নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দেওয়ান তানভীর আহমেদ

দেওয়ান তানভীর আহমেদ › বিস্তারিত পোস্টঃ

বই রিভিউ: মৃত্যুর পেলব স্পর্শ

১১ ই মার্চ, ২০২১ বিকাল ৪:১৭

বই: মৃত্যুর পেলব স্পর্শ
লেখক: রাফাত শামস
প্রকাশনী: অবসর প্রকাশন

মাদকদ্রব্যের জগতে নতুন এক নাম- টাল্টু! অল্পদিনেই বিশ্বব্যাপী সাড়া ফেলে দিয়েছে এই মাদকদ্রব্যটি। যেমন অদ্ভূত এর নাম, তেমনই অদ্ভূত সেবনকারীর ওপর এর প্রভাব! এই মাদকদ্রব্যটিকে ঘিরেই জমজমাট হয়ে উঠেছে একটি চক্রের ব্যবসা। এই ব্যবসাকে টিকিয়ে রাখতে যেকোনো কিছু করতে প্রস্তুত সেই মাদকচক্রের মূল হোতা, যে কিনা সবকিছুর কলকাঠি নেড়ে যাচ্ছে পর্দার আড়াল থেকে!
এদিকে একের পর এক পড়ছে "পথের রাজা"দের লাশ। হাজতের ভেতরে খুন হচ্ছে গ্রেপ্তারকৃত অপরাধীরা। তাদের হত্যা রহস্যের তদন্তে নেমেছে জাদরেল পুলিশ অফিসার সাজ্জাদ আলম। কিন্তু তদন্তে নামতে না নামতেই সে সম্মুখীন হতে থাকে একের পর এক চমকের!
সাজ্জাদ কি পারবে এত এত চমক কাটিয়ে উঠে শেষ পর্যন্ত এই রহস্যের সমাধান করতে? জানতে হলে পড়তে হবে রাফাত শামসের নারকোটিক থ্রিলার "মৃত্যুর পেলব স্পর্শ"।
এক কথায় অসাধারণ একটা উপন্যাস "মৃত্যুর পেলব স্পর্শ"! হ্যাঁ, পড়তে পড়তে কিছু জায়গায় আটকে যাচ্ছিলাম, আবার কিছু কিছু জায়গা এতটাই জটিল লাগছিলো যে ঐ জায়গাগুলো বেশ কয়েকবার করে পড়তে হচ্ছিলো। কিন্তু এটাও মানতেই হবে যে পুরো উপন্যাসটা শেষ না করে কিছুতেই উঠতে পারছিলাম না! বইটা পড়ার সময় সারাক্ষণ-ই একটা উত্তেজণা কাজ করছিলো- "এরপর কী হবে? এরপর কী হবে??" আর উপন্যাসের শেষে একটা কিংবা দু'টো নয়, আছে ভয়াবহ রকমের অনেকগুলো ধাক্কা। আর সেই ধাক্কাগুলোও যেনতেন ধাক্কা নয়, রীতিমতো পাঠককে চেয়ার থেকে ফেলে দেয়ার মতো ধাক্কা! শুধু তাই না, উপন্যাসের একদম শেষ লাইনটা পর্যন্ত টানটান উত্তেজণাময়! আর এই শেষ লাইন থেকে আরো যেটা স্পষ্ট হচ্ছে- খুব শীঘ্রই আসতে চলেছে এই উপন্যাসের দ্বিতীয় খণ্ড। এবং আশা করা যাচ্ছে যে দ্বিতীয় খণ্ডটিও দুর্দান্ত হতে যাচ্ছে!
যাই হোক, "মৃত্যুর পেলব স্পর্শ" পড়া শেষ করে এখন অধীর আগ্রহে অপেক্ষা করছি এর পরবর্তী খণ্ডটি প্রকাশ হওয়া মাত্রই লুফে নেয়ার জন্য!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১২ ই মার্চ, ২০২১ রাত ১২:৫৮

রাজীব নুর বলেছেন: রিভিউটা জমলো না।

১২ ই মার্চ, ২০২১ রাত ১:২৮

দেওয়ান তানভীর আহমেদ বলেছেন: কী হলে জমতো?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.