নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লিখি, ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র

লিখি, ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র › বিস্তারিত পোস্টঃ

নারী শরীরে মিষ্টি ঘ্রান খোঁজার চাইতে রাষ্ট্রীয় সমস্যা সমাধানে যারা আছে তাদের একটু জ্ঞান দেওয়া অনেক শ্রেয়...

০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১০:০৪

বাপ্পি খুব নারী পাগল ছেলে । নারী শরীর ঘেঁসতে তার খুব ভালো লাগে । বলতে গেলে বলতে হয়, নারীই তার একমাত্র প্রিয় । নারী শরীর নিয়ে তার অভিজ্ঞতা এমন পর্যায়ে ঠেকেছে যে, সে যেকোন নারীর চুলের ঘ্রান শুঁকে বলে দিতে পারে চুলে কোন শ্যাম্পু ব্যবহার করা হয়েছে আর গায়ে কোন সাবান । কিন্তু ইদানিং তার আর নারী ভালো লাগে না ।নারী থাকে আর আগের মতো কাছে টানে না । নারী থাকে আর আগের মতো ভাবায় না ।

বাপ্পিকে এখন অন্য কিছু ভাবায় । আজ সকলে বাজারে গিয়ে তার কাছে মনে হলো এই রমাজানে আল্লাহর রহমত সবচেয়ে বেশি পড়েছে কাঁচা বাজারের উপর । সব কিছুর দাম প্রায় ডাবল । বেগুনের উপর আল্লাহর রহমত পড়েছে একটু বেশি। তাই মনে হয় বেগুন বিক্রি হচ্ছে আশি টাকায় । তাই বাপ্পির ভাবনার বিষয়টি এখন কৃষি পন্য । হঠাৎ করে কৃষি পন্যের দাম অস্বাভাবিক বেড়ে যাওয়ার কোন কারন বাপ্পি খুঁজে পাচ্ছে না ।তার ধারণা কৃষি মন্ত্রণালয়ে থাকা মন্ত্রী আর বানিজ্য মন্ত্রণালয়ে থাকা মন্ত্রীর মধ্যে কোন রকম যোগাযোগ নেই। এই দুই মন্ত্রীর ব্যর্থতার কারনে বাজারের এই অবস্থা । তাই তার ইচ্ছা করছে এই মুহূর্তে কৃষি মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা মন্ত্রী আর বানিজ্য মন্ত্রণালয়ে থাকা মন্ত্রীকে ডেকে এনে কিছু জ্ঞান দিতে । ১. বাঙলাদেশের সকল মানুষকে হাতে কলমে বাধ্যতামূলক ছয় মাসের কৃষি ট্রেনিং কৃষি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ২. বাঙলাদেশের সকল ছাত্র ছাত্রীদের জন্য কৃষি শিক্ষা বাধ্যতামূলক ইন্টার মিডিয়েড পর্যন্ত এবং ছয় মাসের মাঠ পর্যায়ে বাধ্যতামূলক প্র্যাকটিক্যাল ক্লাস নেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয়কে নির্দেশ এবং যে শিক্ষা প্রতিষ্ঠান এই নির্দেশ অমান্য করবে সেই প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি আর হেড মাস্টার বা অধক্ষ্যকে ১ বছরের কারাদণ্ড ৩. কৃষকের উৎপাদিত পন্য ভোক্তাদের হাতে পৌঁছানোর আগ পর্যন্ত বানিজ্য মন্ত্রণালয়ের কড়া নজরদারি ৪. সিন্ডিকেটের হদিস পাওয়া গেলে ১০ বছরের সশ্রম কারাদণ্ড আর ১০ লাখ টাকা নগদ জরিমানা অনাদায়ে আরও ৪ বছর জেল ৫. হাইব্রিড উৎপাদনের চাইতে দেশীয় পদ্ধতিতে চাষ আর দেশীয় বীজ সংরক্ষনে কৃষি মন্ত্রণালয়ের কার্যকারী পদক্ষেপ গ্রহন ।



বাপ্পি মনে করছে ইদানিং তার মাথাটা ঠিকঠাক কাজ করছে না । তাই সে আগের মতো মেয়ের পিচে না ছুটে বিভিন্ন সময়ে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রীকে জ্ঞান দিয়ে বেকার সময় কাটাচ্ছে... আবার মনে হচ্ছে নারী শরীরে মিষ্টি ঘ্রান খোঁজার চাইতে রাষ্ট্রীয় সমস্যা সমাধানে যারা আছে তাদের একটু জ্ঞান দেওয়া অনেক শ্রেয়...

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.