নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\'এম এল গনি\' cut & paste করে Google-এ search করলে আমার সম্পর্কে জানা যাবে। https://www.facebook.com/moh.l.gani

এমএলজি

এমএলজি › বিস্তারিত পোস্টঃ

বাবার পরামর্শ

১৩ ই সেপ্টেম্বর, ২০২১ রাত ১০:১৫

বাবার পরামর্শ =

বাপের চার-পাঁচখানা ভবন আছে শহরে। মেয়েটি ইংলিশ মিডিয়াম স্কুলে পড়েছে, গাড়িঘোড়ায় চড়ে বড়ো হয়েছে। একটা প্রাইভেট ইউনিভার্সিটি হতে বিবিএ-ও কমপ্লিট করেছে। বিয়ে হয়েছে এক তরুণ ঠিকাদারের সাথে। উপজেলা পর্যায়ের ঠিকাদার তার বর।

ধনীর এ দুলারী এয়ারকন্ডিশন্ড শয়নকক্ষে বসবাস করে অভ্যস্ত। কিন্তু, বরের (গ্রামের) বাড়িতে সেই সুব্যবস্থা নেই। ফলে, মেয়েটি ঠিকমতো ঘুমুতে পারে না। অতঃপর বাবার কাছে আবদার করলো শ্বশুর বাড়িতে তার শয়নকক্ষটিতে এসি লাগিয়ে দিতে। বাবা রাজি হলেন না। কারণ, যৌথ পরিবারের কেবল একটি বেডরুমে এয়ারকন্ডিশন লাগিয়ে দেয়া বেমানান মনে করলেন তিনি।

মেয়েটি মন খারাপ করে বাবার কাছে বারবার আবেদন জানালে বাবা বললেন, আমি চাইলে তোমার বেডরুমে এসি লাগিয়ে দিতে পারি। কিন্তু, গরমের দিনে এসি রুম হতে বের হয়ে তুমি যখন দেখবে তোমার শ্বশুর-শাশুড়িসহ বাড়ির অন্যরা হাত পাখা নিয়ে বাতাস করতে করতে গরমে ছটফট করছে তা দেখে তোমার ভালো লাগবে না, বরং, নিজেকে অপরাধী মনে হবে। তার চেয়ে বরং, এসি ছাড়াই ঘুমানোর অভ্যাস করে নাও। দেশে হাজারে কয়জনের বাসায় এসি আছে ভেবে দেখতো!

- কঠিন হৃদয়ের এই বাবার পরামর্শ আপনার কেমন লেগেছে বলবেন?

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৪ ই সেপ্টেম্বর, ২০২১ সকাল ৮:২৮

বিটপি বলেছেন: ভালো লাগেনি। এসিতে থেকে অভ্যাস হয়ে গেলে গরমের কষ্টে অনেক ধরণের শারীরিক সমস্যা হয়। বাবার যদি ঠিকাদারের সাথেই বিয়ে দেবার নিয়ত থাকে, তাহলে ছোটবেলা থেকেই তাকে বিলাস ব্যাসনে অভ্যস্ত করা ঠিক হয়নি। এখন নিজে এসিতে ঘুমায় আর মেয়েটা গরমে কষ্ট পায় - এটা কি বাবা না পশু?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.