নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\'এম এল গনি\' cut & paste করে Google-এ search করলে আমার সম্পর্কে জানা যাবে। https://www.facebook.com/moh.l.gani

এমএলজি

এমএলজি › বিস্তারিত পোস্টঃ

ইমিগ্রেশন প্রতারণারোধে পুলিশ বন্ধুরা এগিয়ে আসুন

৩০ শে মার্চ, ২০২১ রাত ২:০০

ইমিগ্রেশন প্রতারণারোধে পুলিশ বন্ধুরা এগিয়ে আসুন

কানাডা ইমিগ্রেশনে তথাকথিত কনসালটেন্ট বা তাদের এজেন্টদের প্রতারণা নিয়ে কয়েকদিন আগে পত্রিকায় (বিডিনিউজ ২৪ ডট কম) আমার লেখা প্রকাশের পর আমার ইমেইলে বেশ কয়েকটি 'আরো চাঞ্চল্যকর' প্রতারণামূলক ঘটনা ভুক্তভোগীদের কাছ থেকে এসেছে যা নিয়ে লেখার মতো যথেষ্ট সময় আমার হাতে নেই।

আমি সবিনয়ে বাংলাদেশের পুলিশ বিভাগকে বলছি, দেশের মানুষকে প্রতারণামূলক কর্মকান্ড হতে মুক্ত রাখার দায়িত্ব আপনাদের রয়েছে। 'আমরা কানাডার ওসব বুঝি না' বলে এ ধরণের ঘটনায় আপনাদের চোখ বুজে থাকা দায়িত্বশীল আচরণ হবে না।

কানাডা ইমিগ্রেশনের নিয়মকানুনের বিস্তারিত এখানে বলছি না; শুধু একটি নিয়ম নিয়েই বলছি। এটি পালন করলেই এসব প্রতারণা অনেকাংশে কমে আসবে। আইনটি হলো, 'কানাডার ইমিগ্রেশন সার্ভিস বিষয়ে ক্লায়েন্টের সাথে চুক্তি হতে হয় সরাসরি কানাডার লাইসেন্সধারী ইমিগ্রেশন প্রফেশনালের সাথে।' আমি আবারো বলছি, 'সরাসরি।' এই দায়িত্ব অন্য কাউকে ডেলিগেট করা যায় না।

পুলিশ বিভাগ যা করতে পারে:

আপনারা দেশের ইমিগ্রেশন অফিসগুলোতে আচমকা হানা দিয়ে চেক করতে পারেন ক্লায়েন্টের সাথে চুক্তি যিনি সই করেছেন তিনি আসলে কে? তিনি কি কানাডার অনুমোদিত কোন ইমিগ্রেশন প্রফেশনাল? (প্রয়োজনে কানাডিয়ান হাইকমিশন এটা নিশ্চিত করবে।) জানতে চান তারা কোন এখতিয়ার বলে কানাডার ইমিগ্রেশন ল নিয়ে কাজ করছে?

বাংলাদেশ পুলিশের কোন সিনিয়র কর্মকর্তা (উপকমিশনার'এর নিচে নন এমন) আমার সাথে এ বিষয়ে বিস্তারিত কথা বলতে চাইলে আমি ফ্রি সময় দিতে রাজি আছি। আমাকে ফেইসবুকে (ML Gani) মেসেজ দিলে চলবে। উল্লেখ্য, আমি একজন রেজিস্টার্ড কানাডিয়ান ইমিগ্রেশন কনসালটেন্ট (আরসিআইসি)। আমার ইমেইল এড্রেস: [email protected]

মাতৃভূমির প্রতি দায়িত্ববোধ হতেই কথাগুলো বললাম।

পত্রিকার লেখাটির লিংক এখানে দিলাম: https://bangla.bdnews24.com/probash/article1868159.bdnews

শুভকামনা।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ৩০ শে মার্চ, ২০২১ রাত ৩:১৭

রাজীব নুর বলেছেন: হুম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.