নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মেহবুব । সামহোয়্যারইন ব্লগের সকল ব্লগারপাঠকভাইবোনদের আমার পক্ষ থেকে সালাম ও শুভেচ্ছা । আশা করি আপনাদের আমি আবহমান বাংলার সব সুন্দর রচনা উপহার দিতে পারবো ।।

সৈয়দ মেহবুব রহমান

আমি মেহবুব । সামহোয়্যারইন ব্লগের সকল ব্লগার ভাইবোনদের আমার পক্ষ থেকে সালাম ও শুভেচ্ছা । আশা করি আপনাদের আমি আবহমান বাংলার সব সুন্দর রচনা উপহার দিতে পারবো ।।

সৈয়দ মেহবুব রহমান › বিস্তারিত পোস্টঃ

মাত্র ঘন্টা ০২ পরিশ্রম করে হোন এসইও এক্সপার্ট

১৯ শে জানুয়ারি, ২০২০ রাত ২:১৭

আমি মনে করি ফ্রিল্যান্সিং এর ভিতর সব থেকে সব থেকে সহজে শেখা যায় যেটা সেটা হলো এসইও ।কিন্তু এই সহজ জিনিসটা শিখতে গেলে হয়ে যায় জটিল।কারণটা হলো সহজ জিনিসটাকে আমাদের গুরুরা শেখায় জটিল করে ।তো এই এসইও শিখে আপনার লাভটা হবে কি ।প্রচুর লাভ হতে পারে ।আপনি আপওয়ার্ক , এসইও ক্লার্ক , ফিভার বিভিন্ন সাইটে ভালোভাবেই কাজ করে মানে এক্সপার্টের মত কাজ করে আর্ণ করতে পারবেন । তো এটা শিখবেন কোথায় ।কোথাও যেতে হবেনা , শুধুমাত্র আমার তৈরিকৃত দুই ঘন্টার এই টিউটোরিয়াল দেখুন আমারইউটিউব চ্যানেলে ফ্রিতেই ।আশা করি এই টিউটোরিয়াল দেখলে এসইও শিখতে কোথাও যেতে হবেনা ।যেটুকু আপনার কমতি থাকবে সেটাও নিজে একটু গুগলে ঘাটাঘাটি করলে শিখতে পারবেন । ভালো লাগলে অবশ্যই আমার চ্যানেলটি সাবস্ক্রাইব করবেন ।লিংক হলো এই https://www.youtube.com/watch?v=jwSj6MCs5gY
লাইক কমেন্ট শেয়ার করে সাথে থাকবেন ।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৯ শে জানুয়ারি, ২০২০ রাত ৩:২২

ঋণাত্মক শূণ্য বলেছেন: এই সকল পোষ্ট না আসলে বিনোদনের বড়ই অভাব রয়ে যেতো।

২| ১৯ শে জানুয়ারি, ২০২০ ভোর ৪:৩৬

চাঁদগাজী বলেছেন:



আপনি ফ্রি-ল্যান্সিং করেন?

৩| ১৯ শে জানুয়ারি, ২০২০ সকাল ৯:২৮

রাজীব নুর বলেছেন: ঠিক আছে।

৪| ১৯ শে জানুয়ারি, ২০২০ দুপুর ২:১৩

রানার ব্লগ বলেছেন: মেহবুব @ প্রচারের জায়গাটা ভুল , আপনি এক কাজ করেন ফেইসবুক এখন বিজনেস এর জন্য যথেষ্ট সম্ভাবনাময় ওখানে চেস্টা করুন ।

