নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মোঃ মেহেদি হাসান, কলম নামে মি. বিকেল। একজন লেখক, অভিনেতা, সমাজকর্মী, রেডিও জকি, ওয়েব ডেভেলপার, ওয়েব ডিজাইনার, সম্পাদক, উপস্থাপক এবং নাট্য পরিচালক সহ - এই বহুমুখী পেশার সাথে জড়িত থাকলেও, আমার মূল পরিচয় একজন গল্পকার।

মি. বিকেল

আমি মোঃ মেহেদি হাসান, কলম নামে মি. বিকেল। একজন লেখক, অভিনেতা, সমাজকর্মী, রেডিও জকি, ওয়েব ডেভেলপার, ওয়েব ডিজাইনার, সম্পাদক, উপস্থাপক এবং নাট্য পরিচালক সহ - এই বহুমুখী পেশার সাথে জড়িত থাকলেও, আমার মূল পরিচয় একজন গল্পকার।

মি. বিকেল › বিস্তারিত পোস্টঃ

সময় নষ্ট হবে না গ্যারান্টি, পপকর্ণ রেডি আছে তো?

০১ লা অক্টোবর, ২০২০ রাত ২:৪৮



মোটামুটি তিনটে মুভি সম্পর্কে ছোট করে লিখবো। এই তিনটে মুভির প্রধান চরিত্রে রয়েছেন মেয়ে চরিত্র। এবং এসবগুলোই থ্রিলার/ক্রাইম-থ্রিলার ঘরানার মুভি। মিল থাকার দরুন ছোট এক ঝলক দেখে নেওয়া যাক।

আপনি কেন দেখবেন এই মুভি গুলো?

১. Helen: এটি একটি মালায়লাম মুভি। যথারীতি তাদের দূর্দান্ত স্ক্রিনপ্লে। মুভির শুরুতেই এক পিঁপড়ে যে পুরো মুভির ব্যাখ্যা দিতে সক্ষম তা মনে হয় কেউ চিন্তাও করবে না। আমেরিকান ড্রিম কতটা ফ্যাকাশে, এবং এর জন্য জীবন দিয়ে চেষ্টা অনর্থক হওয়াতেও কোনো বিশেষ ব্যর্থতা হয়তো কখনো কখনো থাকে না। বিশেষ করে আপনি যতক্ষণ জীবিত আছেন এবং সবাইকে একসাথে দেখতে চান। পাশাপাশি আপনার আদর্শ, আপনার ছোট্ট হাসি মুখটাও কারো মনে রাখার কারণ হতে পারে তা হয়তো মুভিটি না দেখলে বুঝানো কঠিন। এবং এক্সট্রা হিসেবে পুলিশ গোষ্ঠীর আচরণ তো পাবেন-ই, তবে একটু ভিন্নভাবে।

২. Everybody Knows: স্প্যানিশ এই মুভিটি ইতিমধ্যেই পুরষ্কার হাতিয়ে নিয়েছে। এখানেও কেন্দ্রিয় চরিত্র একজন মেয়ে। চঞ্চল, খুব দ্রুত কোন এক ছেলের প্রেমে পড়ে যায়। কিন্তু ঐ যে, হাসির পর মনে হয় কান্না থাকে। হ্যাঁ, কিডন্যাপ হয়ে যায় মেয়েটা। দূর্দান্ত বিয়ের উৎসবে ছায়া নামে, তখন শুরু হয় এক বিচ্ছিরি কিছু অতীতের খেলা। ঠিক যেমনটা প্লে-ব্যাক ব্যাটনে ভুল করে প্রেস করা হয়ে গেছে। পরিবারের সবাই জানে, ঠিক যেমনটা আমাদের সাধারণ পরিবারগুলো। কত সিক্রেটে মোড়ানো থাকে। একদিন সত্যিটা বের হয়, তিক্ততায় ভরা সে অতীত মানতে খুব কষ্ট হয় সবার। কিন্তু এর মাঝেও জীবন অতিবাহিত হওয়ার রাস্তা কে আটকাতে পারে! তাই জমা হয় আরো একটি বড় সিক্রেট। তবুও প্রশ্ন থেকে গেলো, "আমার পরিবারের অতীত/কিছু ভয়ানক সিক্রেট হঠাৎ আমার সামনে উপস্থিত হলে আমি কি নিতে পারবো?"

