নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মানুষ- ই থাকতে চাই - বিদ্যুৎ; কবি, লেখক, কলামিস্ট আর ব্লগিং তো করিই সব সময়।

বিদ্যুৎ

আমি মানুষ-ই থাকতে চাই - বিদ্যুৎ

বিদ্যুৎ › বিস্তারিত পোস্টঃ

কি হবে প্রতিবন্ধী জাতির?

০৫ ই আগস্ট, ২০২০ সন্ধ্যা ৬:২৯

অনেক ধরনের প্রতিবন্ধীত্ব আছে। এই যেমন শারীরিক প্রতিবন্ধী ও মানুষিক প্রতিবন্ধী। সব প্রতিবন্ধীত্বই কষ্টদায়ক তবে শারীরিক প্রতিবন্ধী অনেকাংশে কর্মক্ষম। কিন্তু মানুষিক প্রতিবন্ধীত্ব খুবই পীড়াদায়ক কারণ মস্তিস্ক অকেজো। মস্তিষ্ক অকেজো হলে অনেক শক্তিশালী দেহও কাজে আসেনা।

আমরা জাতি হিসেবে একটি প্রতিবন্ধী জাতি হিসেবে অভিহিত বলে আমি মনেকরি। আমরা হলাম মানুষিক প্রতিবন্ধী জাতি এবং হীনমন্যতায়ও জর্জরিত। সুঠাম দেহের মত আমাদের আছে নিজস্ব দেশ, ভাষা, সংস্কৃতি, ঐতিহ্য কিন্তু মননে মগজে আমরা ভারসাম্যহীন। মানে মানুষিক প্রতিবন্ধী জাতি। দুর্ভাগ্যজনক হলেও চরম সত্য মানুষিক প্রতিবন্ধীত্ব আমাদের একেবারে অক্ষম করে রেখেছে।
সব অন্যায় আমরা প্রতিবাদ করব আবার সব মর্মান্তিক ঘটনায় আমরা সহমর্মিতাও জানাব তবে নিজেদের দিকেও তো একটু নজর দিতে হবে। তাই না?

সামাজিক মাধ্যমে আমরা এখন বৈরুত নিয়ে খুব শোকাহত কিন্তু আমার ঘরে যে নির্বিচারে মানুষ হত্যা করা হচ্ছে মিথ্যা অপবাদ দিয়ে তা নিয়ে আমরা প্রতিবাদ তো করিই না, অতটা উদ্বিগ্ন নই। বরঞ্চ শোষকের পদ লেহন করে চলেছে অবিরত। ভুলে গেলে চলবেনা আপনি আমি যে কেউ হতে পারি পরবর্তী টার্গেট।

সবাই শুধু লাইম লাইটে আসতে চাই। নিজের আত্মীয়, প্রতিবেশী ভুখা কিন্তু তাঁদের সাহায্য না করে ১০,০০০ টাকা প্রধানমন্ত্রীর তহবিলে দান করে মার্কেট পেতে চাই। কোরবানির নামে হাকডাক করে গরু কিনে প্রচার করে আলোয় আসতে চাই। একমুঠো দান করে এক কোটি ফটো সেশন করে। মাঝে মাঝে দানও ফেরত নিয়ে নেয় ফটো সেশন করার পরে।

হে প্রভু, হীনমন্যতা ও প্রতিবন্ধীত্ব থেকে আমাদের মুক্তি দাও।


মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৫ ই আগস্ট, ২০২০ সন্ধ্যা ৬:৪৮

চাঁদগাজী বলেছেন:


জাতি কি আগেও প্রতিবন্ধী ছিলো, নাকি আপনার আবির্ভাবের পর হয়েছে?

০৫ ই আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:৪৭

বিদ্যুৎ বলেছেন: চাঁদগাজী আপনাকে জানা আমার শেষ। আপনার মত আর কয়েকজন পেইড এজেন্টদের কারণে সবচেয়ে জনপ্রিয় ব্লগ সামহোয়্যারইন এক সময় পর্ণ সাইট বলে আপনার দাদা বাবুরা বন্ধ করেছিল। তখন আপনাদের দালালী কোথায় ছিল? শেষ পর্যন্ত কোন দালালই টিকতে পারেনি, পারবেও না কোন দিন। সরকার আপনাদের টয়লেট টিস্যু হিসেবে ব্যাবহার করে। আগাছা চিরদিন আগাছায় থাকে।

২| ০৫ ই আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:২৯

আমি সাজিদ বলেছেন: মাননীয় প্রধানমন্ত্রীর তহবিলে স্কুলের ছেলেমেয়েরা জমানো টাকা দিলো, এইটা দেখতেও লেইম, শুনতেও কেমন যেন! খুব বাজে ট্রেন্ড।

০৫ ই আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:৪৭

বিদ্যুৎ বলেছেন: হ্যাঁ আপনি ঠিক বলেছেন। ধন্যবাদ।

৩| ০৫ ই আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:৫৭

নুরুলইসলা০৬০৪ বলেছেন: ঠিকই বলেছেন, আমরা মুক্ত বুদ্ধি প্রতিবন্ধী।

০৫ ই আগস্ট, ২০২০ রাত ৯:০৬

বিদ্যুৎ বলেছেন: সহমত ব্যাক্ত করার জন্য আপনাকে ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.