নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মোহাম্মদ মইন উদ্দীন। ডাক নাম মাঈনু। কিছু কিছু ফ্রেন্ডের কাছে কিশোর। বাড়ি চট্রগ্রাম। পড়ালেখার কারণে ঢাকায় থাকি। কৌতুহল একটু বেশী, হয়তো বাড়াবাড়ি ধরনের ই বেশী। দূঃসাহসী, কিন্তু সাহসী কিনা এখনো জানতে পারিনি।

কিশোর মাইনু

কিছু কিছু জিনিস জানি। সেগুলা মানুষের সাথে share করার জন্য ব্লগে প্রবেশ। তাতে দুটো সুবিধে। প্রথমত, আমার জানার ভুলভ্রান্তিগুলো দূর হবে। দ্বিতীয়ত, নতুন কিছু জানার সুযোগ সৃষ্টি হবে। দুনিয়াতে জানার কোন শেষ নেই। এবং আমার আগ্রহের ও কমতি নেই। ইনশাল্লাহ কোনদিন হবে ও না।

কিশোর মাইনু › বিস্তারিত পোস্টঃ

পরাধীন মনের স্বাধীন চিন্তাধারা

০৬ ই অক্টোবর, ২০২০ সকাল ১১:৪৯

১/ I don't understand how someone's birthday can be a day of celebration for him?!?!? Isn't that the day that reminds us that another year has passed from our lives?!?!?

২/ What you call luck, I call quantum entanglement, where connected particles can affect one another over great distances!!! When triggered, they simulate a synchronicity that, to the untrained eye, to the common eye could seem like luck. So if someone affect the particles around her/him in a positive way, then their connected particles start spinning negatively. So when good things happen to her/him, bad things starting happen to someone around her. So when something bad happens to me, thats mean around me there is something good happen to someone...
৩/ Am i really proud to be a Bangladeshi?!?!?
Is there a single reason to be proud & not to be ashamed?!?!?
"I AM FROM BANGLADESH" Can I ever say that again with pride from bottom of my hearth?!?!?

৪/ ফেসবুক।বড় অদ্ভুত একটা জগত।এখানে আমরা আমাদের রাগ ঝাড়ি।ইভেন্ট খুলে আন্দোলন করি।নিজের খুশির মুহুর্তগুলো শেয়ার করি।তার সাথে সাথে আর ও একটা কাজ করি।নিজের একটা ভার্চুয়াল লাইফ তৈরী করি।
এ এমন এক লাইফ যেটাকে আমরা ইচ্ছে হলেই মেরে(Deactivate) ফেলতে পারি।আবার ইচ্ছে হলেই বাচাতে ও পারি।
কিন্তু যখন বাস্তবজীবনেই কোন ব্যাক্তি অস্তিত্বহীন হয়ে পড়ে তখন???
আপনি মারা যাবেন।কিন্তু আপনার ফেসবুক আইডিটি বেচে থাকবে অনির্দিষ্টকাল।আপনার সেই আইডিতে ফ্রেন্ড রিকু আসবে,মেসেজ আসবে,ছবিতে লাইক পড়বে।
বাস্তবে আপনি মরে ভুত হয়ে গেলে ও ভার্চুয়াল জগতে আপনি বেচে থাকবেন অনির্দিষ্টকাল পর্যন্ত।
অদ্ভুত,তাই না?!?!?

৫/ একটা টাইম মেশিন বানাইতে হবে। যাতে কয়েক বছর ভবিষ্যতে গিয়ে দেখে আসতে পারি আমার কি অবস্থা।ভাল না খারাপ। ভাল হইলে ঝাককাস, নইলে ডিসুম ডিসুম ঠাস ঠাস।
৬/ বন্ধুত্ব খুবই দামী একটি জিনিস।সত্যিকারের বন্ধুরা সবসময় ই ভাইবোনের মতো হয়,কিন্তু ভাইবোনেরা সর্বদা বন্ধু হয়না।কারো সাথে সারা জীবনেও বন্ধুত্ব হয়না,কার ও সাথে প্রথম দেখা থেকেই গাঢ় বন্ধুত্ব হয়ে যায়।যে কোন সম্পর্কই গড়ে উঠে বিশ্বাসের উপর।আমার বন্ধু আমায় কোন সাহায্য করুক আর না করুক,মরে গেলেও ওর দ্বারা আমার ক্ষতি সম্ভবনা ,এই নুন্যতম বিশ্বাসটা যাদের মধ্যে আছে তারাই বন্ধু। আর যে সেই বিশ্বাসের মর্যাদা রাখতে পারেনা,তাদের থেকে কার ও বন্ধু হওয়ার যোগ্যতা ও নাই।
৭/ ধোয়াশা অতীত,
অন্ধকার বর্তমান,
প্রতিকুল পরিবেশ,
অনিশ্চিত ভবিষ্যত্‍।
মেঘাচ্ছন্ন আকাশ,
ভারী বাতাস,
অন্ধকারাচ্ছন্ন চারিপাশ।
মেঘের ফাক দিয়ে উকি মারা এক চিলতে রোদ,
সকল কিছু ভুলে মাথা তুলে দাড়ানোর প্রয়াস।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৬ ই অক্টোবর, ২০২০ দুপুর ১:২৬

রাজীব নুর বলেছেন: ধর্ষকের শাস্তির দাবিতে রাজশাহী শহরে আজ অসংখ্য মানুষ মাঠে নেমেছে।

০৬ ই অক্টোবর, ২০২০ দুপুর ২:৫০

কিশোর মাইনু বলেছেন: ঢাকাতে ও উত্তরাতে নেমেছে শুনলাম। চট্টগ্রামে ও নাকি বসা শুরু করছে। দেখা যাক।

২| ০৬ ই অক্টোবর, ২০২০ বিকাল ৪:১২

রাজীব নুর বলেছেন: যারা ছেলে জন্ম দিচ্ছেন- তারা ছেলেদের সঠিক শিক্ষা দিন দয়া করে। আপনার ছেলে যেন বড় হয়ে ধর্ষনকারী আর দূর্নীতিবাজ না হয়। আজ যারা ধর্ষনকারী আর দূর্নীতিবাজ তারাও একসময় শিশু ছিলো। জন্ম দেওয়া সহজ। সত্যিকার ভাবে সন্তানকে মানুষ হিসেবে গড়ে তোলা কঠিন। যদি ছেলেকে সঠিক শিক্ষা দিতে না পারেন তাহলে কোনো সন্তান দুনিয়ায় আনবেন না।

০৬ ই অক্টোবর, ২০২০ বিকাল ৪:১৩

কিশোর মাইনু বলেছেন: সহমত।

৩| ০৬ ই অক্টোবর, ২০২০ বিকাল ৪:৩০

করুণাধারা বলেছেন: ৪ নম্বরের ফেসবুকীয় আর ৭ নম্বর কবিতা ভালো লাগলো।

০৭ ই অক্টোবর, ২০২০ বিকাল ৩:৪৪

কিশোর মাইনু বলেছেন: ধন্যবাদ। তা ও তো দুটো ভাল লেগেছে। কারো কারো তো সব ই খারাপ লেগেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.