৩. HalaHal: মেডিকেল ভর্তি স্ক্যাম নিয়ে তৈরি এই সিনেমাটি আপনাকে চমকে দিতে পারে। আসন কম কিন্তু অধিক শিক্ষার্থী। সবাই চায় সোনার হরিণ। কিন্তু ভর্তি বাণিজ্য শুধু এখানে কোচিং অবধি থাকলো না। যখন মেয়ের এক একাউন্ট থেকে বাবা ১২লাখ টাকা পান। ভাবতে থাকেন এক অদ্ভূত পেনড্রাইভ সম্পর্কে। কি ছিলো সেখানে? কেন এজন্য তাঁর মেয়েকে আগুনে পুড়ে মারতে হলো? তার বয়ফ্রেন্ড কেন -ই বা সেই পেনড্রাইভ দিতে চাইছে না। এই বিশাল গোলকধাঁধায় টুয়িস্ট হিসেবে দেখা মিলবে এমন এক পুলিশের যিনি কিনা ঘুষ ছাড়া কিচ্ছু বুঝেন না। পুলিশের ইউনিফর্ম তার কাছে শুধু অবৈধ টাকা সংগ্রহ করার জন্য যেন। এর পর একের পর এক লাশ পড়তে থাকে। শেষ অবধি এটা বুঝে উঠা মুশকিল যে, "কি ঘটলো? এবং আসল খেলা তবে কে খেলছেন?"

ধন্যবাদ

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০১ লা অক্টোবর, ২০২০ রাত ৩:০৭

রাজীব নুর বলেছেন: মনে হচ্ছে তিনটা মুভিত খুব সুন্দর হবে। দেখতে হবে।

২| ০১ লা অক্টোবর, ২০২০ সকাল ১০:২৯

রুদ্র আতিক বলেছেন: সময় কোথায়, সময় নষ্ট করবার ? পড়েই দেখা হয়ে গেল .।.।.।.।.।।

৩| ০১ লা অক্টোবর, ২০২০ দুপুর ১:২৪

রাজীব নুর বলেছেন: হালাহাল মুভি দেখলাম। ভালোই।

৪| ১৩ ই মার্চ, ২০২১ বিকাল ৪:৪২

Laboni বলেছেন: অনেক মজার একটি সিনেমা "লুড" । ডাউনলোড লিঙ্ক দিয়ে দিলাম, LUDO (2020)

৫| ১১ ই এপ্রিল, ২০২১ রাত ৯:১০

Laboni বলেছেন: পাইরেটস অব দ্যা ক্যারিবিয়ন সিরিজের ভক্ত যারা, তারা হিন্দি ডাব করা মুভি গুলো নিচের লিঙ্ক থেকে ডাউনলোড করে নিতে পারেনঃ

Pirates of the Caribbean The Curse of the Black Pearl 2003
Pirates of the Caribbean Dead Mans Chest 2006
Pirates of the Caribbean At Worlds End 2007
Pirates of the Caribbean On Stranger Tides 2011
Pirates of the Caribbean Dead Men Tell No Tales 2017

৬| ১৭ ই এপ্রিল, ২০২১ রাত ১২:৫১

ahmedshishir700 বলেছেন: হুম,বাকি গুলো দেখে নিতে হবে

৭| ০৬ ই মে, ২০২১ দুপুর ১২:১৮

Laboni বলেছেন: Four Underrate Bollywood Movies you should watch:

1.Pari 2018 Hindi Full Movie Download
2.Mard Ko Dard Nahin Hota 2018 Hindi Full Movie Download
3.Jabariya Jodi 2019 Hindi Full Movie Download
4.Harami 2020 Hindi Full Movie Download

৮| ২০ শে জুন, ২০২১ রাত ৯:২৯

স্বপ্নাশিস বলেছেন: মনে হচ্ছে খুব ভালো হবে । দেখব নিশ্চয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.