সহ যেখানে যত রকমের গার্বেজ আছে সব ঘেঁটে ঘুঁটে খান। :>

ফলাফল ?
সব সময় পেট ফেঁপে থাকে /:) । মাঝে মাঝেই কাপড়চোপড়ে পটি করে পরিবেশ দুর্গন্ধময় করে তোলেন। :-&

সমাধান ?
নিউইয়র্কের বিভিন্ন হাসপাতালে ডাক্তাররা রোগের ডায়াগনোসিসই করতে পারছে না , সমাধান করবে কি করে?
তবে জ্যাকসন হাইটের বড় ভেটেনারি ডাক্তার জাহিদ সাহেব এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন। সমস্যা বেশি হয়ে গেলে জাহিদ সাহেব ওনাকে বাহিরে যেয়ে কাঁঠাল পাতা খাওয়া নিষেধ করেন। যা খাওয়া-দাওয়া করার ঘরে বসেই করতে হবে (পটিও বেড রুমেই, নিজের পটির মাঝে নিজে বসে থাকতে হবে =p~ =p~ ) তিন- দিন সাতদিনের হাউস অ্যারেস্ট থাকলে পরিবেশ দুর্গন্ধ করার সমস্যাটা একটু কমে আসে।

আউয়াল সাহেব গত মাসের শেষের দিকে এরকম হাউস অ্যারেস্ট ছিলেন । এই মাসে ঈদের ব্যস্ততার জন্য মনে হয় ভেটেনারি সাহেব এখনো হাউস অ্যারেস্টের ব্যবস্থা করতে পারেন নাই। আশা করি একটু অবসর পেলেই ব্যবস্থা নিতে পারবেন। ততদিন একটু নাকে রুমাল চেপে ক্ষমা ঘেন্না করে নিন ।

২২ শে মে, ২০২১ বিকাল ৪:৫০

ভুয়া মফিজ বলেছেন: আপনের মন্তব্যের উত্তর দ্যাতে টাইম লাগবো। পরে আইতাছি, আগে বাকীগুলান সামলায়ে আসি। B-)

২২ শে মে, ২০২১ সন্ধ্যা ৬:০০

ভুয়া মফিজ বলেছেন: আউয়াল সাহেব! আপনি দেখি আউলিয়া সাহেবের নতুন নামকরন করছেন।

আপনি নিশ্চিত, নিউইয়র্কে কাঠালপাতা পাওয়া যায়? আমি তো খবর নিলাম, পাওয়া যায় না। আপনে নিশ্চয়ই আমার গবেষণা নষ্ট করার পিছনে লাগছেন। কাঠালপাতা নিয়া কিন্তু কোন চুদুর-বুদুর চইলত ন!! আপনেরে সাবধান কইরা দিলাম। এইটা আমার বড়ভাইয়ের পুষ্টির সাওয়াল, এইটা নিয়া ছিনিমিনি খেলার অধিকার আপনারে কে দিলো? X(

হ্যা…..কলার খোসা, বাঁধাকপির পাতা সহ যেখানে যত রকমের গার্বেজ আছে সব ঘেঁটে ঘুঁটে খান। এগুলো খান, ঠিক আছে। সেইজন্যই রাতকানাসহ বিভিন্ন রোগ হয়েছে। আয়োডিনের অভাবও ওনার প্রকট। সেইজন্য বিচার-বুদ্ধিতে কিন্চিৎ সমস্যা দেখা দিচ্ছে।

যাক, বাদ দ্যান এইসব। ইয়ে…….''জিং জিং কাঠালপাতা'' চেনার উপায় কি? আমি না, সুমনাভাবীর হাজব্যান্ড জানতে চাইছে কিন্তু!!! :`>

২০| ২২ শে মে, ২০২১ বিকাল ৪:৩০

রাজীব নুর বলেছেন: দেখুন চেষ্টা করে সম্মানিত ব্যাক্তিকে নিয়ে এরকম পোষ্ট দিয়ে যাতে ওঠা যায় কিনা!!

২২ শে মে, ২০২১ বিকাল ৪:৫৩

ভুয়া মফিজ বলেছেন: কে সন্মানীত, বুঝি নাই। আর যাতে ওঠা বিষয়টাও বুঝি নাই। বুঝায়ে বলার আর্জি থাকলো। :P

২১| ২২ শে মে, ২০২১ বিকাল ৪:৩৩

জটিল ভাই বলেছেন:
লেখক বলেছেন: হুদাই মামলা করার দরকার নাই। আপনের বিকাশ নম্বর দ্যান.....ট্যাকা পাঠায়া দেই। ৪২০ ট্যাকা আমার কাছে ত্যাজপাতা!! ব্লগার ইনদোজের বিষয় জানি না, তবে আমার আউলিয়া হওয়ার কোন ইচ্ছা নাই। আমার নাম কাটার অনুরোধ থাকলো।
বাই দ্য ওয়ে, ব্যক্তিগত জিনিসপত্র এর ব্যাপারটা একটু খোলাসা করা যায়?