৫| ২০ শে জানুয়ারি, ২০২০ রাত ১২:২৫

সৈয়দ মেহবুব রহমান বলেছেন: কমেন্ট করার জন্য সবাইকে ধন্যবাদ , আসলে আপনাদের দোষ দেবোনা , কারণ ব্যাপার হলো আমাদের সমাজে মানুষ নানা কায়দায় প্রতারিত হতে হতে এমন একটা পর্যায়ে পৌছেছে যে , কেউ ভালো কাজ করলেও আমরা তা সন্দেহের চোখে দেখি ।এখন ব্যাপারটা হলো আমি কমেন্টে আবারো ভিডিও লিংকগুলো দিচ্ছি , ভিডিওগুলো দেখলে বুঝবেন সেখানে যা আমি শিখিয়েছি সেগুলো কেউ ফ্রিতে শেখায়না , আমি ফ্রিল্যান্সিং পুরোদমে বা পার্টটাইম না করলেও ফ্রিল্যান্সিং এর প্রতি আগ্রহ থেকে এসইও ,ওয়েব ডিজাইন ,ফটোশপ , ইউটিউবিং ,ব্লগিং , সিপিএ মার্কেটিং সবগুলোই কমবেশি আগ্রহ থেকে শিখেছি , তার ভিতর এসইও এবং সিপিএ মার্কেটিং ,ইউটিউবিং ,ব্লগিং টা খুব ভালো পারি , কিন্তু ভালো পারা স্বত্তেও আমার এই ক্ষেত্রে উল্লেখযোগ্য অর্জন নেই// আর ওয়েব ডিজাইন আর গ্রাফিকসের কাজ কোনরকমে নিজে চালিয়ে নেবার মত শিখেছি , কোচিং সেন্টার খুলে শেখানোর মত শিক্ষা আমার নেই // মনে রাখবেন আপনি ডাক্তার , ইন্জিনিয়ার , বিসিএস কর্মকর্তা হয়েছেন কিন্তু আপনাকে যারা স্কুলে বা বাসায় এসে টিউশনে টাকার বিনিময়ে পড়িয়েছে সেই শ্রদ্ধেয় শিক্ষকেরা কেউ ডাক্তার বা ইন্জিনিয়ার বা বিসিএস ছিলোনা //টেন্ডুলকার ,পেলে, ম্যারাডোনা , কোর্টনি ওয়ালশ , ব্রায়ান লারা , শোয়েব আখতার ,ওয়াসিম আকরাম ,আফ্রিদি এরা তাদের পূর্ব এবং পরবর্তী প্রজন্মের কাছে দেবতা ।কিন্তু এনারা কেউই ভালো কোচার নন । তো শেখানো আর উপদেশের দক্ষতা মানে কোচার হওয়া ,কাউকে কোচ করা বা মোটিভেট করার দক্ষতা সবার ভিতর থাকেনা ।এটাও একটা আলাদা গুণ । আমার নিজের দবারা ফ্রিল্যান্সিং না হলেও ভালোভাবে বোঝাতে পারবো মনে করে টিউটোরিয়াল গুলো তৈরি ০৪ ঘন্টায় ওয়েব ডিজাইন https://www.youtube.com/user/mehbubify/playlists এবং ০২ ঘন্টায় এসইও শিখুন https://www.youtube.com/watch?v=jwSj6MCs5gY

৬| ২০ শে জানুয়ারি, ২০২০ রাত ১:৪৮

অখ্যাত নবাব বলেছেন: মুই ওয়েব প্রোগ্রামার! গত ৩ বছর ধরে এই কাজে লেগে আছি!
মাত্র ঘন্টা ০২ নয় ভাই! আমি প্রায় ২ বছর ধরে এসইও শিখতাছি!
তবে আমার মনে হয়! আপনার কাছে আলাদিনের চেরাগ আছে?
আমারে একদিনের লাইগা দার দিবেন?

৭| ২০ শে জানুয়ারি, ২০২০ সকাল ৯:৫৬

নতুন বলেছেন: আপনার চেস্টার জন্য ধন্যবাদ, সময় করে ভিডিওটা দেখবো।

আপনার ব্লগটির লেখার সময় লিখুন যে আপনি ভিডিওতে এসইও কিভাবে সেখা যায় সেটার বিস্তারিত আলোচনা করেছেন, এটা আপনি এসইওর ব্যাসিক নিয়ে আলোচনা করবেন, তা থেকে নিজে নিজেই এসইও সেখার জন্য যা যা দরকার সেটা আপনি এই ২ ঘন্টার ভিডিওতে আপনি আলোচনা করেছি।

সবাই সমালোচনা করেছে কারন আপনি ২ ঘন্টায় এক্সপাট হবার কথা বলেছেন.....

এটা বলুন যে আপনি ২ ঘন্টার ভিডিওতে সব গুলি বিষয় আলোচনা করেছেন যেটা একজনকে নিজে নিজে সেখার সবগুলি বিষয় আলোচনা করেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.