নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Epshi007

ঈপ্সিতা চৌধুরী

I wanna know the wonders around me

ঈপ্সিতা চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

সাম্প্রদায়িক দাঙ্গা কিংবা ফ্যাসাদ তৈরিতে কিছু মুসলিমও উস্কানী দেয়... !

১৬ ই নভেম্বর, ২০১৬ দুপুর ২:৫০

> আর কিছু উস্কানীদাতা থাকে বলেই দাঙ্গা- ফ্যাসাদের শুরু হয়!
> এটা ঘটে যাওয়া ঘটনা নয় আমরা এমন কিছুতে পড়তে যাচ্ছি তার কিছুটা বলে রাখছি... যাতে কিছু ঘটলে এই স্ট্যাটাস কিছু বলতে পারে... এবং কারো কারো সাহায্যের ও প্রয়োজন হতে পারে!
> আমাদের একটা জায়গা নিয়ে প্রতিবেশী হিন্দু পরিবারের সাথে বেশ কিছুদিন থেকে সমস্যা চলছে! যেটা আমরা বিক্রি করে দিয়েছি! ওই প্রতিবেশী হিন্দু বারবার বলছে সেখানে তার জায়গা আছে অথচ তার কাছে প্রমান স্বরূপ কোন কাগজ নেই! আর আমাদের জায়গার প্রমান স্বরূপ সব কাগজপত্র আছে! সেই প্রতিবেশী পৌরসভা / থানা পুলিশ সব কিছু করেছে কিন্তু বারবার প্রমাণ হওয়া স্বতেও সে নতুন নতুন ফন্দি ফিকির করে আমাদের পিছে লেগে আছে! আর তাকে উস্কানী দিচ্ছে আমাদের ই আর এক মুসলিম প্রতিবেশী এবং আত্মীয়! স্থানীয় প্রশাসন কে সবকিছু বলা হয়েছে ( এসপি) তিনি বলেছেন এটা পৌরসভা দেখবে! অথচ সেই হিন্দু প্রতিবেশী যার সাথে আমাদের খুব ভালো সম্পর্ক ছিলো সে কিছুতেই তা মানছে না আবার কাগজ পত্র বের করতে পারছে না! এইবার সে স্থানীয় কিছু প্রভাবশালীর সাহায্য নিয়েছে এবং সেই প্রভাবশালী ব্যক্তিও আমাদের আত্মীয় কিন্তু তিনিও কাগজপত্র কিছু না দেখেই উলটো আমাদের হুমকি দিয়েছেন এবং মসজিদের ইমাম সাহেবকে হুমকি দিয়ে বলেছেন- ( সেই মসজিদের সেক্রেটারী আমার বাপি, মসজিদের জায়গাও আমাদের) সেক্রেটারী কে বলবেন আমরা শুক্রবার জায়গা দখল করতে যাবো, এবং তিনি চাইছেন মসজিদে এই নিয়ে বিচার - শালিস বসাতে! যা দেখলাম তিনি তার প্রভাব আমাদের দেখাতে চাইছেন! যাক আমাদের ওয়ার্ডের কমিশনার বলেছেন- শুক্রবার তারা বসবেন ...
>>আমরা জানি আমাদের কিছুই করতে পারবে না সেই প্রভাবশালী ব্যাক্তি শুধু একটা হাঙ্গামা সৃষ্টি করবে এই আর কি ... যেহেতু সব কাগজপত্র আমাদের আছে... ! সেই হিন্দু প্রতিবেশী আবার এখানকার হিন্দু ঐক্য পরিষদ এ ও বলে রেখেছে! মজার ব্যাপার হলো- তারাও কাগজ পত্র দেখেনি!! তার থেকেও মজার ব্যাপার হলো- এই কাগজপত্র বের করতে গিয়ে -- তারা নিজেরাই ফাঁদে পড়তে যাচ্ছে!! কারন কেঁচো খুড়তে গিয়ে সাপ বের হয়ে এসছে! সেটার প্রমাণও আমাদের হাতে এসেছে! আমি এখানে সেটা খোলাসা করছি না...
>>> আমি বিষয়টা ফেসবুক এন ব্লগে বলে রাখছি... যদি কোন হাঙ্গামা ছাড়াই সমস্যার সমাধান হয় তো ভালো... নইলে একজন ব্লগার এন ফেসবুকার হিসেবে আমার যতটুকু পরিচিতি আছে সেই পরিচিতি দিয়েই আশা করছি... সবার হেল্প পাবো... ! এছাড়াও নিজেদের পরিচিত প্রশাসন বিভাগ কিংবা মন্ত্রী লেভেলে হেল্প এর জন্য এখুনি যাচ্ছি না... আগে দেখি সেদিন তারা কি করছে... এমনিতেই আমরা একটা বিধ্বস্ত অবস্থায় আছি-- আমার নানাকে নিয়ে... যার অবস্থা খুব খারাপ!
>>> কিছু উস্কানীদাতাদের কারনেই আজ দেশটাতে এত অরাজকতা হচ্ছে...

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৬ ই নভেম্বর, ২০১৬ বিকাল ৫:২০

খোলা মনের কথা বলেছেন: আপনি একজন পরিচিত ব্লগার অথচ আপনার এমন একটি পোষ্টে একটিও মন্তব্য নেই এ ব্যাপারটি আমার কাছে অবাক লাগলো।

সাম্প্রদায়িক দাঙ্গা-ফাঙ্গা কিছু না। এগুলো রাজনৈতিক উস্কনি আর রাজনৈতিক কৌশল ছাড়া কিছুই না। এগুলোকে পুজিঁ করে রাজনীতির উপর টিকে আছে আমাদের দেশের আগাছা গুলো। আর সাধারন পাবলিক সহ কিছু মাথা মোটা ব্লগারেরাও এগুলো নিয়ে গলা ফাটায়।

যাইহোক, আপনারা একটু সাবধানে থাকবেন, পরিবেশ বুঝে চলবেন আশা করি। আর একটি কথা আপনার টাইটেল টি, সাম্প্রদায়িক দাঙ্গা কিংবা ফ্যাসাদ তৈরিতে কিছু রাজনৈতিক মোড়লেরা উস্কানী দেয়... ! এটি হওয়া উচিত ছিল। মুসলিমদের কলুষিত করা এদের একমাত্র উদ্দেশ্য। ওদের মুসলিম থেকে বড় পরিচয় রাজনৈতিক মোড়ল। সত্যিকারের মুসলিমরা সাম্প্রদায়িক সাপোর্ট করে না।

১৬ ই নভেম্বর, ২০১৬ সন্ধ্যা ৬:০২

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: শুকরান ছোট ভাই! আসলে অনেকদিন লেখা পোস্ট করিনি তাই হয়ত অনেকের চোখে পড়েনি! হু এসব রাজনৈতিক চাল ছাড়াও কিছু মানুষ থাকে যাদের পাত্তা না দিলে কিংবা তোষামোদ না করলে তারা পিছে লেগে থাকে... হু ভাই সাবধানে আছি ... তবে হ্যা মরার আগে না মেরে মরবো না... ! ধন্যবাদ পাশে থাকার জন্য ভাই!

২| ২৪ শে নভেম্বর, ২০১৬ বিকাল ৩:৫১

নতুন বলেছেন: সে আসলে সেই সময়ের পুরো ঘটনাটা কয়েকজনকে দিয়ে ভিডিও করে রাখুন..। কাজে লাগবে.

আশা করি কোন ঝামেলা হবেনা। এবং শান্তিপূণ সমাধান হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.