নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\'এম এল গনি\' cut & paste করে Google-এ search করলে আমার সম্পর্কে জানা যাবে। https://www.facebook.com/moh.l.gani

এমএলজি

এমএলজি › বিস্তারিত পোস্টঃ

\'হারুন ভাই\' কোথায়? আসেন না কেন? =

০৭ ই আগস্ট, ২০২১ সকাল ৯:০১

'হারুন ভাই' কোথায়? আসেন না কেন? =

বুয়েটের তিতুমীর হলে থাকতাম আমি। হলটিতে দুটো ব্লক আছে, উত্তর আর দক্ষিণ। আমি উত্তরে ছিলাম।

আমার জানামতে, সে সময়ে আমাদের হলে পাঁচ বা ছয়জন রিপিটার ভাই ছিলেন। রিপিটার মানে যাঁরা বারবার অকৃতকার্য হয়ে একই ক্লাসে একাধিক বছর থাকেন। বুয়েটের চার বছরের প্রোগ্রামে বার-চৌদ্দ বছর কাটিয়েছেন এমন ছাত্রের সংখ্যা নেহায়েত কম নয়। রাস্তার এক পাশে আমাদের হল, অন্যপাশে ছিল বস্তি। তারমানে, ঢাকা শহরে বস্তি তিরিশ বছর আগেও ছিল।

হলে মাঝে মাঝে চুরি হতো। মাঝরাতে চোর ধরা পড়লে হলের গেস্টরুমে নিয়ে তাদের ভালোমতো 'সাইজ' করা হতো। একদিন দক্ষিণ ব্লকে কোন এক রুমে চোর ঢুকতেই রুমের বাসিন্দারা টের পায়। চোর জানবাজি রেখে পালাতো থাকে। পেছনে বিশ-ত্রিশজন ছাত্রের একটা দল। সবাই চোরের পেছনে দৌঁড়াচ্ছে তো দৌঁড়াচ্ছে!

মধ্যরাতের আলো আঁধারিতে চোর বস্তিতে ঢুকে কোথাও লুকিয়ে গেলো। ছাত্ররাও বস্তিতে হুড়মুড় খেয়ে জড়ো হলো। কেউ বলছে এদিকে গেছে, কেউ ওদিকে। হইচইয়ের মাঝে 'শাহরুখ ভাই', 'শাহরুখ ভাই' বলে চেল্লাতে চেল্লাতে বস্তির এক খুবসুরৎ-যুবতী বলতে লাগলো, 'চোর এখানে ঢোকার ভান করলেও আসলে ঢুকেনি, পলাশীর মোড়ের দিকে পালিয়ে গেছে।' সাধারণের চেয়ে আইকিউ বেশি বলেই তো সে চোর!

তরুণীর মুখে শাহরুখ ভাইয়ের (ছদ্মনাম অবশ্যই) নাম শুনে সবাই চুপ মেরে গেলো। কারণ, শাহরুখ ভাই যে ওই বস্তিতে এতটা পপুলার তা হলের পোলাপানের ধারণায় ছিল না। এই ভাই কিন্তু দীর্ঘমেয়াদি রিপিটারদের অন্যতম। - -

এ কাহিনী এখানে উল্লেখের এক বিশেষ কারন আছে। তা হলো, গ্রেফতার হবার আগে আগে ফেইসবুক লাইভে নাইটি পড়ে ব্রডকাস্ট করার সময় পরীমনি বারবার কোন এক 'হারুন ভাই'কে স্মরণ করছিলো। ভাবছি এই হারুন ভাইটা আসলে কে? আপনারা কেউ ভিডিওটি দেখে থাকলে দয়া করে হারুন ভাইকে একটু পরিচয় করিয়ে দেবেন? উনি আমাদের বুয়েটের মুরুব্বি 'শাহরুখ ভাই'এর মতো কেউ না তো?

ML Gani

মন্তব্য ৩ টি রেটিং +৩/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৭ ই আগস্ট, ২০২১ সকাল ৯:০৬

সাসুম বলেছেন: এইখানে আসল টুইস্ট!

এক ভাই ধরবেন আরেক ভাইএর প্রটেকশান দেয়া রমনী দের :)

২| ০৭ ই আগস্ট, ২০২১ সকাল ৯:৩৭

সাজিদ! বলেছেন: হারুন ভাই এখন পল্টি দিলো কেন? মিডিয়ায় বলছে মেয়েটির সমস্যা আছে ( আসলেই আছে)

মজার কথা বলি, বেনজীর সাহেব সার্ভিসে থাকতেই পিএইচডি করে ফেলেছেন, জাহাঙ্গীরনগর থেকে। উনার নামের আগে ড. যুক্ত করে নিতে হবে।

৩| ০৭ ই আগস্ট, ২০২১ সকাল ১১:১২

সাড়ে চুয়াত্তর বলেছেন: হারুন ভাই তো পুলিশের মধ্যম পর্যায়ের কর্মকর্তা, যাকে প্রায়ই এই ইস্যুতে টিভিতে দেখাচ্ছিল। পরীমনি সবাইকে আগে ঘোল খাইয়েছে। হারুন ভাইও পরীমণিকে ঘোল খাওয়াল। :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.