নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন ইউরোপ প্রবাসী, জীবনের নানা চড়াই-উতরাই পার করে আজকের এই আমি। ব্লগে আবেগ অনুভূতি শেয়ার করি যেগুলো হয়ত সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়না। আমি একজন অনুভূতির ফেরিওয়ালা......

আমিই সাইফুল

চলতে চলতে হবে পরিচয়.....

আমিই সাইফুল › বিস্তারিত পোস্টঃ

খিস্তিবাজিঃ গুড মর্নিং বাংচোরদেশ।

২০ শে জুন, ২০২১ সকাল ৯:৫৭



রাজনীতি এখন আর রাজনীতি নাই। পাতি নেতা বড় নেতার সাথে সেলফি তুলে ফাপর নেয়। বড় নেতা হাজার কোটি টাকা চুরি করে পাতি নেতা পালে। আর প্রধান নেতা সব চোরকে আস্কারা দিচ্ছে। বিদেশে হাজার কোটি টাকা পাচার হচ্ছে আর জনগন নাকে তেল দিয়ে ঘুমাচ্ছে। সরকারী আমলাদের কাছে জীম্মি পুরোদেশের জনগন। দেশে যে পরিমান জনসংখ্যার বিস্পোরন হচ্ছে এটা নিয়ে কারো মাথাব্যাথা নাই। বেশিরভাগ সরকারী আমলাদের সন্তানরা বিদেশের নাগরিকত্ব নিয়ে নিচ্ছে। এরা দেশকে লুটে পুটে খেয়ে ঠিকি অন্য দেশে বসা বাধবে। আর দেশের জনগন না খেয়ে মরবে।

বাংলাদেশের রাজনীতিতে একটা হট টপিক হচ্ছে কে দিলো বাংলাদেশে মদের লাইসেন্স? সংসদে প্রায়ই এ নিয়ে উত্তপ্ত বাক্যের বিনিময় হয়। সরকার দল বরাবরই জিয়াউর রহমানকে দায়ী করে। কথা হলো ১৪০০ কোটি টাকা খরচ করে এয়ারপোর্টের নাম পরিবর্তন করতে পারে কিন্তু দেশে মদের লাইসেন্স বন্ধ করতে পারনা? ফাইজলামি কর? মানে জনগনের মুখে বেকুব লেখা আছে? একই ভাঙা রেকর্ড বার বার শুনাও। সংসদে কোন কাজ নাই তাই কেউ গান শুনায় কেউবা কবিতা!! দুনিয়ার যত আজগুবি প্রসঙ্গ নিয়ে আলাপ হয় বাংলাদেশের সংসদে। সংসদকেত এখন আমার চিড়িয়াখানা মনেহয়। আপনাদের যদি এতই সৎ সাহস থাকে সংসদে মদের লাইসেন্স বাতিল নিয়ে একটা বিল আনেননা কেন?

দেশে কি কোন আইন আছে? একজনের ইশারায় চলছে দেশ। বেশ্যা থেকে থেকে শুরু করে মাওলানা সবাই শুধু একজনের দৃষ্টি আকর্ষন করতে চায়। সে দৃষ্টি দিলেই সব মুশকিল শেষ। এ যেন মুশকিল আহসান সেন্টার!!! নিজের আঙ্গুলের ইশারার ক্ষমতা প্রমান করতে গিয়ে দেশের পুরো হাত পা অচল করে রাখছে। দেশকে প্যারালাইজড রোগির মত করে রাখা হয়েছে ইন্টেনশনালি। চুড়ান্ত ডিক্টেটরশিপের দিকে এগিয়ে যাচ্ছে দেশ।

এত গেলো শাসক গোষ্ঠীর কথা! জনগন কি কম যায়? চোর চোট্টায় ভরে গেছে দেশ। বাংলাদেশে যে পরিমান জোচ্চোর, ঠগবাজ, বাটপার আছে পৃথিবীর আর কোন দেশে আছে কিনা সন্দেহ। টপ টু বটম সব বাটপার! এত পরিমান চোর বাটপার যে এদের থামাতে গেলে দেশে কয়েক হাজার জেল বানানো লাগবে। দেশের জনগন অর্ধেক কমে যাবে মনেহয়। সব মিলিয়ে বিরক্ত বাল!!!!

আমার বাপে জোয়ান কালে রাজনীতি করছে তাই বলে তাকে কেন সমাজে ছোট হয়ে থাকতে হবে? নির্বাচনের আগে কেন আমার বাড়িতে পাহারা বসাতে হবে? আমি কেন বিদেশে পড়ে থাকতে হবে। আমার পরিবারের জন্য কেন পুরো দেশটা জেলখানা হবে?? আজ আমার লাঠির জোর নাই দেইখা? আমার বাপে তোগ মত লাঠিয়াল বাহিনী জন্ম দেয়নাই দেইখা? বাপের একমাত্র পোলা হইয়া ঠ্যাকায় পইড়া গেছি? যাহ গেলামনা তোগ মত চ বর্গীয়দের দেশে।

মন্তব্য ১২ টি রেটিং +৩/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২০ শে জুন, ২০২১ সকাল ১০:৩২

নীল আকাশ বলেছেন: লাস্ট লাইনে অশ্লীল ভাষা বাদ দিয়ে দিন। এটা পুরো লেখাকে নষ্ট করে দিয়েছে।

