নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

https://www.facebook.com/mekailimroz

মিকাইল ইমরোজ

মিকাইলীয় উপপাদ্য – অংকে আমি ভয়ংকর কাঁচা থাকা সত্তেও দু’একটা উপপাদ্য মস্তিষ্কে ঢুকে যেত, এখন ঢোকে জীবনের আর্তি। তা যখন প্রকাশিত হয়, তা হয়ে উঠে আমার, একান্ত মিকাইলীয় উপপাদ্য।

মিকাইল ইমরোজ › বিস্তারিত পোস্টঃ

আখি আলমগীর ও বাঙালীর বিকৃত যৌনচিন্তা।

০৭ ই মে, ২০১৬ সকাল ১১:২২


ঘটনাটি বেশ পুরোনো, তবে বিকৃতমনা বাঙালী এটা ভেবে এখনো উত্তেজিত বোধ করে। বাঙালী পুরুষেরা প্রতিনিয়তই এই ধরেনের বিকৃত যৌনচিন্তার বহিঃপ্রকাশ ঘটায়। সেজন্য এটা আমাদের জন্য বিশেষ ঘটনা নয়। তবে আমাদের সমাজে সাহসী লোকের অভাব, অনেক দেরিতে হলেও আমাদের এক সূর্য্য সন্তান অতি গোপন ইচ্ছাটি গনমাধ্যমে প্রকাশ করেছিলেন। আখি আলমগীরের প্রতি বিশেষ ব্যাক্তিটির ব্যাক্তিগত আক্রোশ থাকতে পারে কিংবা তার গান ভালো লাগে না সেই ভাবনা থেকে হয়ত আক্রমনটা হয়েছে কিন্তু প্রশ্ন হলো অন্য কোন ভাবে কি আক্রমন করা যেত না? প্রশ্ন থাকতে পারে গান ভালো না লাগলে আক্রমন কেন? উত্তর হলো কোন কারনে সমালোচনা করতে হয় আর কোন কারনে আক্রমন করতে হয় সেই বোধটা আমরা অর্জন করতে পারিনি। যাই হোক আক্রমনের কথায় আসি। বাঙালী চরম প্রতিশোধ কিংবা আক্রমন বলতে শুধু মাত্র খুন ও ধর্ষনকে বুঝে। এর বাহিরে আক্রমনের কথা বাঙালীর চিন্তার অতীত। কোন নারীকে আক্রমনের ক্ষেত্রে লৈঙ্গিক দুর্বলতাকে হাতিয়ার হিসেবে ব্যাবহার করা বাংলাদেশের প্রাচিন রীতি।

একজন বাঙালীর বিকৃত কর্মের দায় কেন পুরো জাতি বহন করবে? একটা কর্মকে নিরবে উৎসাহিত করার অর্থ হল উৎসাহপ্রদানকারীও একই চিন্তার মানুষ। এখন বিষয় হল আপামর বাঙালী আখি আলমগীর প্রশ্নে কি ভুমিকা গ্রহন করেছে? কোন অপরাধকে উৎসাহিত ও নিরব সমর্থন দেওয়ার ক্ষেত্রে তবে এবং কিন্তু শব্দ দুটি সবচেয়ে ফলপ্রসু। এই অবধি এই বিষয়ে যত বক্তব্যই আমি শুনেছি সব কথাতে এই শব্দদ্বয় ব্যাবহার করে বক্তাগন বিকৃত ব্যাক্তির ন্যায় সমান বিকৃত যৌনানন্দ লাভের চেষ্টা করেছেন। যেন এহেন মহৎ কর্মটি বাঙালীর অকৃত্রিম বিনোদনের উৎস হয়ে দাড়িয়েছে। আক্রান্তের ত্রুটি নিয়ে আলোচনা করাও অপরাধকে সমর্থনের নামান্তর। এক্ষেত্রে আখি আলমগীরের চরিত্র নিয়ে অনেক কথা উঠেছে। মেনে নিলাম তিনি এ যাবত কালের শ্রেষ্ট চরিত্রহীনা, কিন্তু যারা তার চরিত্র নিয়ে যারা প্রশ্ন তুলছে তারা কি অদৌ আখি আলমগীরে ব্যাক্তিগত জীবন সম্পর্কে জানে? তার চরিত্র নিয়ে এই ভাবনাটাও কি আমার বিকৃত চিন্তার ফসল নয়? নিরব সমর্থনকারীদের এবং ইচ্ছা পোষনকারীর মধ্য একমাত্র পার্থক্য, সেটা হলো সমর্থনকারীরা ভিতু তাদের মনের কথা প্রকাশের সাহস নেই কিংবা সামাজিক সন্মানের ভয়ে নিজেকে নিয়ন্ত্রন করেছে। যে জাতির অধিকাংশ এই ধরনের চিন্তা বহন করে সেই জাতিটির যৌনচিন্তা কি সুস্থ?

