নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এমএলজি

এমএলজি › বিস্তারিত পোস্টঃ

Pranav K Brown আসলে কে?

২৪ শে জুলাই, ২০২১ সন্ধ্যা ৭:৫৮

ধরুন, ঢাকায় রংচঙা অফিস খুলে শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে কোট টাই পরে বসা থাকা Pranav K Brown'কে তাঁর সেক্রেটারী কানাডার ইমিগ্রেশন কনসালটেন্ট বলে পরিচয় দিলেন আপনার কাছে। তাঁর এ পরিচয় নিশ্চিত হবেন কিভাবে?

খুবই সহজ। আপনি নিচের লিংকে ক্লিক করে লাস্ট নেইম এর ঘরে Brown লিখে সার্চ দিন। মুহূর্তেই ওই লিস্টে থাকা এই লাস্ট নেইমের সকল কানাডার অনুমোদিত কনসালটেন্টের নাম আপনার কম্পিউটার বা ফোনের স্ক্রিনে ভেসে উঠবে।
লিংক: https://secure.iccrc-crcic.ca/search-new/EN

কানাডা সরকার প্রণীত এই পাবলিক রেজিস্টারে নাম না পেলে তাঁকে চ্যালেঞ্জ করুন। জেনে রাখুন, সিটি কর্পোরেশনের ট্রেড লাইসেন্স নিয়ে কানাডার ইমিগ্রেশন কনসালটেন্সি করা যায় না। লাইসেন্স নিতে হয় কানাডার প্রতিষ্ঠান ICCRC হতে। অধিকন্তু, আপনার সাথে কোন চুক্তি স্বাক্ষর হলে তা কনসালটেন্টের স্বাক্ষরে হতে হয়, কোন এজেন্ট বা দালালের স্বাক্ষরে নয়। বাংলাদেশের কোন লইয়ার এমন দালালি করতে পারেন না।

কানাডিয়ান ইমিগ্রেশন কনসালটেন্ট (আরসিআইসি)'র লেখা ইমিগ্রেশন বিষয়ে নির্দেশনামূলক অনেকগুলো বাংলা লেখা পাবেন এ লিংকে:
https://bangla.bdnews24.com/probash/article1913259.bdnews পড়লে আপনারই লাভ।

বাজারে কানাডা ইমিগ্রেশন নিয়ে শত শত ইউটিউব ভিডিও ও লেখা পাবেন। ভিডিও দেখা বা লেখাগুলো পড়ার আগে দেখে নিন সেগুলো কে বলেছেন বা লিখেছেন। কানাডার অনুমোদিত ইমিগ্রেশন প্রফেশনাল না হলে ওসব এড়িয়ে যান। অন্যথায় ভুল তথ্যে বিভ্রান্ত হতে পারেন।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৪ শে জুলাই, ২০২১ রাত ৯:৫৯

রানার ব্লগ বলেছেন: কানাডা যেতে ইচ্ছুকদের জন্য জরুরী পোস্ট

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.