নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মানুষ- ই থাকতে চাই - বিদ্যুৎ; কবি, লেখক, কলামিস্ট আর ব্লগিং তো করিই সব সময়।

বিদ্যুৎ

আমি মানুষ-ই থাকতে চাই - বিদ্যুৎ

বিদ্যুৎ › বিস্তারিত পোস্টঃ

প্রবাসীদের দুঃখ!

০২ রা আগস্ট, ২০২০ রাত ২:০৯

বিশ্বে এখনও অনেক দেশ আছে যারা বাংলাদেশ সম্পর্কে খুব একটা জানেনা। মাঝে মধ্যে কিছু নেতিবাচক শিরোনামে বিশ্বগণমাধ্যমে বাংলাদেশের নাম আসে। এতে বহির্বিশ্বে যারা বাংলাদেশকে চেনে তার অধিকাংশ চেনে নেতিবাচক বাংলাদেশ। তারপরও বিশ্বে উন্নত দেশে বাংলাদেশী শ্রমিকের বেশ কদর কারণ সস্তা শ্রম, কর্মঠ কর্মী। স্বাভাবিক ভাবেই প্রবাসীরা দেশে মুদ্রা পাঠায় কারণ মাতৃভূমি প্রবাসীদের শেষ কথা। নাড়ীর টান, মাটির টান, ফেলে আসা শৈশব আর ফিরে জন্মভুমিতেই শেষ নিঃশ্বাস ত্যাগের আশা। প্রবাসীদের এই প্রবল দেশপ্রেমকে দুর্বলতা মনে করে এই অবৈধ সরকার।
অবৈধ সরকার ঘোষনা করেছে, যেকোন প্রবাসী বাংলাদেশ থেকে প্রবাসে যেতে হলে অবশ্যই করোনা টেষ্ট ও করোনা নেগেটিভ সার্টিফিকেট লাগবে। আর তার জন্য প্রবাসীকে ৩৫০০ টাকা ফি প্রদান করতে হবে। কিন্তু দেশের যেকোন জনগন করোনা টেস্ট করতে লাগে ২০০ টাকা। যদিও বিশ্বে অন্যান্য দেশে করোনা টেস্ট ফ্রি। আর প্রবাসীদের লাগবে ৩৫০০ টাকা আমার প্রশ্ন হচ্ছে প্রবাসীদের উপরে এতো জুলুম কেনো? প্রবাসীরা কি দেশের নাগরিক না? তাহলে তাদের কেনো অতিরিক্ত টাকা দিতে হবে? সরকারের উচিত ছিল এই টাকা সরকারের বহন করা। কিন্তু তারা তো বৈধ সরকার না, তাই এতো জুলুম। দেশের সব সেক্টর যখন বসে গেছে তখন এই প্রবাসীরাই দেশের অর্থনীতির চাকা সচল রেখেছে। বিগত ৬ মাস প্রবাসীরা দেশে রেকর্ড পরিমাণ মুদ্রা পাঠিয়েছে, তাও আবার অনেকাংশে ত্রাণ তৎপরতার জন্য। তারপরেও কেনো প্রবাসীদের উপর এতো বড় একটা বাড়তি চাপ। এই টাকা দিয়ে অবৈধ সরকার চোর ও দুর্নীতিবাজ লালন পালন করছে। আবার টেস্ট নিয়েও বিড়ম্বনার শেষ নেই। কথায় আছে, গাঁয়ে মানেনা আপনি মোড়ল! বাংলাদেশ দেশ থেকে করোনা টেস্টের সনদ কোন দেশেই গ্রহণ করছেনা কারণ সব ভুয়া সনদ। কিছুদিন আগে ইটালিতে বাংলাদেশী যাত্রীদের নামতেই দেয়নি। সরাসরি ফেরত পাঠিয়েছে। লন্ডনে কাতার এয়ার থেকে তিন বাংলাদেশী যাত্রী ফেরত কারণ বাংলাদেশী কোন সনদ কেউ বিশ্বাস করেনা এবং গ্রহণ করেনা। এরই মধ্যে শাজাহান খানের মেয়ে করোনা হওয়ায় ভাল চিকিৎসার জন্য লন্ডন পাঠাতে চেয়েছিল। সেখানেও প্রভাব খাটিয়ে ভুয়া সনদ তৈরি করে দেশ ত্যাগ করতে চেয়েছিল কিন্তু আন্তঃকন্দলের কারণে বিষয়টি ফাঁস হয়ে যায়। হায়রে দেশর অবস্থা!

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০২ রা আগস্ট, ২০২০ দুপুর ১২:৩৮

বিজন রয় বলেছেন: হা হা হা ... আমরা হলাম আজব চিড়িয়া।

০২ রা আগস্ট, ২০২০ দুপুর ২:৫৯

বিদ্যুৎ বলেছেন: ধন্যবাদ আপনাকে। তবে আমাদের নিজেদেরকে মানুষ হতে হবে।

২| ০২ রা আগস্ট, ২০২০ দুপুর ২:০০

রাজীব নুর বলেছেন: দঃখ কম বেশি সবারই আছে।

০২ রা আগস্ট, ২০২০ বিকাল ৩:০১

বিদ্যুৎ বলেছেন: ধন্যবাদ রাজীব নুর। দুঃখ সবারই আছে কিন্তু যার বেশি আছে সে তো পাথর হয়ে যায়।

৩| ০২ রা আগস্ট, ২০২০ বিকাল ৩:১১

ঢাবিয়ান বলেছেন: জনগনকে প্রতারনা করার সকল রকম কার্যক্রম হচ্ছে এই দেশের সবচেয়ে লাভজনক ও বিনা পুজির ব্যবসা ।

০২ রা আগস্ট, ২০২০ বিকাল ৩:৩৮

বিদ্যুৎ বলেছেন: আপনি ঠিক বলেছেন। তাইতো সচেতন সবাইকে এগিয়ে আসতে হবে। সকল অন্যায়, অনিয়মের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। ধন্যবাদ।

৪| ০২ রা আগস্ট, ২০২০ বিকাল ৩:৫৪

ওমেরা বলেছেন: ৩৫০০ টাকা নিবে তার পরও তো ভূয়া রিপোর্ট !!

০৩ রা আগস্ট, ২০২০ রাত ২:৩২

বিদ্যুৎ বলেছেন: ঠিক কথা বলেছেন। ভুয়া!! ধন্যবাদ।

৫| ০২ রা আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:৫৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: উকিল যেমন মক্কেল পায় ও খুশি হয় তেমনি সরকারও প্রবাসীদের নতুন মক্কেল মনে করে যাকে ভাঙ্গিয়ে খাওয়া যাবে কারণ বিভিন্ন কারণে মক্কেল ঝামেলা মুক্তির জন্য খরচে রাজি। সরকার তার অবৈধ সুযোগ নেয়।

০৩ রা আগস্ট, ২০২০ রাত ২:৩৫

বিদ্যুৎ বলেছেন: ধন্যবাদ মন্তব্য করার জন্য। তবে উল্টো হওয়ার কথা ছিল। সাধারণ মানুষ যেন কোন কারণে অন্যায় পথ বা ভুল পথ অনুস্মরণ না করে সেই জন্য তো সরকার। কিন্তু দেখা যাচ্ছে সরকার উল্টা পথে, কারণ এটা অবৈধ সরকার। এদের কোন জবাবদিহিতা নেই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.