নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- মাহমুদুর রহমান।কোন কুসংস্কারে বিশ্বাস করি না।যে কোন ধরনের সন্ত্রাসবাদকে ঘৃণা করি।নিজের ধর্ম ইসলামকে খুব ভালোবাসি।ইসলাম এমন একটি ধর্ম যা মানুষকে মানবিক হতে শিখায়,সহনশীল হতে শিখায়,সামাজিক হতে শিখায়।নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি।

মাহমুদুর রহমান

এই পৃথিবীর বিরাট খাতায়, পাঠ্য যেসব পাতায় পাতায় শিখছি সে সব কৌতূহলে, নেই দ্বিধা লেশ মাত্র, বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র।

মাহমুদুর রহমান › বিস্তারিত পোস্টঃ

ব্যক্তিগত দিনলিপি থেকে বলছিঃ ২

২১ শে নভেম্বর, ২০১৯ রাত ৯:৪৬


১.
একবার একটি ইসলামিক "টক শো" তে শুনেছিলাম,মহান আল্লাহ তা'লার স্মরণে হযরত মরিয়াম (আঃ) সদা কোন একটি নির্জন স্থানে তাবুক স্থাপন করে তাতে অবস্থান করতেন।এমত অবস্থায় একদিন হযরত জীব্রাঈল (আঃ) একজন পুরুষের বেশে আসলেন । হযরত মরিয়ম (আঃ) তাকে [জীব্রাঈল (আঃ)] দেখে হচকিত হয়ে গেলেন আর বললেন, দূর হও যদি তুমি আল্লাহ্‌ ভীরু হও।জীব্রাঈল (আঃ) তখন তার আকৃতিতে ফিরে যান এবং তাকে বলেন, আমি হযরত জীব্রাঈল , তোমার রবের পক্ষ থেকে প্রেরিত হয়েছি।

২.
আমি মাঝে মাঝে আল্লাহকে ভুলে যাই অথচ আমার রব আমাকে ঠিকই স্মরন করিয়ে দেন তিনি আছেন আমার সাথে।সুবাহা'ন আল্লাহ্‌ তিনি কতই না সুমহান!

৩.
আমার মন বোঝা মুশকিল।মাঝে মাঝে আমি নিজেই নিজেকে নিয়ে বিভ্রান্ত হই।

৪.
প্রেম ট্রেম আমাকে দিয়ে হবে না।আসলে সত্যি বলতে আমার টাকা নেই।টাকার কথা বললাম এই জন্যই যে মানুষের মন রক্ষায় টাকার বিকল্প নেই।তাই যার টাকা নেই তার প্রেমও নেই।তবে এর চেয়ে দামী কিছু আমার আছে আমার কাছে। আমার রব। আর তিনিই পারেন আমার অবস্থান পরিবর্তন করতে ।তাই আমার চিন্তাও নেই।

৫.
আমি ইসলামকে ভালোবাসি।আর তাই ইসলামের ওপর নিজেকে পরিচালিত করছি।লোকে করে না কারন তাদের মন শয়তানের আবাস।দুঃখ হয়। তারপরও চেষ্টা করি মানুষকে সঠিক পথ দেখাতে।আপনিও চেষ্টা করুন।যদি একজন আল্লাহ্‌ ভীরু বান্দা হয়ে থাকেন।

_মাহমুদুর রহমান।

মন্তব্য ৫ টি রেটিং +৩/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২১ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:২১

রাজীব নুর বলেছেন: আল্লাহ আপনার মঙ্গল করুক।

২৩ শে নভেম্বর, ২০১৯ রাত ১১:০৮

মাহমুদুর রহমান বলেছেন: আমীন।

২| ২২ শে নভেম্বর, ২০১৯ সকাল ৭:০২

চাঁদগাজী বলেছেন:


২ নং, তা'হলে আল্লাহ আপনাকে স্মরণ করিয়ে দেন যে, উনি আপনার সাথে আছেন; আমার মনে হয়, আপনি সত্য ও মিথ্যা সমভাবে চালিয়ে যান!

২৩ শে নভেম্বর, ২০১৯ রাত ১১:১০

মাহমুদুর রহমান বলেছেন: বিশ্বাস করুন আমি সত্যি বলছি।

আপনার আগমনে আনন্দিত হলাম।কেমন আছেন আপনি?

৩| ২৭ শে ডিসেম্বর, ২০১৯ সকাল ১০:৪৯

খায়রুল আহসান বলেছেন: একেক পর্বে ৫টার বদলে ১০টা করে বাণী লিখুন। তাহলে কথামালার সাইজ ঠিক হবে। ৫টা অতি সংক্ষিপ্ত হয়ে যায়।
২ নং টা আমার ক্ষেত্রেও প্রযোজ্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.