আপনার সকল প্রশ্নের উত্তর এখানে পেয়ে যাবেন বলে আশা করি.....

২২ শে মে, ২০২১ বিকাল ৪:৫৪

ভুয়া মফিজ বলেছেন: দেখলাম। নতুন অফার দিয়ে এসেছি। সময় করে চিন্তা-ভাবনা করে আমাকে জানান। B-)

২২| ২২ শে মে, ২০২১ বিকাল ৪:৪১

এস এম মামুন অর রশীদ বলেছেন: গর্দভটার মুক্তিযোদ্ধার হবার প্রশ্নই উঠে না, বড়জোর কোনো চ্যাংরা পোলাপান হতে পারে। আমি ১০০% নিশ্চিত, কারণ বাংলাদেশের কোনো মুক্তিযোদ্ধা এরকম সাম্প্রদায়িক হতেই পারেন না।

২২ শে মে, ২০২১ বিকাল ৪:৫৬

ভুয়া মফিজ বলেছেন: যথাযথ কর্তৃপক্ষের কাছে আপনার মন্তব্য পৌছানো হলো। অচিরেই আপনি ''মোচড়ানো'' উত্তর পেয়ে যাবেন। তৈরী থাকেন। :-B

২৩| ২২ শে মে, ২০২১ বিকাল ৪:৪৪

অপু তানভীর বলেছেন: এই যে আফনে শিবির করত্যান এই কথা কি আফনে নিজে জানতেন? কিন্তু আউলিয়া কিন্তু ঠিকই টের পাইয়া গেছেন ! এইটাই হচ্ছে আউয়ালিয়ার কেরামতি ! যে খবর আপনার নিজেরও জানা নাই সেই খবর হেতি টের পাওয়া গেছে ।
আউয়ালিয়ার একনিষ্ট সাগরেদ তো কইয়াই দিছে তিনি অতি যোগ্য ব্যক্তি । এই কথা মান্য করিয়া চলুন । জীবনে অনেক সফল কাম হইবেন !

:D :D

২২ শে মে, ২০২১ বিকাল ৫:০১

ভুয়া মফিজ বলেছেন: এই যে আফনে শিবির করত্যান এই কথা কি আফনে নিজে জানতেন? নাতো! আইজকাই জানলাম। উনি আসলেই দেহি আউলিয়া। আমি তো আন্দাজে ঢিল ছুড়ছিলাম, জায়গা মতোন লাইগা গ্যাছে। এর মধ্যে কিন্তুক আবার আমার কোন কেরামতি খুজতে যায়েন না। =p~

আউলিয়ার সাগরেদ তো আমারে থ্রেট দিতাছে। আপনের লগে ''সুইডেন আসলাম'' বা এই জাতীয় কারো জানাশোনা আছে? :-B

২৪| ২২ শে মে, ২০২১ বিকাল ৪:৪৫

এস এম মামুন অর রশীদ বলেছেন: যে লোক বঙ্গবন্ধু এবং জাতীয় চার নেতাকে প্রতিনিয়ত তুচ্ছতাচ্ছিল্য করতে পারে, তার রাজাকার হবার সম্ভাবনা ১০০%।

২২ শে মে, ২০২১ বিকাল ৫:০৪

ভুয়া মফিজ বলেছেন: আপনি তো দেখি উনাকে রাজাকার বানিয়েই ছাড়বেন!!! =p~

অবশ্য এই পৃথিবীতে কোন কিছুই অসম্ভব না।

২৫| ২২ শে মে, ২০২১ বিকাল ৪:৫০

মা.হাসান বলেছেন: টেরাম বা বাইডেনের ইয়ে কেনো, উনি তো কিসিঞ্জার থেকে কমলা হ্যারিস সবারই ইয়ে খেয়েছেন, পরে যারা আসবে তাদেরটাও খাবেন।

আবার খুলে বলতে হয়।

১৯৭১এ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় পাকিদেরকে চীন অস্ত্র দিয়ে সাহায্য করেছিলো। কেউ কেউ বলে ঢাকার রাস্তায় হলুদ সৈন্যও (চিনা ) নাকি দেখা গিয়েছিলো। তা থাকতেও পারে। তবে এর বাইরে কিসিঞ্জারের দেয়া অস্ত্র নিয়েও নাকি ঢাকায় কেউ কেউ রংবাজি করেছে। পরবর্তিতে মুখোস খুলে গেলে বাধ্য হয়ে এরা আম্রিকায় হিজরত করে। এখনো ফিডারে কিসিঞ্জার গংদের ইয়ে ভরে চুষতে চুষতে দেশের লোকদের অবমাননা করে নানান কথা বলে এরা পেনশন নেয়। দেখবেন এদের কিন্তু আর কোনো কাজ নেই- দিন রাত বসে বসে দেশের লোকদের গালিগালাজ করা ছাড়া। এটাই এনাদের রুটি-রুজির উপায়।

