নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভুল করবার অধিকার।; দ্যা রাইট টু মেক ব্লান্ডার্স।

হিজ মাস্টার ভয়েস

চমকিয়া উঠে মোর ধ্যানের কৈলাসে মহামৌন যোগীন্দ্র শিব

হিজ মাস্টার ভয়েস › বিস্তারিত পোস্টঃ

CSF নেত্রী কি নিরাপদ

২৫ শে মে, ২০১৫ দুপুর ১:২৩



সি এস এফ (Chairperson security Force) বিএনপির সভানেত্রী দেশ মাতা খালেদা জিয়ার দেহরক্ষী বাহিনীকে CSF বলা হয়। কিছু দিন আগে বাংলা মটর CSF এর এক সদস্য কে আওয়ামীলীগ এর পেটোয়া বাহিনী বেদম প্রহার করে যে ছবি আপনারা সবাই দেখেছেন। সবার সহানুভুতি কুড়ানোর জন্য এই ধরনের ঘটনা আর ছবি উপযোগী। CSF এর প্রতিটা সদস্য এক্স আর্মি অফিসার।

কিন্তু আমাদের প্রশ্ন হল CSF এর যে সদস্য সেদিন গাড়ী থেকে পড়ে যায় তাঁকে ফেলে রেখে কেন CSF এর বাকী সদস্য রা চলে গেল। বুজলাম ম্যাডামের নিরাপত্তা এখানে টপ প্রায়োরিটি পেয়েছে, কিন্তু CSF এর একটা গাড়ী থেমে ঐ CSF এর সদস্য কে কেন গাড়ীতে তুলে নিল না? CSF এর বেশ কয়েক টা গাড়ী ম্যাডামের সাথে থাকে।

নিজ সদস্য দের নিরাপত্তা যেখানে CSF দিতে পারছে না সেখানে কিভাবে তারা ম্যাডামের নিরাপত্তা দেবে? এটা কি ধরনের নিরাপত্তা বাহিনী যারা নিজেদের সদস্য দের শত্রুর মাঝে ফেলে রেখে গাড়ী নিয়ে চলে যায়। প্রতিটা সদস্যর আর্মস ব্যাবহার করার পারমিশান আছে হয়ত পরিস্থিতির কারনে গুলি করতে না পারলেও অস্ত্র শো করে ৪/৫ জন CSF সদস্য গাড়ী থেকে নেমে গাড়ী থেকে পড়ে যাওয়া সদস্য কে তুলে নিতে পারত। কিন্তু তারা না করে সবাই মিলে পালিয়ে যায়।

দুনিয়ার কোন প্রফেশনাল অস্ত্রধারী গ্রুপ নিজেরা মার খেয়ে অন্যের সহানুভুতি কুড়ানোকে ঘৃনা করে। আজকে আমাদের CSF যারা নাকি ম্যডামের নিরাপত্তা বিধান করে তারা তো নিজেদের ই নিরাপত্তা দিতে পারে না কিভাবে তারা ম্যাডামের নিরাপত্তা নিশ্চিত করবে? বাস্তব অবস্থা হল এই যে সব জায়গায় নিজেদের স্বজন প্রীতি এমন হয়ে গেছে সব জায়গায় নিজেদের মানুষ বসাতে হবে। অনেক যোগ্যতা সম্পন্ন মানুষ CSF থেকে বের হয়ে গেছে নিরাপত্তা বাহীনিতে দলাদলির জন্য। কিছুদিন আগে ম্যাডামের বাসায় দুই জন CSF সদস্য পরস্পরের প্রতি অস্ত্র প্রদর্শন করে। অযোগ্য মানুষে দলে ভরে গেছে এরা পারবেই শুধু নিজেদের প্রতি অস্ত্র তাক করতে কিন্তু যখন প্রয়োজন হয় তখন পিঠ পেতে দিয়ে মার খেয়ে আসে।

হয়ত ব্যাপারগুলো খুব বড় কিছু না ম্যাডামের বাসায় শুধু অস্ত্র প্রদর্শন বা বাংলা মোটর শুধু ম্যাডামের গাড়ীতে ইট নিক্ষেপ আর একজন CSF সদস্য মার খেয়েছে কিন্তু এই সব ছোট ছোট ঘটনা আমাদের ভাবতে বাধ্য করে এই CSF সংকট মুহুর্তে কি করবে?

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.