নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আলো –অন্ধকারে যাই- মাথার ভিতরে স্বপ্ন নয়,- কোন এক বোধ কাজ করে! স্বপ্ন নয়- শান্তি নয়-ভালোবাসা নয়, হৃদয়ের মাঝে এক বোধ জন্ম লয়! আমি তারে পারি না এড়াতে, সে আমার হাত রাখে হাতে; সব কাজ তুচ্ছ হয়,-পণ্ড মনে হয়। -জীবনানন্দ দাশ

কুশন

আমার জন্ম ফরিদপুরের সালতা গ্রামে। বর্তমানে আমেরিকা প্রবাসী। আমার বাবা একজন কৃষক। বাবার সাথে বহুদিন অন্যের জমিতে কাজ করেছি।

কুশন › বিস্তারিত পোস্টঃ

তালেবান এবং আফগান থেকে সাবধান

১৭ ই আগস্ট, ২০২১ রাত ১:২০


ছবি- গুগল।

যাক- আল্লাহর জমিনে আল্লাহর আইন কায়েম হলো। এই যে আল্লাহর আইন কায়েম করা- এটাই তালেবানদের বিশাল বড় সফলতা। বায়তুল মোকাররম এর উত্তর গেট থেকে গর্জে উঠবে স্লোগান- আমরা সবাই তালেবান, বাংলা হবে আফগান। ইনশাল্লাহ, একদিন আফগানিস্তানের মত সব দেশেই ইসলামের কালেমা খচিত কালো পতাকা পত পত করে উড়বে, সংসদ থেকে সেনানিবাস কিংবা বাড়ির ছাদ থেকে গাড়ির হুড সবখানেই।

অলরেডী গত কয়েক দিনে তালেবানরা অবিবাহিত মেয়েদেরকে তাদের যোদ্ধাদের সাথে বিয়ে দিতে হকুম দিয়েছে গ্রাম ও শহরের মহল্লা প্রধানদের। মেয়েদের স্কুলে যেতে না করা হয়েছে। মহিলাদের অফিস ত্যাগ করে তাদের পুরুষ আত্মীয়দের হাতে সেই জব ছেড়ে দিতে বলেছে। মহিলাদেরকে পুরুষ ছাড়া ঘরের বাইরে যেতে না করা হয়েছে। সেলুন দের কে বলে দেয়া হয়েছে- কোন প্রকার শেভ করানো যাবেনা কোন কাস্টমার কে।

এই যে সত্যিকার শরিয়া আইন ফিরে আসছে- এতে মোসলমান ও ইসলামের একান্ত অনুসারী হিসেবে বাংলাস্তান এর কিছু মোসলমানরা বিশাল খুশি এবং তাদের মনে একান্তই স্বপ্ন একদিন- আমরাও। আমরা সবাই তালেবান, বাংলা হবে আফগান। আল্লাহ আকবর। একদিন আমাদের এই কাফের দেশেও বাংলাস্তান তৈরি হবে, চালু হবে আল্লাহ নবীর দেখানো শরিয়া আইন। হুহু করে দেশে বেড়ে যাবে বোরকা বিক্রি। তালেবান এবং আমাদের দেশের মোল্লারা আসলে মগজবিহীন জলাদ। বাংলাদেশে জল্লাদদের সংখ্যা ভয়ানক বেড়েছে। আজাহারি স্কলার!! যে লোক মিশর থেকে হিমালয় দেখে সে স্কলার এটাও আমাদের হজম করতে হবে। এর আবার লাখো কোটি অনুসারী! এবং এরাই বাংলাস্তান গড়ার জন্য জীবন দিয়ে দিতেও রাজি।

একজন সুস্থ স্বাভাবিক মানুষের পক্ষে তালেবানদের সমর্থন করা সম্ভব নয়। আমেরিকা ইচ্ছে করলে উচ্চশক্তি প্রয়োগ করে তালেবান সম্পুর্ন নিচিহ্ন করতে পারতো। কিন্তু তালেবান থাকে, হামাসের মতই নারী-শিশুদের চিপায়, একটা শয়তান মারতে গেলে ২৫টা নিরীহ মারা যায়। বোমা মারলে হাজারো নিরীহ মারা যায়।

তালেবানদের অস্ত্র সরবরাহকারী হচ্ছে পাকিস্তান। আর তালেবানদের টাকার কোন অভাব নেই। তিন গুন পাঁচ গুন বেশী দামে সর্বাধুনিক অস্ত্র কিনছে তাঁরা। সীমান্ত এলাকায় বিপুল নিরাপদ আফিম চাষ ও বাজারজাত হচ্ছে ভায়া পাকিস্তান। কুয়েতসহ সব মধ্যপ্রাচ্যের দেশ গুলো অকাতরে টাকা দিচ্ছে তালেবানদের। সরকার দিচ্ছে না, ধনী শেখরা দিচ্ছে। আর সবচেয়ে বেশী অর্থ আসছে আমেরিকা, কানাডা, ইউকে, ইয়োরোপের হাজার হাজার মসজিদে রহিঙ্গাদের নামে, আফ্রিকার অভুক্তদের নামে, আফ্রিকায় সুদানে মসজিদ তৈরির নামে অকাতরে টাকা উঠায়।

আফগানরা নিজেদের মানুষ মারবে ও আফিম খাবে, ওরা পৃথিবী চেনে না। অরা আহাম্মক। আমার ধারনা, তালেবানের শাসন বাংলাদেশে আর ভারতে তেমন প্রভাব ফেলবে না। তালেবান ক্ষমতায় আসায় অফগান জনগণ যত খুশি হয়েছেে, তার চেয়ে অনেক বেশি খুশি হয়েছে বাবু নাগরী আর মামুনুলরা। তাদের অনুসারীরা। মোল্লারা। ধার্মিকেরা। ভণ্ডরা। আশার কথা হল- আমাদের দেশের মোল্লারা কখনো ক্ষমতায় যেতে পারবে না। আফগানিস্তানে পেরেছে কারণ পাকিস্তান ছিলো। আমাদের সেই ভয় নেই।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৭ ই আগস্ট, ২০২১ ভোর ৬:০০

সাসুম বলেছেন: ভাই, আপনার পোস্টের অর্ধেক আমার পোস্ট আর অর্ধেক ব্লগের তথ্যমন্ত্রী হাসান মাহ-মদ এর পোস্ট থেকে কপি করা ।

এইডা কিছু অইলো?

১৮ ই আগস্ট, ২০২১ রাত ১২:১৩

কুশন বলেছেন: ক্যাচাল করতে চেয়েছিলাম। আপনি সেই সুযোগ দিলেন না।

২| ১৭ ই আগস্ট, ২০২১ সকাল ৮:৩৭

বিটপি বলেছেন: "আফগানিস্তানে নমনীয় ইসলামি সরকার গঠন করা হবে : তালেবান"

‘জাতির উদ্দেশে ভাষণ মার্কিন প্রেসিডেন্টের - যেখানে আফগানরাই লড়তে অনিচ্ছুক, সেখানে মার্কিনরা প্রাণ দিতে পারে না’

আফগানরা লড়তে অনিচ্ছুক কেন? তারা কি তালেবানদেরকে স্বাগত জানিয়েছে?

১৮ ই আগস্ট, ২০২১ রাত ১২:১৪

কুশন বলেছেন: আমেরিকার উচিত ছিল ওদের দুমরে মুচরে ফেলা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.