গরুকে ইউরিয়া খাওয়ালে নাকি গরু মোটা তাজা হয়। দানাদার ইউরিয়া না খেয়ে এই পাঁঠাকূল ইয়ে থেকে ইউরিয়া গ্রহন করে মোটাতাজা হচ্ছে।

২২ শে মে, ২০২১ বিকাল ৫:১৬

ভুয়া মফিজ বলেছেন: আপনি তো দেখি একেবারে পর্দা ফাস করে দিচ্ছেন!! ছিঃ সন্মানীত লোক সম্পর্কে এসব বেহুদা কথা বলতে আছে? তাছাড়া আপনি তো জানেনই, উনি আমার বড়ভাই। আমার সন্মানে হলেও তো একটু রাখ-ঢাক করে বলতে পারেন!!

মোটাতাজা করার কথা যখন বললেনই, আপনাকে জানাই.......আসলে যথাযথ পুষ্টির অভাবেই উনি এমনটা করেন। সে'জন্যেই আমি 'কাঠাল গাছ প্রকল্প' হাতে নিয়েছি যেন, উনার নিরবচ্ছিন্ন সাপ্লাই থাকে। কাঠাল পাতা যে এতোটা জরুরী, এটা আগে এইভাবে অনুধাবন করি নাই কখনও!! :``>>

২৬| ২২ শে মে, ২০২১ বিকাল ৪:৫৯

রাকু হাসান বলেছেন:

“১৬-৩০ মে ২০২১, নিকটস্থ কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সকল আউয়াল সাহেবকে ১ ডোজ কৃমিনাশক ঔষধ খাওয়ান। সময়মত কৃমিনাশক ঔষধ খান,কাঁঠাল পাতার উপর চাপ কমান-স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়।


কোন প্রকৃত মুক্তিযোদ্ধা বর্বরতাকে সমর্থন করতে পারে না।সে বর্বরতা যে কোন ধর্ম,জাতির পক্ষে বা বিপক্ষেই হোক।
শেষে এসে একি কি করলেন :D। উপনিবেশিক প্রোডাক্টরা এর চেয়ে ভাল কিভাবে বলবে!! এটা তো বেঈমানি হবে,নিরাপত্তা, খাদ্য,আশ্রয় সব দিচ্ছে... আপনার ভাবনার ভুল আছে। :P

২২ শে মে, ২০২১ বিকাল ৫:০৯

ভুয়া মফিজ বলেছেন: উনি প্রকৃত মুক্তিযোদ্ধা, এই ব্যাপারে নিশ্চিত হওয়ার কি কোন উপায় আছে? না থাকলে এই নিয়ে কথা বলে আর কি লাভ? ;)

আপনার ভাবনার ভুল আছে। :P এটা নিয়েই তো টেনশানে আছি। আমার আবার ক্ষণে ক্ষণে ভুল করার অভ্যাস আছে কিনা!!! :-B

২৭| ২২ শে মে, ২০২১ বিকাল ৫:২৮

আমি নই বলেছেন: নাহ ভাই কামটা ঠিক করলেন না, এই ব্লগে ব্লগারই দুইজন, আপনি এককভাবে গুরুরে এইভাবে ভরে দিতে পারেন না, সাথে চ্যালারেও একটু ভরে দেয়া উচিত ছিল। আপনারে আমি অনেক বকা দিলাম, বববববববব---কা। এখন আপনি আর যাতেও উঠতে পারবেন না।

তয় ভাইটি কানে কানে একটা কথা, চ্যালা মানে কলাগাছের উপরেও কি এমন কোনো পোষ্ট আশা করতে পারি?

২২ শে মে, ২০২১ সন্ধ্যা ৬:০৭

ভুয়া মফিজ বলেছেন: এটা ঠিক বলেছেন, এই ব্লগে ব্লগার মাত্র দুইজনই। আপনি যে না, সেটা আপনার নিক দেখেই বুঝতে পারছি। আর আমার কথা আর কি বলবো, নামেই পরিচয়!! বাকীরা সব দুধ-ভাত!!! =p~

আপনাদের বদদোয়ার যা নমুনা দেখছি, আমার যাতে উঠার আসলেও কোন সম্ভাবনা নাই।

এক কাজ করেন, আমি আপাততঃ আউলিয়া সাবেরে সামলাই, কলাগাছের দায়িত্বটা না হয় আপনিই নেন!!! :P

২৮| ২২ শে মে, ২০২১ সন্ধ্যা ৬:১০

স্প্যানকড বলেছেন: চ্যালা দেখি
দেখি সাপ
আউলিয়া রে দাও
রাম ঠাপ ! =p~

২২ শে মে, ২০২১ সন্ধ্যা ৬:১২

ভুয়া মফিজ বলেছেন: পিস্তল থাকতে রাম ঠাপের দরকার কি? ;)

