নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মিক্স

লিংকন বাবু০০৭

ভালবাসি বই পড়তে আর পছন্দ করি টুকটাক লিখতে, ভালো লাগে বুদ্ধিমানদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। দেশটাকে ভালোবাসি। সৎ-পরিশ্রমীদের শ্রদ্ধা করি। । আমার ব্লগ নিয়ে অনেক আগ্রহ আছে। কিন্তু কিছু জানি না। তাই জানতে চাই

লিংকন বাবু০০৭ › বিস্তারিত পোস্টঃ

ছাত্র রাজনীতির মুলমন্ত্র হোক “সকলের তরে সকলে আমরা প্রত্যেকে আমরা পরের তরে”

০২ রা এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৪

বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি থাকলে সবার সাঝে দেশ প্রেম, দেশের প্রতি ভালবাসা, দেশকে নিয়ে, দেশের মানুষকে নিয়ে ভাবতে শিখাবে। যদি সেই রাজনীতি নীতি আর আদর্শের হয়। হয় কি হতে হবে। হয় কি হতে হবে।
এখন পর্যন্ত বাংলাদেশর তথা এই উপমহাদেশের যা অর্জন, দেশ ভাগ, ইংরেজ হটাও, বাংলা ভাষা, বাংলাদেশ……. যা কিছু মিলান সবি ছাত্র রাজনীতি থেকেই আসছে। যত নেতা দেখেন যাদের জীবনি আমাদের পাঠ্য সবি ছাত্র রাজনীতির প্রোডাক্ট…. বাঙালী জাতির জনকও ছাত্র রাজনীতির বীজ বুকে বপন করছিলেন।
but… যদি আবার ছাত্র রাজনীতি করে দামী গাড়ি, নাড়ি আর ফ্ল্যাটের মালিক হয়, জাবিতে আকামের সেঞ্চুরি করে, রাতে দরজায় ঠক ঠক টোকা দিয়ে বড় ভাইরা পায়ে হাটিয়ে নিয়ে যায় এর ফেরত দেয় কাফনে মোরানো বডি, হলের বান্দায় টবে গঞ্জীকা নামক প্রাকৃতিক গাজ চাষ, জবিতে ফুটরে দোকানের হপ্তা আর হলেমেট বাহিনির খোরাকি তোলা।

এসব থেকে দুরে থেকে নীতি নির্ধারনে একটু মনোযোগ দিক ।
বতর্মানে অনেক ছাত্র রাজনীতি করে এমন লোকের ভাল খবরের অভাব নাই, সিলেটে বন্যায়, অসহায় মানুয়ের চিকিৎসায় সহায়তা প্রদান। পথশিশুদের শিক্ষার সুযোগ আরো নানা খবর আছে।

রাজনীতি ছাত্রলীগ বন্ধ রাখলে ছাত্র সিবির ফাকা মাঠে ডুগডুগি বাজায়, আবার ছাত্রলীগ একা পাইলে অযুর পানি সহ খেয়েফেলে। এটাতো কোন কথা হতে পারেনা বস।
আগেও ছাত্র রাজনীতি বন্ধ করার নানা আইন করার চেস্টা হয়ছিল, স্বৈরাচারি তখন ছাত্র রাজনীতি বন্ধ থাকলে কি আর মায়ের ভাষায় কথা বলতে পারতাম? স্বাধীন দেশ পেতাম??

ভাল চিন্তার উদয় হোক,… ছাত্র রাজনীতির মুলমন্ত্র হোক “সকলের তরে সকলে আমরা প্রত্যেকে আমরা পরের তরে”……..

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০২ রা এপ্রিল, ২০২৪ বিকাল ৪:২৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

২| ০২ রা এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৪২

রাজীব নুর বলেছেন: আমাদের মতো দেশে ছাত্র রাগনীতির দরকার নাই। নো নেভার।

৩| ০২ রা এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৫০

সোনাগাজী বলেছেন:



পড়ালেখা করার সময়, আপনি টেক্সট বই কিনেছিলেন? ওখানে ছাত্র রাজনীতি নিয়ে কি বলা হয়েছিলো? বেকবী করার যায়গা পেয়েছে ব্লগে!

৪| ০৩ রা এপ্রিল, ২০২৪ ভোর ৫:০৭

অধীতি বলেছেন: রাজনীতি বিষয়টা কি, এর ব্যাপ্তি কতটুকো, এর আদর্শ কি হওয়া উচিত? ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে যারা জীবন দিয়েছিল, সবাই কি ছাত্র ছিল? মানে ছাত্ররাজনীতি কি আসলে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.