নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মোহাম্মদ মইন উদ্দীন। ডাক নাম মাঈনু। কিছু কিছু ফ্রেন্ডের কাছে কিশোর। বাড়ি চট্রগ্রাম। পড়ালেখার কারণে ঢাকায় থাকি। কৌতুহল একটু বেশী, হয়তো বাড়াবাড়ি ধরনের ই বেশী। দূঃসাহসী, কিন্তু সাহসী কিনা এখনো জানতে পারিনি।

কিশোর মাইনু

কিছু কিছু জিনিস জানি। সেগুলা মানুষের সাথে share করার জন্য ব্লগে প্রবেশ। তাতে দুটো সুবিধে। প্রথমত, আমার জানার ভুলভ্রান্তিগুলো দূর হবে। দ্বিতীয়ত, নতুন কিছু জানার সুযোগ সৃষ্টি হবে। দুনিয়াতে জানার কোন শেষ নেই। এবং আমার আগ্রহের ও কমতি নেই। ইনশাল্লাহ কোনদিন হবে ও না।

কিশোর মাইনু › বিস্তারিত পোস্টঃ

মুভি রিভিউ:Sanju

২৮ শে জুলাই, ২০১৮ রাত ২:২৪


Sanju
সঞ্জয় দত্তের জীবন কাহিনী নিয়ে বানানো ছবি।অসাধারণ একটি ছবি। Alltime Blockbuster Movie-র তালিকায় নাম উটে গেছে এই ছবির।আর উটবেই না বা কেন?!?!?
3 Idiots,Pkর মত ব্লকবাস্টার ছবির প্রডিউসার রাজকুমার হিরানীর ছবি বলে কথা।তাছাড়া ছবির কাহিনী ও সত্যি।তবে সবচেয়ে বড় কারণ রণবীর কাপুর।অসাধারণ অভিনয় ও অবিশ্বাস্য ট্রান্সফরমেশন।খোদ সাঞ্জু ও মনে হয় ধোকা খেয়ে গিয়েছিলেন!!!
এই এক ছবি দিয়েই লিজেন্ডদের কাতারে সম্ভবত নাম লিখিয়ে নিলেন রণবীর কাপুর।এই ছবি তে দেখানো হয়েছে সঞ্জয়ের জীবনের কালো-সাদা সব দিক।অবশ্য সব দিক বললে ভুল হবে।অনেক দিক ই ক্লিয়ার করা হয়নি,যেমন সাঞ্জুর আন্ডার-ওয়ার্ল্ডের সাথের পরিচয় কীভাবে হল সেটা।আর একটু বেশী WhiteImage করার চেষ্টা করা হয়েছে অনেকের মতে।অবশ্য ২ঘন্টার এক ছবিতে একজন সাধারণ মানুষেরই জীবনের সব দিক তুলে ধরা সম্ভব না।তার উপর আবার এখানে এমন একজন,যার জীবন পুরোটাই কাহিনীতে ভরপুর।

এই মুভি থেকে আমরা অনেক লেসন পেয়েছি।তবে ৭টি লেসন খুব ই গুরুত্বপুর্ণ।এই ৭টি লেসন আমি নিচে উল্লেখ করছি->
১/আপনি শত শত মিথ্যা জালিয়াত বন্ধু পাবেন, দুধের মাছি পাবেন, কিন্তু সত্যিকারের বন্ধু/ভাই খুব কম ই পাবেন। যদি আপনার এইরকম বন্ধু থাকে, তবে তাদেরকে চিরতরে ধরে রাখুন।
২/মানুষের কাজ ই সমালোচনা করা।তারা করবেই। তারা আপনাকে নিয়ে নেতিবাচক কথা বলবেই। তাদের মুখ বন্ধ করার একমাত্র উপায় আপনার সাফল্য।
৩/আপনার বাবা আপনাকে সর্বদাই ভালবাসেন এবং সাপোর্ট করেন। তিনি আপনার জীবনের প্রতিটি মোড়ে/বাকে আপনাকে সাপোর্ট করার চেষ্টা করে,সেটা পরোক্ষ হোক অথবা প্রত্যক্ষ।
৪/ড্রাগ অথবা সুইসাইড কখনোই কোন সমস্যার সমাধান হতে পারেনা। সমস্যা থাকবেই। সেটাকে জয় করতে শিখতে হবে। জীবনযুদ্ধে লড়াই করেই জয় লাভ করতে হবে।