চারদেয়ালে বন্দি শহুরে নতুন প্রজন্মের অধিকাংশ পর্নগ্রাফীতে আসক্ত। এসব বিষয় আমাদের চিন্তিত করে না। কিন্তু ছেলেমেয়ে এক সাথে মিশতে দেখলে আমরা ভাবি এই বুঝি দেশ রসাতলে গেল। আসল সমস্যা নিয়ে আমরা চিন্তিত নই কিংবা চিন্তা করার সক্ষমতা লাভ করতে পারিনি। বাঙালী প্রকাশ্যে আলোচনায় সুস্থ যৌন জীবন নিয়ে আলোচনা করাকে পাপ মনে করে। অন্যথায় বন্ধুদের একান্ত আড্ডায় বাঙালীর প্রিয় বিষয় হলো বিকৃত যৌনরসাত্মক গল্প। হস্তমৌথুন করে না এমন পুরুষ হয় না, বাঙালী পুরুষরাও তার ব্যাতিক্রম নয় কিন্তু খুনের দায় শিকার করলেও কোন বাঙালী এই অভ্যাসের কথা শিকার করে না। বাঙালী যৌনজীবনে সূখী নয়, অধিকাংশের যৌনজীবন নেই বললেও চলে। তাই প্রত্যেক বাঙালীর যৌনচাহিদা আজন্ম অপূর্ন থাকে। এর বিরুপ প্রভাব পড়ে বাঙালীর চিন্তায়। বাঙালী যৌনতা বলতে ভোগ করাকে বুঝে, উপভোগ শব্দটি বাঙালীর কাছে এখনো পৌছায় নি। বাঙালীর যৌনচেতনা বুভুক্ষ বোধহীন প্রানীর মত কিন্তু প্রকাশের সময় সবাই নিষ্কাম মহাপুরুষ।

মন্তব্য ২০ টি রেটিং +০/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ০৭ ই মে, ২০১৬ দুপুর ১২:০৫

বাংলার জামিনদার বলেছেন: কিছুই করতে পারিনা, মাগার মনে চায় অনেক। থাকবোনা এইদেশে। :D

০৭ ই মে, ২০১৬ দুপুর ১২:২৭

মিকাইল ইমরোজ বলেছেন: সেটাই

২| ০৭ ই মে, ২০১৬ দুপুর ১২:৪০

সাহসী সন্তান বলেছেন: আখি আলমগীর কোন প্রকৃতির মেয়ে সেটা জানি না, যদিও তার সম্পর্কে পেপার পত্রিকায় অনেক কিছুই পাই। তবে তার গাওয়া-
"বন্ধু আমার রসিয়া, খাটের উপর বসাইয়া......" গানটারে বেশ ভালা পাই! ;)

৩| ০৭ ই মে, ২০১৬ রাত ৮:৪০

রাশেদ রাহাত বলেছেন: আমরা সর্বক্ষেত্রেই আমার চিহ্ন রাখিতে চাই। সেটা হোক পজেটিব , অথবা হোক নেগেটিব।

০৮ ই মে, ২০১৬ সকাল ১১:২৮

মিকাইল ইমরোজ বলেছেন: সহমত।

৪| ০৭ ই মে, ২০১৬ রাত ১০:৩৯

সত্যান্বেসী বলেছেন: আখির ভিডিও দেখলাম | এটা তো কিছু না দাদা | আমি এর চেয়ে খারাপ পর্ন দেখেছি | এ তো সেই তুলনায় দাদুর গায়ে হাত বোলানো |

আর তাছাড়া একটা মেয়ের পর্ন করার অধিকার কেন থাকবে না ? একটা পুরুষের বাড়িতে চারটে বিবি আর বাইরে অসংখ্য মুতা বিবি থাকতে পারলে একটা মেয়ের বাইরে কোনো স্বামী কেন থাকবে না ?

