নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\'এম এল গনি\' cut & paste করে Google-এ search করলে আমার সম্পর্কে জানা যাবে। https://www.facebook.com/moh.l.gani

এমএলজি

এমএলজি › বিস্তারিত পোস্টঃ

লতিফ সাহেবের পরিণতি হতে বিলিয়নেয়াররা কিছু শিখুন ...

২৫ শে মার্চ, ২০২৪ সকাল ১০:৩০

প্রথম আলো-সহ অনেককিছুর মালিক মরহুম লতিফ সাহেবের (ট্রান্সকম গ্ৰুপ) সন্তানদের একে অন্যকে আক্রমন, এমনকি নিজ সহোদরকে হত্যা করার মতো অভিযোগ, এখন পত্রিকার পাতায় পাতায়। এ ঘটনা হতে দেশের অন্যান্য মিলিয়নিয়ার-বিলিয়নেয়ারদের শেখার সুযোগ রয়েছে যদি তাঁরা দূরদৃষ্টি দিয়ে বিষয়টি ভাবেন।

আন্তর্জাতিক পরিমণ্ডলে যেসব খ্যাতনামা বিলিয়নেয়ার আছেন তাঁদের অনেকেই কিন্তু সম্পদের একটি বড়ো অংশ জনকল্যাণে দান করে গেছেন। পরিবারের জন্য রেখেছেন সামান্যই। সমাজের প্রতি অমূল্য অবদান রেখে যাবার কারণে এসব বিলিয়নেয়ার মৃত্যুর পরও মানুষের হৃদয়ে অক্ষয় হয়ে থাকবেন। এক কথায়, তাঁরা মরেও অমর হবেন। [অপরদিকে, লতিফ সাহেবদের গুনগান প্রথম আলো'র বাইরে তেমন চোখে পড়ে না।]

আপনারা যাঁরা কোটিকোটি টাকার মালিক, তাঁরা সব সম্পদ সন্তানদের হাতে তুলে না দিয়ে জনকল্যাণে এর বড়ো অংশ দান করে দিন। অন্যথায়, সম্পদের ভাগাভাগি নিয়ে আপনাদের সন্তানদের ভবিষ্যৎ লতিফ সাহেবের সন্তানদের মতো করুন ও হৃদয় বিদারক হতে পারে। আশা করি নগণ্যের এ অনুরোধ বিবেচনায় রাখবেন।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৫ শে মার্চ, ২০২৪ সকাল ১১:১৮

জ্যাক স্মিথ বলেছেন: অর্থই অনর্থের মূল, অর্থই মানুষকে হিতাহিত জ্ঞানশূন্য করে দেয়।

২| ২৫ শে মার্চ, ২০২৪ সকাল ১১:১৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



তারপরও টাকার দরকার আছে।
টাকার অভাবে ঠিকমতো বাজার সদাইও করতে পারি না।

৩| ২৫ শে মার্চ, ২০২৪ সকাল ১১:৩২

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: একজন নিঃসন্তান ব্যক্তিও বিলিয়নিয়র হতে পারেন। তিনি জনকল্যাণে দান না করে গেলেও তার সম্পদে জনকল্যাণেই ব্যবহৃত হয়। তার অধীনে শত শত লোক চাকরি করেন। শত শত পরিবার তা থেকে বেঁচে থাকে। তিনি টাকাগুলো ব্যাংকে রেখে দিলেও সেই টাকা দেশের কাজেই লাগে। তিনি সেই টাকা সুইস ব্যাংকে পাচার করে গেলে অবশ্য তা পৃথিবীর কাজে লাগে, তখন তিনি আরো বেশি মানবিক :)

তবে, পিতার সম্পত্তির ভাগ-বাটোয়ারা নিয়ে সন্তান বা উত্তরসূরিদের মধ্যে দ্বন্দ্ব, খুনাখুনি এটা অনাকাঙ্ক্ষিত হলেও তা চিরাচরিত ঘটনা, যা থেকে পরিত্রাণের কোনো পথ দেখি না।

৪| ২৬ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৬:৫৬

রাজীব নুর বলেছেন: সম্পদ আসলে মানুষকে বিপথে নেয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.