নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Epshi007

ঈপ্সিতা চৌধুরী

I wanna know the wonders around me

ঈপ্সিতা চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

মহিলাদের ঘুরঘুর করে দেখাটা বিব্রত করে...!

১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:১০

ছেলেরা যখন রাস্তায় কিংবা যেকোনো জায়গায় ঘুরঘুর করে দেখে তখন তাদের সেই দেখাতে রাগে শরীর জ্বলে যায় কিংবা কখনো কখনো তাদের তাকানোর ভঙ্গি দেখে মেজাজ প্রচন্ড খারাপ হয় কিন্তু মহিলাদের ঘুরঘুর করে দেখাটা প্রচন্ড বিব্রত করে! জানি না তাদের তাকানোর ভঙ্গিতে কি থাকে? সঞ্চয় অফিসে যেদিন-ই যাই সেদিন-ই এরকম বিব্রত হতে হয়! আমি মামনির পুরাই কার্বন কপি! তাই আমরা একসাথে বের হলে মানুষ এমনিতেই অবাক হয়! এরপর মামনি এবং আমি দুজনেই লম্বা! মামনি ৫ ফুট ৮ ইঞ্চি আমি ৫ ফুট ৬ইঞ্চি! যাক সেটা কথা না! কিন্তু এই সঞ্চয় অফিসে যেদিন-ই যাই সেদিন-ই দেখা যায় সব মহিলা (বিবাহিত/বয়স্ক ) একমাত্র আমি-ই মেয়ে (অবিবাহিত )! অফিসে যাওয়ার পরপর-ই শুরু হয় মহিলাদের আমাকে নিয়ে কাহিনী! কেমন ঘুরঘুর করে সবাই দেখে আর শুরু হয়- বাহ্‌ মেয়েটা তো আপনার মত দারুন সুন্দর, কোথায় পড়াশুনা করছে? কি পড়ে? এইটা -সেইটা এরপর আচ্ছা ঠিক আছে দেখি ভাল ছেলের খোঁজ পেলে জানাবো - এই সেই! এগুলা বলুক সমস্যা নাই! কিন্তু যতক্ষন থাকবো তাদের ঘুরঘুর করাটা কি যে বিব্রত করে! ঠিক এইভাবে পাত্র পক্ষরা যখন কোন মেয়েকে দেখতে আসে তখন ও মহিলারা এক-ই ভাবে ঘুরঘুর করে দেখে! কয়েকজন কাজিনের বেলায় এবং পরিচিত কয়েকজনের বেলায় দেখতে আসা পাত্র পক্ষের মহিলাদের এরকম আচরন দেখেছি! অবশ্য তখন পুরুষরা/ মহিলারা উভয়-ই মেয়েদের গরু- ছাগলের মত করে দেখে! এই নিয়ে কথা অন্য পোস্ট এ বলবো !

মন্তব্য ১৬ টি রেটিং +১/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:১৩

মাহমুদুর রহমান সুজন বলেছেন: সুন্দর অনেক সুন্দর ।

১৩ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:২৫

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ভাই সুন্দর সুন্দর বইলা কি বুঝাইলেন?

২| ১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:২২

সর্বহাটের কাটালিকলা বলেছেন: আর বলবো কী আমার মা তো সুন্দরী মেয়ে দেখলেই তার মায়ের সাথে ভাব জমায়।তার সেই মেয়ের কী করে,কীসে পড়ে,কেমন জামাই পছন্দ এসব জিগ্ঘাস করে,যদি তাকে আমার কপালে লটকে দেওয়া যায়।ওই জন্য ব্যাংক,পোস্ট অফিস,পৌর সভায় কোথাও সঙ্গে নিয়ে যায় না।সই স্বাক্ষরে দরকার হলে ফিরে বাড়ি আসি।

১৩ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:২৫

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হাহহহা!তা ভাইজান একদিন তো লটকাইতে হবেই...।

৩| ১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:২৮

মাহমুদুল হাসান কায়রো বলেছেন: শেষের পয়েন্টের সাথে একমত হতে পার্লাম না। বিয়ে করতে গেলে ছেলে বা মেয়ে দেখে নিবে সেটাই স্বাভাবিক। কিন্তু এর মানে এই নয় যে গরু ছাগলের মত দেখে। অবশ্যই যথেষ্ট সম্মান দিয়ে দেখে। যারা একটু সুন্দরি এবং হ্যন্ডসাম তারা অপমান ফিল করে, আমি মনে করি এটা এক ধরনের অহংকার।

১৩ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:২৬

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ভাইজান, আমি নিজেও কিন্তু একজন ভুক্তভোগী ! আপনারা অনেকেই জানেন না কিভাবে একটা মেয়েকে দেখতে এসে গরু-ছাগলের মত করে দেখা হয়! এই নিয়ে পরে একটা পোস্ট দিবো

৪| ১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৪১

বিলাসী বলেছেন: সহমত

১৩ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:২৬

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ধন্যবাদ!

৫| ১৩ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৫:০২

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: হা হা, হিন্দি সিনেমার ডায়লগ আছে না একটা, "আকেলি লাড়কি খুলি হুয়ি তিজরি কি তারহা হোতা হ্যায়"।

এক্ষেত্রে আকেলি'র বদলে "বিবাহযোগ্যা" হবে... B-)) B-)) B-))

১৩ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:২৬

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ভাইয়া, কিছুই বুঝলাম না তো ...।। তরজমা করে দেন।

৬| ১৪ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:১২

অস্পিসাস প্রেইস বলেছেন:
তাকানোর ভঙ্গি বা মানসিকতা important। এক নজর দৃষ্টিতে ভদ্রতা / সম্মান / প্রশংসা থাকলে may be there is no problem। কিন্তু ঘুরঘুর করে দেখাটা / তাকিয়ে থাকাটা অবশ্যই ফাউল কাজ।

১৪ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:১৬

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হু! দেখার মত দেখার মাঝে কোন সমস্যা নেই কিন্তু ঐ যে ঘুরঘুর খুব-ই বিব্রতকর!

৭| ১৫ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৪৫

মহসিন৭১ বলেছেন: গরুর মতো দেখাটা আমারও খারাপ লাগে। কয়েক দিন আগে আমার বউ এর ছোট ভাইয়ের জন্য মেয়ে দেখতে গিয়ে এমন অবস্থা হয়েছিল। আমি আবার লাজুক। গরুর মতো দেখতে পারলাম না। পরে বউয়ের পেদানী খেতে হলো। শালার বিয়ের পর সবাই বলছে বউ নাকি খাটো। বিয়ের আগে আমি কি দেখলাম? এটাই আমার অপরাধ।

১৭ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:২৬

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: দেখার মত দেখলে এরকম ভাবতে হয় না- কিন্তু অনেকে যা করে তা সহ্য করা যায় না!

৮| ১৫ ই অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৪৯

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: অর্থ হল, "একলা নারী খোলা জহরতের বাক্সের মত" !!! :P :P :P

১৭ ই অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:২৭

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হু!বুঝিলাম!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.