আখিকে সানি লিওনের সঙ্গে তুলনা করা উচিত হবে না , কারণ সানি হেঁকে দেকে পর্ন করত আর অখি লুকিয়ে চুরিয়ে করছে | আকাশ পাতাল তফাৎ |

৫| ০৭ ই মে, ২০১৬ রাত ১০:৪২

সত্যান্বেসী বলেছেন: তবে আখি মেয়েটা দারুন সেক্সি আর ডাঁসা মাগী | ওকে অনেক পুরুষই পেতে চাইবে | তবে দামটা সাধ্যের মধ্যে হওয়া চাই |

০৮ ই মে, ২০১৬ সকাল ১১:৩৪

মিকাইল ইমরোজ বলেছেন: আপনি কি সত্যিই কলকাতা হাইকোর্টের উকিল? আপনাদের জন্যই সম্ভাবত রবীন্দ্রনাথ বাঙালীকে অমানুষ বলেছিলেন আর জীবনানন্দ দাস ফুল কিংবা পাখি হয়ে জন্মাতে চেয়েছিলেন বাঙালী হয়ে নয়।

৬| ০৮ ই মে, ২০১৬ রাত ১২:৪৫

ফাহিমোসিস ফয়সালোসিস বলেছেন: ব্লগের লেখাটা ভালো হয়েছে । দুর্দান্ত বিশ্লেষণ ।কিন্তু মন্তব্যগুলো এরকম কেন ?

০৮ ই মে, ২০১৬ সকাল ১১:৩৭

মিকাইল ইমরোজ বলেছেন: ধন্যবাদ। বাজে মন্তব্যকারীদের মূখে ভেসে উঠছে সেই অজ্ঞাত বিকৃত মানুষের ছবি। আমি বাঙালী হিসেবে লজ্জিত।

৭| ০৮ ই মে, ২০১৬ রাত ২:৩৯

মিতক্ষরা বলেছেন: লেখাটি ভাল মত বুঝতে পারছি না।

আখি আলমগীর একটি সুস্থ পারিবারিক জীবন পান নি। বাবা মায়ের ডিভোর্স এবং তার অনুষংগিক কারন গুলো হয়তবা তাকে নানাভাবে প্রভাবিত করেছে।

০৮ ই মে, ২০১৬ সকাল ১১:৪০

মিকাইল ইমরোজ বলেছেন: লেখাটি আরেকবার পড়তে অনুরোধ করবো। আমি আখির বিষয়ে কোন কিছু বলতে চাইনি বলেছি বাঙালী বিকৃত যৌনচিন্তা নিয়ে। আখি এসেছেন প্রসংগ হিসেবে।

৮| ০৮ ই মে, ২০১৬ সকাল ৮:৪৮

নতুন গেম বলেছেন: ধন্যবাদ আপনার লেখার মাধ্যমে অনেক কিছু জানতে পারলাম ।

০৮ ই মে, ২০১৬ সকাল ১১:৪২

মিকাইল ইমরোজ বলেছেন: ধন্যবাদ।

৯| ০৮ ই মে, ২০১৬ সকাল ১০:০৪

মোস্তফা সোহেল বলেছেন: বেশ ভাল লিখেছেন।

০৮ ই মে, ২০১৬ সকাল ১১:৪৩

মিকাইল ইমরোজ বলেছেন: ধন্যবাদ

১০| ০৮ ই মে, ২০১৬ সকাল ১০:৪১

Safin বলেছেন: আঁখির লাইভ অনুষ্ঠানে যে আক্রমন করা হয়েছিল,সেটা দেখেছি। আমরা যে কতটুকু নির্লজ্জ সেটা ওই ঘটনা দেখলেই বোঝা যায় . . . . . . . .
কিন্তু @সত্যান্বেসী এটা কি কমেন্ট করলো? :(

০৮ ই মে, ২০১৬ সকাল ১১:৪৫

মিকাইল ইমরোজ বলেছেন: ব্লগের মন্তব্যগুলো যখন ফেসবুকিয় কায়দায় হয় তখন কিছু বলার থাকে। আপনার ইতিবাচক মনোভাবের জন্য ধন্যবাদ।

১১| ০২ রা জানুয়ারি, ২০১৯ ভোর ৬:৪৫

এস এম ইসমাঈল বলেছেন: valo likhechen,amar mote class six thekey batchader k sex niye porano darkar.

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.