নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মানুষ- ই থাকতে চাই - বিদ্যুৎ; কবি, লেখক, কলামিস্ট আর ব্লগিং তো করিই সব সময়।

বিদ্যুৎ

আমি মানুষ-ই থাকতে চাই - বিদ্যুৎ

বিদ্যুৎ › বিস্তারিত পোস্টঃ

সামাজিক অবক্ষয় ও একজন ঐশী!

১৩ ই নভেম্বর, ২০১৫ ভোর ৫:০৬


গত কয়েক দিন ধরে বেশ কিছু চাঞ্চল্যকর মামলার রায় দিয়েছেন মাননীয় আদালত। প্রায় সবগুলো মামলার রায়ে আসামীদের বেশ কয়েকজনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন মাননীয় আদালত। শিশু সামিউল আলম রাজন হত্যাকারীদের, রাকিব হত্যাকারীদের, ফারহাদ হত্যাকারীদের ও সর্বশেষ পুলিশ অফিসার দম্পতি হত্যায় তাঁদের মেয়ে ঐশী কে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন মাননীয় আদালত। পৃথিবীতে সব দেশেই কমবেশি অপরাধ সংঘটিত হয়, বাংলাদেশেও হয় তবে মাত্রাতিরিক্ত! অপরাধীদের উপযুক্ত শাস্তি হবে এটাই সকলের কাম্য। কিন্তু এই অপরাধ কি কারণে সংঘটিত হচ্ছে, এর পিছনের ঘটনাই বা কি? তা কি আমরা জানার চেষ্টা করছি? যাদের দায়িত্ব এই সমস্যা সমাধান করা তাঁরা কি যথাযথ দায়িত্ব পালন করছে? আমারা সবাই জানি এর মূল কারণ হল দেশে সুশাসনের অভাব। সামাজিক অবক্ষয়। পুলিশ অফিসার দম্পতির কন্যা ঐশী কি শুধু নিজে দায়ী? তার পরিবার কি দায়ী নয়? গণ মাধ্যমের কল্যাণে জানা যায় এই ঐশীকে তার পরিবার মাসে লক্ষাধিক টাকা দিত হাত খরচার জন্য। এত টাকা কেন তার বাবা মা সন্তান কে দিলেন? তার হাত কি এতই লম্বা! মাসে লক্ষাধিক টাকা দিত হাত খরচার! এ টাকার উৎস নাই বা জানলাম। ঐশীর ফাঁসি কার্যকর হবে কি না জানি না। তবে হলে অনেকের সাথে আমিও সহ মত যে, তার বাবা মা যেমন তাকে বিপথে ঢেলে দিয়ে তাঁদের মৃত্যু তাঁদের মাতাল সন্তানের হাতে সপে দিয়েছিল, আবার সন্তানের ফাঁসি হলে নিয়তির অমোঘ নিয়ম ঠিক পথেই আছে বলে ধরে নেওয়া যায়!
তাই আসুন আমারা আমদের সন্তানদের সঠিক শিক্ষা দিয়ে সুপথের পথিক বানায় আর রাজন, রাকিব, ফরহাদ হত্যাকারীর ফাঁসি কার্যকর করার জন্য এবং আর যেন এই রকম নির্মম হত্যাকাণ্ড না হয় তার জন্য সামাজিক আন্দোলন গড়ে তুলি।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৩ ই নভেম্বর, ২০১৫ ভোর ৬:০২

চাঁদগাজী বলেছেন:


আদালত ঐশীর বেলায় ভুল রায় দিয়েছে।

২| ১৩ ই নভেম্বর, ২০১৫ সকাল ৭:৫৯

সাদা মনের মানুষ বলেছেন: ঐশীর মৃত্যুদন্ডের খবরে আমি মর্মাহত....

১৪ ই নভেম্বর, ২০১৫ ভোর ৬:৫৬

বিদ্যুৎ বলেছেন: প্রতিটি মৃত্যু আমাদেরকে মর্মাহত করে তাতে কোন সন্দেহ নেই। তবে অপরাধীর শাস্তি হওয়া বাঞ্ছনীয়। মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

৩| ১৩ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১২:১৭

চলন বিল বলেছেন: ভালো হইছে খুশি হইছি
দুনিয়ার সব মেয়ের ফাসিতে মৃত্যুদণ্ড দেয়া উচিৎ

১৪ ই নভেম্বর, ২০১৫ সকাল ৭:০২

বিদ্যুৎ বলেছেন: আপনার এত রাগ কেন মেয়েদের উপর! দুনিয়ার সব মেয়ের ফাঁসি হলে দুনিয়া তো মানুষ শূন্য হয়ে যাবে। আপনি বলতে পারেন সকল অপরাধীর উপযুক্ত শাস্তি হউক । অপরাধী মেয়েও হতে পারে আবার ছেলেও হতে পারে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.