নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\'এম এল গনি\' cut & paste করে Google-এ search করলে আমার সম্পর্কে জানা যাবে। https://www.facebook.com/moh.l.gani

এমএলজি

এমএলজি › বিস্তারিত পোস্টঃ

আপনার স্বার্থেই আপনাকে এমন অপ্রিয় সত্য খুলে বলি

২৭ শে নভেম্বর, ২০২৩ সকাল ১১:৫৫


আমার সাথে যাঁরা কানাডা ইমিগ্রেশন নিয়ে প্রাথমিক কনসালটেশন করেন তাঁদের কাছে আমি পরবর্তীতে ইমেল দিয়ে জানতে চাই তাঁরা কন্সালটেশনে উপকৃত হয়েছেন কিনা। নেগেটিভ উত্তর সচরাচর পাইনা। তবে, কয়েকদিন আগে একজন ঠিকই নেতিবাচক উত্তর দিয়েছেন।

তিনি লিখেছেন, 'আমার ধারণা ছিল ইনিশিয়াল কন্সালটেশনের মাধ্যমে আমি কানাডা যাবার একটা পথ খুঁজে পাবো; কিন্তু, আপনি কোন পথ দেখিয়ে দিতে পারলেন না। এ অবস্থায় আমার ১৩৫ ডলার জলে গেলো মনে হচ্ছে। ...'

প্রত্যুত্তরে তাঁকে ধন্যবাদ জানিয়ে আমি বললাম, আপনার টাকাটা জলে যায়নি। আপনি বরং মাত্র ১৩৫ ডলারে জানতে পেরেছেন আপনার কানাডায় স্থায়ী অভিবাসী (PR) হবার সম্ভাবনা কতটা আছে বা নেই। কোনো ধান্ধাবাজের হাতে পড়লে সম্ভাবনা না থাকা সত্ত্বেও কানাডা যাবার বিভিন্ন অযৌক্তিক/দুই নম্বরি পথ দেখিয়ে আপনার কাছ থেকে কয়েক হাজার ডলার হাতিয়ে নিতো। আমার সাথে কন্সালটেশনের পর নিজের সম্পর্কে ভালো ধারণা পাওয়ায় এখন আপনাকে কেউ সহজে প্রতারিত করতে পারবে না। এ অর্থে, আপনি আসলে আমার সাথে কথা বলে হাজারো ডলার সেইভ করেছেন। ...

পাঠকের উদ্দেশ্যে বলি, সবার প্রোফাইল কানাডা অভিবাসনের উপযোগী নয়। এ সত্যটি বলতে অনেকে দ্বিধা করেন। আপনার স্বার্থেই আমি আপনাকে এমন অপ্রিয় সত্য খুলে বলি। তাছাড়া, মাত্র ১০০/১৫০ ডলারে আপনি কানাডা চলে যাবেন এমনকিছু ভাবাও বোকামো।

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৭ শে নভেম্বর, ২০২৩ দুপুর ১:৩৩

রাজীব নুর বলেছেন: সত্যটা মেনে নেওয়াই ভালো।

২| ২৭ শে নভেম্বর, ২০২৩ দুপুর ২:২৭

অধীতি বলেছেন: সত্যটা হজম করতে কষ্ট হয়।

৩| ২৭ শে নভেম্বর, ২০২৩ রাত ৮:৫৯

নূর আলম হিরণ বলেছেন: অনেকেই নিজেদের অবস্থান বুঝতে চায় না। যে কোন উপায়েই হোক পজিটিভ কিছু শুনতে চায়। বস্তুত সেটা পরবর্তীতে নিজেরই ক্ষতি ডেকে আনে।

৪| ২৮ শে নভেম্বর, ২০২৩ রাত ১২:৫৩

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: কানাডা যাওয়ার উপায় কী?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.