নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- মাহমুদুর রহমান।কোন কুসংস্কারে বিশ্বাস করি না।যে কোন ধরনের সন্ত্রাসবাদকে ঘৃণা করি।নিজের ধর্ম ইসলামকে খুব ভালোবাসি।ইসলাম এমন একটি ধর্ম যা মানুষকে মানবিক হতে শিখায়,সহনশীল হতে শিখায়,সামাজিক হতে শিখায়।নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি।

মাহমুদুর রহমান

এই পৃথিবীর বিরাট খাতায়, পাঠ্য যেসব পাতায় পাতায় শিখছি সে সব কৌতূহলে, নেই দ্বিধা লেশ মাত্র, বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র।

মাহমুদুর রহমান › বিস্তারিত পোস্টঃ

হঠাৎ নরেন্দ্র মোদীর সফর বাতিল

১০ ই মার্চ, ২০২০ রাত ১:০২



বিগত আড়াই মাস যাবত সারাবিশ্ব জুড়ে আলোচনার মূল বিষয়বস্তু নভেল করোনা ভাইরাস।ধারনা করা হয় এটার উৎপত্তি চীনের কোন এক সামুদ্রিক মাছের বাজার থেকে অথবা বাদুড় কিংবা ইঁদুর থেকে ছড়িয়েছে এই ভাইরাস।এই ভাইরাসে আক্রান্ত হয়ে অনেক মানুষ মারা গিয়েছে তবে নির্দিষ্ট সংখ্যা এখনো অজানা।উইকিপিডিয়ার তথ্যানুযায়ী " ২০২০ সালের ৮ মার্চ পর্যন্ত চীনের সাথে সাথে ১০৩টিরও বেশি দেশ ও অঞ্চলে সংক্রমণের খবর পাওয়া যায় যাতে ৩৬৪৬ জনের বেশি মানুষ মৃত্যুবরণ করে। নিশ্চিতভাবে বিভিন্ন দেশ ও অঞ্চলে আরো ১,০৭,৩৫২ জন রোগী এ ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং ৬০,৬৩৭ জনের বেশি লোক চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়ে ওঠেছে বলে সংবাদমাধ্যমে প্রকাশিত হয়"। করোনা ভাইরাস অন্যান্য দেশের মতো বাংলাদেশ সফরেও এসেছে।গতকাল জানতে পেরেছি ইতালী থেকে আগত দুইজন প্রবাসী বাংলাদেশীর মাধ্যমে এই ভাইরাস বাংলাদেশে হানা দেয় এবং তাদেরই এক স্বজন যিনি সিঙ্গাপুর থেকে এসেছেন তিনিও এই ভাইরাসে আক্রান্ত হন।আর এই জন্য তারা এখন সরকারি পরিচর্যায় আছেন।আল্লাহ তাদের সহায় থাকুক।আল্লাহ তাদের রোগ্মুক্ত করুক।

এই দিকে ১৭ই মার্চ বাংলাদেশে জন্ম নিয়েছিলেন একজন মহান মানুষ "শেখ মুজিবুর রহমান"।আর এই মহান ব্যাক্তির শততম জন্ম বার্ষিকী উদযাপন করার জন্য বাংলাদেশ সফরে আসার কথা ছিলো মহান মুক্তিযুদ্ধে সাহায্যকারী মহান রাষ্ট্র মহান প্রতিবেশী "ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজী"।কিন্তু শেষ পর্যন্ত তিনি এই সফর বাতিল করতে বাধ্য হন।তার প্রধান কারন করোনা ভাইরাস আতঙ্ক।জী করোনা ভাইরাস এমনই একটি আতঙ্ক যা গরীবের গরিবী আর বাদশাহের বাদশাহি ছাটিয়ে দেয়।ফলে মানুষ হয়ে ওঠে অসহায়।মহান আল্লাহ বলেন,

নিশ্চয়ই মানুষ অকৃতজ্ঞ।তারা স্বয়ং এর ওপর সাক্ষী।
(সূরাহ আদিয়াত- আয়াত ৫-৬)