২৯| ২২ শে মে, ২০২১ সন্ধ্যা ৬:১৫

স্প্যানকড বলেছেন: ঐ টায় দেশীয় ঝাঁঝ আছে! উনি দেশী জিনিস মিস করেন পরবাসী কি না ! =p~

২২ শে মে, ২০২১ সন্ধ্যা ৬:৩২

ভুয়া মফিজ বলেছেন: তাইলে ঠিক আছে। :P

৩০| ২২ শে মে, ২০২১ সন্ধ্যা ৬:২৪

জটিল ভাই বলেছেন:




৩. ২২ শে মে, ২০২১ সন্ধ্যা ৬:১৪০

রাজীব নুর বলেছেন: ভূয়া মফিজ, জটিল ভাই এবং ম হাসান ইচ্ছা করে ব্লগের পরিবেশ নষ্ট করছে। আমি আশা করি এডমিন এই তিনজন দুষ্টলোকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেবেন।

পাসপোর্ট-ভিসা রেডি করেন! =p~

২২ শে মে, ২০২১ সন্ধ্যা ৬:৩৬

ভুয়া মফিজ বলেছেন: কলাগাছের কথায় টেনশান নিয়েন না। পলাতক জামাতী নেতার কাছে নালিশ দিয়া কি বালিশ ফুটাবে!!! :P

তারপরেও সাবধানের মাইর নাই। এরা তো আবার রগ কাটায় ওস্তাদ। পাসপোর্ট রেডি আছে। কোন দেশের ভিসা নিতে হবে, জানায়েন। :)

৩১| ২২ শে মে, ২০২১ সন্ধ্যা ৭:৪৮

শায়মা বলেছেন: হা হা হা হা ভাইয়া পোস্ট পড়ে হাসছিলাম কিন্তু মন্তব্যগুলো পড়ে মরে গেছি......

এখন আমি প্রেতিনী ........ পরলোক থেকে লিখছি......

কার মাথা আউলানো লাগবে বলো ....... শুধু আউলা না নেড়া বেড়া করে দেই .......

২২ শে মে, ২০২১ রাত ৮:০০

ভুয়া মফিজ বলেছেন: হোরাসের তাবিজটা ধারন করেছি। যোগিনী-প্রেতিনী কাউকে এখন আর ভয় পাই না। :-B

আমার মাথা আউলানোর চিন্তা বাদ দাও, আউলিয়া আর তার চেলা-চামুন্ডার মাথা আউলালেই চলবে। আক্ষরিক অর্থেই এক্কেবারে নেড়া বেড়া করে দিতে হবে কিন্তু! দেখি, প্রেতিনীর কতো কেরামতি!!! ;)

২২ শে মে, ২০২১ রাত ৮:০১

ভুয়া মফিজ বলেছেন: তুমি অবশ্য আমাকে থ্রেট দাও নাই, তারপরেও.......সাবধানের মাইর নাই। সেইজন্যই হোরাসের তাবিজ। =p~

৩২| ২২ শে মে, ২০২১ সন্ধ্যা ৭:৫৩

শায়মা বলেছেন: ২৩. ২২ শে মে, ২০২১ বিকাল ৪:৪৪৩

অপু তানভীর বলেছেন: এই যে আফনে শিবির করত্যান এই কথা কি আফনে নিজে জানতেন? কিন্তু আউলিয়া কিন্তু ঠিকই টের পাইয়া গেছেন ! এইটাই হচ্ছে আউয়ালিয়ার কেরামতি ! যে খবর আপনার নিজেরও জানা নাই সেই খবর হেতি টের পাওয়া গেছে ।
আউয়ালিয়ার একনিষ্ট সাগরেদ তো কইয়াই দিছে তিনি অতি যোগ্য ব্যক্তি । এই কথা মান্য করিয়া চলুন । জীবনে অনেক সফল কাম হইবেন !





হা হা হা হা অপুভাইয়া...... আবারও মরিলাম .... :P

২৪ শে মে, ২০২১ সকাল ১১:৩৪

ভুয়া মফিজ বলেছেন: তোমার মন্তব্যের প্রতিক্রিয়ায় অপু তানভীর তো কিছু বললো না! :)

৩৩| ২২ শে মে, ২০২১ রাত ৮:০৬

আমি সাজিদ বলেছেন: ব্লগ আবার জমজমাট। খুঁজে খুঁজে পোস্টে পোস্টে গিয়ে ঢালাওভাবে প্যালেস্টাইনের সমালোচনা করা তার মতোন সিনিয়র ব্লগারের মোটেও উচিত হয় নাই। অন্য ব্লগাররা দেশের বিষয়ে আগ্রহ দেখাক বা না দেখাক প্যালেস্টাইন বিষয়ে চূড়ান্ত আগ্রহ দেখিয়ে বিভিন্ন লেখা লিখেছেন, এমন ভরা মজলিশে স্রোতের বিপরীতে মন্তব্য করার আগে ভাবা উচিত ছিল তার৷