২০ শে জুন, ২০২১ সকাল ১০:৪০

আমিই সাইফুল বলেছেন: ধন্যবাদ।

২| ২০ শে জুন, ২০২১ সকাল ১০:৩৫

কামাল১৮ বলেছেন: লিখেছেন ভালো আমিও পড়ে উৎসাহিত হলাম।কিন্তু ঘন্টা বাঁধতে আমিও যাবো না আপনিও না।ঘন্টা বাঁধা লোক আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

২০ শে জুন, ২০২১ সকাল ১০:৪০

আমিই সাইফুল বলেছেন: ঘন্টা বাধার দরকার নাই। উচ্ছন্নে যাক সব। নিজ দেশে যেই হেনস্থার শিকার হয়েছি! মাপ চাই।

৩| ২০ শে জুন, ২০২১ সকাল ১১:২১

মোছাব্বিরুল হক বলেছেন: অদূর ভবিষ্যতে বাংলাদেশ চোর বাটপার রপ্তানি করে প্রচুর বৈদেশিক মুদ্রা আয় করবে। বিভিন্ন দেশের চিড়িয়াখানায় এরা শোভাবর্ধন করবে।

৪| ২১ শে জুন, ২০২১ সকাল ১১:০৭

কলাবাগান১ বলেছেন: অশিক্ষিত লোকজন ই নিজের জন্মভুমিকে এমন ভাবে নেইম কল করে। ধিক আপনার মত সো কলড 'শিক্ষিত' এর মুখোশকে...

জোয়ান কালে কোন দেশের হয়ে রাজনীতি করেছিলেন আপনার বাবা, তাই আপনার এত রাগ বাংলাদেশের প্রতি????? সময় কি ১৯৭১ সাল???

২২ শে জুন, ২০২১ রাত ১:৫০

আমিই সাইফুল বলেছেন: ​

৫| ২১ শে জুন, ২০২১ সকাল ১১:৪৭

নতুন বলেছেন: আমার বাপে জোয়ান কালে রাজনীতি করছে তাই বলে তাকে কেন সমাজে ছোট হয়ে থাকতে হবে? নির্বাচনের আগে কেন আমার বাড়িতে পাহারা বসাতে হবে? আমি কেন বিদেশে পড়ে থাকতে হবে। আমার পরিবারের জন্য কেন পুরো দেশটা জেলখানা হবে?? আজ আমার লাঠির জোর নাই দেইখা? আমার বাপে তোগ মত লাঠিয়াল বাহিনী জন্ম দেয়নাই দেইখা? বাপের একমাত্র পোলা হইয়া ঠ্যাকায় পইড়া গেছি? যাহ গেলামনা তোগ মত চ বর্গীয়দের দেশে।

মানুষ অকারনে কাউকে আক্রমন করতে যায় না। আপনার পরিবার কি সহী পথে রাজনিতি করেছিলো? তারা কি কোন অন্যায় করে নাই যখন ক্ষমতায় ছিলো?

আর দেশ আয়ামীলীগের না। তাদের উপরে রাগ করে দেশের প্রতি এমন মনভাব পোষন করতে পারেন না।

২২ শে জুন, ২০২১ রাত ১:৫১

আমিই সাইফুল বলেছেন: ​

৬| ২১ শে জুন, ২০২১ সকাল ১১:৫৪

সাসুম বলেছেন: এই বাংগু ল্যান্ড এর মানুষ এমন ই।

ইন্ডিয়া রপ্তানি করে আইটি এক্সপার্ট আর সি ই ও।

পাকিস্তান রপ্তানি করে জংগি আর বোমা।

বাংগু ল্যান্ড রপ্তানি করবে- চোর, ডাকাত, রাজাকার, ভোট চোর, জংগি, মর্রদে মোজাহিদ, প্যারা মজিদ, চেতন বিজনেস ম্যান, চাটার দল আর হেল্মেট বাহিনী

৭| ২২ শে জুন, ২০২১ রাত ২:১০

এস এম মামুন অর রশীদ বলেছেন: মানুষের বিভিন্ন সময় বিভিন্ন কারণে প্রচণ্ড রাগ আসতে পারে, সে রাগে মুখ ফসকে দুয়েকটা গালি চলেও আসতে পারে। কিন্তু সোশ্যাল মিডিয়ায় লেখার সময় লেখার মধ্যে যখন খারাপ গালি চলে আসে, বিশেষ করে মাতৃভূমির প্রতি, তখন অন্যায়ের বিরুদ্ধে আপনি যত যুক্তিই দেখান, মানুষ আপনাকে অসহিষ্ণু, অপরিণত, অনির্ভরযোগ্যই ভাববে, এমনি তারা যদি আপনার উপর অন্যায়টির ব্যাপারে একমতও হয়ে থাকেন।

৮| ২২ শে জুন, ২০২১ সকাল ১০:৪৫

নতুন বলেছেন: আপনাদের ক্যাডার বাহিনি ছিলো না! তারা কি অস্র কি জিনিস চেনে না! আপনাদের পালিত লাঠিয়াল বাহিনি ক্ষমতায় থাকা কালিন সময়ে টেন্ডারবাজী, দখলবাজী,চাদাবাজী করে নাই!!!

এই সবের উত্তর যদি হা হয় তবে আপনিও ভবিষ্যতে রাজনিতিবিদ হইতে পারবেন।

যদি এই সবের উত্তর না হয় তবে বুঝতেই পারছেন যে আপনাদের সময়ে যদি আপনারা এই সব করে থাকেন তবে এখনকার আয়ামীগুন্ডারা ও এই সবই করতেছে তবে একটু বাড়াবাড়ী করতেছে এরা। একটু আপডেটেট তো পুলাপাইন তাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.