নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\'এম এল গনি\' cut & paste করে Google-এ search করলে আমার সম্পর্কে জানা যাবে। https://www.facebook.com/moh.l.gani

এমএলজি

এমএলজি › বিস্তারিত পোস্টঃ

ফোনালাপ কিভাবে ফলপ্রদ করবেন =

২৭ শে জুন, ২০২১ রাত ৯:৩৮

ফোনালাপ কিভাবে ফলপ্রদ করবেন =

কানাডা ইমিগ্রেশন বিষয়ে আমার সাথে ফোনে কথা বলার এপয়েন্টমেন্ট করে অনেকে কি জিজ্ঞেস করবেন তা ঠিক স্থির করতে পারেন না। টাকা পয়সা খরচ করে এভাবে কথা বললে তো আপনারই ক্ষতি। এতে অবস্থাটা দাঁড়ায় এমন, ক্লায়েন্ট প্রশ্নের জন্য হাতড়াতে থাকেন, আর আমি উত্তরের জন্য হাতড়াতে থাকি। কেননা, শতভাগ শিউর না হয়ে আমি তো যেনতেনভাবে একটা কিছু বলে দিতে পারিনা।

তাহলে কিভাবে প্রশ্নোত্তর পর্ব আরো ফলপ্রদ বা কার্যকর করবেন?

উপায়টা কঠিন কিছু নয়। ফোন করার আগে আপনার প্রশ্নগুলোর একটা তালিকা করে নিন। তালিকাটা যথাদ্রুতসম্ভব আমাকে ইমেইল করুন যাতে প্রশ্নগুলোর উত্তরের জন্য প্রস্তুতির প্রয়োজন হলে সে সময় আমি পাই। সব প্রশ্নের উত্তর তো আর মুখস্থ থাকে না!

আপনার প্রশ্ন যেন খুব জেনারেল বা ব্রড না হয়। এধরণের প্রশ্নের একটা উদাহরণ: 'কানাডা ইমিগ্রেশন সম্পর্কে জানতে চাই।' এ প্রশ্নের উত্তর জানার জন্য আপনার টাকাপয়সা খরচের দরকার নাই। প্রশ্ন হতে হবে আপনি বা আপনার পরিবারের কেইস স্পেসিফিক। যেমন হতে পারে, 'কানাডার অমুক শহরে আমার একটা কাজিন আছে; তাতে আমার ইমিগ্রেশনের সুবিধা হবে কি?'

কেবল আমার সাথে বলে কথা নয়, যে কারো সাথে কোন গুরুত্বপূর্ণ বিষয়ে সাক্ষাৎ বা ফোনালাপের আগে প্রশ্নের একটি তালিকা তৈরী করে সম্ভব হলে তাঁকেও আগেভাগে তা পাঠিয়ে দিন। এতে আপনাদের দুজনেরই লাভ।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৮ শে জুন, ২০২১ বিকাল ৪:৩৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

সুন্দর উপাস্থাপনা!!
ভালো পরামর্শ!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.