২২ শে মে, ২০২১ রাত ৮:১৬

ভুয়া মফিজ বলেছেন: তার সমস্যা হলো, প্যালেস্টাইনীরা মুসলমান। আর প্রতিপক্ষ ইজরায়েল আর আমেরিকা। যেখানে মুসলমান, সেখানেই বিরোধীতা করার জন্য আউলিয়ার আগমন। কাজেই প্যালেস্টাইনই বা বাদ থাকবে কেন? কথা-বার্তার মধ্যে চিন্তার, বুদ্ধির আর মননের ছাপ থাকা দরকার। সেটা যার নাই, সে দিন-রাত অন্যদেরকে ব্লগিং শেখাতে আসলে সেটা হয়ে যায় হাস্যকর।

আর সবকিছুতেই যে রাজাকার ইস্যু টেনে আনে, কারন সে নিজেই আসলে রাজাকার। নিজের দূর্বলতা ঢাকার জন্যই অন্যদেরকে এসব ট্যাগ লাগায়। এর অবস্থা হলো, ঠাকুর ঘরে কে রে? আমি কলা খাই না এর মতো। ডিজগাস্টিং!!!!

৩৪| ২২ শে মে, ২০২১ রাত ৮:১৫

শায়মা বলেছেন: হা হা না না তোমাকে কি প্রেতিনী হইয়াও ধরিতে পারি! বরং তোমার মাথা আউলানা আউলিয়া দরবেশ সবার মাথা আউলাই দেবো।

নাহি ছোড়েঙ্গে....

যাই অসূরকে খবর দেই দুইজন মিলে এক সাথে মিলে ঝিলে হাতে হাত মিলাইয়া মাথা খাইবোক.... :)

২২ শে মে, ২০২১ রাত ৮:২২

ভুয়া মফিজ বলেছেন: না না তোমাকে কি প্রেতিনী হইয়াও ধরিতে পারি! যাক, বাচলাম বাবা! তবে, আমার মাথা আউলায় নাই। সেই ক্ষমতা এই আউলিয়ার নাই। খানিকটা ত্যক্ত-বিরক্ত, এটা ঠিক।

অসূরটা কে? ফারাও সম্রাট? :P

৩৫| ২২ শে মে, ২০২১ রাত ৮:৫৯

বিদ্রোহী ভৃগু বলেছেন: একটা গাধা ও বাঘের মধ্যে তুমুল ঝগড়া চলছে। গাধা বলছে ঘাসের রং হলুদ আর বাঘের দাবি ঘাসের রং সবুজ।
অবশেষে বিচারের জন্য বনের রাজা সিংহের সরণাপন্ন হলো তারা।
বিচারক সিংহ বাঘকেই সাজা দিলেন। বাঘ বললো - এটা কেমন বিচার হলো? মহারাজ? আপনিই বলেন, ঘাসের রং কী?
তখন সিংহ উত্তর দিল- সবুজ।
বাঘ বলল- তবে আমার এ সাজা কেন?
সিংহ বললো- গাধার সাথে তর্ক করার জন্য। ;)

এখন বলেন আফনেরে কিতা সাজা দিতাম? ;)

অবশ্য আউলিয়ার যেই সংগায়ন করেছেন তাতে বন ছাইড়া পালানো ছাড়া একটাই উপায়- গাধারে সাইজ করা!
তা করেছেনও বেশ! কিন্তকু একটা বিষয় ভুইলে গেছেন মনে হয়!
উনি গাযা নিয়া লেখা পড়লেই মনে হয় বাংলা ’গাজা’ ফিলিংস পাইতো!
বুড়ির পথে পটি করে বিশ্রী বিশ্রী গালী শুনেই যে ভালগার তৃপ্তি পেত সেই টাইপ আরকি :P

আর ছবি ব্যবহারে ব্যাক্তিত্বের প্রতিফলনে ছবির ব্যবহারের যে অসাম ব্যাখা দিয়েছেন -দারুন মানে দারুন!

কানাডায় নাকি গাজা টেস্টের দারুন লোভনীয় চাকুরী আছে! সিস্টেম কইরা ঐটা মা হাসান ভাইয়ের আউয়াল সাব্রে ধরায়া দেন।
সারাদিন বুদ হয়ে থাকপেনে! ‘গাজা’য় ‘গাযা’য় একাকার করে- আতকা আতকা চিক্কুর দেবে:
’ ন’টানের (এহুদির) কি মহিামরে বাবা :-B B-))

এমনি সেকেন্ড ডোজের টিকার ব্যাথায় বাম হাত কষ্টে আছে! আর আফনে কত্তকি লিখাইলেন!
যাই আবার সিংঅ মামারে বিচার দেই! গিয়া ;)
:D :D :D =p~ =p~ =p~


২৪ শে মে, ২০২১ সকাল ১১:৩২

ভুয়া মফিজ বলেছেন: কানাডায় নাকি গাজা টেস্টের দারুন লোভনীয় চাকুরী আছে! সিস্টেম কইরা ঐটা মা হাসান ভাইয়ের আউয়াল সাব্রে ধরায়া দেন। উনি সারাদিন এমনেই নেশায় বুদ থাকেন। নতুন কইরা ঝামেলা করার দরকার কি? B-)

হাত'রে আর বেশী কষ্ট দেওনের কাম নাই। তয় সিংহ মামার বিচারের রায়টা জানায়েন সময় কইরা।

৩৬| ২২ শে মে, ২০২১ রাত ৯:২২

শায়মা বলেছেন: অসুরের কি অভাব আছে???