৫/আপনার খারাপ সময় কতটা দীর্ঘ সেটা কোন ব্যাপারনা। আশা জিইয়ে রাখুন,চেষ্টা চালিয়ে যান। আপনার জীবনের সেরা সময় গুলো সামনেই অপেক্ষা করছে আপানার জন্য।
৬/গল্পের অন্য একটি দিক ও আছে। মুদ্রার এক পিঠ দেখেই সিদ্বান্ত নেওয়া উচিত না। যা দেখি/শুনি তাই অন্ধের মত বিশ্বাস না করে এর অন্তর্নিহীত অর্থ টা বোঝার চেষ্টা করা উচিত।
৭/গান আপনার সেরা বন্ধু। কিছু কিছু গান আপনাকে জীবনের গুরুত্বপুর্ণ সময়ে আপনাকে অনুপ্রাণিত করবে। কিছু গান আপনাকে সারা জীবন ধরে সঠিক পথে পরিচালিত হতে সাহায্য করবে।

আরো অনেক কিছু আছে শেখার।কিন্তু আমার কাছে এই ৭টি সবচেয়ে গুরুত্বপুর্ণ মনে হয়েছে।
After all,রাজকুমারী হিরানীকে ধন্যবাদ এত সুন্দর একটি ছবি উপহার দেওয়ার জন্য,রণবীরকে ধন্যবাদ এত সুন্দর অভিনয়ের জন্য।
এবং পাঠককে ধন্যবাদ কষ্ট করে পোষ্ট-টি শেষ পর্যন্ত পড়ার জন্য।

মন্তব্য ১০ টি রেটিং +৪/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৮ শে জুলাই, ২০১৮ রাত ২:৫২

রাকু হাসান বলেছেন: সুন্দর করে উপস্থাপন করেছেন,রাজকুমার হিরানী একজন খুব প্রতিভাবান পরিচালক । একের পর এক চমক দিয়েই যাচ্ছেন । বলেছেন পড়ার জন্য ধন্যবাদ ,বরং আপনি ধন্যবাদ নিন ,ভাল পোস্টের জন্য ।
শুভরাত্রি

২৮ শে জুলাই, ২০১৮ দুপুর ২:৫৬

কিশোর মাইনু বলেছেন: পাশে থাকার জন্য ধন্যবাদ হাসান ভাই।
শুভকামনা

২| ২৮ শে জুলাই, ২০১৮ রাত ৩:১১

ইব্‌রাহীম আই কে বলেছেন: রাজকুমার হিরানী এর মুভি। অতুলনীয় হবে এটাই স্বাভাবিক। লেসন গুলো পড়ার পর থেকে মুভি দেখার প্রতি আগ্রহ আরো বেরে গেলে। এত সুন্দর রিভিউ এর জন্য ধন্যবাদ।

২৮ শে জুলাই, ২০১৮ দুপুর ২:৫৭

কিশোর মাইনু বলেছেন: আপনাকে ও ধন্যবাদ ইব্রাহীম ভাই।

৩| ২৮ শে জুলাই, ২০১৮ সকাল ৮:১৩

সোহানী বলেছেন: হুম দেখবো... রনবীর তো দেখি দিন দিন পরিনত হচ্ছে। .... মুভি রিভিউতে ++++++++++

২৮ শে জুলাই, ২০১৮ দুপুর ২:৫৮

কিশোর মাইনু বলেছেন: থ্যাংকস আপু।
ভাল থাকবেন।
দেখার পর মতামত জানাবেন আশা করি।

৪| ২৮ শে জুলাই, ২০১৮ সকাল ১০:১৪

রাজীব নুর বলেছেন: মুভিটা দেখি নাই। দেখব।

২৮ শে জুলাই, ২০১৮ দুপুর ২:৫৯

কিশোর মাইনু বলেছেন: আপনার রিভিউ-র অপেক্ষায় রয়লাম।

৫| ২৮ শে জুলাই, ২০১৮ সকাল ১১:৩৯

জুনায়েদ বি রাহমান বলেছেন: ছবিটা দেখবার ইচ্ছে বেড়ে গেলো।

২৮ শে জুলাই, ২০১৮ বিকাল ৩:০০

কিশোর মাইনু বলেছেন: দেখে ফেলুন ব্রো,শিক্ষনীয় মুভি।যতটা বললাম তার চেয়েও বেশী।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.