কারন আল্লাহ মানুষকে এতো সুন্দর একটি দুনিয়া দান করেছেন আর বলেছেন এখানে যেন আমরা বিচরন করি, খাদ্য গ্রহন করি যা আমাদের জন্য কল্যানকর আর আল্লাহর নিকট এর জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করি।আল্লাহ সূরা বাকারায় ১৯৫ নম্বর আয়াতে আরো বলেন-তোমরা নিজেদের ধবংসের দিকে ঠেলে দিও না।কিন্তু আমরা আল্লাহর সে কথাগুলো মানতে নারাজ।তাহলে ধবংস তো আমাদের জন্যই। এতদসত্ত্বেও মহান আল্লাহ সুরা মুমিনে ৬০ নম্বর আয়াতে বলেন, তোমরা আমাকে ডাকো আর আমি তোমাদের ডাকে সাড়া দিবো।আসুন আমরা এখনই তওবাহ করি আর দুহাত তুলে আল্লাহকে বলি, হে আল্লাহ!নিশ্চয়ই আমি তোমার নিকট ধবল,উন্মাদ, কুষ্ঠরোগ এবং সকল প্রকার কঠিন ব্যাধি থেকে আশ্রয় প্রার্থনা করছি।আল্লাহ তার বান্দাদের কখনও নিরাশ করেন না আর তিনি কখনও সেই হাত ফিরিয়ে দেন না যে হাত তার দিকে তোলা হয়।বিশ্বাস রাখুন বিশ্ব এই এই সমস্যা থেকে মুক্ত হবেই।

মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ১০ ই মার্চ, ২০২০ সকাল ৯:১০

রাজীব নুর বলেছেন: এজন্যই মুরুব্বীরা বলেন আল্লাহ যা করেন ভালোর জন্যই করেন।

১২ ই মার্চ, ২০২০ বিকাল ৩:৩৭

মাহমুদুর রহমান বলেছেন: মুরুব্বীরা তো অভিজ্ঞ ।তাই তাদের কথা সত্যই হয়।

২| ১০ ই মার্চ, ২০২০ সকাল ৯:১৮

নেওয়াজ আলি বলেছেন: Right

১২ ই মার্চ, ২০২০ বিকাল ৩:৩৭

মাহমুদুর রহমান বলেছেন: ধন্যবাদ।

৩| ১০ ই মার্চ, ২০২০ সকাল ৯:৫৩

রাশিয়া বলেছেন: তাই যদি হয় তো খুব ভালো। এই নরপিশাচ বাংলাদেশে জামাই আদর পাবে - এটা ভাবতেই ঘেন্না লাগে।

১২ ই মার্চ, ২০২০ বিকাল ৩:৩৮

মাহমুদুর রহমান বলেছেন: মানুষকে ভালোবাসুন।এমন কি সে যদি আপনার শত্রুও হয়।

৪| ১০ ই মার্চ, ২০২০ সকাল ১০:২৪

কূকরা বলেছেন: সাকসেসফুল করোনা ডিপ্লোমেসি বাই আওয়ার অনারেবল পিএম।
মুরগি কবিরের এখন কি হবে? ;)

১২ ই মার্চ, ২০২০ বিকাল ৩:৩৯

মাহমুদুর রহমান বলেছেন: খিগজ

৫| ১০ ই মার্চ, ২০২০ সকাল ১০:৩০

জাহিদ হাসান বলেছেন: ভালো্ই হয়েছে। গন্ডগোলের আর কোন আশংকা নেই।

১২ ই মার্চ, ২০২০ বিকাল ৩:৩৯

মাহমুদুর রহমান বলেছেন: আমি শান্তি চাই।শান্তিতে বাঁচতে চাই।শান্তিতে মরতে চাই।

৬| ১০ ই মার্চ, ২০২০ সকাল ১১:২২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: শিরোনামের সাথে লেখার কানেকশান কোথায়?

১২ ই মার্চ, ২০২০ বিকাল ৩:৪০

মাহমুদুর রহমান বলেছেন: মানুষ মাত্রই ভুল।আমি ভুল করি।আমারও ভুল হয়।

৭| ১০ ই মার্চ, ২০২০ সকাল ১১:৩৮

তারেক_মাহমুদ বলেছেন: মোদীজীকে দাওয়াত দিয়ে দাওয়াত ফিরিয়ে নিলে সেটা শোভনীয় হতো না তাই কারোনা দাওয়াত ফিরিয়ে নেওয়ার ভাল একটা অজুহাত, শেখ হাসিনা সত্যি বুদ্ধিমতি।

১২ ই মার্চ, ২০২০ বিকাল ৩:৪০

মাহমুদুর রহমান বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.