দরকার পড়িলেই সূর অসূর বেসূর ভাসুর শ্বশুর সব হাজির করিবোক!!!!!!!!!!!

২৪ শে মে, ২০২১ সকাল ১১:৪৫

ভুয়া মফিজ বলেছেন: ভাসুর পরিচিত। তবে অসূর, বেসুর, শ্বশুর........এতো এতো ঘনিষ্ঠজন কারা সেটা বোঝা মুশকিল। তবে তুমি যখন বলছো, অবশ্যই ভরসা করা যায়। :)

৩৭| ২২ শে মে, ২০২১ রাত ১০:০৮

মা.হাসান বলেছেন: আপনি সকাল সাতটা থেকে বিকাল সাড়ে তিনটা পর্যন্ত ব্লগে, আবার সুমনা ভাবির নামও নিতেছেন। বিষয়টা কি? ভুয়া ভাবি কি বাসায় নাই? বাপের বাড়ি গেছে? নাকি বান্ধবীর (আপনাদের দুজনের কমন বান্ধবী :`> ) বাড়ি?

ভৃগু ভাইয়ের কথা ভেবে দেখার মতো। আম্রিকার বিভিন্ন স্টেটে গাঁজা লিগালাইজ করা হচ্ছে। গাঁজা টেস্টারের চাহিদা নাকি বাড়ছে।

২৪ শে মে, ২০২১ সকাল ১১:৫২

ভুয়া মফিজ বলেছেন: আপনাদের জ্বালায় তো শান্তিতে থাকার উপায় নাই, তাই ব্লগের জন্য কিছু সময় বের করলাম। সুমনাভাবী আমার ঘনিষ্ঠজন, ভাসুর তো না। নাম নিতে অসুবিধা কি? আপনি কি আমাকে ফ্রাস্টেড করতে চাচ্ছেন? কোন লাভ নাই। ভুয়াভাবী বাসায় থাকলেই কি, আর না থাকলেই কি। আমি কি কাউরে ডরাই? :P

ভৃগু ভাইয়ের কথা ভেবে দেখার মতো। বেশী ভাবাভাবির দরকার নাই। আউলিয়া হয়ে যাবেন। তবে, বেশী পছন্দ হলে জায়গামতো প্রস্তাব দিয়ে দেখেন.......রিপ্লাইটা জানাতে ভুলবেন না। :-B

৩৮| ২৩ শে মে, ২০২১ সকাল ৮:৫৮

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: যত বড়ো পালোয়ানই হোক, ক্ষুদ্র একটা মানুষকে ঘুষি দিতে গেলে ক্ষুদ্র মানুষটার শরীর আপনা থেকেই প্রতিরোধ করে বসবে, সাধ্যমতো পালটা ঘুষি দিবে। ক্ষুদ্র মানুষটা বুক পেতে দিয়ে বলবে না, এসো, আমাকে যত পারো ঘুষি দিয়ে মেরে ফেলো। যে কোনো আগ্রাসনে প্রতিরোধ করা হলো ন্যাচারাল ইন্সটিঙ্কট। যে প্রতিরোধ করতে পারে না, সে বিলুপ্ত হয়ে যায়। হামাসের পালটা রকেট হামলা ছিল ন্যাচারাল ইন্সটিঙ্কট। এটা এমন ভাবার কোনো কারণ নেই, হামাস বা পশ্চিম তীর থেকে কোনো পালটা হামলা বা প্রতিরোধ না হলে ইসরাইল-ফিলিস্তিন পরিস্থিতি শান্ত থাকবে। যারা এটা ভাবেন, তাদের ভাবনা ভুল। ফিলিস্তিনিরা শান্ত বা নির্জীব থাকলে একদিন হঠাৎ করে পুরো ফিলিস্তিন দখল করে নিবে ইসরাইল, আর ফিলিস্তিনিরা কিছু মারা যাবে, বাকিরা পরাধীন ও উদবাস্তু হবে। ইসরাইলের এটা হবে সাম্রাজ্য বিস্তারের প্রথম পদক্ষেপ। এরপর ধীরে ধীরে জর্ডান, লেবানন, সিরিয়া, মিশর- অন্যান্য আরব দেশের দিকে অগ্রসর হবে। এর পেছনে প্রধান মদদ থাকবে আমেরিকার, সাথে অন্যান্য মিত্রদেশ।

