নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে ভাল মানুষ হিসেবে গড়ে তোল পৃথিবী তোমার জন্য ভাল কিছু নিয়ে অপেক্ষা করছে।তবে ঠিক ততটুকুই তোমাকে সে দিবে যতটুকু তুমি নিজেকে গড়েছ।

পথিক৬৫

আমি খুব সাধারন একজন মানুষ,যে কিনা পৃথিবীর মানুষ গুলোকে হাসতে দেখলেই হাসে,আর কারো কান্না সহ্য করতে পারেন না। তবে অন্যায়ের প্রতিবাদ জানাতে ভুল করেন না।

পথিক৬৫ › বিস্তারিত পোস্টঃ

এই চেতনার দর কত??

১৭ ই জানুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:৪৮




ইউটিউবে লাইভ খেলা দেখছিলাম বাংলাদেশ ও জিম্বাবুয়ের ২য় টি২০।ঘটনাক্রমে এখানে যে লাইভ চ্যাট বক্সটা আছে সেটা আজ খোলা ছিল।(সাধারনত আমি এটা বন্ধ করে দেই,পূর্বের খারাপ অভিজ্ঞতার জন্য। সেখানে এত টাই ম্যাছেজের চালাচালি হচ্ছিল যে কোন ম্যাছেজ এসে ২ সেকেন্ড এর বেশী টিকে থাকে না।একজন প্রশ্ন করেছিলেন-বাংলাদেশের বাহিরে আপনারা কে কোন দল কে সাপোর্ট করেন? কোন এক অসহায় আল্লাহর বান্দা বলে ফেলেছিল সে পাকিস্তানের সাপোর্ট করে।ব্যাস।আর কি চাই।সাথে সাথে বাংলা গালির ফুলঝুড়ি পড়তে শুরু করল বেচারার উপর। সে কি স্টাইলের বাক্য বচন।আহা আহা হা। ফ থেকে চ এর ব্যবহার কোন টাই বাদ যায় নাই।সাথে যোগ হইয়েছিল আরো কিছু পাকিস্তানের সাপোর্টার।খেলা গেল জমে। এবার কোন পক্ষই কম যায় না।ইন্ডিয়া,পাকিস্তান থেকে ঘরের মা বোন অব্দি তাদের বাক্য বিনিময়।
আমার জ্ঞান যা বলে তাতে যারা ইউটিউব ব্যবহার করে খেলা দেখে তারা নিশ্চয় আমরা জ্ঞানী বা শিক্ষিত বলে যা বুঝি সেই লেভেলের নাগরিক।তাদের দেশ প্রেম আছে বলেই পাকিস্তান শোনার সাথে সাথে তাদের চেতনায় তীব্র আঘাত হেনেছে।কিন্তু এই শ্রেনীর জ্ঞানী যাদের বাক্য বিনিময় শুনলে হয়তো সাক্ষাত শয়তান ই এই বলে চলে যাবে যে "আমি এখন চলে যাই, না জানি এদের বাক্য বচন এসে আমার মায়ের উপর পরে" ।তাদের থেকে আমরা কি আশা করতে পারি?যারা তাদের নৈতিকতার বিচারে আজ ও হয়তো পুরোটাই ও অসম্পুর্নতায় অবস্থান করে। তাদের থেকে আমরা কি আশা করতে পারি যদিও তাদের দেশ প্রেম নামক বস্তুটা হয়তো অনেক কিন্তু দেশকে প্রতিনিধিত্ব করার যোগ্যতা এখন অব্দি গালির ফুলঝুড়ি??

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৭ ই জানুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৩৪

আরণ্যক রাখাল বলেছেন: কোন পাকিস্তানি সাপোটারকে চোদার টাইম নাই| পাকিস্তানের সাপোর্টারকে গাইল দিলে যার দিল জ্বলে তাদেরও চোদার টাইম নাই| ওদের পুটুর মধ্যে বাঁশ দিয়া ঠ্যালা মেরে পাকিস্তানে পাঠাইতে হবে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.