ইসরাইলের এই হামাস আক্রমণ ছিল নেতানিয়াহুর সম্পূর্ণ কূটচাল, নিজের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য। তাকে সরকার গঠনের প্রস্তাব দেয়া হয়েছিল, সেখানে সে ব্যর্থ। সেই ব্যর্থতা কাটানোর জন্য হামাসকে আক্রমণ করার একটা মওকা পেয়ে যায়। ইসরাইলিদের সে দেখাইলো - হামাসকে ঘায়েল করতে হলে সে ছাড়া অন্য কারো পক্ষেই সম্ভব না। কাজেই, নেতানিয়াহু এখন পরীক্ষিত নেতা হিসাবে প্রতিষ্ঠা পেয়ে গেল। অবশ্য, হামাসেরও রাজনৈতিক ফায়দা জুটেছে এতে- পুরো ফিলিস্তিনেই হামাসই একমাত্র যোগ্য সংগঠনের ইসরাইলের দুই হাত নেওয়ার, এটা তারা প্রমাণ করে দিল। তাদের জনপ্রিয়তাও বেড়ে গেল।

ইসরাইল-ফিলিস্তিন শান্তিপূর্ণ সহাবস্থান সম্ভব না। ভণ্ডামির চূড়ান্ত দেখিয়ে যেমন বলা হচ্ছে, ইসরাইলিরা আত্মরক্ষার জন্য আগ্রাসন চালিয়েছে, সারাজীবনই তারা এমনটা করে যাবে তাদের মূল অ্যাজেন্ডা বাস্তবায়নের জন্য। আর ফিলিস্তিনিদের পালটা আক্রমণ করেই টিকে থাকতে হবে।

২৪ শে মে, ২০২১ দুপুর ১২:২৯

ভুয়া মফিজ বলেছেন: আপনার প্রথম প্যারাতে যে আলোচনা করেছেন, সেটা আমি পোষ্টের সপ্তম প্যারাতে সংক্ষিপ্তাকারে বলেছি। আপনাকে ধন্যবাদ, বিস্তারিত বলার জন্য।

দ্বিতীয় প্যারাতে বলা নেতানিয়াহুর ক্ষমতায় টিকে থাকার কূটচাল সম্ভবতঃ সফল হবে না। কারন, ইজরায়েলের মধ্যেই এই ব্যাপারে ছোট আকারে হলেও আন্দোলন শুরু হয়েছে। নেতানিয়াহুর এই অতি উগ্রবাদীতা এখন খোদ ইজরায়েলীরাই পছন্দ করছে না।

আমার পোষ্টে এই সমস্যা সমাধানের যেই উপায়গুলো বলেছি, এগুলো হলো একেকটা ট্রিগার। এর কোন একটা কাজ করলেই সমাধানের পথ তৈরী হবে। নয়তো, এভাবেই চলতে থাকবে এবং একসময়ে ফিলিস্তিনীদের নিজস্ব ভূমি বলে কোন কিছুই আর থাকবে না।

৩৯| ২৩ শে মে, ২০২১ দুপুর ১২:০৫

জিকোব্লগ বলেছেন:



পোস্টের শেষের দিকে ভুয়ার ভুয়া মুক্তিযোদ্ধার প্রতি আবেগ দেখে
মাথা আউলে গেল।আউলিয়ার সাগরেদের একটা স্যাম্পল দেখেন :





মোসাদ সম্ভবত আউলিয়ারে একটা মুক্তিযোদ্ধার সার্টিফিকেট গিফোর্ট মারছে।
তার মতন হাজার খানিক পিস্ বানানো তো মোসাদের জন্য ডাল-ভাত।

২৬ শে মে, ২০২১ সকাল ১১:৩৪

ভুয়া মফিজ বলেছেন: মাথা আউলানো যাবে না। সবসময়ে ফোকাসড থাকতে হবে।

এই চীজকে দেখেছি। মানুষ যে কতো রকমের ধান্ধাবাজ হয়, এরে না দেখলে বোঝা যায় না। এর কথা শুনলে, বাশের চেয়ে কন্চি বড়.......কথাটার মর্মার্থ পরিস্কার হয়।

মোসাদ সম্ভবত আউলিয়ারে একটা মুক্তিযোদ্ধার সার্টিফিকেট গিফোর্ট মারছে। এইটাও ''বাশের চেয়ে কন্চি বড়'' এর বাস্তবসম্মত উদাহরন। :P

৪০| ৩০ শে মে, ২০২১ ভোর ৪:১৯

সোহানী বলেছেন: কুল ম্যান কুল ;) । এইভাবে প্রেশার হাই করলে ভাবী পরে ব্লগেই সিল মাইরা দিবো। তখন আমরা এরকম একজন ভুয়ারে পামু কই!! :P

হামাস ক্যান রকেট মারে!! চিন্তার বিষয়, যাই গবেষনায় নামি!

৩০ শে মে, ২০২১ বিকাল ৩:৫১

ভুয়া মফিজ বলেছেন: আমি কুলই আছি। আমার প্রেশার সহজে হাই হয় না, বরং প্রেশার লো নিয়া সমস্যায় পড়ি মাঝে-মইদ্দে! ;)

আপনেগো ভাবী ব্লগ সিল মারতে চেষ্টার কোন কমতি করে না। সকাল-বিকাল খোচা মারে। তয় আপনে তো জানেনই আমার চামড়া কেমন! এই চামড়া ভেদ করা খুবই কঠিন ব্যাপার!!! :P

হামাস ক্যান রকেট মারে!! চিন্তার বিষয়, যাই গবেষনায় নামি! গবেষণার ফলাফল আমারে তো জানাইবেনই, আসল জায়গাতেও টোকা মাইরেন। :-B

৪১| ৩০ শে মে, ২০২১ রাত ১০:০২

জুন বলেছেন: কি ব্যাফার আন্নেরে দাবাত দেয়া লাইগবোনি :-*
মা হাসান তো এখোনো আসে নাই দেখি :-*

৩০ শে মে, ২০২১ রাত ১০:০৪

ভুয়া মফিজ বলেছেন: না.........দাওয়াত দেওনের আগেই কাম সাইরা ফালাইছি!!! :-B

৪২| ৩১ শে মে, ২০২১ সকাল ৯:২৬

নীল আকাশ বলেছেন: এই আবালরে নিয়ে আমার আর কিছু বলার নেই।
এর কাঠাল পাতা না, অরিজিনাল ভারতীয় গো মূত্র ডাইরেক্ট খাওয়ানো দরকার। প্রতিদিন নিয়ম মেনে তিনবেলা।
এই বেশরম লোকের নোংরা কাজের কোন শেষ নেই। এখন নিজের সাধু বানানোর জন্য এর অরে রাজাকার ট্যাগ লাগায় অথচ এই লোকই সোজন বাদিয়া এবং কালনী নদী নামের দুইজন হিডেন জামাতি ব্লগার কে ব্লগে পরিপূর্ণ সমর্থন দিয়ে গেছে। পুরাতন পোস্টগুলি দেখলেই সব পাওয়া যায়।

এই একজন চরম ভাবে নিজের জীবনে সর্ম্পূণ ব্যর্থ কুলাঙ্গার মানসিক রুগী, যে অন্যের ভালো কিছু দেখা মাত্রই সারা দেহে আগুন লেগে যায়। আর এইজন্যই যে কোন ভালো পোস্ট দেখলে সেখানে যেয়ে উলটা পালটা মন্তব্য করে পোস্ট নষ্ট করতে চায়।

১৩ ই জুন, ২০২১ দুপুর ১:০১

ভুয়া মফিজ বলেছেন: আপনি কোন ফাকে এই মন্তব্য করলেন আবার, এতোদিন তো নজরেই পড়ে নাই। অবশ্য বিভিন্ন বিষয়ে ব্যস্তও ছিলাম। তারপরেও না দেখার জন্য দুঃখিত।

বাকী কথা যা কইছেন, এক্কেবারে ফাইড়া-ফুইড়া গ্যাছে। আমি আর কি কমু!!! :P

৪৩| ১০ ই জুন, ২০২১ রাত ১১:২২

সোনালি কাবিন বলেছেন: মিথোজীবী অই দুটোকে মিস্টি করে চিকন জালি বেতের বাড়ি দিলে ব্যারাম সেরে যাবে - সন্দ করি।

১৩ ই জুন, ২০২১ রাত ১১:০১

ভুয়া মফিজ বলেছেন: যথাসময়ে উত্তর দিতে পারি নাই বলে ক্ষমাপ্রার্থী ভাইজান। ব্লগিংটা আমার জন্য কেমন জানি কঠিন হয়ে যাচ্ছে দিনকে দিন। সময় বের করাই মুশকিল!!! :(

চিকন জালি বেত জিনিসটা ভয়াবহ। এতোটা কঠোর হওয়া কি ঠিক? :P

৪৪| ১৯ শে জুন, ২০২১ রাত ২:০৮

জটিল ভাই বলেছেন: মিলাদের দাওয়াত রইলো। বিশেষ আকর্ষণ- ঢুকি সাহেব =p~ =p~

২২ শে জুন, ২০২১ বিকাল ৩:৩৫

ভুয়া মফিজ বলেছেন: ঢুকি সাহেবকে আমাদের ভুবনে স্বাগতম, শুভেচ্ছা!!! ;)

এইটাতো খুশীর খবর। আমাদের উসিলায় হইলেও বড়ভাই মিলাদের মাধ্যমে এই শ্যাষ বয়সে যদি আল্লাহ-রসুলের নাম নেয়, কিছু সওয়াবের ভাগ তো আমরাও পামু.....তাই না! উনার উত্তরোত্তর সুমতি কামনা করি!!! =p~

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.